শিরোনাম:
●   মিরসরাইয়ে বিনামূল্যে চক্ষু চিকিৎসা সেবা ●   মোক্তার আলী ফাউন্ডেশন মেধাবৃত্তির পুরস্কার বিতরণ ●   বিপ্লবী ওয়ার্কার্স পার্টির দশম কংগ্রেস ৬ - ৯ জানুয়ারী ২০২৩ পুনঃনির্ধারণ ●   মহালছড়ি সেনাবাহিনী কর্তৃক ১০০ বিঘা গাঁজা ক্ষেত ধ্বংস ●   মিজোরামে আশ্রিত শরণার্থীদের ফিরিয়ে আনুন : ইউপিডিএফ ●   রাউজান সিটি প্লাজায় প্রবাসীর বাসায় দুর্ধষ চুরি ●   লুটপাটের ধারা চলতে দিলে দেশ দেউলিয়া হয়ে পড়তে পারে ●   গুইমারায় যুবকের গলা কাটা লাশ উদ্ধার ●   ঢাকায় পার্বত্য শান্তি চুক্তির ২৫ বছর পূর্তি উদযাপিত হলো ●   সালাম মুর্শেদী অবৈধভাবে বাড়ী দখল করেননি, তদন্ত রিপোর্ট অসম্পূর্ণ ও অনুনোমোদিত ●   নিখোঁজের ২১দিন পর শিশু ইব্রাহিমের অর্ধগলিত লাশ উদ্ধার ●   পানছড়িতে ১২ শিক্ষার্থীর জিপিএ ৫ পেয়েছে ●   ঈশ্বরগঞ্জে কৃষকের কচু খেত কেটে বিনষ্ট ●   শিক্ষার্থীকে ধর্ষণের চেষ্টায় রাউজানে বখাটে আটক ●   বিশ্বনাথে শিশুকে ধর্ষণের পর হত্যা করে লাশ ঝুলিয়ে রাখে ঘাতক কার্তিক ●   পার্বত্য চুক্তি সংশোধনের দাবিতে নাগরিক পরিষদের সংবাদ সম্মেলন ●   সরকারের দ্বিমুখী নীতির কারণে পার্বত্য শান্তিচুক্তি বাস্তবায়ন হয়নি : সাইফুল হক ●   মিরসরাইয়ে মাড়াইয়ের জন্য রাখা ধানে অগ্নিকাণ্ড ●   চুয়েটে শেখ হাসিনার উন্নয়ন, নারীর ক্ষমতায়ন শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত ●   বগুড়ায় সবজি প্রদর্শনী ও কৃষক মাঠ দিবস ●   পার্বত্য চুক্তির রজত জয়ন্তী : রাষ্ট্রিয় সুযোগ সুবিধা ৯০% ভোগ করছেন তিন জনগোষ্ঠীর লোকজন বাকিরা ১০% পার্বত্য চুক্তিতে বিশাল ধরনের বৈষম্যে ●   রাঙামাটিতে ২৮টি পাড়াকেন্দ্রে ডিজিটাল ক্লাসরুম উপকরণ বিতরণ ●   সাংবাদিক কণ্যা জেরিন এসএসসিতে গোল্ডেন জিপিএ ৫ ●   মিরসরাইয়ে ১০ ব্যবসা প্রতিষ্ঠানে দুর্ধর্ষ চুরি ●   বিয়ের আগের দিন লন্ডন প্রবাসী তরুণীর মর্মান্তিক মৃত্যু ●   ঘোড়াঘাটে মানসিক ভাবে বিপর্যস্ত কলেজ ছাত্রের আত্মহত্যা ●   দরিদ্র ঘরের মেয়ে সাদিয়ার জিপিএ-৫ পাওয়ার সাফল্য ●   মোরেলগঞ্জে শেখ রাসেল শিশু পার্ক উদ্বোধন ●   পার্বত্য চুক্তির ২৫ বছর পূর্তিতে সাংবাদিক মকছুদ আহমেদকে সম্মাননা প্রদান প্রয়োজন মনে করেন সুশীল সমাজ ●   বরিশালের ৬ সাংবাদিকের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মিথ্যা মামলা
রাঙামাটি, রবিবার, ৪ ডিসেম্বর ২০২২, ২০ অগ্রহায়ন ১৪২৯



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
বৃহস্পতিবার ● ২ ডিসেম্বর ২০২১
প্রথম পাতা » ময়মনসিংহ » ময়মনসিংহ শিক্ষাবোর্ডে এইচএসসি’তে অংশ নিচ্ছে ৭০ হাজার ৯৪১ পরীক্ষার্থী
প্রথম পাতা » ময়মনসিংহ » ময়মনসিংহ শিক্ষাবোর্ডে এইচএসসি’তে অংশ নিচ্ছে ৭০ হাজার ৯৪১ পরীক্ষার্থী
৫৩৯ বার পঠিত
বৃহস্পতিবার ● ২ ডিসেম্বর ২০২১
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

ময়মনসিংহ শিক্ষাবোর্ডে এইচএসসি’তে অংশ নিচ্ছে ৭০ হাজার ৯৪১ পরীক্ষার্থী

ছবি : সংবাদ সংক্রান্ত ময়মনসিংহ প্রতিনিধি :: ময়মনসিংহ শিক্ষাবোর্ডের অধীনে আসন্ন এইচএসসি পরীক্ষায় ২৮১টি শিক্ষা প্রতিষ্ঠান থেকে ৭০ হাজার ৯৪১ জন পরীক্ষার্থী অংশ নিতে যাচ্ছে। আগামীকাল ২ ডিসেম্বর থেকে এ পরীক্ষা শুরু হয়ে শেষ হবে ৩০ ডিসেম্বর। এবার ময়মনসিংহ শিক্ষাবোর্ডের অধীনে এইচএসসি পরীক্ষায় সবচেয়ে বেশি পরীক্ষার্থী অংশ নিচ্ছে ময়মনসিংহ জেলা থেকে এবং শেরপুর জেলা থেকে সবচেয়ে কম পরীক্ষার্থী অংশ নিচ্ছে।

ময়মনসিংহ শিক্ষা বোর্ডের প্রাপ্ত তথ্যমতে, এবারের এইচএসসি পরীক্ষায় ময়মনসিংহ জেলার ১৩৪টি প্রতিষ্ঠান থেকে মোট ৩৫ হাজার ৫৯৫ জন পরীক্ষার্থী ৩৮টি কেন্দ্রে বসে পরীক্ষায় অংশ নিবে। এর মধ্যে ১৭ হাজার ৯৯৭জন ছাত্র এবং ১৭ হাজার ৫৯৮ জন ছাত্রী। তাদের মধ্যে বিজ্ঞান বিভাগের ৪ হাজার ৮৩৭জন ছাত্র, ৩ হাজার ৪৩৭জন ছাত্রী, মানবিক বিভাগের ১০ হাজার ৪৩৯জন ছাত্র, ১৩ হাজার ১২১জন ছাত্রী এবং ব্যবসায় বিভাগের ২হাজার ৭২১জন ছাত্র এবং ১ হাজার ৪০জন ছাত্রী রয়েছে।

নেত্রকোনা জেলার ৪৩টি প্রতিষ্ঠান থেকে মোট ১২ হাজার ৪৩৭ জন পরীক্ষার্থী ২০টি কেন্দ্রে পরীক্ষায় অংশ নিবে। যাদের মধ্যে ৫ হাজার ৬৮৪জন ছাত্র এবং ৬ হাজার ৭৫৩ জন ছাত্রী। তাদের মধ্যে বিজ্ঞান বিভাগের ৫০৮জন ছাত্র, ৩৯৯জন ছাত্রী, মানবিক বিভাগের ৪ হাজার ৭০৮জন ছাত্র, ৬ হাজার ৯৯জন ছাত্রী এবং ব্যবসায় বিভাগের ৪৬৮জন ছাত্র এবং ২৫৫ ছাত্রী রয়েছে।

জামালপুর জেলার ৭৫টি প্রতিষ্ঠান থেকে মোট ১৪ হাজার ৩৩০ জন পরীক্ষার্থী ২২টি কেন্দ্রে পরীক্ষায় অংশ নিবে। যাদের মধ্যে ৬ হাজার ৮১৪জন ছাত্র এবং ৭ হাজার ৫১৬ জন ছাত্রী। তাদের মধ্যে বিজ্ঞান বিভাগের ১ হাজার ৪৮২জন ছাত্র, ১ হাজার ১৬৭জন ছাত্রী, মানবিক বিভাগের ৪ হাজার ২৯১জন ছাত্র, ৫ হাজার ৮৫৫জন ছাত্রী এবং ব্যবসায় বিভাগের ১হাজার ৪১জন ছাত্র এবং ৪৯৪জন ছাত্রী রয়েছে।

শেরপুর জেলার ২৯টি প্রতিষ্ঠান থেকে মোট ৮ হাজার ৫৭৯ জন পরীক্ষার্থী ৭টি কেন্দ্রে পরীক্ষায় অংশ নিবে। যাদের মধ্যে ৪ হাজার ১৩৫জন ছাত্র এবং ৪ হাজার ৪৪৪ জন ছাত্রী। তাদের মধ্যে বিজ্ঞান বিভাগের ৯৬০জন ছাত্র, ৭১৮জন ছাত্রী, মানবিক বিভাগের ২ হাজার ৪৫১জন ছাত্র, ৩ হাজার ৩৬৪জন ছাত্রী এবং ব্যবসায় বিভাগের ৭২৪জন ছাত্র এবং ৩৬২জন ছাত্রী রয়েছে।

ময়মনসিংহ শিক্ষাবোর্ডের চেয়ারম্যান প্রফেসর ড. গাজী হাসান কামাল বলেন, এইচএসসি পরীক্ষার সমস্ত প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। সেইসাথে এ বোর্ডে একাধিক ভিজিলেন্স টিম গঠন করা হয়েছে। পরীক্ষা চলাকালীন সময়ে বোর্ডে কন্ট্রোলরুম চালু থাকবে, যেকোন জরুরি পরিস্থিতি মোকাবেলায় আমরা তড়িৎ ব্যবস্থা নিব। এছাড়া মন্ত্রণালয়ের নির্দেশনা মতে স্বাস্থ্যবিধি মেনে সকল কেন্দ্রে পরীক্ষা নেয়ার জন্য সকলকে নির্দেশ দেয়া হয়েছে। আশা করি আমরা ভালভাবেই পরীক্ষা নিতে পারব।

প্রসঙ্গত এছাড়াও ব্যবহারিক পরীক্ষার বিষয়ে স্ব স্ব প্রতিষ্ঠান নিজ নিজ পরীক্ষার্থীর ব্যবহারিক খাতার নম্বর দিয়ে ৩ জানুয়ারি ২০২২ তারিখের মধ্যে সংশ্লিষ্ট কেন্দ্রকে সরবরাহ করবে বলেও সংশ্লিষ্ট সূত্র জানায়।





google.com, pub-4074757625375942, DIRECT, f08c47fec0942fa0

আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)