শিরোনাম:
●   ঈশ্বরগঞ্জে মহিলা এমপি ব্যরিস্টার ফারজানাকে বরণ ●   মানিকছড়িতে ছাদ থেকে পড়ে যুবকের মৃত্যু ●   অনির্দিষ্টকালের জন্য চুয়েট বন্ধ ঘোষণা ●   নিরাপদ সড়কের প্রয়োজনীয়তা ●   সাজেকে নিহত ৫ শ্রমিকের বাড়িতে চলছে শোকের মাতম ●   রাঙামাটিতে ইউপিডিএফের ডাকা অর্ধদিবস সড়ক ও নৌপথ অবরোধ পালিত ●   সীমান্ত হত্যাকাণ্ড ও বাংলাদেশ - ভারত সম্পর্ক ●   আইন-শৃঙ্খলার ব্যত্যয় হলে সরকারের উন্নয়ন কাজেরও ব্যত্যয় ঘটবে রাঙামাটিতে পার্বত্য প্রতিমন্ত্রী ●   তীব্র দাবদাহে মধ্যে কুষ্টিয়ায় ৩ হাজার গাছ কাটার প্রক্রিয়া করেছে বন বিভাগ ●   কাপ্তাই সড়কে রাতেও চলছে চুয়েট শিক্ষার্থীদের আন্দোলন ●   রাঙামাটিতে চোরাই কাঠ ও বিদেশী সিগারেটসহ ৩০ লক্ষ টাকার মালামাল জব্দ করেছে দক্ষিণ বন বিভাগ ●   পাহাড়ি দুর্বৃত্তদের দেয়া আগুনে সাংবাদিক এর বাগান বাড়ি পুড়ে দেয়ার আজ ২ মাস : ক্ষয়-ক্ষতির তালিকা প্রকাশ ●   আঞ্চলিক পরিষদসহ তিন পার্বত্য জেলা পরিষদ ৩৫ বছর পরিচালিত হচ্ছে অনির্বাচিতদের দ্বারা ●   রাঙামাটির চার উপজেলায় প্রার্থীদের প্রতীক বরাদ্ধ : ৮ মে নির্বাচন ●   কল্পনা অপহরণ মামলা রাঙামাটি কোর্টে ডিসমিস করায় হিল উইমেন্স ফেডারেশনের ক্ষোভ প্রকাশ ●   নিরীহ মানুষকে গণগ্রেফতারের প্রতিবাদে ২৫ এপ্রিল রাঙামাটিতে সড়ক ও নৌপথ অবরোধ ●   আনসারের অস্ত্রলুটের ঘটনায় রুমা উপজেলা ছাত্রলীগ সভাপতিসহ ৭ জন কারাগারে ●   বান্দরবানে গণগ্রেফতারের প্রতিবাদে রাঙামাটিতে বিক্ষোভ ●   নিজের অস্ত্র দিয়ে মাথায় গুলি করে আনসার সদস্যদের আত্মহত্যা ●   কাপ্তাই হ্রদকে বাঁচাতে ও বিদ্যুৎ উৎপাদন স্বাভাবিক রাখতে জরুরি ভিত্তিতে হ্রদের ড্রেজিং করা দরকার ●   রাবিপ্রবিতে ভর্তি পরীক্ষার সমন্বয় সভা ●   ঝালকাঠি ২ উপজেলায় তিন পদে ২৪ জনের মনোনয়ন দাখিল ●   রুমা-থানচি ব্যংক ডাকাতির মামলায় কেএনএফ এর আরও ৫ জন রিমান্ডে ●   অপসংবাদিকতা রোধে সাংবাদিকদের ডাটাবেজ প্রণয়নে কাজ করছে প্রেস কাউন্সিল ●   খাগড়াছড়িতে বলি খেলা, সাংস্কৃতিক অনুষ্ঠানে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরা ●   প্রচন্ড তাপদাহে পানির জন্য চলছে হাহাকার : পানি শূন্য কুষ্টিয়ার গড়াই নদী ●   ১৫ দিনের ঈদযাত্রায় ২৯৪ জনের মৃত্যু ●   নিত্যপণ্যের তুলনায় তামাকপণ্য সস্তা : দাম বাড়ানোর দাবি ●   তীব্র দাবদাহে ৭ দিন বন্ধ দেশের সকল স্কুল,কলেজ ও মাদ্রাসা ●   কোটি টাকা আত্মসাৎ : কুষ্টিয়া শহর সমাজসেবা কর্মকর্তার শাস্তি হল বদলি
রাঙামাটি, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
বৃহস্পতিবার ● ২ ডিসেম্বর ২০২১
প্রথম পাতা » ঢাকা » এই অঞ্চলের সর্বাঙ্গীন মুক্তি নেতাজী সুভাষ চন্দ্র ও বঙ্গবন্ধুর আদর্শেই : স্বরাষ্ট্রমন্ত্রী
প্রথম পাতা » ঢাকা » এই অঞ্চলের সর্বাঙ্গীন মুক্তি নেতাজী সুভাষ চন্দ্র ও বঙ্গবন্ধুর আদর্শেই : স্বরাষ্ট্রমন্ত্রী
২৭৬ বার পঠিত
বৃহস্পতিবার ● ২ ডিসেম্বর ২০২১
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

এই অঞ্চলের সর্বাঙ্গীন মুক্তি নেতাজী সুভাষ চন্দ্র ও বঙ্গবন্ধুর আদর্শেই : স্বরাষ্ট্রমন্ত্রী

ছবি : সংবাদ সংক্রান্ত অখণ্ড ভারতের স্বাধীনতা সংগ্রামের মহানায়ক নেতাজী সুভাষ চন্দ্র বসু ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শের চর্চায় এই অঞ্চলের সর্বাঙ্গীন মুক্তি রচিত হবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান।

আজ বৃহস্পতিবার দুপুরে ‘নেতাজী-বঙ্গবন্ধু জনচেতনা যাত্রা’র উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে দেওয়া বক্তব্যে এসব কথা বলেন তিনি। মন্ত্রী বলেন, ‘দেশের স্বাধীনতার জন্য নেতাজী ও বঙ্গবন্ধুর সংগ্রামের পথ অভিন্ন। বঙ্গবন্ধু নেতাজীর দ্বারা প্রবলভাবে অনুপ্রাণিত ছিলেন, যা তাঁর বিভিন্ন লেখাতে আমরা দেখতে পাচ্ছি।’

স্বরাষ্ট্রমন্ত্রী আরও বলেন, ‘বঙ্গবন্ধুর আদর্শকে ধারণ করে তাঁর অনুসৃত পথে সম্বৃদ্ধ ও প্রগতির বাংলাদেশ বিনির্মাণে বর্তমান প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা যে অব্যাহত প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন; সেখানেও নেতাজীর আদর্শ আমাদের পাথেয়। বিশেষ করে, নেতাজীর অসাম্প্রদায়িক সমাজ প্রতিষ্ঠার আদর্শ সমকালেও আমাদের নিরন্তর পথ দেখিয়ে চলেছে। তিনি সকল ধর্ম-বর্ণের মানুষদের নিয়ে আজাদ হিন্দ ফৌজের যে ভারত অভিযান পরিচালিত করেছিলেন তা সকল যুগের এক বিরল দৃষ্টান্ত। ’

নেতাজী-বঙ্গবন্ধু জনচেতনা যাত্রা বাস্তবায়ন কমিটি, বাংলাদেশ আয়োজিত এই অনুষ্ঠানে
সভাপতিত্ব করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন আয়োজক কমিটির আহ্বায়ক অধ্যাপক ডা. উত্তম কুমার বড়ুয়া।

নেতাজী-বঙ্গবন্ধু জনচেতনা যাত্রা বাস্তবায়ন কমিটি, বাংলাদেশের সদস্য সচিব ও ভারত সরকারের নেতাজীর ১২৫ জন্মবর্ষ উদযাপনে হাই লেভেল কমিটির সদস্য আশরাফুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন-গাজীপুর-৩ আসনের সংসদ সদস্য ইকবাল হোসেন সবুজ, চ্যানেল আই এর পরিচালক এবং প্রকৃতি ও জীবন ফাউন্ডেশনের চেয়ারম্যান মুকিত মজুমদার, সম্প্রীতি বাংলাদেশের সদস্য সচিব অধ্যাপক ডা. মামুন আল মাহতাব স্বপ্নীল, গণমাধ্যম ব্যক্তিত্ব রাশেক রহমান।

আয়োজনে ভার্চুয়াল মাধ্যমে যুক্ত হয়ে বাংলাদেশে নেতাজী চর্চার ভূয়শী প্রশংসা করেন ভারতের দিল্লি এবং কলকাতার নেতাজী গবেষক ও অনুরাগীরা। কলকাতা থেকে যুক্ত হন নেতাজী বিশেষজ্ঞ ড. জয়ন্ত চৌধুরী, বোধিস্বত্ত্ব তরফদার, প্রিয়ম গুহ, মৃন্ময় ব্যানার্জী, দিল্লি থেকে শুভম শর্মা প্রমুখ।
অনুষ্ঠানের সুরের ধারার শিল্পীদের জাগরণী সঙ্গীতে শুরু হওয়া অনুষ্ঠানের সংস্কৃতিক পর্বে সঙ্গীত পরিবেশন করেন বিশিষ্ট সঙ্গীত শিল্পী রেজওয়ানা চৌধুরী বন্যা।

বাংলাদেশে নেতাজী ও বঙ্গবন্ধুর স্মৃতিধন্য স্থানসমূহে যাবে চেতনা যাত্রা

অনুষ্ঠানে আয়োজক কমিটির আহ্বায়ক অধ্যাপক ডা. উত্তম কুমার বড়ুয়া জানান, নেতাজী-বঙ্গবন্ধু জনচেতনা যাত্রার আয়োজন মূলতঃ দুই মহান নেতার জন্মোৎসবকে ঘিরে। নেতাজীর ১২৫ জন্মবর্ষ ও বঙ্গবন্ধুর জন্মশতবর্ষে এই চেতনা যাত্রার মধ্য দিয়ে দেশের বিভিন্ন জনপদে তাদের স্পর্ষধন্য স্থানসমূহে গিয়ে শ্রদ্ধা জানানোর পাশাপাশি তরু প্রজন্মকে নেতাজী-বঙ্গবন্ধুর মহান আদর্শের চর্চায় উদ্বুদ্ধ করব।





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)