শিরোনাম:
●   কোটি টাকা আত্মসাৎ : কুষ্টিয়া শহর সমাজসেবা কর্মকর্তার শাস্তি হল বদলি ●   ঈশ্বরগঞ্জে বাড়ির সীমানা নিয়ে দ্বন্দ্বে নিহত-১ ●   রোগী পারাপারের সী-এম্বুল্যান্স না থাকায় চরম দুর্ভোগের শিকার সন্দ্বীপবাসী ●   দেশের শান্তির জন্য সকলকে ঐক্যবদ্ধ হতে হবে : পার্বত্য প্রতিমন্ত্রী ●   পার্বত্য চট্টগ্রামে আগে আমরা কেউ স্বাধীনভাবে আমাদের ধর্মীয় ও সামাজিক আচার অনুষ্ঠানে আনন্দ উল্লাস করতে পারতাম না : পার্বত্য প্রতিমন্ত্রী ●   জামেয়া মদিনাতুল উলুম মহিলা মাদ্রাসার ফান্ড রেইজিং এবং কৃতজ্ঞতা প্রকাশ ●   অনির্বাণ যুব ক্লাবের কার্যকরী পরিষদ গঠিত ●   রাউজানে পুকুরে ডুবে শিশুর মৃত্যু ●   রাজধানীতে পাহাড়ি প্রাণের উৎসব বৈসাবি পালিত ●   যাবজ্জীবন সাজাপ্রাপ্ত এক আসামি গ্রেফতার ●   সন্দ্বীপে গ্রাম পুলিশের বিরুদ্ধে অসামাজিক কার্যকলাপের অভিযোগ ●   বান্দরবান অঞ্চলে সশস্ত্র তৎপরতা জাতীয় ও জননিরাপত্তা হুমকির মুখে ফেলে দিয়েছে ●   গোলাপগঞ্জ ও বিয়ানীবাজারে শেষ মুহুর্তে ঈদের কেনাকাটায় ব্যাস্ত সবাই ●   অরাজকতা, নাশকতা স্বাধীন সার্বভৌম দেশে কাম্য হতে পারে না : পার্বত্য প্রতিমন্ত্রী ●   সিলেটে মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের মধ্যে ঈদ সামগ্রী বিতরণ ●   অর্থ সংগ্রহের জন্য এই হামলা হয়েছে বলে এখন পর্যন্ত সরকার মনে করছে : স্বরাষ্ট্রমন্ত্রী ●   গুইমারায় মাদকসহ গ্রেফতার-৪ ●   সনাতন যুবসমাজকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান পার্বত্য প্রতিমন্ত্রী ●   ঈশ্বরগঞ্জে ধলাই খাল ব্রীজ উদ্বোধন ●   অসংক্রামক রোগে মৃত্যু বাড়ছে, মোকাবেলায় বাড়ছে না বরাদ্দ ●   রাউজানে বাস-অটোরিকশার সংঘর্ষে শিশুর মৃত্যু : আহত-২০ ●   সিলেটে সেলাই কারিগরা ব্যস্ত সময় পার করছেন ●   পানছড়িতে পাহাড় কাটার অপরাধে জরিমানা ●   কুষ্টিয়া পৌর মেয়র এর বিরুদ্ধে দুর্নীতির অভিযোগে দুদকের তদন্ত শুরু ●   খাগড়াছড়িতে বর্ণিল আয়োজনে ৫দিনব্যাপী বৈসাবী উৎসবের উদ্বোধন ●   রুমায় অপহৃত সোনালী ব্যাংক ম্যানেজারকে উদ্ধার ●   সিলেটে শিলাবৃষ্টিতে ক্ষতিগ্রস্ত ঘরবাড়ি ●   ঈশ্বরগঞ্জে পবিত্র ঈদুল ফিতর ও বাংলা নববর্ষ উদযাপনে প্রস্তুতি সভা ●   সরকারের বিশ্বাসযোগ্যতা এখন তলানীতে : সাইফুল হক ●   ঘোড়াঘাটে দোকান ঘর ভাড়া নিয়ে দখলের পায়তারা
রাঙামাটি, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
মঙ্গলবার ● ৪ জানুয়ারী ২০২২
প্রথম পাতা » নওগাঁ » আত্রাইয়ে চলেছে দৃষ্টিনন্দন আশ্রয়ন প্রকল্পের কাজ
প্রথম পাতা » নওগাঁ » আত্রাইয়ে চলেছে দৃষ্টিনন্দন আশ্রয়ন প্রকল্পের কাজ
৫৯২ বার পঠিত
মঙ্গলবার ● ৪ জানুয়ারী ২০২২
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

আত্রাইয়ে চলেছে দৃষ্টিনন্দন আশ্রয়ন প্রকল্পের কাজ

--- নাজমুল হক নাহিদ, আত্রাই (নওগাঁ) প্রতিনিধি :: “আশ্রয়নের অধিকার শেখ হাসিনার উপহার” সেই অধিকার বাস্তবায়ন করতে নওগাঁর আত্রাইয়ে দ্রুত এগিয়ে চলেছে আশ্রয়ন প্রকল্পের তৃতীয় ধাপের কাজ। ভ’মিহীন ও গৃহহীনদের গৃহের অভাব লাঘবে এবং তাদের মুখে হাঁসি ফোটাতে “আশ্রয়নের অধিকার শেখ হাসিনার উপহার” প্রকল্প গ্রহণ করে দেশের সকল ভূমি ও গৃহহীনদের আশ্রয়ণ-২ প্রকল্পের মাধ্যমে গৃহ প্রদানের উদ্যোগ গ্রহণ করা হয়েছে।

উপজেলা ইউএনও অফিস সূত্রে জানা যায়, উপজেলায় আশ্রয়ণ-২ প্রকল্পের তৃতীয় ধাপে সরকারের ‘ক’ শ্রেণিভুক্ত জমিতে ১৬টি ঘড় নির্মাণের সিদ্ধান্ত হয়। সিদ্ধান্তের আলোকে উপজেলা নির্বাহী কর্মকর্তা ইকতেখারুল ইসলাম এর তত্তাবধানে ইতোপূর্বে জনপ্রতিনিধি, ভূমি, প্রকৌশলী এবং প্রকল্প অফিসের সমন্বয়ে স্থান নির্বাচন করা হয়।

সরেজমিনে গিয়ে জানা যায়, ভূমি ও গৃহহীনদের মর্যাদার সাথে বসবাসের লক্ষে উপজেলার কয়রা নামক স্থানে ১৬টি ঘড় তৈরীর কাজ চলছে । প্রতি পরিবারের জন্য দুই শতক জমির উপর দুটি চৌচালা বিশিষ্ট ইটের দেয়াল এবং পাকা মেঝের কাজ চলমান। এছারা রঙ্গিন টিনের ঘড়ে দুটি করে প্লেন শীটের জানালা- দরজা, ঘড় সংলগ্ন বারান্দা এবং রান্না ঘড় ও টয়লেটের ব্যবস্থা রয়েছে। প্রতি বাসগৃহে দুইলক্ষ চল্লিশ হাজার টাকা বরাদ্দ ধরা হয়েছে। কাজ শেষে আবেদনের প্রেক্ষিতে যাচাই-বাছাই শেষে উপজেলার স্থায়ী বাসিন্দা ভূমি এবং গৃহহীনদের মাঝে ঘর বরাদ্দ দেয়া হবে বলে জানা গেছে।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ইকতেখারুল ইসলাম বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে ইতিপূর্বে উপজেলায় ১৮৫ ঘর নির্মাণ করে ভ’মিহীন ও গৃহহীনদের মাঝে হস্তান্তর করা হয়েছে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে করোনা মহামারির মধ্যেও তৃতীয় ধাপে ১৬টি অসহায় পরিবারের স্বপ্নের ঠিকানা তৈরীর কাজ চলছে। সরকারের এই কর্মসূচির উদ্দেশ্য মানুষের জীবনমানের উন্নয়ন ও বাসগৃহহীন শুন্যের কোঠায় আনা।

আত্রাইয়ে ছাত্রলীগের ৭৪তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন

আত্রাই :: নওগাঁর আত্রাইয়ে বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে ছাত্রলীগের ৭৪ তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন করা হয়েছে।

মঙ্গলবার সকালে উপজেলার সাহেবগঞ্জ আ’লীগ দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, বঙ্গবন্ধুসহ জাতীয় চারনেতা ও ছাত্র লীগের প্রতিষ্ঠাতার প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পণ, বর্ণাঢ্য র‌্যালী অন্তে কেক কেটে আলোচনা সভা হয়।

উপজেলা পরিষদ হল রুমে ছাত্রলীগ সভাপতি মাহদি মসনদ স্বরুপ এর সভাপতিত্বে এবং সম্পাদক হুমায়ুন কবির সোহাগ এর সঞ্চালনায় আলোচনা সভায় আ’লীগ সভাপতি নৃপেন্দ্রনাথ দত্ত দুলাল, সম্পাদক আক্কাছ আলী প্রামানিক, সহসভাপতি চৌধুরী গোলাম মোস্তফা বাদল, ইউপি চেয়ারম্যান আফছার আলী প্রামানিক, এমপি পুত্র রাহিদ সরদার, ফেরদৌসী চৌধুরী ,যুবলীগ সভাপতি ভাইস চেয়ারম্যান শেখ হাফিজুল ইসলাম, ভারপ্রাপ্ত সম্পাদক রাফিউল ইসলাম, শ্রমিক লীগ সভাপতি আব্দুস ছালাম কালু, স্বেচ্ছোসেবক লীগ সভ্পতি আবু উজ্জল,সাবেক মহিলা সম্পাদিকা শামসুন নাহার রনি, কৃষকলীগ সম্পাদক জহুরুল ইসলাম, ইউনিয়ন আ’লীগ সভাপতি আবুল কাসেম, আব্দুল মান্নান মোল্লা, সাবেক ছাত্রলীগ সভাপতি রিপন চৌধুরী, আব্দুল কুদ্দুস, সম্পাদক রবিউল ইসলাম চঞ্চল, এসএম সজল, রুবেল হোসেন, ভারপ্রাপ্ত কলেজ শাখা সভাপতি অমিত কুমার সাহা, সম্পাদক রাকিবুল ইসলাম রাব্বী বক্তব্য রাখেন। বক্তারা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নীতি আদর্শ ও দর্শণ এবং স্বাধীনতাসহ সকল সংগ্রামে ছাত্র লীগের অবদানের কথা তুলে ধরেন।





নওগাঁ এর আরও খবর

ঈদ সামনে রেখে টুংটাং শব্দে মুখরিত আত্রাইয়ের কামারপাড়া ঈদ সামনে রেখে টুংটাং শব্দে মুখরিত আত্রাইয়ের কামারপাড়া
আত্রাইয়ে চিকিৎসা সেবা থেকে বঞ্চিত হাজার-হাজার মানুষ আত্রাইয়ে চিকিৎসা সেবা থেকে বঞ্চিত হাজার-হাজার মানুষ
ধর্মীয় ভাবগম্ভীর পরিবেশের মধ্য দিয়ে আত্রাইয়ে ঐতিহ্যবাহী রথযাত্রা ধর্মীয় ভাবগম্ভীর পরিবেশের মধ্য দিয়ে আত্রাইয়ে ঐতিহ্যবাহী রথযাত্রা
আত্রাইয়ে মিতালি এক্সপ্রেস ট্রেনের ধাক্কায় যুবকের মৃত্যু আত্রাইয়ে মিতালি এক্সপ্রেস ট্রেনের ধাক্কায় যুবকের মৃত্যু
ঈদকে সামনে রেখে আত্রাইয়ে প্রস্তুত ৪৮ হাজার কোরবানির পশু ঈদকে সামনে রেখে আত্রাইয়ে প্রস্তুত ৪৮ হাজার কোরবানির পশু
গ্রীষ্মের রুক্ষ প্রকৃতিতে প্রাণের সজীবতা নিয়ে নয়নাভিরাম রুপে সোনালু ফুল গ্রীষ্মের রুক্ষ প্রকৃতিতে প্রাণের সজীবতা নিয়ে নয়নাভিরাম রুপে সোনালু ফুল
আত্রাই উপজেলায় ১৯ কোটি টাকা ব্যয়ে নির্মিত আত্রাই শুকটিগাছা রাবার ড্যামের কাজ শুরু আত্রাই উপজেলায় ১৯ কোটি টাকা ব্যয়ে নির্মিত আত্রাই শুকটিগাছা রাবার ড্যামের কাজ শুরু
তীব্র গরমে বাড়েছে তালশাঁসের কদর তীব্র গরমে বাড়েছে তালশাঁসের কদর
আত্রাইয়ে ট্যাপেনটাডল ট্যাবলেটসহ গ্রেফতার-২ আত্রাইয়ে ট্যাপেনটাডল ট্যাবলেটসহ গ্রেফতার-২
আত্রাইয়ে বিনামূল্যে প্রণোদনার সার-বীজ বিতরণ আত্রাইয়ে বিনামূল্যে প্রণোদনার সার-বীজ বিতরণ

আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)