শিরোনাম:
●   পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের আয়োজনে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালন ●   রাউজানে দোল উৎসব পালিত ●   ঘোড়াঘাটে বিলুপ্তির দ্বারপ্রান্তে বঙ্গবন্ধু তাঁত শিল্প ●   ঝালকাঠিতে ১২০ টাকায় পুলিশ হলো ১৭ তরুণ-তরুণী ●   প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিমের স্মরণসভায় এমপি হানিফ ●   ঘোড়াঘাটে অবাধে বিক্রি হচ্ছে ফিটকিরি মেশানো ভেজাল মধু ●   মাটিরাঙ্গায় ভারতীয় চিনিসহ গ্রেফতার-২ ●   বুয়েটে ভর্তি পরীক্ষায় প্রথম রাউজানের তামিম ●   মানবিক তরুণরা দেশ ও জাতির নেতৃত্বে : মনোওর আলী ●   রাউজানে প্রবাস ফেরত যুবকের কৃষিতে বাজিমাত ●   এমপি হাবিব এর আপেল রিয়েল এস্টেটে দোয়া অনুষ্ঠানে যোগদান ●   তামাক নিয়ন্ত্রন আইন দ্রুত সংশোধনের প্রতিশ্রুতি স্বাস্থ্যমন্ত্রীর ●   রাউজানে নিয়ন্ত্রন হারিয়ে সিএনজি গাছে সাথে ধাক্কা আহত-৬ ●   মূল্যবোধের অবক্ষয়ের কারণ ফেসবুক ●   মাটিরাঙ্গায় চিনি বোঝাই ট্রাক জব্দ : আটক-২ ●   মুসলিম সভ্যতার প্রাচীন ঐতিহ্য রাউজানের সাহেব বিবি মসজিদ ●   মাটিরাঙ্গায় দেশীয় এলজিসহ গ্রেফতার-১ ●   রাজাপুরে ট্রান্সফর্মার চুরির হিড়িক, দুই সপ্তাহে ১১ ট্রান্সফর্মার চুরি ●   রাজধানীতে গরু মাংস ৬’শ টাকা, আলীকদমে ৯’শ টাকা হয় কি করে? দ্রব্যমূল্য নিয়ন্ত্রনে আছে; বললেন: ইউএনও ●   চুয়েট শিক্ষক সমিতির সাধারণ সভা ●   সিন্ডিকেটকে কোলে বসিয়ে বিরোধীদলের ওপর দায় চাপাচ্ছে সরকার : গণতন্ত্র মঞ্চ ●   রাবিপ্রবি’তে জাতির পিতার ১০৪ তম জন্মদিন উদযাপিত ●   ঘোড়াঘাটে বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস পালিত ●   ঈশ্বরগঞ্জে পিস ফ্যাসিলিটেটর গ্রুপ গঠন বিষয়ক সভা অনুষ্ঠিত ●   বাংলাদেশের শিশুদের জন্য শেখ হাসিনার অবদান অপরিসীম : পার্বত্য প্রতিমন্ত্রী ●   কুষ্টিয়ার গড়াই রেলসেতুর পিয়ার স্ট্রাকচারের অবস্থা নাজুক ●   ছোটহরিণা ১২ বিজিবি’র পক্ষ থেকে এতিমখানায় ইফতার ও এক মাসের খাদ্য সামগ্রী বিতরণ ●   সরকার ও সরকারি দল রাজনীতিতে পচন ধরিয়ে দিয়েছে : সাইফুল হক ●   গুরু শিষ্যের প্রেমময় জীবন ●   ঈশ্বরগঞ্জে চলন্ত ট্রেনে পাথর নিক্ষেপ চালক আহত
রাঙামাটি, শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
মঙ্গলবার ● ৪ জানুয়ারী ২০২২
প্রথম পাতা » সকল বিভাগ » নবীগঞ্জে অচিরেই ডায়াবেটিস হাসপাতাল স্থাপন করা হবে : জেলা পরিষদ চেয়ারম্যান ডা. মিশফিক
প্রথম পাতা » সকল বিভাগ » নবীগঞ্জে অচিরেই ডায়াবেটিস হাসপাতাল স্থাপন করা হবে : জেলা পরিষদ চেয়ারম্যান ডা. মিশফিক
৩৮২ বার পঠিত
মঙ্গলবার ● ৪ জানুয়ারী ২০২২
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

নবীগঞ্জে অচিরেই ডায়াবেটিস হাসপাতাল স্থাপন করা হবে : জেলা পরিষদ চেয়ারম্যান ডা. মিশফিক

--- উত্তম কুমার পাল হিমেল,নবীগঞ্জ (হবিগঞ্জ) প্রতিনিধি :: জেলা পরিষদের চেয়ারম্যান ও কেন্দ্রীয় আওয়ামীলীগের সদস্য ডা: মুশফিক হোসেন চৌধুরী বলেছেন, ডায়াবেটিস শব্দটি সবার কাছেই পরিচিত। ডায়াবেটিস একটি মহামারি রোগ। ডায়াবেটিস এমনই একটি রোগ, যা কখনো সারে না। কিন্তু এই রোগকে সহজেই নিয়ন্ত্রণে রাখা যায়। তিনি বলেন কিছু বিষয়ে খেয়াল রাখলে সহজেই ডায়াবেটিস রোগ চিহ্নিত করা সম্ভব । আর যত আগে ডায়াবেটিস চিহ্নিত করা যাবে, তখনই নিতে হবে নিয়ন্ত্রণমূলক পদক্ষেপ। তিনি অচিরেই নবীগঞ্জে একটি ডায়াবেটিস হাসপাতাল স্থাপন করা হবে বলে আশ্বস্থ্ করেন।

নবীগঞ্জে গ্রীন লাইফ ফাউন্ডেশনের কার্যক্রম উদ্বোধন ও বিনামূল্যে ডায়বেটিস সনাক্তকরণ সচেতনতামূলক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় উপরোক্ত কথাগুলো বলেন।

৩ জানুয়ারী সোমবার দুপুরে উপজেলার আউশকান্দি ইউনিয়নের রহমান কমিউনিটি সেন্টারে সভায় সভাপতিত্ব করেন বিশিষ্ট মুরব্বি হাজী আব্দুর রুপ। অনুষ্টানে প্রধান অতিথি ছিলেন হবিগঞ্জ

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন নবীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব ফজলুল হক চৌধুরী সেলিম,দেশ ফাউন্ডেশনের চেয়ারম্যান মিসবাহউর রহমান মিসবাহ নবীগঞ্জ উপজেলা মানবাধিকার কমিশনের সাধারন সম্পাদক সাইফুল জাহান চৌধুরী, নবীগঞ্জ প্রেসক্লাব সভাপতি রাকিল হোসেন,
সিলেট ডায়বেটিস সমিতির কোষাধ্যক্ষ এম এ মান্নান নবীগঞ্জ উপজেলা ভাইস চেয়ারম্যান এডভোকেট গতি গোবিন্দ দাশ,মহিলা ভাইস চেয়ারম্যান নাজমা বেগম,স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক উপ কমিটি সদস্য উজ্জল সরদার প্রমূখ।

নবীগঞ্জে সরকারীভাবে গৃহহীনদের ঘর প্রদানের জন্য ভুমিখোকোদের কবল থেকে সাড়ে ৩ একর জমি উদ্ধার

নবীগঞ্জ :: নবীগঞ্জে সরকারীভাবে গৃহহীনদের ঘর প্রদানের জন্য ভুমিখোকোদের কবল থেকে সাড়ে ৩ একর জমি উদ্ধার করা হয়েছে। নবীগঞ্জ উপজেলা সহকারী কমিশনার ভুমি ও এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট উত্তম কুমার দাশের নের্তৃৃেত্ব এ অভিযান পরিচালনা করা হয়। ৩ জানুয়ারী সোমবার সকালে সরকারি খাস জমি উদ্ধার ও উচ্ছেদ অভিযান পরিচারনা করা হয়।
সুত্রে জানাযায়, নবীগঞ্জ উপজেলার ২ নং বড়ভাকৈর পুর্ব ইউনিয়নের বাগাউড়া মৌজার ৬১২২,৬১২৩ নং দাগে দিনব্যাপী অভিযান চালিয়ে সরকারি খাস জমিতে নির্মিত অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয় এবং অবৈধভাবে শামীম মিয়া,এলেমান মিয়া,লেদু মিয়া গংদের দখলে থাকা প্রায় ৩.৫০ একর খাস জমি উদ্ধার করা হয়েছে। উদ্ধারকৃত ভুমিতে সরকারীভাবে গৃহহীনদের জন্য ঘর নির্মান করা হবে বলে বিষয়টি নিশ্চিত করেছেন নবীগঞ্জ উপজেলার সহকারী কমিশনার ভূমি উত্তম কুমার দাশ।
এসময় সার্ভেয়ার আমিনুর রহমান, ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা মিথুন রঞ্জন দাশ, চেইনম্যান মানিক উপস্থিত ছিলেন। এস আই আবু বক্কর এর নেতৃত্বে পুলিশের একটি টিম সার্বিক সহযোগিতা করেছে।

হবিগঞ্জে দুই যুগ ধরে পরিত্যাক্ত সাটিয়াজুরী রেলস্টেশনটি প্রাণফিরে পেল এমপি মিলাদ গাজীর প্রচেষ্টায়

নবীগঞ্জ :: হবিগঞ্জ-১ (নবীগঞ্জ-বাহুবল) আসনের সংসদ সদস্য ও রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য গাজী মোহাম্মদ শাহনওয়াজ মিলাদ এমপি মহোদয়ের ঐকান্তিক প্রচেষ্টায় পূরণ হচ্ছে বাহুবল উপজেলা বাসীর দীর্ঘদিনের স্বপ্ন সেই সাথে বাস্তবায়িত হচ্ছে মিলাদ গাজী এমপির নির্বাচনী প্রতিশ্রুতিরও। এলাকাবাসির সাথে কথা বলে জানা যায় প্রায় দুই যুগ ধরে বন্ধ থাকা পরিত্যাক্ত সাটিয়াজুরী রেলস্টেশন পুনঃরায় চালু করতে উদ্দোগ নিয়েছেন এমপি সাহেব। তারই ধারাবাহিকতায় ৩ জানুয়ারি ২০২২ সোমবার স্থানীয় সাটিয়াজুরী বাজারে রেলস্টেশনের নতুন করে নির্মাণ ও আধুনিকায়ন কাজের ভিত্তি প্রস্থর স্থাপন করেন হবিগঞ্জ-১ (নবীগঞ্জ-বাহুবল) আসনের সংসদ সদস্য গাজী মোহাম্মদ শাহনওয়াজ এমপি।
উক্ত ভিত্তি প্রস্থর স্থাপন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার বাহুবল জনাব মহুয়া শারমিন ফাতেমা, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রধান প্রকৌশলী, বাংলাদেশ রেলওয়ে, জনাব মোঃ সুবক্তগীন, হবিগঞ্জ জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক নুর উদ্দিন বুলবুল, বাহুবল-নবীগঞ্জ সার্কেল এএসপি জনাব মোঃ আবুল খায়ের, বাহুবল উপজেলা আওয়ামিলীগের সাধারণ সম্পাদক জনাব মোঃ আব্দুল হাই, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক সোহেল আহমেদ কুটি ও আব্দুল কদ্দুস, বাহুবল মডেল থানার অফিসার ইনচার্জ জনাব মোঃ রকিবুল ইসলাম, মিরপুর ইউনিয়ন আওয়ামিলীগ সভাপতি মোঃ সাইফুদ্দিন লিয়াকত, সাধারণ সম্পাদক আব্দুস সহিদ জিতু, ১০নং দেবপাড়া ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ফজলুল করিম, ১১নং গজনাইপুর ইউনিয়ন আওয়ামিলীগের সাধারণ সম্পাদক জনাব সাবের আহমেদ চৌধুরী, নবীগঞ্জ সদর ইউনিয়নের চেয়ারম্যান হাবিবুর রহমান হাবিব, বাহুবল উপজেলা যুবলীগের আহ্বায়ক সৈয়দ আব্দুল গাফ্ফার মিলাদ, যুগ্ম আহ্বায়ক রশিদ আহমেদ, সাটিয়াজুরী ইউনিয়নে আওয়ামিলীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী আব্দালুর রহমান, উপজেলা যুবলীগের সদস্য হুমায়ুন রশিদ জাবেদ ও সুজন আহমেদ লিয়াকত, উপজেলা ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি দুলাল মিয়া সহ আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের অন্যান্য নেত্রিবৃন্দ।
এসময় দুই যুগের বেশি সময় ধরে পরিত্যাক্ত এই রেলস্টেশনটি পুনরায় চালু করায় বক্তারা এমপি মহোদয়ের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন এবং এই রেলস্টেশন চালু হলে বাহুবল ও চুনারুঘাট উপজেলার শত শত মানুষ উপকৃত হবে বলে আশাবাদ ব্যক্ত করেন।





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)