শিরোনাম:
●   ইউএসএ বাংলা সাহিত্য সম্মেলনে আসতে শুরু করেছেন দুই বাংলার কবি সাহিত্যিকগন ●   ঈশ্বরগঞ্জে মহিলা এমপি ব্যরিস্টার ফারজানাকে বরণ ●   মানিকছড়িতে ছাদ থেকে পড়ে যুবকের মৃত্যু ●   অনির্দিষ্টকালের জন্য চুয়েট বন্ধ ঘোষণা ●   নিরাপদ সড়কের প্রয়োজনীয়তা ●   সাজেকে নিহত ৫ শ্রমিকের বাড়িতে চলছে শোকের মাতম ●   রাঙামাটিতে ইউপিডিএফের ডাকা অর্ধদিবস সড়ক ও নৌপথ অবরোধ পালিত ●   সীমান্ত হত্যাকাণ্ড ও বাংলাদেশ - ভারত সম্পর্ক ●   আইন-শৃঙ্খলার ব্যত্যয় হলে সরকারের উন্নয়ন কাজেরও ব্যত্যয় ঘটবে রাঙামাটিতে পার্বত্য প্রতিমন্ত্রী ●   তীব্র দাবদাহে মধ্যে কুষ্টিয়ায় ৩ হাজার গাছ কাটার প্রক্রিয়া করেছে বন বিভাগ ●   কাপ্তাই সড়কে রাতেও চলছে চুয়েট শিক্ষার্থীদের আন্দোলন ●   রাঙামাটিতে চোরাই কাঠ ও বিদেশী সিগারেটসহ ৩০ লক্ষ টাকার মালামাল জব্দ করেছে দক্ষিণ বন বিভাগ ●   পাহাড়ি দুর্বৃত্তদের দেয়া আগুনে সাংবাদিক এর বাগান বাড়ি পুড়ে দেয়ার আজ ২ মাস : ক্ষয়-ক্ষতির তালিকা প্রকাশ ●   আঞ্চলিক পরিষদসহ তিন পার্বত্য জেলা পরিষদ ৩৫ বছর পরিচালিত হচ্ছে অনির্বাচিতদের দ্বারা ●   রাঙামাটির চার উপজেলায় প্রার্থীদের প্রতীক বরাদ্ধ : ৮ মে নির্বাচন ●   কল্পনা অপহরণ মামলা রাঙামাটি কোর্টে ডিসমিস করায় হিল উইমেন্স ফেডারেশনের ক্ষোভ প্রকাশ ●   নিরীহ মানুষকে গণগ্রেফতারের প্রতিবাদে ২৫ এপ্রিল রাঙামাটিতে সড়ক ও নৌপথ অবরোধ ●   আনসারের অস্ত্রলুটের ঘটনায় রুমা উপজেলা ছাত্রলীগ সভাপতিসহ ৭ জন কারাগারে ●   বান্দরবানে গণগ্রেফতারের প্রতিবাদে রাঙামাটিতে বিক্ষোভ ●   নিজের অস্ত্র দিয়ে মাথায় গুলি করে আনসার সদস্যদের আত্মহত্যা ●   কাপ্তাই হ্রদকে বাঁচাতে ও বিদ্যুৎ উৎপাদন স্বাভাবিক রাখতে জরুরি ভিত্তিতে হ্রদের ড্রেজিং করা দরকার ●   রাবিপ্রবিতে ভর্তি পরীক্ষার সমন্বয় সভা ●   ঝালকাঠি ২ উপজেলায় তিন পদে ২৪ জনের মনোনয়ন দাখিল ●   রুমা-থানচি ব্যংক ডাকাতির মামলায় কেএনএফ এর আরও ৫ জন রিমান্ডে ●   অপসংবাদিকতা রোধে সাংবাদিকদের ডাটাবেজ প্রণয়নে কাজ করছে প্রেস কাউন্সিল ●   খাগড়াছড়িতে বলি খেলা, সাংস্কৃতিক অনুষ্ঠানে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরা ●   প্রচন্ড তাপদাহে পানির জন্য চলছে হাহাকার : পানি শূন্য কুষ্টিয়ার গড়াই নদী ●   ১৫ দিনের ঈদযাত্রায় ২৯৪ জনের মৃত্যু ●   নিত্যপণ্যের তুলনায় তামাকপণ্য সস্তা : দাম বাড়ানোর দাবি ●   তীব্র দাবদাহে ৭ দিন বন্ধ দেশের সকল স্কুল,কলেজ ও মাদ্রাসা
রাঙামাটি, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
রবিবার ● ৩০ জানুয়ারী ২০২২
প্রথম পাতা » সকল বিভাগ » ইউপি নির্বাচন : বিশ্বনাথে নৌকা ঠেকাতে মাঠে স্বতন্ত্র প্রার্থীরা
প্রথম পাতা » সকল বিভাগ » ইউপি নির্বাচন : বিশ্বনাথে নৌকা ঠেকাতে মাঠে স্বতন্ত্র প্রার্থীরা
৬৬২ বার পঠিত
রবিবার ● ৩০ জানুয়ারী ২০২২
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

ইউপি নির্বাচন : বিশ্বনাথে নৌকা ঠেকাতে মাঠে স্বতন্ত্র প্রার্থীরা

--- বিশ্বনাথ প্রতিনিধি :: আসন্ন ষষ্ঠ ধাপে ইউনিয়ন পরিষদ নির্বাচনকে সামনে রেখে নিজেদের প্রার্থীতার ব্যাপারে ইতিবাচক মনোভাব নিয়ে নৌকা ঠেকাতে কোমর বেধেঁ মাঠে নেমেছেন স্বতন্ত্রপ্রার্থীরা।

প্রবাসী অধ্যুষিত হিসেবে পরিচত বিশ্বনাথ উপজেলার ২টি ইউনিয়নে প্রথমবরের মত ইভিএমের মাধ্যমে ভোট অনুষ্ঠিত হতে যাচ্ছে।
আগামী ৩১ জানুয়ারি উপজেলার ১নং লামাকাজি ও ২নং খাজাঞ্চি ইউনিয়ন পরিষদে ভোট-গ্রহণ অনুষ্ঠিত হবে। দুই ইউনিয়নে সর্বমোট কেন্দ্র সংখ্যা ২৩টি এবং বুথ সংখ্যা ১১৮টি।

১নং লামাকাজি ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ২১ হাজার ৯০৫, এর মধ্যে পুরুষ ভোটার ১১ হাজার ৫৫০, মহিলা ভোটার ১০ হাজার ৩৫৫। ২নং খাজাঞ্চি ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ২২ হাজার ৫১৭। এর মধ্যে পুরুষ ভোটার ১১ হাজার ৭০১, মহিলা ভোটার ১০ হাজার ৮১৬।

দুই ইউনিয়নে চেয়ারম্যান পদে মোট-১২ জন, সংরক্ষিত নারী সদস্য পদে ২৫ জন ও সাধারণ সদস্য পদে মোট ৯৫ জন প্রার্থী ভোটারদেরকে বিভিন্ন প্রতিশ্রুতি দিয়ে ঘুরে বেরিয়েছেন। তার মধ্যে চেয়ারম্যান পদে যিনি নির্বাচিত হবেন, তিনি আগামী ৫ বছর নির্বাচনী এলাকার উন্নয়ন ও অগ্রগতির দায়িত্ব পালন করবেন সততা ও নিষ্ঠার সাথে এমটাই মনে করেন ভোটারগণ।

স্থানীয়ভাবে এবারের ভোট অনেক তাৎপর্যপূর্ণ। কারণ এবারই প্রথমবারের মতো ইভিএমের মাধ্যমে ভোটগ্রহন হবে।

উল্লেখ্য, খাজাঞ্চি ইউনিয়নের আ’লীগের স্থানীয় ভোটে নির্বাচিত হয়েও মনোনয়ন যুদ্ধে প্রতিদ্বন্দিতা করে বিজয়ী হতে পারেনি স্থানীয় আওয়ামী লীগ সাধারণ সম্পাদক শংকর চন্দ্র ধর। প্রচলিত ধারাবাহিকতায় দেখা গেছে এ দুটি ইউনিয়নে বিএনপি পরপর জয়লাভ করে আসছে।

এবারের নির্বাচনে বিএনপি সরাসরি নির্বাচনে না আসলেও, গত নির্বাচনে বিএনপি দলীয় মনোনয়ন পাওয়া বর্তমান চেয়ারম্যানগণ স্বতন্ত্রের মোড়কে প্রার্থী হয়ে জয়ের প্রত্যাশা করছেন।

বিএনপির মনোনীত বর্তমান স্বতন্ত্র প্রাথী একজন তিনবার ও অপররজন একবার করে নির্বাচিত হয়েছেন। তবে এ দুটি ইউনিয়নে আওয়ামী লীগের কোন প্রার্থীই নির্বাচিত হতে পারেননি। এদিকে মাঠ জরিপে নৌকার প্রার্থী ১নং লামাকাজি ইউনিয়নে ফয়ছল আহমদ বিজয়ী হাসি হাসতে পারেন।

অনেকেই বলছেন, তারুণ্যের অহংকার ফয়ছল আহমদ একজন ভালো মানুষ। এক মহিলা ভোটার বলেন, আমরার কোন উন্নয়ন হয়নি, এইবার নয়া মানুষরে ভোট দিমু, একবার দিয়া দেখি নয়া মানুষে কিতা করে।

অন্যদিকে নিজেদের দলের সাংগঠনিক অস্তিত্ব ঠিকিয়ে রাখার জন্য গ্রুপিং-উপগ্রুপিংয়ের উর্ধ্বে উঠে দুই ইউনিয়নে নৌকা প্রাথীর পক্ষে জেলা, উপজেলা আওয়ামী লীগের সর্বস্তরের নেতাকর্মীরা ভোটারদের দ্বারে দ্বরে যাচ্ছেন। নৌকায় মঙ্গল বিএনপি অমঙ্গল দাবী করে তারা দুটি ইউনিয়নে ছাড় দিতে নারাজ।

তাছাড়া অতীতের ইতিহাস পর্যালোচনা করে দেখা গেছে, ইউনিয়ন নির্বাচন শুরুর পর থেকে আওয়ামী লীগের কোন প্রার্থীই নির্বাচন করে নির্বাচিত হতে পারেননি। আবার বিএনপির দলীয় প্রার্থী না থাকলেও স্বতন্ত্র প্রার্থীর তালিকায়ও রয়েছে শক্তিশালী প্রার্থী।

লামাকাজীতে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের মনোনীত নৌকার প্রার্থী ও ইউনিয়ন যুবলীগের সভাপতি ফয়ছল আহমদ, উপজেলা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক ও বর্তমান চেয়ারম্যান কবির হোসেন ধলা মিয়া, উপজেলা সাবেক ছাত্রদল নেতা গোলাম কিবরিয়া তালুকদার, আবেদুর রহমান আছকির।

এদিকে খাজাঞ্চী ইউনিয়নে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের মনোনীত নৌকার প্রার্থী আরশ আলী, জেলা বিএনপি নেতা ও বর্তমান চেয়ারম্যান তালুকদার গিয়াস উদ্দিন, সাবেক উপজেলা ছাত্রদল নেতা কয়েছ আহমদসহ মোট ৯ জন প্রার্থী।

প্রবাসী অধ্যাশিত এ দুটি ইউনিয়নে ইতিমধ্যে দেখা যাচ্ছে চেয়ারম্যান পদপ্রাথীরা কেউ কেউ সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে, আবার কেউ বিভিন্ন এলাকায় সভা সমাবেশে তাদের প্রার্থীতার ঘোষনা দিচ্ছেন।

এদিকে, উপজেলা নির্বাচনের তারিখ যতই ঘনিয়ে আসছে প্রার্থীরা তাদের নিজ দলীয়ও নেতাকর্মীদের সঙ্গে যোগাযোগ অব্যহত রেখেছেন। বিভিন্ন এলাকার ভোটারদের মধ্যে তাদের প্রার্থীতা হওয়ার খবর ছড়িয়ে দিচ্ছেন।

অনেকেই তাদের পছন্দের প্রাথীর্র ছবি সংগৃহীত নির্বাচনী লিফলেট ফেসবুকে প্রকাশ করছেন। ইউনিয়ন জুড়ে নতুন সুরে বাসছে এবং মাঠে ঘাটে নতুন আলোচনা হচ্ছে। প্রধান দু’দলের মধ্যে আলোচনা, কার ভাগ্যে নৌকা আসবে, কাকে বেচেঁ নিবেন ভোটাররা, কে বিজয়ী হবে এমন আলোচনার যেন অন্ত নেই।

এ বিষয়ে জানতে চাইলে উপজেলা আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক এড. গিয়াস উদ্দিন বলেন, ইউনিয়ন আওয়ামী লীগ ঐক্যবদ্ধভাবে কাজ করছে, যেহেতু দুটি ইউনিয়নে নৌকার একক প্রার্থী দেওয়া হয়েছে, নৌকা মার্কার জয়ের ব্যাপারে আশাবাদী।

উপজেলা নির্বাচনে দলীয় বিষয়ে কি সিদ্ধান্ত নেওয়া হয়েছে, জানতে চাইলে উপজেলা বিএনপির সভাপতি জালাল উদ্দিন বলেন, দলীয় সিদ্ধান্তে কাউকে প্রার্থী করা হয়নি তবে যারাই প্রার্থী হয়েছেন তারা ব্যাক্তিগতভাবে দাড়িয়েছেন।

খাজাঞ্চি ইউনিয়ন আওয়ামী লীগের অনেক নেতাকর্মী বলেন, যেহেতু এলাকাটি বিএনপি অধ্যাশিত, যদি প্রার্থী বাছাই ঠিকমত থাকতো নৌকার বিজয় এবার চিন্তা করা লাকতো না। অনেকেই আফসোস করে বলেন, নৌকা প্রার্থী বাছাইঁয়ে দলীয় কিছু সিদ্ধান্ত ভুল ছিল, যেহেতু দলের মার্কা নৌকা অবশ্যই নৌকার পক্ষে কাজ করে যাবো।

স্থানীয় বিএনপির অনেক নেতাকর্মী জানান, বিএনপি দলীয়ভাবে নির্বাচনে অংশগ্রহণ না করলেও শেষ পর্যায়ে তারুণ্যের অহংকার বর্তমান চেয়ারম্যানকে সমর্থন দেওয়া হবে।

বিশ্বনাথে নৌকার পালে হাওয়া লেগেছে : শফিকুর রহমান চৌধুরী

বিশ্বনাথ :: সিলেট জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ও সিলেট-২ আসনের সাবেক এমপি আলহাজ্ব শফিকুর রহমান চৌধুরী বলেছেন, নৌকার পালে হাওয়া লেগেছে। নৌকার বিজয়ে দীর্ঘদিনের উন্নয়ন বঞ্চিত ১নং লামাকাজী ইউনিয়নে উন্নয়নের গণজোয়ার সৃষ্টি হবে। এবার তাই লামাকাজীবাসীর সার্বিক উন্নয়ন নিশ্চিত করতে ৩১ শে জানুয়ারী নৌকায় ভোট দিন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে আরোও শক্তিশালী ও অবহেলিত এলাকার উন্নয়নকে তরান্বীত করতে নৌকার বিজয়ের কোন বিকল্প নেই।

তিনি সিলেটের বিশ্বনাথে শনিবার ২৯ জানুয়ারী রাতে উপজেলার লামাকাজী ইউনিয়ন পরিষদের নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত একক চেয়ারম্যান প্রার্থী ফয়ছল আহমদের নৌকা প্রতীকের সমর্থনে প্রচার ও প্রচারণা মিছিল শেষে আয়োজিত শেষ নির্বাচনী জনসভায় প্রধান অতিথির বক্তব্যে একথাগুলো বলেন। তিনি আরও বলেন, সারাদেশে উন্নয়নের ছোয়া লেগেছে।

কিন্তু এই ইউনিয়ন সরকার দলীয় কোনো জনপ্রতিনিধি না থাকায় কোন উন্নয়ন হয়নি। যারা ইউনিয়নের দায়িত্বে ছিলেন তারা এই এলাকার উন্নয়ন না করে তাদের পকেটের উন্নয়ন করেছেন। আপনাদেরকে কথা দিচ্ছি এই এলাকায় নৌকার বিজয় হলে নির্দিস্ট বরাদ্ধের চেয়ে সরকারের পক্ষ থেকে অনেক বেশি বরাদ্ধ পাবেন।
বক্তব্য রাখেন, লামাকাজী ইউনিয়ন যুবলীগের সভাপতি আওয়ামীলীগ মনোনিত এ ইউনিয়নের নৌকার মাঝি ফয়ছল আহমদ।

লামাকাজী ইউনিয়ন আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি পুলক ভট্টাচার্যের সভাপতিত্বে অনুষ্ঠিত জনসভায় প্রধান বক্তার বক্তব্য রাখেন, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সিলেট জজ কোর্টের এডিশনাল পিপি এডভোকেট মাহফুজুর রহমান, উপজেলা আওয়ামীলীগের সহ সভাপতি শাহ আসাদুজ্জামান আসাদ, সিলেট মহানগর আওয়ামীলীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক সেলিম আহমদ, উপজেলা আওয়ামীলীগের যুগ্ন সম্পাদক আমির আলী চেয়ারম্যান, সিলেট জজ কোর্টের এজিপি এডভোকেট মাছুম আহমদ, মোগল গাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব ইরন মিয়া, উপজেলা আওয়ামীলীগের উপদেষ্টা আফতাব উদ্দিন মাস্টার, সাংগঠনিক সম্পাদক আব্দুল আজিজ সুমন, সাবেক স্বাস্হ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক আলহাজ্ব ডা মো. শাহনুর হোসাইন, শিক্ষা বিষয়ক সম্পাদক সিরাজুল ইসলাম সিরাজ, লামাকাজী ইউনিয়ন জাতীয় পার্টির সাধারণ সম্পাদক একেএম দুলাল, ব্যবসায়ী শামছুল হক মোল্লা, আওয়ামীলীগ নেতা অতুল দেব, সিলেট জেলা যুবলীগ নেতা আবুল হোসেন, উপজেলা যুবলীগ নেতা আশিক আলী, সিলেট জেলা ছাত্রলীগের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি জিয়াউল হক জিয়া, ইউনিয়ন আওয়ামীলীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক ছয়ফুল আলম, ইউনিয়ন যুবলীগের সহ সভাপতি সমর আলী, সাধারণ সম্পাদক মো. সিরাজুল ইসলাম, স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক জহির উদ্দিন, যুবলীগ নেতা আব্দুল মজিদ, সিলেট জেলা ছাত্রলীগের সাবেক সহ সম্পাদক মো. আকমল হোসাইন, ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক আকবর হোসাইন, ছাত্রলীগ নেতা আবেদ আলী জাহেদ, আবু বক্কর, আল আমিন। জনসভা শুরুর পূর্বে ইউনিয়নের বিভিন্ন এলাকা থেকে খন্ড খন্ড মিছিল এসে জড়ো হয়।

মিছিল ও জনসভায় আওয়ামী লীগ ও অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মীসহ বিভিন্ন শ্রেণী-পেশার ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

আমেরিকায় সড়ক দুর্ঘটনায় বিশ্বনাথের স্কুলশিক্ষক নিহত

বিশ্বনাথ :: আমেরিকার মিশিগান শহরে মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছেন সিলেটের বিশ্বনাথ পৌরসভার ৩নং ওয়ার্ডের পশ্চিম মন্ডলকাপন গ্রামের ফয়েজ উল্লাহর একমাত্র সন্তান।

এবং বিশ্বনাথ আলিয়া মাদ্রাসা ও ভোগশাইল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সাবেক সহকারী শিক্ষক এখলাছ উল্লাহ (মুজিব মাস্টার)। গত ২৩ জানুয়ারি ওই দুর্ঘটনাটি ঘটে।

আজ রবিবার ৩০ জানুয়ারি বিকেলে তার মরদেহ বাংলাদেশে এসে পৌঁছেছে।
নিহতের পারিবারিক সূত্র জানা গেছে, আগামীকাল সোমবার (৩১ জানুয়ারি) সকাল ১১টায় মরহুম এখলাছ উল্লাহর (মুজিব মাস্টার) জানাজার নামাজ পশ্চিম মন্ডলকাপন জামে মসজিদ সংলগ্ন ঈদগাহ মাঠে অনুষ্ঠিত হবে। পরে পারিবারিক কবরস্থানে তাকে সমাহিত করা হবে বলে জানা গেছে।

বিশ্বনাথে ভোটযুদ্ধ কাল : খাজাঞ্চিতে এগিয়ে নৌকা, লামাকাজিতে স্বতন্ত্রপ্রার্থী

বিশ্বনাথ :: ৬ষ্ঠ ধাপে ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনের প্রচার-প্রচারণা শেষ। রাত পোহালেই সিলেটের বিশ্বনাথ উপজেলার লামাকাজি ও খাজাঞ্চি ইউনিয়নে শুরু হবে ভোটযুদ্ধ। সোমবার সকাল ৮টা থেকে ইভিএম মিশিনে ভোটগ্রহণ শুরু হবে।

চলবে বিকাল ৪টা পর্যন্ত। শান্তিপূর্ণ পরিবেশে নির্বাচন অনুষ্ঠানের জন্য নির্বাচনী এলাকায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী টহল শুরু করেছে।
এ ছাড়া বিচারিক ও নির্বাহী ম্যাজিস্ট্রেটরাও মাঠে রয়েছেন। নির্বাচনী এলাকায় সব ধরনের যান চলাচলেও নিষেধাজ্ঞা কার্যকর করা হয়েছে। বন্ধ হয়ে গেছে এলাকায় সব ধরনের প্রচার-প্রচারণা।

নির্বাচনকে ঘিরে এখন ভোটাররা প্রার্থী বাছাইয়ে চুলচেরা বিশ্লেষণ করছেন। বিএনপি নির্বাচনে অংশ না নিলেও বিএপির দলীয় কোন্দলে স্বতন্ত্রের ব্যানারে দুই ইউনিয়নেই একাদিক প্রার্থী হওয়ায় দুই ইউনিয়নে আওয়ামী লীগের একক প্রার্থীতা থাকায় ভোটের মাঠে ভাল অবস্থানে রয়েছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থীরা।

শেষ মূহুর্তে খাজাঞ্চি ইউনিয়নে ভোটের মাঠে নৌকা অনেকটা এগিয়ে থাকলেও লামাকাজিতে স্বতন্ত্র প্রার্থী চশমা প্রতীক এগিয়ে রয়েছে।

উপজেলার ২ ইউনিয়ন থেকে এবার চেয়ারম্যান পদে ৯ প্রার্থী প্রতিদ্বন্ধিতা করছেন। এর মধ্যে দুটি ইউনিয়নে আওয়ামী লীগের একক প্রার্থী রয়েছেন। স্বতন্ত্রের ব্যানারে বিএনপির ৫জন নির্বাচনে অংশ নিয়েছেন। বিএনপির ভোটে দুই-তিনভাগে বিভক্ত হওয়ায় দুই ইউনিয়নেই বর্তমান চেয়ারম্যানদের সাথে আওয়ামী লীগের প্রার্থীদের হাড্ডাহাড্ডি লড়াই বলে মনে করছেন সাধারণ ভোটাররা।

তবে, লামাকাজিতে প্রার্থী ফয়ছল আহমদের জনপ্রিয়তার চেয়ে খাজাঞ্চি ইউনিয়নের নৌকার প্রার্থী আরশ আলী গণি ভোটের মাঠে ইতিমধ্যে জনপ্রিয়তার শীর্ষে রয়েছেন। তাই লামাকাজি থেকে খাজাঞ্চিতেই নৌকার বিজয় সুনিশ্চিত দেখছেন আওয়ামী লীগের জেলা-উপজেলার শীর্ষ নেতারা। লামাকাজিতেও হাল ছাড়ছেন না। শেষ মূহুর্তে ঘুরে যাবে ভোটের চিত্র এমনটাই মনে করছেন স্থানীয় নেতারা।

খাজাঞ্চী ইউনিয়নে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনিত প্রার্থী প্রবাসী আওয়ামী লীগ নেতা আরশ আলী (নৌকা)। আর স্বতন্ত্রের ব্যানারে বিএনপির প্রার্থী রয়েছেন দুইজন। তারা হলেন সিলেট জেলা বিএনপির সাবেক সদস্য ও বর্তমান চেয়ারম্যান তালুকদার মো. গিয়াস উদ্দিন (আনারস), ইউনিয়ন বিএনপি নেতা কয়েছ মিয়া (ঘোড়া) ও ইসলামী আন্দোলন মনোনিত চেয়ারম্যান প্রার্থী আবদুল বাছিত (হাতপাখা)।

খাজাঞ্চিতে নৌকার প্রার্থী আরশ আলীর গণির মনোনয়ন পাওয়ায় তৃণমূলের একটি অংশ শুরুতে তার প্রতি নারাজ থাকলেও বর্তমানে ধীরে ধীরে সবাই ঐক্যবদ্ধ হয়েছেন। এখন শেষ মূহুর্তে তৃণমূলসহ আওয়ামী লীগের সমর্থকরা নৌকার ছায়াতলে এসেই নৌকার বিজয়ে রাতদিন কাজ করে যাচ্ছেন।

আর পুরো ইউনিয়নেই আরশ আলী গণির বেশ পরিচিতি ও ব্যক্তি জনপ্রিয়তা রয়েছে। এতে করে তিনি সাধারণ ভোটারদের মন কাড়ছেন সহজেই। সব মিলিয়ে খাজাঞ্চিতে নৌকার বিজয় দেখছেন জেলা ও উপজেলার নেতারা।

আর বিএনপির দুই প্রার্থী সিলেট জেলা বিএনপির সাবেক সদস্য ও বর্তমান চেয়ারম্যান তালুকদার মো. গিয়াস উদ্দিন (আনারস), ইউনিয়ন বিএনপি নেতা কয়েছ মিয়া (ঘোড়া) শক্ত অবস্থানে রয়েছেন। বিএনপির দুই গ্রুপ দুই প্রার্থীকেই মৌন সমর্থন দিয়েছে।

এক্ষেত্রে বর্তমান চেয়ারম্যান আনারস প্রতীক নিয়ে ঘোড়া প্রতীকের চেয়ে অনেকটা এগিয়ে রয়েছেন। শেষ মূহুর্তে বিএনপির ভোটের ভাগাভাগিতে নৌকা আর আনারসের দ্বিমূখী লড়াই হবে বলে মনে করছেন সাধারন ভোটাররা।

উপজেলার লামাকাজি ইউনিয়নে আওয়ামী লীগের প্রার্থী ইউনিয়ন যুবলীগের সভাপতি ফয়ছল আহমদ (নৌকা)। সতন্ত্রের ব্যানারে বিএনপির প্রার্থী রয়েছেন তিনজন। তারা হলেন, সিলেট জেলা বিএনপির সাবেক সদস্য এবং বহিষ্কৃত নেতা ও বর্তমান ইউপি চেয়ারম্যান কবির হোসেন ধলা মিয়া (চশমা), লামাকাজী ইউনিয়ন বিএনপির সিনিয়র সহ-সভাপতি গোলাম কিবরিয়া তালুকদার (আনারস), ইউনিয়ন বিএনপির সাংগঠনিক সম্পাদক আবেদুর রহমান আছকির (ঘোড়া)। ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনিত প্রার্থী আতাউর রহমান (হাতপাখা)।

বিএনপির তিনজন প্রার্থীই ভোটের মাঠে শক্তিশালী অবস্থানে রয়েছেন। উপজেলার বিএনপির বিভক্তিতে দুই গ্রুপ দুইজনকে মৌন সমর্থন দিয়েছেন।

বিএনপির বহিষ্কৃত নেতা ও সাবেক চেয়ারম্যান কবির হোসেন ধলা মিয়া ইতিমধ্যে ভোটের মাঠে এগিয়ে থাকলেও ইলিয়াস পরিবারসহ বিএনপির বড় একটি অংশ তাঁর প্রতি নারাজ রয়েছে। তবে শেষ মূহুর্তে নৌকা আর চশমার মধ্যেই লড়াই হবে বলে জানিয়েছেন সাধারণ ভোটাররা।

এদিকে, অবাধ সুষ্ঠু নির্বাচন সম্পন্ন করতে কাজ করছে নির্বাচন কমিশন। বিশ্বনাথে স্বতন্ত্র প্রার্থী ও তাদের সমর্থকদের মধ্যে নির্বাচনে ইভিএম নিয়ে শঙ্কা রয়েছে। ১নং লামাকাজি ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ২১ হাজার ৯০৫। এরমধ্যে পুরুষ ভোটার ১১ হাজার ৫৫০, নারী ভোটার ১০ হাজার ৩৫৫। কেন্দ্র সংখ্যা ১০টি ও বুথ সংখ্যা ৫৮টি। লামাকাজী ইউনিয়নে চেয়ারম্যান পদে ৫জন, সদস্য পদে ৫০জন ও সংরক্ষিত সদস্য পদে ১৪জন অংশগ্রহণ করছেন।

২নং খাজাঞ্চি ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ২২ হাজার ৫১৭। এরমধ্যে পুরুষ ভোটার ১১ হাজার ৭০১, নারী ভোটার ১০ হাজার ৮১৬। কেন্দ্র সংখ্যা ১৩টি, বুথ সংখ্যা ৬০টি। খাজাঞ্চী ইউনিয়নে চেয়ারম্যান পদে ৪জন, সদস্য পদে ৪৩জন ও সংরক্ষিত সদস্য পদে ১১জন অংশগ্রহণ করছেন। দুই ইউনিয়নে প্রথমবারের মতো ইভিএমে ভোটগ্রহণ আগামীকাল ৩১ জানুয়ারি।

বিশ্বনাথ উপজেলা নির্বাচন অফিসার গোলাম সারওয়ার জানান, নির্বাচনের সকল প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। কেন্দ্রগুলোতে মোতায়েন থাকবে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। এছাড়া নির্বাচনে যেন কোন অনাকাঙ্খিত ঘটনা না ঘটাতে পারে সেজন্য মোতায়েন থাকবে র্যাব, কোস্টগার্ড ও বিজিবির সদস্যরা।

বিশ্বনাথে কৃষকলীগ নেতা সাইদুর’র দলীয় স্থগিতাদেশ প্রত্যাহার

বিশ্বনাথ :: সিলেটের বিশ্বনাথ উপজেলা কৃষকলীগের সাংগঠনিক সম্পাদক সাইদুর রহমানের দলীয় স্থগিতাদেশ প্রত্যাহার করা হয়েছে।

শনিবার (২৯ জানুয়ারি) সিলেট জেলা আওয়ামী লীগের নির্দেশে, বিশ্বনাথ উপজেলা কৃষকলীগের সভাপতি ছোরাব আলী ও সাধারণ সম্পাদক আব্দুল হান্নান বদরুল এর স্বাক্ষরিত প্যাডে সাইদুর রহমানের দলীয় স্থগিতাদেশ প্রত্যাহারের বিষয়টি গনমাধ্যমকে জানানো হয়।

এই আদেশক্রমে বিশ্বনাথ উপজেলা কৃষকলীগের উক্ত পদে বহাল রাখাসহ দলীয় যেকোন কর্মসূচীতে অংশগ্রহণে কোন বাদা নিষেধ রহিল না।

উল্লেখ্য, গত ইউনিয়ন পরিষদ নির্বাচনে তিনি (সাইদুর) আওয়ামী লীগের সিদ্ধান্ত অমান্য কওে ও দলীয় প্রার্থীর বিপক্ষে গিয়ে স্বতন্ত্র প্রার্থী হিসাবে নির্বাচনে অংশগ্রহন করায় তাকে দলীয় সকল প্রকার কার্যক্রম থেকে স্থগিত করা হয়।

নৌকার বিজয়ে উন্নয়নের জোয়ারে খাজাঞ্চী হবে মডেল ইউনিয়ন বিশ্বনাথে নাদেল

বিশ্বনাথ :: বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল বলেছেন, নৌকার বিজয়ে উন্নয়নের জোয়ারে খাজাঞ্চী ইউনিয়ন হবে একটি মডেল ইউনিয়ন।

যে ব্যক্তি প্রবাসে থেকে নিজের কষ্ঠার্জিত অর্থ দিয়ে মানুষের সেবা করেন, তিনি খাজাঞ্চী ইউনিয়নের চেয়ারম্যান হলে কখনই জনগণের বরাদ্ধ লুঠপাট করে খাবেন না। তাই আপনারা ৩১ জানুয়ারী স্বাধীনতার প্রতীক নৌকায় ভোট দিয়ে আওয়ামী লীগের মনোনীত একক প্রার্থী আরশ আলী গণিকে নির্বাচিত করুণ। খাজাঞ্চীর উন্নয়নের দায়িত্ব স্বয়ং প্রধানমন্ত্রী নিবেন। আর আমরা থাকব সার্বিক সহযোগীতায়।

তিনি শনিবার রাতে সিলেটের বিশ্বনাথ উপজেলার খাজাঞ্চী ইউনিয়ন পরিষদের নির্বাচনকে সামনে রেখে স্থানীয় প্রীতিগঞ্জ বাজারে আওয়ামী লীগ মনোনীত একক চেয়ারম্যান প্রার্থী আরশ আলীর নৌকা প্রতীকের সমর্থনে প্রচারণা মিছিল শেষে আয়োজিত শেষ নির্বাচনী জনসভায় প্রধান অতিথির বক্তব্যে একথাগুলো বলেন।

তিনি আরও বলেন, সারাদেশে উন্নয়নের ছোয়া লেগেছে। কিন্তু এই ইউনিয়ন সরকার দলীয় কোনো জনপ্রতিনিধি না থাকায় কোন উন্নয়ন হয়নি। যারা ইউনিয়নের দায়িত্বে ছিলেন ছিলেন তারা এই এলাকার উন্নয়ন না করে তাদের পকেটের উন্নয়ন করেছেন।

আপনাদেরকে কথা দিচ্ছি এই এলাকায় নৌকার বিজয় হলে নির্দিস্ট বরাদ্ধের চেয়ে সরকারের পক্ষ থেকে অনেক বেশি বরাদ্ধ পাবেন।

খাজাঞ্চী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আব্দুন নূরের সভাপতিত্বে অনুষ্ঠিত জনসভায় প্রধান বক্তার বক্তব্য রাখেন, জেলা আওয়ামী লীগের সহ সভাপতি ও সিলেট সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আশফাক আহমদ।

সভায় নৌকার মাঝি আরশ আলী গণি বলেন, খাজাঞ্চী ইউনিয়নকে একটি মডেল হিসেবে গড়ে তুলতে চাই। ৩১ জানুয়ারী আপনারা ভেট দিয়ে স্বাধীনতার প্রতীক নৌকাকে বিজয়ী করুন বিনিময়ে আমি আপনাদের কাঙ্খিত উন্নয়ন উপহার দেব।

আপনাদের দেওয়া ভিক্ষার ভোটে আমি নির্বাচিত হলে আপনাদের আমানত আমি কিয়ানত করব না কথা দিচ্ছি, করলে এর বিচার আপনরাই করবেন।

খাজাঞ্চী ইউনিয়ন আওয়ামী লীগের বিজ্ঞান ও বিজ্ঞান বিষয়ক সম্পাদক আক্তার হোসেনের পরিচালনায় নির্বাচনী শেষ জনসভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সিলেট মহানগর আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক বিধান কুমার সাহা, ছাতক উপজেলা পরিষদের চেয়ারম্যান ফজলুর রহমান, সিলেট সদর উপজেলার কান্দিগ্রাম ইউনিয়নের সাবেক চেয়ারম্যান নিজাম উদ্দিন, জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য এএইচএম ফিরোজ আলী, জেলা সেচ্ছাসেবক লীগের সভাপতি আফসার আজিজ, জেলা ক্রীড়া সংস্থার যুগ্ম সম্পাদক ইমরান আহমদ, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ফারুক আহমদ, জেলা বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সহ সভাপতি প্রদীপ কুমার দেব, উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক আশিক আলী, উপজেলা সেচ্ছাসেবক লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আতিকুর রহমান আতিক, উপজেলা ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি পার্থ সারথি দাশ পাপ্পু।

জনসভার শুরুতে কোরআন তেলাওয়াত করেন ছাত্রলীগ নেতা লায়েক হাসান অভি, গীতা পাঠ করেন আওয়ামী লীগ নেতা বিদ্যাভ‚ষণ চক্রবর্তী ও স্বাগত বক্তব্য রাখেন খাজাঞ্চী ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক সমীর দে ঝুলন।

বক্তব্য রাখেন, খাজাঞ্চী ইউনিয়ন ইউনিয়ন সেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক শাহ সিদ্দিকুর রহমান, ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি এনামুল হক বিজয়, সহ সভাপতি শাহ মুজিবুর রহমান।

মিছিল ও জনসভা শুরুর পূর্বে ইউনিয়নের বিভিন্ন এলাকা থেকে খন্ড খন্ড মিছিল এসে জড়ো হয়। মিছিল ও জনসভায় আওয়ামী লীগ ও অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মীসহ বিভিন্ন শ্রেণী-পেশার ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।





সকল বিভাগ এর আরও খবর

ইউএসএ বাংলা সাহিত্য সম্মেলনে আসতে শুরু করেছেন দুই বাংলার কবি সাহিত্যিকগন ইউএসএ বাংলা সাহিত্য সম্মেলনে আসতে শুরু করেছেন দুই বাংলার কবি সাহিত্যিকগন
ঈশ্বরগঞ্জে মহিলা এমপি ব্যরিস্টার ফারজানাকে বরণ ঈশ্বরগঞ্জে মহিলা এমপি ব্যরিস্টার ফারজানাকে বরণ
মানিকছড়িতে ছাদ থেকে পড়ে যুবকের মৃত্যু মানিকছড়িতে ছাদ থেকে পড়ে যুবকের মৃত্যু
অনির্দিষ্টকালের জন্য চুয়েট বন্ধ ঘোষণা অনির্দিষ্টকালের জন্য চুয়েট বন্ধ ঘোষণা
নিরাপদ সড়কের প্রয়োজনীয়তা নিরাপদ সড়কের প্রয়োজনীয়তা
সাজেকে নিহত ৫ শ্রমিকের বাড়িতে চলছে শোকের মাতম সাজেকে নিহত ৫ শ্রমিকের বাড়িতে চলছে শোকের মাতম
রাঙামাটিতে ইউপিডিএফের ডাকা অর্ধদিবস সড়ক ও নৌপথ অবরোধ পালিত রাঙামাটিতে ইউপিডিএফের ডাকা অর্ধদিবস সড়ক ও নৌপথ অবরোধ পালিত
সীমান্ত হত্যাকাণ্ড ও বাংলাদেশ - ভারত সম্পর্ক সীমান্ত হত্যাকাণ্ড ও বাংলাদেশ - ভারত সম্পর্ক
আইন-শৃঙ্খলার ব্যত্যয় হলে সরকারের উন্নয়ন কাজেরও ব্যত্যয় ঘটবে রাঙামাটিতে পার্বত্য প্রতিমন্ত্রী আইন-শৃঙ্খলার ব্যত্যয় হলে সরকারের উন্নয়ন কাজেরও ব্যত্যয় ঘটবে রাঙামাটিতে পার্বত্য প্রতিমন্ত্রী
তীব্র দাবদাহে মধ্যে কুষ্টিয়ায় ৩ হাজার গাছ কাটার প্রক্রিয়া করেছে বন বিভাগ তীব্র দাবদাহে মধ্যে কুষ্টিয়ায় ৩ হাজার গাছ কাটার প্রক্রিয়া করেছে বন বিভাগ

আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)