শিরোনাম:
●   উচ্চশিক্ষার্থে নরওয়ে যাচ্ছে চুয়েটের ৮ শিক্ষার্থী ●   উচ্চ রক্তচাপ নিয়ন্ত্রণে কমবে অসংক্রামক রোগের প্রকোপ ●   আগামীতে কারা দেশ চালাবে ? …সাইফুল হক ●   পার্বত্যবাসীর কল্যাণে নতুন প্রকল্প গ্রহণ করতে হবে : পার্বত্য প্রতিমন্ত্রী ●   কাউখালীতে প্রান্তিক পর্যায়ে মহিলা সমাবেশ অনুষ্ঠিত ●   চিটাগাং হিল ট্র্যাক্টস রেগুলেশন ১৯০০ বাতিলসহ কেএনএফের সন্ত্রাসী কর্মকান্ড নির্মূলে যৌথ বাহিনীর অভিযান অব্যাহত রাখার দাবিতে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের সংবাদ সম্মেলন ●   খাগড়াছড়ি ও রাঙামাটিতে ইউপিডিএফের ডাকা আধাবেলা অবরোধ পালিত ●   শিক্ষা বিস্তারে প্রাথমিক শিক্ষকদের গুরুত্ব অত্যন্ত গুরুত্বপূর্ণ : রফিকুল ইসলাম বীর উত্তম এমপি ●   স্কুলের মালামাল নিয়ে যাওয়ায় থানায় অভিযোগ ●   সন্দ্বীপে অগ্নিকাণ্ডে ৪টি দোকান পুড়ে ছাই ●   কুষ্টিয়াতে সামাজিক দ্বন্দে স্বজনদের হামলায় ভাতিজা নিহত ●   আবারো উত্তপ্ত রাঙামাটির বাঘাইছড়ি উপজেলা ●   রাজধানীতে তিন পার্বত্য জেলার সংস্কৃতি ও ঐতিহ্যসমৃদ্ধ বিপনী বিতান উদ্বোধন ●   প্রেমিকার সঙ্গে বিয়ে না হওয়ায় ঘুমের ওষুধ খেয়ে পল্লী চিকিৎসকের আত্মহত্যা ●   এসএসসিতে জিপিএ-৫ পেয়েও শিক্ষাজীবন অনিশ্চিত পূর্ণ বিশ্বাসের ●   উপজেলা পরিষদ নির্বাচন : বিয়ানীবাজারে প্রতিক বরাদ্দ ●   রাঙামাটি লেকসিটি নার্সিং কলেজে আন্তর্জাতিক নার্স দিবস পালন ●   তহসিলদার শরিফুলের ঘুষ বাণিজ্যে অতিষ্ঠ ভুক্তভোগীরা ●   ঈশ্বরগঞ্জে কোটি টাকা ইজারা বকেয়া আদায়ে গ্রেফতারি পরোয়ানা ●   গুইমারায় সাজাপ্রাপ্ত তিন আসামী গ্রেফতার ●   মিল্টন সমাদ্দারের আশ্রম থেকে উদ্ধার করা সেলিমের কিডনি সচল অপুষ্টি ও রক্তস্বল্পতায় ভোগছেন ●   দাখিলেও দেশসেরা ঝালকাঠি এনএস কামিল মাদরাসা ●   সীমান্ত সড়ক পশ্চাদপদ পার্বত্য অঞ্চলকে উন্নয়নের স্রোতধারায় একীভূত করেছে ●   মিল্টন সমাদ্দারের কেয়ার থেকে উদ্ধারকৃত সেলিমের কিডনি অক্ষত ●   আইনজীবি সমিতির কার্যকরি কমিটির সদস্য নির্বাচিত হওয়ায় এডভোকেট মঈনুলকে সংবর্ধনা ●   ঈশ্বরগঞ্জে টেন্ডার ছাড়াই স্কুলের মালামাল বিক্রির অভিযোগ সভাপতির বিরুদ্ধে ●   পাইন বাগান নব নির্মিত মাদরাসার ভবন ও হেফজ খানার উদ্বোধন ●   বামপন্থী নেতা হায়দার আকবর খান রনোর মৃত্যুতে বিভিন্ন সংগঠনের শোক ●   ঘোড়াঘাটে ট্রাক চাপায় মানসিক ভারসাম্যহীন এক নারীর মৃত্যু ●   রাবিপ্রবিতে GST গুচ্ছভুক্ত C ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত
রাঙামাটি, শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
শনিবার ● ২৬ মার্চ ২০২২
প্রথম পাতা » সকল বিভাগ » যথাযোগ্য মর্যাদায় বিশ্বনাথে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালন
প্রথম পাতা » সকল বিভাগ » যথাযোগ্য মর্যাদায় বিশ্বনাথে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালন
৪০৮ বার পঠিত
শনিবার ● ২৬ মার্চ ২০২২
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

যথাযোগ্য মর্যাদায় বিশ্বনাথে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালন

--- বিশ্বনাথ প্রতিনিধি :: ৩১ বার তোপধ্বনির মাধ্যমে মহান স্বাধীনতা ও জাতীয় দিবসের কার্যক্রম শুরু হয়ে সিলেটের বিশ্বনাথে যথাযোগ্য মর্যাদায় নানান আয়োজনের মধ্য দিয়ে পালিত হয়েছে। সূর্যোদয়ের সাথে সাথে উত্তোলন করা হয় জাতীয় পতাকা।

এরপর উপজেলা পরিষদস্থ কেন্দ্রীয় স্মৃতিস্তম্ভে বীর শহীদদের সম্মানে পর্যায়ক্রমে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন উপজেলা প্রশাসন, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ, উপজেলা পরিষদ, পৌরসভা, থানা প্রশাসন, বিশ্বনাথ প্রেস ক্লাব, উপজেলা আনসার-ভিডিপি, সাব-রেজিস্ট্রারের কার্যালয়, উপজেলা জাতীয় পার্টি ও অঙ্গ-সহযোগী সংগঠন, উপজেলা বিএনপি ও অঙ্গ-সহযোগী সংগঠন, সিলেট পল্লী বিদ্যুৎ সমিতি-১’র বিশ্বনাথ জোনাল অফিস, উপজেলা মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড, বিয়াম ল্যাবরেটরি স্কুল, এম এ মজনু ফোরাম, পিএফজি বিশ্বনাথ, পাওয়ার ব্যান্ড বিশ্বনাথ এবং বঙ্গবন্ধুর ম্যুাড়ালে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গ-সহযোগী সংগঠন।

সকাল ৮টায় আনুষ্ঠানিকভাবে জাতীয় সঙ্গীত পরিবেশনের মধ্য দিয়ে জাতীয় পতাকা উত্তোলন করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য এস এম নুনু মিয়া। এরপর উপজেলা পরিষদ মাঠে বীর মুক্তিযোদ্ধা, পুলিশ, আনসার ও ভিডিপি, বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থী, স্কাউট, গালর্স গাইডের অংশগ্রহনে সমাবেশ, কুচকাওয়াজ, সালাম গ্রহন এবং শরীর চর্চা প্রদর্শনী অনুষ্ঠিত হয়।

সকাল সাড়ে ৯টায় শিক্ষার্থীদের অংশগ্রহনে অনুষ্ঠিত ক্রীড়া প্রতিযোগীতা শেষে ১১টায় উপজেলা প্রশাসন একাদশ বনাম সুধী একাদশের মধ্যে উপজেলা পরিষদ মাঠে প্রীতি ফুটবল ম্যাচ অনুষ্ঠিত হয়। সাড়ে ১১টায় উপজেলা পরিষদ অডিটোরিয়ামে বীর মুক্তিযোদ্ধা ও শহীদ পরিবারবর্গের সংবর্ধনা, ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক নেতৃত্বে এবং সুবর্ণজয়ন্তীতে দেশের উন্নয়ন’ বিষয়ে আলোচনা সভা এবং পুরস্কার বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য এস এম নুনু মিয়া। এসময় মুক্তিযুদ্ধের বীরত্বের গল্প শোনান উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার ও বীর মুক্তিযোদ্ধা রণধীর ধর রণ মেম্বার।

উপজেলা নির্বাহী অফিসার ও পৌর প্রশাসক নুসরাত জাহানের সভাপতিত্বে এবং উপজেলা কৃষি কর্মকর্তা কনক চন্দ্র রায়ের পরিচালনায় অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন সহকারী কমিশনার (ভ‚মি) আসমা জাহান সরকার, থানার অফিসার ইন-চার্জ (ওসি) গাজী আতাউর রহমান, বিশ্বনাথ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ছয়ফুল হক, দৌলতপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আমির আলী, উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি মোহাম্মদ আসাদুজ্জামান, পৌর আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক মহব্বত আলী জাহান।

সুবিধাজনক সময়ে জাতির শান্তি ও অগ্রগতি কামনা করে বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠানে বিশেষ মোনাজাত/প্রার্থনা, হাসপাতাল ও এতিমখানায় উন্নতমানের খাবার পরিবেশন এবং মুক্তিযুদ্ধ ভিত্তিক চলচ্চিত্র/প্রামাণ্যচিত্র প্রদর্শণী করা হয়।

মহান স্বাধীনতা ও জাতীয় দিবসে বিশ্বনাথ প্রেসক্লাবের শ্রদ্ধাঞ্জলি অর্পণ

বিশ্বনাথ :: সিলেটের বিশ্বনাথে ‘মহান স্বাধীনতা ও জাতীয় দিবসে’ উপজেলা পরিষদস্থ কেন্দ্রীয় স্মৃতিস্তম্ভে বীর শহীদদের সম্মানে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেছেন বিশ্বনাথ প্রেস ক্লাব নেতৃবৃন্দ।

শ্রদ্ধাঞ্জলি অর্পণকালে উপস্থিত ছিলেন বিশ্বনাথ প্রেস ক্লাবের সভাপতি তজম্মুল আলী রাজ, সাধারণ সম্পাদক এমদাদুর রহমান মিলাদ, কোষাধ্যক্ষ জামাল মিয়া, সদস্য প্রনঞ্জয় বৈদ্য অপু, অসিত রঞ্জন দেব, মোহাম্মদ আলী শিপন, আহমদ আলী ইরন প্রমুখ নেতৃবৃন্দ।

রাগীব রাবেয়া হাইস্কুল এন্ড কলেজে মহান স্বাধীনতা দিবস পালন

বিশ্বনাথ :: সিলেটের বিশ্বনাথে রাগীব রাবেয়া হাইস্কুল এন্ড কলেজে ২৬ শে মার্চ মহান স্বাধীনতা দিবস উপলক্ষ্যে বার্ষিক ক্রীড়া প্রতিযোগীতার পুরস্কার বিতরণ, র্যালী ও আলোচনা সভা অনুষ্টিত হয়েছে।

শনিবার ২৬ শে মার্চ সকালে উপজেলার লামাকাজীস্হ বিদ্যালয় প্রাঙ্গণে স্থাপিত শহীদ মিনারে জাতির বীর সৈনিক মুক্তিযুদ্ধে আত্নহুতি দ্বানকারী শহীদদের স্মরণে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করে এবং র্যালি বের করা হয়। র্যালিটি স্হানীয় প্রদান প্রদান সড়ক প্রদক্ষিণ করে পূনরায় বিদ্যালয়ে এসে কনফারেন্স হলরুমে আলোচনা সভা ও পুরুস্কার বিতরণ অনুষ্টিত হয়।

আলোচনা সভা ও পুরুস্কার বিতরণ অনুষ্টানে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা মুক্তিযোদ্ধা ডেপুটি কমান্ডার বীর মুক্তিযোদ্ধা শ্রী রনজিৎ চন্দ্র ধর।

বিদ্যালয়ের গভর্নিংবডির সভাপতি আলহাজ্ব ড মো. শাহনুর হোসাইন এর সভাপতিত্বে ও বাংলা প্রভাষক সাইফুল ইসলাম এর পরিচালনায় সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন অধ্যক্ষ একেএম সিফত আলী, সহক্বারী প্রধান শিক্ষক রাশেল মিয়া, উপজেলা মৎসজীবী লীগের সহ সভাপতি ও বিদ্যালয়ের গভর্নিংবডির অভিভাবক সদস্য মো. শামসুল হক মোল্লা, সিনিয়র শিক্ষক মো. মাসুক মিয়া।
ছাত্র ছাত্রীদের পক্ষে বক্তব্য রাখেন ২য় বর্ষের মো. আল আমিন, দশম শ্রেনীর বিথী সোম তন্নি, শামিমা আক্তার হাসি।

পবিত্র কোরআন তিলাওয়াত করেন বিদ্যালয়ের দ্বাদশ শ্রেনীর ছাত্র মো. নজরুল ইসলাম, গীতা পাঠ করেন নরোত্তম নাথ। এসময় বীর মুক্তিযোদ্ধা রনজিৎ চন্দ্র ধরকে বিদ্যালয়ের শিক্ষক ও ছাত্র/ছাত্রীর পক্ষ থেকে সম্মাননা প্রদান করা হয়।

এসময় সাংবাদিক ফারুক আহমদ, বিদ্যালয়ের প্রভাষক (পৌরনীতি ও প্রসাশন) মো. শাহজাদা, প্রভাষক (ইতিহাস) মো. শাহিন আলম, সিনিয়র শিক্ষক মো. মাসুক মিয়া, ধর্মীয় শিক্ষক মাওলানা মো. আছমত আলী, সহকারী শিক্ষক শংকর চন্দ্র পাল, গৌতুম চন্দ্র সাহা, নোয়াব আলী, কলছুমা জান্নাত পপি, কামরুন নাহার পলি, কামাল মিয়া, কম্পিউটার শিক্ষক হোসাইন আহমদ, লাইব্রেরিয়ান রুজিনা বেগম, অভিভাবক সদস্য, শিক্ষক/শিক্ষিকা ও ছাত্র ছাত্রীবৃন্দ উপস্হিত ছিলেন।





সকল বিভাগ এর আরও খবর

উচ্চশিক্ষার্থে নরওয়ে যাচ্ছে চুয়েটের ৮ শিক্ষার্থী উচ্চশিক্ষার্থে নরওয়ে যাচ্ছে চুয়েটের ৮ শিক্ষার্থী
উচ্চ রক্তচাপ নিয়ন্ত্রণে কমবে অসংক্রামক রোগের প্রকোপ উচ্চ রক্তচাপ নিয়ন্ত্রণে কমবে অসংক্রামক রোগের প্রকোপ
আগামীতে  কারা দেশ চালাবে ? …সাইফুল হক আগামীতে কারা দেশ চালাবে ? …সাইফুল হক
পার্বত্যবাসীর কল্যাণে নতুন প্রকল্প গ্রহণ করতে হবে : পার্বত্য প্রতিমন্ত্রী পার্বত্যবাসীর কল্যাণে নতুন প্রকল্প গ্রহণ করতে হবে : পার্বত্য প্রতিমন্ত্রী
কাউখালীতে প্রান্তিক পর্যায়ে মহিলা সমাবেশ  অনুষ্ঠিত কাউখালীতে প্রান্তিক পর্যায়ে মহিলা সমাবেশ অনুষ্ঠিত
চিটাগাং হিল ট্র্যাক্টস রেগুলেশন ১৯০০ বাতিলসহ কেএনএফের সন্ত্রাসী কর্মকান্ড নির্মূলে যৌথ বাহিনীর অভিযান অব্যাহত রাখার দাবিতে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের সংবাদ সম্মেলন চিটাগাং হিল ট্র্যাক্টস রেগুলেশন ১৯০০ বাতিলসহ কেএনএফের সন্ত্রাসী কর্মকান্ড নির্মূলে যৌথ বাহিনীর অভিযান অব্যাহত রাখার দাবিতে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের সংবাদ সম্মেলন
খাগড়াছড়ি ও রাঙামাটিতে ইউপিডিএফের ডাকা আধাবেলা অবরোধ পালিত খাগড়াছড়ি ও রাঙামাটিতে ইউপিডিএফের ডাকা আধাবেলা অবরোধ পালিত
শিক্ষা বিস্তারে প্রাথমিক শিক্ষকদের গুরুত্ব অত্যন্ত গুরুত্বপূর্ণ : রফিকুল ইসলাম বীর উত্তম এমপি শিক্ষা বিস্তারে প্রাথমিক শিক্ষকদের গুরুত্ব অত্যন্ত গুরুত্বপূর্ণ : রফিকুল ইসলাম বীর উত্তম এমপি
স্কুলের মালামাল নিয়ে যাওয়ায় থানায় অভিযোগ স্কুলের মালামাল নিয়ে যাওয়ায় থানায় অভিযোগ
সন্দ্বীপে অগ্নিকাণ্ডে ৪টি দোকান পুড়ে  ছাই সন্দ্বীপে অগ্নিকাণ্ডে ৪টি দোকান পুড়ে ছাই

আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)