শিরোনাম:
●   দেশের শান্তির জন্য সকলকে ঐক্যবদ্ধ হতে হবে : পার্বত্য প্রতিমন্ত্রী ●   পার্বত্য চট্টগ্রামে আগে আমরা কেউ স্বাধীনভাবে আমাদের ধর্মীয় ও সামাজিক আচার অনুষ্ঠানে আনন্দ উল্লাস করতে পারতাম না : পার্বত্য প্রতিমন্ত্রী ●   জামেয়া মদিনাতুল উলুম মহিলা মাদ্রাসার ফান্ড রেইজিং এবং কৃতজ্ঞতা প্রকাশ ●   অনির্বাণ যুব ক্লাবের কার্যকরী পরিষদ গঠিত ●   রাউজানে পুকুরে ডুবে শিশুর মৃত্যু ●   রাজধানীতে পাহাড়ি প্রাণের উৎসব বৈসাবি পালিত ●   যাবজ্জীবন সাজাপ্রাপ্ত এক আসামি গ্রেফতার ●   সন্দ্বীপে গ্রাম পুলিশের বিরুদ্ধে অসামাজিক কার্যকলাপের অভিযোগ ●   বান্দরবান অঞ্চলে সশস্ত্র তৎপরতা জাতীয় ও জননিরাপত্তা হুমকির মুখে ফেলে দিয়েছে ●   গোলাপগঞ্জ ও বিয়ানীবাজারে শেষ মুহুর্তে ঈদের কেনাকাটায় ব্যাস্ত সবাই ●   অরাজকতা, নাশকতা স্বাধীন সার্বভৌম দেশে কাম্য হতে পারে না : পার্বত্য প্রতিমন্ত্রী ●   সিলেটে মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের মধ্যে ঈদ সামগ্রী বিতরণ ●   অর্থ সংগ্রহের জন্য এই হামলা হয়েছে বলে এখন পর্যন্ত সরকার মনে করছে : স্বরাষ্ট্রমন্ত্রী ●   গুইমারায় মাদকসহ গ্রেফতার-৪ ●   সনাতন যুবসমাজকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান পার্বত্য প্রতিমন্ত্রী ●   ঈশ্বরগঞ্জে ধলাই খাল ব্রীজ উদ্বোধন ●   অসংক্রামক রোগে মৃত্যু বাড়ছে, মোকাবেলায় বাড়ছে না বরাদ্দ ●   রাউজানে বাস-অটোরিকশার সংঘর্ষে শিশুর মৃত্যু : আহত-২০ ●   সিলেটে সেলাই কারিগরা ব্যস্ত সময় পার করছেন ●   পানছড়িতে পাহাড় কাটার অপরাধে জরিমানা ●   কুষ্টিয়া পৌর মেয়র এর বিরুদ্ধে দুর্নীতির অভিযোগে দুদকের তদন্ত শুরু ●   খাগড়াছড়িতে বর্ণিল আয়োজনে ৫দিনব্যাপী বৈসাবী উৎসবের উদ্বোধন ●   রুমায় অপহৃত সোনালী ব্যাংক ম্যানেজারকে উদ্ধার ●   সিলেটে শিলাবৃষ্টিতে ক্ষতিগ্রস্ত ঘরবাড়ি ●   ঈশ্বরগঞ্জে পবিত্র ঈদুল ফিতর ও বাংলা নববর্ষ উদযাপনে প্রস্তুতি সভা ●   সরকারের বিশ্বাসযোগ্যতা এখন তলানীতে : সাইফুল হক ●   ঘোড়াঘাটে দোকান ঘর ভাড়া নিয়ে দখলের পায়তারা ●   ঈদ উল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন হাফিজুল ইসলাম লস্কর ●   রুমায় সোনালী ব্যাংকের ভল্টের ১ কোটি ৫৯ লাখ টাকাসহ ১৪টি অস্ত্র লুট ●   রাবিপ্রবি’তে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী
রাঙামাটি, বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
মঙ্গলবার ● ২৬ এপ্রিল ২০২২
প্রথম পাতা » সকল বিভাগ » প্রধানমন্ত্রীর ঈদ উপহারের ঘর পাচ্ছেন বিশ্বনাথের ৩৩টি গৃহহীন পরিবার
প্রথম পাতা » সকল বিভাগ » প্রধানমন্ত্রীর ঈদ উপহারের ঘর পাচ্ছেন বিশ্বনাথের ৩৩টি গৃহহীন পরিবার
২৭২ বার পঠিত
মঙ্গলবার ● ২৬ এপ্রিল ২০২২
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

প্রধানমন্ত্রীর ঈদ উপহারের ঘর পাচ্ছেন বিশ্বনাথের ৩৩টি গৃহহীন পরিবার

--- বিশ্বনাথ প্রতিনিধি :: সিলেটের বিশ্বনাথে মুজিববর্ষ উপলক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঈদ উপহারের পাকা ঘর পাচ্ছেন উপজেলার ৩৩টি ভ‚মি ও গৃহহীন পরিবার। মঙ্গলবার (২৬ এপ্রিল) সকাল ১০টার দিকে আনুষ্ঠানিকভাবে গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে উপকারভোগীদের মধ্যে ঘরের চাবি হস্তান্তর করবেন প্রধানমন্ত্রী।

এব্যাপারে বিশ্বনাথ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও পৌর প্রশাসক নুসরাত জাহান সোমবার (২৫ এপ্রিল) দুপুরে উপজেলা প্রশাসনিক ভবন হলরুমে আয়োজিত প্রেস বিফিংয়ের মাধ্যমে স্থানীয় সাংবাদিকদের এতথ্য জানান।

এ সময় উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভ‚মি) আসমা জাহান সরকার, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (অতিরিক্ত) মিলন কান্তি রায়, বিশ্বনাথ সাংবাদিক ইউনিয়নের সভাপতি সাইফুল ইসলাম বেগ, সাংবাদিক নবীন সোহেল প্রমুখ।

প্রেস বিফিংয়ে ইউএনও জানান, মুজিববর্ষ উপলক্ষে তৃতীয় পর্যায়ে ভ‚মিহীন ও গৃহহীন ৩৩ পরিবারের জন্য নির্মিত ঘরগুলো এবারের ঈদ উপহার হিসেবে হস্তান্তর করা হবে। এর মধ্যে উপজেলার খাজাঞ্চী ইউনিয়নের পৌষণী মৌজায় ১৮টি, দেওকলস ইউনিয়নের দেওকলস মৌজায় ৭টি ও অলংকারী ইউনিয়নে দক্ষিণ সিরাজপুর মৌজায় ৮টি ঘর। এর পূর্বে ১ম পর্যায়ে উপজেলায় ভ‚মিহীন ও গৃহহীন পরিবারের মধ্যে ২৬৫টি পরিবারকে ঘর দেয়া হয়।

বিশ্বনাথে সাংবাদিকদের সাথে মুনতাসির আলীর মতবিনিময়

বিশ্বনাথ :: সিলেটের বিশ্বনাথে প্রিন্ট ও ইলেক্ট্রিনিক মিডিয়ায় কর্মরত সাংবাদিকদের সাথে খেলাফত মজলিসের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মুহাম্মদ মুনতাসির আলীর উদ্যোগে সোমবার (২৫ এপ্রিল) বিকেলে পৌর শহরের একটি রেষ্টুরেন্টে মতবিনিময় সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

মতবিনিময় সভায় নিজের বক্তব্যে মুহাম্মদ মুনতাসির আলী বলেন, সাংবাদিকরা অনেক ঝুঁকি নিয়ে দেশের মানুষের অধিকার প্রতিষ্ঠার জন্য, দেশের মানুষকে আলোকিত করার জন্য, দেশের দুর্নীতি মুক্ত উন্নয়ন নিশ্চিত করার জন্য, স্বচ্ছ সুন্দর একটি সমাজ গড়ে তুলার জন্য তারা জীবন বাজি রেখে কাজ করেন।

কিন্তু এটা পেশাগত মর্যাদায় বাংলাদেশে খুব একটা প্রতিষ্ঠিত না হওয়ার কারণে অনেক ক্ষেত্রেই সাংবাদিক সমাজ এখনো অবহেলিত।

তিনি আরও বলেন, বিশ্বনাথ খুবই আলোকিত একটি জনপদ। প্রাকৃতিক প্রাচুর্যে ভরা এই বিশ্বনাথের সন্তানরা রাজনীতিতে জেলা ও জাতীয় পর্যায়ে নেতৃত্ব দিয়ে আসছেন। কিন্ত কার্যত যে অবস্থানে বিশ্বনাথকে নিয়ে যাওয়ার কথা, আমরা ওই অবস্থানে নিয়ে যেতে পারছি না। তার কারণ হচ্ছে ধারাবাহিক নেতৃত্ব না থাকা। সুতরাং আমরা সকলে মিলে একটি সুন্দর বিশ্বনাথ গড়ে তুলার জন্য কাজ করবো।

উপজেলা খেলাফত মজলিসের সভাপতি কাজী মাওলানা আব্দুল ওয়াদূদের সভাপতিত্বে মতবিনিময় সভায় বক্তব্য রাখেন বিশ্বনাথ প্রেস ক্লাবের সভাপতি তজম্মুল আলী রাজু, বিশ্বনাথ সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আব্বাস হোসেন ইমরান ও সাংবাদিক জাহাঙ্গীর আলম খায়ের।

এসময় উপস্থিত ছিলেন, বিশ্বনাথ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এমদাদুর রহমান মিলাদ, সাবেক সাধারণ সম্পাদক প্রনঞ্জয় বৈদ্য অপু, সদস্য নূর উদ্দিন, মো. আবুল কাশেম, মোহাম্মদ নুরুল ইসলাম, আহমদ আলী হিরন, সাংবাদিক আশিক আলী, রুহেল উদ্দিন, কামাল মুন্না, নবীন সোহেল, আক্তার আহমদ সাহেদ, আব্দুস সালাম, বদরুল ইসলাম মহসিন, বিশ্বনাথ পৌর খেলাফত মজলিসের সায়েফ আহমদ শায়েক, উপজেলা খেলাফত মজলিসের সহ সভাপতি মাওলানা মুফতি শিহাব উদ্দিন, গৌছ উদ্দিন, সাধারণ সম্পাদক মাওলানা হাবিবুর রহমান, সাংগঠনিক সম্পাদক আবু সুফিয়ান, পৌর শাখার সহ সভাপতি মাওলানা উবায়দুল হক, সাধারণ সম্পাদক হাফিজ মাওলানা শরীফ উদ্দিন, সাংগঠনিক সম্পাদক ফাহিম আহমদ রিপন, খেলাফত মজলিস নেতা রফিক আহমদ রাজু, মাওলানা আনহাব বিন সাঈদ, মাওলানা বুরহান উদ্দিন, মুহাম্মদ শিহাব উদ্দিন, হাবিবুর রহমান, রাসেল আহমদ, কামরুল ইসলাম শাহান, সংগঠক শাহীন উদ্দিন প্রমুখ নেতৃবৃন্দ।

আ’লীগ ক্ষমতায় থাকলে বাঙালী জাতি কখনও উন্নয়ন বঞ্চিত হবেন না -বিশ্বনাথে শফিক চৌধুরী

বিশ্বনাথ :: সিলেট জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ও সাবেক এমপি আলহাজ্ব শফিকুর রহমান চৌধুরী বলেছেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে বাংলাদেশ স্বাধীন হয়েছিল, আর প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাঙালী জাতি পাচ্ছেন নিজেদের কাঙ্খিত উন্নয়ন।

আওয়ামী লীগের নেতাকর্মীদেরকে ঐক্যবদ্ধ থেকে প্রত্যেক নির্বাচনে নৌকার মাঝিদের নির্বাচিত করার মাধ্যমে জননেত্রী শেখ হাসিনার হাতকে আরোও শক্তিশালী করতে হবে। আওয়ামী লীগ ক্ষমতায় থাকলে বাঙালী জাতি কখনও উন্নয়ন বঞ্চিত হবেন না।

তিনি সোমবার (২৫ এপ্রিল) বিকেলে সিলেটের বিশ্বনাথে পৌর আওয়ামী লীগের উদ্যোগে স্থানীয় একটি কমিউনিটি সেন্টারে আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে একথাগুলো বলেন। সভার শুরুতে কোরআন তেলাওয়াত করেন পৌর আওয়ামী লীগের সদস্য মাওলানা মাহবুবুর রহমান সোহাগ ও স্বাগত বক্তব্য রাখেন সাইদুর রহমান এবং সভা শেষে দোয়া পরিচালনা করেন আব্দুল খালিক জামে মসজিদের ইমাম মাওলানা আব্দুল্লাহ-আল জামিল।

বিশ্বনাথ পৌর আওয়ামী লীগের আহবায়ক হাজী আব্দুল জলিল জালালের সভাপতিত্বে এবং যুগ্ম আহবায়ক আলতাব হোসেন ও মহব্বত আলী জাহানের যৌথ পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক আক্তারুজ্জামান চৌধুরী জগলু, তথ্য ও গবেষণা সম্পাদক মবশ্বির আলী, উপ-দপ্তর সম্পাদক মজির উদ্দিন, বিশ্বনাথ উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব পংকি খান, জেলা আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য ও উপজেলা পরিষদের চেয়ারম্যান এস এম নুনু মিয়া, বিশ্বনাথ উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি সমছু মিয়া, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ফারুক আহমদ, সাংগঠনিক সম্পাদক আব্দুল আজিজ সুমন, যুবলীগ নেতা মুহিবুর রহমান সুইট, উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মোবারক হোসাইন।

এসময় অনুষ্ঠানে বিশ্বনাথ উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার ওয়াহিদ আলী, সাবেক ডেপুটি কমান্ডার রনজিত ধর রন, বিশ্বনাথ প্রবাসী এডুকেশন ট্রাস্টি ইউকের সাবেক সভাপতি আব্দুল হামিদ শিকদার, দৌলতপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক আমির আলী, খাজাঞ্চী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আরশ আলী গণি, কোম্পানীগঞ্জ আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক অকিল চন্দ্র বিশ্বাস, বিশ্বনাথ উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবুল কালাম জুয়েল, আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট গিয়াস উদ্দিন, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক আব্দুল মতিন, উপ-দপ্তর সম্পাদক নূরুল হক, কার্যনির্বাহী সদস্য রফিক হাসান মেম্বার, উপজেলা কৃষক লীগের সভাপতি ছোরাব আলী, জেলা শ্রমিক লীগ নেতা শংকর দাশ শংকু, উপজেলা শ্রমিক লীগের সভাপতি হাজী আমির আলী, সাধারণ সম্পাদক হাবিবুর রহমান হাবিব, জেলা বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সাংগঠনিক সম্পাদক কবিরুল ইসলাম কবির, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের ভারপ্রাপ্ত সভাপতি বদরুল আলম, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আতিকুর রহমান আতিক, উপজেলা ছাত্রলীগের সাবেক আহবায়ক ফয়জুল ইসলাম জয় প্রমুখসহ আওয়ামী লীগ ও অঙ্গ-সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।





সকল বিভাগ এর আরও খবর

দেশের শান্তির জন্য সকলকে ঐক্যবদ্ধ হতে হবে : পার্বত্য প্রতিমন্ত্রী দেশের শান্তির জন্য সকলকে ঐক্যবদ্ধ হতে হবে : পার্বত্য প্রতিমন্ত্রী
পার্বত্য চট্টগ্রামে আগে আমরা কেউ স্বাধীনভাবে আমাদের ধর্মীয় ও সামাজিক আচার অনুষ্ঠানে আনন্দ উল্লাস করতে পারতাম না : পার্বত্য প্রতিমন্ত্রী পার্বত্য চট্টগ্রামে আগে আমরা কেউ স্বাধীনভাবে আমাদের ধর্মীয় ও সামাজিক আচার অনুষ্ঠানে আনন্দ উল্লাস করতে পারতাম না : পার্বত্য প্রতিমন্ত্রী
জামেয়া মদিনাতুল উলুম মহিলা মাদ্রাসার ফান্ড রেইজিং এবং কৃতজ্ঞতা প্রকাশ জামেয়া মদিনাতুল উলুম মহিলা মাদ্রাসার ফান্ড রেইজিং এবং কৃতজ্ঞতা প্রকাশ
অনির্বাণ যুব ক্লাবের কার্যকরী পরিষদ গঠিত অনির্বাণ যুব ক্লাবের কার্যকরী পরিষদ গঠিত
রাউজানে পুকুরে ডুবে শিশুর মৃত্যু রাউজানে পুকুরে ডুবে শিশুর মৃত্যু
রাজধানীতে পাহাড়ি প্রাণের উৎসব বৈসাবি পালিত রাজধানীতে পাহাড়ি প্রাণের উৎসব বৈসাবি পালিত
যাবজ্জীবন সাজাপ্রাপ্ত এক আসামি গ্রেফতার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত এক আসামি গ্রেফতার
সন্দ্বীপে গ্রাম পুলিশের বিরুদ্ধে অসামাজিক কার্যকলাপের অভিযোগ সন্দ্বীপে গ্রাম পুলিশের বিরুদ্ধে অসামাজিক কার্যকলাপের অভিযোগ
বান্দরবান অঞ্চলে সশস্ত্র তৎপরতা জাতীয় ও জননিরাপত্তা হুমকির মুখে ফেলে দিয়েছে বান্দরবান অঞ্চলে সশস্ত্র তৎপরতা জাতীয় ও জননিরাপত্তা হুমকির মুখে ফেলে দিয়েছে
গোলাপগঞ্জ ও বিয়ানীবাজারে শেষ মুহুর্তে ঈদের কেনাকাটায় ব্যাস্ত সবাই গোলাপগঞ্জ ও বিয়ানীবাজারে শেষ মুহুর্তে ঈদের কেনাকাটায় ব্যাস্ত সবাই

আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)