শিরোনাম:
●   কোটি টাকা আত্মসাৎ : কুষ্টিয়া শহর সমাজসেবা কর্মকর্তার শাস্তি হল বদলি ●   ঈশ্বরগঞ্জে বাড়ির সীমানা নিয়ে দ্বন্দ্বে নিহত-১ ●   রোগী পারাপারের সী-এম্বুল্যান্স না থাকায় চরম দুর্ভোগের শিকার সন্দ্বীপবাসী ●   দেশের শান্তির জন্য সকলকে ঐক্যবদ্ধ হতে হবে : পার্বত্য প্রতিমন্ত্রী ●   পার্বত্য চট্টগ্রামে আগে আমরা কেউ স্বাধীনভাবে আমাদের ধর্মীয় ও সামাজিক আচার অনুষ্ঠানে আনন্দ উল্লাস করতে পারতাম না : পার্বত্য প্রতিমন্ত্রী ●   জামেয়া মদিনাতুল উলুম মহিলা মাদ্রাসার ফান্ড রেইজিং এবং কৃতজ্ঞতা প্রকাশ ●   অনির্বাণ যুব ক্লাবের কার্যকরী পরিষদ গঠিত ●   রাউজানে পুকুরে ডুবে শিশুর মৃত্যু ●   রাজধানীতে পাহাড়ি প্রাণের উৎসব বৈসাবি পালিত ●   যাবজ্জীবন সাজাপ্রাপ্ত এক আসামি গ্রেফতার ●   সন্দ্বীপে গ্রাম পুলিশের বিরুদ্ধে অসামাজিক কার্যকলাপের অভিযোগ ●   বান্দরবান অঞ্চলে সশস্ত্র তৎপরতা জাতীয় ও জননিরাপত্তা হুমকির মুখে ফেলে দিয়েছে ●   গোলাপগঞ্জ ও বিয়ানীবাজারে শেষ মুহুর্তে ঈদের কেনাকাটায় ব্যাস্ত সবাই ●   অরাজকতা, নাশকতা স্বাধীন সার্বভৌম দেশে কাম্য হতে পারে না : পার্বত্য প্রতিমন্ত্রী ●   সিলেটে মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের মধ্যে ঈদ সামগ্রী বিতরণ ●   অর্থ সংগ্রহের জন্য এই হামলা হয়েছে বলে এখন পর্যন্ত সরকার মনে করছে : স্বরাষ্ট্রমন্ত্রী ●   গুইমারায় মাদকসহ গ্রেফতার-৪ ●   সনাতন যুবসমাজকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান পার্বত্য প্রতিমন্ত্রী ●   ঈশ্বরগঞ্জে ধলাই খাল ব্রীজ উদ্বোধন ●   অসংক্রামক রোগে মৃত্যু বাড়ছে, মোকাবেলায় বাড়ছে না বরাদ্দ ●   রাউজানে বাস-অটোরিকশার সংঘর্ষে শিশুর মৃত্যু : আহত-২০ ●   সিলেটে সেলাই কারিগরা ব্যস্ত সময় পার করছেন ●   পানছড়িতে পাহাড় কাটার অপরাধে জরিমানা ●   কুষ্টিয়া পৌর মেয়র এর বিরুদ্ধে দুর্নীতির অভিযোগে দুদকের তদন্ত শুরু ●   খাগড়াছড়িতে বর্ণিল আয়োজনে ৫দিনব্যাপী বৈসাবী উৎসবের উদ্বোধন ●   রুমায় অপহৃত সোনালী ব্যাংক ম্যানেজারকে উদ্ধার ●   সিলেটে শিলাবৃষ্টিতে ক্ষতিগ্রস্ত ঘরবাড়ি ●   ঈশ্বরগঞ্জে পবিত্র ঈদুল ফিতর ও বাংলা নববর্ষ উদযাপনে প্রস্তুতি সভা ●   সরকারের বিশ্বাসযোগ্যতা এখন তলানীতে : সাইফুল হক ●   ঘোড়াঘাটে দোকান ঘর ভাড়া নিয়ে দখলের পায়তারা
রাঙামাটি, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
রবিবার ● ৬ নভেম্বর ২০২২
প্রথম পাতা » খাগড়াছড়ি » দেশের বিভন্ন স্থানে জাতীয় সমবায় দিবস পালন
প্রথম পাতা » খাগড়াছড়ি » দেশের বিভন্ন স্থানে জাতীয় সমবায় দিবস পালন
২৯৫ বার পঠিত
রবিবার ● ৬ নভেম্বর ২০২২
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

দেশের বিভন্ন স্থানে জাতীয় সমবায় দিবস পালন

ছবি : সংবাদ সংক্রান্তমো. হেলাল উদ্দিন, পানছড়ি প্রতিনিধি :: খাগড়াছড়ি জেলা পানছড়ি উপজেলা আজ সমবায় প্রতিপাদ্য বঙ্গবন্ধুর দর্শন সমবায়ে উন্নয়ন বিষয় সামনে রেখে সমবায় ভিত্তিক সমাজ গড়ি, টেকশই উন্নয়ন নিশ্চিত করি’ এই উপলক্ষে পানছড়িতে ৫১ তম জাতীয় সমবায় দিবস উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
শনিবার ৫ নভেম্বর সকালে উপজেলা পরিষদ মাঠ প্রাঙ্গনে জাতীয় সঙ্গীত এর মধ্য দিয়ে জাতীয় পতাকা উত্তোলন করা হয় এবং সেখান থেকে একটি র‌্যালী বের হয়ে উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে উপজেলা পরিষদ প্রাঙ্গনে আলোচনা সভার আয়োজন করা হয় । সভায় সভাপতিত্ব করেন উপজেলা সমবায় অফিসার সংগীতা ভৌমিক ।
প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার রুবাইয়া আফরোজ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভাইস চেয়ারম্যান মনিতা ত্রিপুরা।
এসময় বিভিন্ন দপ্তরের কর্মকর্তা বৃন্দ ও সমবায় সমিতির সভাপতি সম্পাদক এবং সদস্যগণ উপস্থিত ছিলেন ।
অনুষ্ঠানে ২০২২ সালে পানছড়ি উপজেলা গ্রাম পুলিশ সমবায় সমিতি লিঃ এর সাধারন সম্পাদক মো. হেলাল উদ্দিন, সমবায় সমিতি চেঙ্গী উপবন ঋনদান সমবায় সমিতি লিঃ এবং পানছড়ি অটো (সিএনজি ) মালিক চালক সমবায় সমিতি লিঃ কে সনদ ও ক্রেস প্রদান করা হয়।

নবীগঞ্জে ৫১ তম জাতীয় সমবায় দিবস পালন
ছবি : সংবাদ সংক্রান্তউত্তম কুমার পাল হিমেল,নবীগঞ্জ (হবিগঞ্জ) প্রতিনিধি :: “বঙ্গবন্ধুর দর্শন সমবায়ে উন্নয়নে” প্রতিপাদ্য বিষয়ের মধ্য দিয়ে নবীগঞ্জ উপজেলা সমবায় অফিসের উদ্যোগে ৫ নভেম্বর শনিবার ৫১ তম জাতীয় সমবায় দিবস পালন করা হয়েছে। এ উপলক্ষ্যে শোভাযাত্রা,আলোচনা সভা,সম্মাননা ক্রেষ্ট ও সনদপত্র বিতরন করা হয়। নবীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার ইমরান শাহরিয়ারের সভাপতিত্বে এবং প্রধান শিক্ষক রুবেল মিয়ার পরিচালনায় এতে প্রধান অতিথি ছিলেন,নবীগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান ফজলুল হক চৌধুরী সেলিম। সভায় স্বাগত বক্তব্য রাখেন নবীগঞ্জ উপজেলা সমবায় অফিসার মোঃ ইসমাইল হোসেন। বিশেষ অতিথি ছিলেন, নবীগঞ্জ থানার ওসি অপারেশন আব্দুল কাইয়ুম,নবীগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি উত্তম কুমার পাল হিমেল,উপজেলা পজীপ কর্মকর্তা শাকিল আহমদ,ডাক্তার মোঃ রাকিব হোসেন, নবীগঞ্জ প্রেসক্লাবের সাবেক সাধারন সম্পাদক মোঃ সেলিম তালুকদার।
বক্তব্য রাখেন,অয়তুন মিয়া,ইসমত মিয়া,আব্দুল আলিম। অনুষ্টানের শুরুতে কোরআন তেলওয়াত করেন,ক্বারী নুরুল ইসলাম,গীতাপাঠ করেন,নয়নমনি সরকার। প্রধান অতিথির বক্তব্যে
নবীগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান ফজলুল হক চৌধুরী সেলিম বলেন, সমাজের তৃনমুল পর্যায়ের সাধারন মানুযের ভাগ্য উন্নয়নে সমবায় সমিতির কোন বিকল্প নাই। বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশ গড়তে বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশে সমবায় সমিতিকে ব্যাপক গুরুত্ব দিয়েছেন।

ঘোড়াঘাটে জাতীয় সমবায় দিবস পালিত
ছবি : সংবাদ সংক্রান্তঘোড়াঘাট (দিনাজপুর) প্রতিনিধি :: দিনাজপুরের ঘোড়াঘাটে জাতীয় ও সমবায় পতাকা উত্তোলন, র‌্যালি, আলোচনা সভাসহ নানা আয়োজনের মধ্য দিয়ে ৫১ তম জাতীয় সমবায় দিবস পালিত হয়েছে।
শনিবার ৫ নভেম্বর সকাল ১০ টায় উপজেলা প্রশাসন ও উপজেলা সমবায় কার্যালয়ের আয়োজনে দিবসটি উপলক্ষে উপজেলা পরিষদ হল রুমে উপজেলা নির্বাহী কর্মকর্তা রাফিউল আলমের সভাপতিত্বে আলোচনা সভায় স্বাগত বক্তব্য রাখেন, উপজেলা সমবায় অফিসার প্রদীপ কুমার সরকার।
ঘোড়াঘাট সরকারি কলেজের অধ্যক্ষ এসএম মনিরুল ইসলামের সঞ্চালনায় আরও বক্তব্য রাখেন, ওয়ার্ল্ড ভিশন ঘোড়াঘাট এপির ম্যানেজার রোলান্ড গমেজ, পালশা ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক প্রভাষক আব্দুল হামিদ, উপজেলা সহকারী পল্লী উন্নয়ন অফিসার মো. রাকিবুজ্জামান, কালুপুকুর কৃষি সমবায় সমিতি লিমিটেডের সভাপতি হারুন অর রশিদ (কালাম), বাশমুড়ি সমবায় সমিতির সভাপতি আবু তাহের ও রাণীগঞ্জ নারী মুক্তি সংগঠনের সভানেত্রী মোছা. কোহিনুর আক্তার প্রমুখ।
আলোচনার পূর্বে উপজেলা নির্বাহী কর্মকর্তা রাফিউল আলমের নেতৃত্বে একটি বর্নাঢ্য র্যালী বের হয়ে উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা পরিষদ চত্বরে মিলিত হয়।

আত্রাইয়ে জাতীয় সমবায় দিবস উদযাপন
ছবি : সংবাদ সংক্রান্তনাজমুল হক নাহিদ, আত্রাই (নওগাঁ) প্রতিনিধি :: “বঙ্গবন্ধুর দর্শন, সমবায়ের উন্নয়ন” প্রতিপাদ্যে নওগাঁর আত্রাইয়ে উপজেলা প্রশাসন ও সমবায় কার্যালয় এবং সমবায়ীদের আয়োজনে জাতীয় সমবায় দিবস উদযাপন করা হয়েছে।

শনিবার দিবসের শুরুতে জাতীয় ও সমবায় পতাকা উত্তোলন শেষে বর্ণাঢ্য র্যালী উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে। পরে উপজেলা পরিষদ হল রুমে ইউএনও ইকতেখারুল ইসলাম এর সভাপতিত্বে আলোচনা সভা হয়। এতে দিবসের ত্ৎপর্য তুলেধরেন উপজেলা পরিষদ চেয়ারম্যান এবাদুর রহমান প্রামানিক, ভাইস চেয়ারম্যান হাফিজুল ইসলাম, সমবায় অফিসার নিজাম উদ্দিন, মহিলা বিষয়ক অফিসার মোয়াজ্জেম হোসেন, আনছার ভিডিপি অফিসার আমিনুল ইসলাম, একাডেমিক সুপারভাইজার প্রদীপ কুমার সরকার, সমবায়ী ফজলে রাব্বী জুয়েল, জহুরুল ইসলাম, সবুজ বাংলা সার্বিক গ্রাম উন্নয়ন সমিতির সভাপতি রনিকুজ্জামান, জাগরন মৃৎশিল্প সমিতির সভাপতি বিপ্লব কুমার, বামনিগ্রাম মৎস্য সমিতির সভাপতি অজিত কুমার হালদার, ইসলামগাঁথী ভূমিহীন সমিতির সভাপতি সাইফুল ইসলাম বক্তব্য রাখেন।
আলোচনা শেষে উপজেলার ১’শ ৬৪ নিবন্ধিত সমবায় সমিতির মধ্যে ৯ সমবায় সমিতি এবং ১ সমবায়ীকে সম্মাননা সনদ দেওয়া হয়।

গাবতলীতে জাতীয় সমবায় দিবস পালিত
ছবি : সংবাদ সংক্রান্তআল আমিন মন্ডল, বগুড়া প্রতিনিধি :: ৫১তম জাতীয় সমবায় দিবস উপলক্ষে গতকাল শনিবার বগুড়ার গাবতলীতে বর্ণাঢ্য সমবায় র্যালী শেষে সভা ও পুরস্কার বিতরন করা হয়েছে। মুক্তিযোদ্ধা টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ হল রুমে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান আলহাজ¦ রফি নেওয়াজ খান রবিন। উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোছাঃ রওনক জাহানের সভাপতিত্বে এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিনিয়র সহকারী পুলিশ সুপার (গাবতলী সার্কেল) নিয়াজ মেহেদী, উপজেলা ভাইস চেয়ারম্যান আমিনুল ইসলাম মুক্তা ও রেকসেনা আকতার। স্বাগত বক্তব্য রাখেন উপজেলা সমবায় কর্মকর্তা মোহাম্মদ আসাদুজ্জামান ভূঁইয়া। প্রভাষক উজ্জল কুমার ঘোষ এর সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন উপজেলা আ’লীগের সভাপতি মোস্তফা আব্দুর রাজ্জাক মিলু, নাড়–য়ামালা ইউপি চেয়ারম্যান আব্দুল গফুর, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার হুমায়ন আলম চান্দু, মিল্কভিটার ম্যানেজার ডাঃ বিপ্লব চন্দ্র অধিকারী, উপজেলা সমবায় অফিস এর সহকারী পরির্দশক মোজাম্মেল হক, আওলিয়া পারভীন, সফল সমবায়ী পাপিয়া আক্তার, শাহীন সুলতানা সীমা, জুলফিকার আলী শ্যামল, মতিয়ার রহমান প্রমূখ। সমবায় দিবসে সফল সমবায়ী ও শ্রেষ্ঠ সমবায় সমিতির মধ্যে মোট ১৬টি বিশেষ পুরস্কার প্রদান করা হয়।





খাগড়াছড়ি এর আরও খবর

পার্বত্য চট্টগ্রামে আগে আমরা কেউ স্বাধীনভাবে আমাদের ধর্মীয় ও সামাজিক আচার অনুষ্ঠানে আনন্দ উল্লাস করতে পারতাম না : পার্বত্য প্রতিমন্ত্রী পার্বত্য চট্টগ্রামে আগে আমরা কেউ স্বাধীনভাবে আমাদের ধর্মীয় ও সামাজিক আচার অনুষ্ঠানে আনন্দ উল্লাস করতে পারতাম না : পার্বত্য প্রতিমন্ত্রী
অরাজকতা, নাশকতা স্বাধীন সার্বভৌম দেশে কাম্য হতে পারে না : পার্বত্য প্রতিমন্ত্রী অরাজকতা, নাশকতা স্বাধীন সার্বভৌম দেশে কাম্য হতে পারে না : পার্বত্য প্রতিমন্ত্রী
গুইমারায় মাদকসহ গ্রেফতার-৪ গুইমারায় মাদকসহ গ্রেফতার-৪
সনাতন যুবসমাজকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান পার্বত্য প্রতিমন্ত্রী সনাতন যুবসমাজকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান পার্বত্য প্রতিমন্ত্রী
পানছড়িতে পাহাড় কাটার অপরাধে জরিমানা পানছড়িতে পাহাড় কাটার অপরাধে জরিমানা
খাগড়াছড়িতে বর্ণিল আয়োজনে ৫দিনব্যাপী বৈসাবী উৎসবের উদ্বোধন খাগড়াছড়িতে বর্ণিল আয়োজনে ৫দিনব্যাপী বৈসাবী উৎসবের উদ্বোধন
গুইমারায় মাটি কাটার দায়ে মদীনা ব্রীকসকে জরিমানা গুইমারায় মাটি কাটার দায়ে মদীনা ব্রীকসকে জরিমানা
মাটিরাঙ্গায় ভারতীয় চিনিসহ গ্রেফতার-২ মাটিরাঙ্গায় ভারতীয় চিনিসহ গ্রেফতার-২
মাটিরাঙ্গায় চিনি বোঝাই ট্রাক জব্দ : আটক-২ মাটিরাঙ্গায় চিনি বোঝাই ট্রাক জব্দ : আটক-২
মাটিরাঙ্গায় দেশীয় এলজিসহ গ্রেফতার-১ মাটিরাঙ্গায় দেশীয় এলজিসহ গ্রেফতার-১

আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)