শিরোনাম:
●   ঈশ্বরগঞ্জে প্রার্থীদের নিয়ে অবহিতকরণ সভা ●   গণমাধ্যমের স্বাধীনতা একশ্রেণীর মাফিয়া চক্রের হাতে জিম্মি হয়ে আছে ●   বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবসে প্রেস ইউনিটির নাম সংশোধন ●   রাবিপ্রবিতে GST গুচ্ছভুক্ত B ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত ●   গাজীপুরে দুই ট্রেনের সংঘর্ষে আহত-৪ ●   বান্দরবানে শিশু আইন-২০১৩ শীর্ষক ২ দিনের প্রশিক্ষণ কর্মশালা ●   রাঙামাটি কোতয়ালী থানায় মাদকসহ গ্রেফতার-৫ ●   ঘোড়াঘাটে খাদ্য গুদাম সিলগালা কর্মকর্তা উধাও ●   নর্থ ইস্ট ইউনিভার্সিটি’র পরীক্ষা নিয়ন্ত্রক হলেন সাংবাদিক লিয়াকত ●   সন্দ্বীপে ভিক্ষুক পুনর্বাসনে গবাদি পশু বিতরণ ●   লন্ডনে এনায়েত খান মহিলা কলেজের সকল সদস্যদের মিলন মেলা ●   রেলের ভাড়া বৃদ্ধির পাঁয়তারা কাটা ঘায়ে নুনের ছিটার মত ●   কাপ্তাই লেকে বেআইনী অবকাঠামো নির্মাণ বন্ধে মহামান্য হাইকোর্টের নির্দেশনা দেড় বছরেও বাস্তবায়ন হয়নি ●   মহান মে দিবস ও শ্রমিকশ্রেণীর মুক্তির সংগ্রাম ●   পার্বত্য চট্টগ্রামের বন ঝুঁকিপূর্ণ, সংরক্ষণের জন্য এর জরিপ করা প্রয়োজন : কুজেন্দ্র লাল ত্রিপুরা ●   আত্রাইয়ে তিন দিনব্যাপী কৃষি প্রযুক্তি মেলার উদ্বোধন ●   ৭০ শতাংশ মৃত্যু অসংক্রামক রোগে, বাজেটে বরাদ্দ বৃদ্ধির দাবি ●   স্থানীয় সাংবাদিকদের সাথে মতবিনিময় করেছেন সন্দ্বীপ উপজেলা চেয়ারম্যান প্রার্থী আনোয়ার ●   সম্প্রীতি ও ঐক্যের বন্ধন গড়ে তুলতে পারলেই স্মার্ট নাগরিক হওয়া সম্ভব : পার্বত্য প্রতিমন্ত্রী ●   রুমার জঙ্গল থেকে গুলিবিদ্ধ দুইটি মরদেহ উদ্ধার ●   কাউখালীতে উপজেলা পরিষদ নির্বাচন বিষয়ক মতবিনিময় সভা ●   মিরসরাইয়ে এসএসসি ২০২০ ব্যাচের দিবারাত্রি অলিম্পিক ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল ●   ২০২৩ সালের সেরা লিগ্যাল এইড অফিসার সিনিয়র সহকারী জজ মো. জুনাইদ ●   পার্বত্য শান্তিচুক্তি পাহাড়ের চিত্র বদলে দিয়েছে : কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি ●   ৮ বছর পর খাগড়াছড়িতে ছাত্রলীগের সম্মেলন ●   ভারতীয় হাইকমিশনারকে ডেকে অনতিবিলম্বে সীমান্ত হত্যা বন্ধ করতে বলুন ●   রাবিপ্রবিতে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত ●   মানিকছড়িতে অবৈধ বালু উত্তোলনের দায়ে অর্ধ লক্ষ টাকা জরিমানা ●   কাপ্তাই হ্রদের চারটি উপকেন্দ্র থেকে সাড়ে ১৫ কোটির উর্ধ্বে শুল্ক আয় করেছে বিএফডিসি ●   পার্বত্য অঞ্চলের মানুষের মধ্যে সম্প্রীতির বন্ধন গড়ে তুলতে হবে : পার্বত্য প্রতিমন্ত্রী
রাঙামাটি, শনিবার, ৪ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
বুধবার ● ২৮ ডিসেম্বর ২০২২
প্রথম পাতা » সকল বিভাগ » সিলেটে বাস-পিকআপের মুখোমুখি সংঘর্ষে নিহত-১
প্রথম পাতা » সকল বিভাগ » সিলেটে বাস-পিকআপের মুখোমুখি সংঘর্ষে নিহত-১
১৭০ বার পঠিত
বুধবার ● ২৮ ডিসেম্বর ২০২২
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

সিলেটে বাস-পিকআপের মুখোমুখি সংঘর্ষে নিহত-১

ছবি : সংবাদ সংক্রান্ত বিশ্বনাথ প্রতিনিধি :: সিলেটের দক্ষিণ সুরমার রশিদপুর এলাকায় বিআরটিসি বাস ও পিকআপের মুখোমুখি সংঘর্ষে ঘটনাস্থলেই সাজন (২৮) নামে এক পিকআপ চালকের মৃত্যু হয়েছে। নিহত সাজন সুনামগঞ্জের ছাতক উপজেলার বড়গুলা গ্রামের খুরশেদ আলীর ছেলে। খবর পেয়ে পুলিশ ও ফায়ার সার্ভিসের লোকজন গিয়ে লাশ উদ্ধার করে।

মঙ্গলবার বেলা ২টার দিকে বিআরটিসি বাস ও গ্যাস সিলিন্ডারবাহি পিকআপের মুখোমুখি সংঘর্ষে ঘটনাস্থলেই পিকআপ চালকের মৃত্যু হয়েছে।

এ দুর্ঘটনায় সাজনের চাচাতো ভাই তার সহযোগী নুরুল আমিন (১৮) গুরুতর আহত হয়েছেন। তাকে উদ্ধার করে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

দক্ষিণ সুরমা থানার ওসি (তদন্ত) সুমন কুমার চৌধুরী বলেন, সিলেট থেকে ছেড়ে যাওয়া গ্যাস সিলিন্ডারবাহী পিকআপ সিলেট-ঢাকা মহাসড়কের দক্ষিণ সুরমার রশিদপুরের সেলিম-দুদু মিয়ার রাস্তার মুখে গেলে বিপরীত দিক থেকে আসা গ্রুতগতির বাংলাদেশ সড়ক পরিবহন কর্পোরেশনের (বিআরটিসি) একটি বাসের সঙ্গে সংঘর্ষ ঘটে। এতে ঘটনাস্থলেই পিকআপ চালক সাজনের মৃত্যু হয়।

ইউটিউব দেখে পটকা তৈরি করতে গিয়ে বিস্ফোরণে স্কুলছাত্র আহত

বিশ্বনাথ :: সিলেটের বিশ্বনাথে ইউটিউব দেখে আতশবাজির জন্য পটকা তৈরি করতে গিয়ে বিস্ফোরণে নাবিদ আহমদ (১৭) নামের এক স্কুলছাত্র গুরুতর আহত হয়েছে।

সে উপজেলার খাজাঞ্চী ইউনিয়নের বাওনপুর (পূর্বপাড়া) গ্রামের সৌদি আরব প্রবাসী সাজ্জাদ মিয়ার একমাত্র ছেলে ও সিলেট সদর উপজেলার বাছিরপুর আইডিয়াল স্কুল এন্ড কলেজের দশম শ্রেণির ছাত্র।

গত শুক্রবার (২৩ ডিসেম্বর) দুপুরে তার বাড়িতেই ঘটনাটি ঘটে। সে বর্তমানে ঢাকার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আছে বলে জানা গেছে।

‘বোমা তৈরী করতে গিয়ে স্কুলছাত্র নাবিদ আহত হয়েছে’ এমন সংবাদ গতকাল (সোমবার) দুপুর থেকে পুরো উপজেলায় চাউর হলে ওই দিনই বিকেলে তার বাড়িতে যান এ প্রতিবেদক। এ সময় প্রত্যক্ষদর্শী ও স্থানীয়দের সাথে কথা বলে জানা গেছে, আর্জেন্টিনার সমর্থক হিসেবে আনন্দ উল্লাসে আতশবাজি করতে ইউটিউব দেখে দিয়াশলাইয়ের বারুদ দিয়ে গত শুক্রবার দুপুরে পটকা তৈরি করছিলো নাবিদ।

সে সময় হঠাৎ করে পটকা বিস্ফোরিত হয়। পুড়ে যায় তার বাম হাতের আঙ্গুলগুলো ও অন্ডকোষ। সাথে সাথে তাকে উদ্ধার করে আশঙ্কাজনক অবস্থায় সিলেট এমএজি ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। পরে, সেখান থেকে উন্নত চিকিৎসার জন্য নাবিদকে ঢাকা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিক্যাল কলেজ হাসাপাতালে ভর্তি করা হয়।

নাবিদের মা সেলিনা বেগম বলেন, ‘আমার ছেলে আর্জেন্টিনার সমর্থক হিসেবে আনন্দ করতে গিয়ে দিয়াশলাইয়ের বারুদ দিয়ে পটকা তৈরি করতে চেয়েছিলো। সেটি তৈরির সময় হঠাৎ বিস্ফোরণে সে গুরুতর আহত হয়েছে। বোমা তৈরির বিষয়টি সম্পূর্ণ গুজব।’

বিশ্বনাথ থানার অফিসার ইন-চার্জ (ওসি) গাজী আতাউর রহমান বলেন, ‘থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) ঘটনাস্থল পরিদর্শন করেছেন। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।’

দূর্নীতিমুক্ত উন্নয়ন সমাজকে দ্রুত এগিয়ে নেবে : এমপি মোকাব্বির

বিশ্বনাথ :: সিলেট-২ আসনের সংসদ সদস্য ও জনপ্রশাসন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য মোকাব্বির খান বলেছেন, বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বির্নিমানের জন্য আমাদের সবাইকে ঐক্যবদ্ধভাবে সমাজ থেকে সকল প্রকার দূর্নীতি দূর করতে হবে। কারণ দূর্নীতিমুক্ত উন্নয়ন সমাজকে দ্রুত এগিয়ে নেবে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র সরকারের গৃহিত উন্নয়ন কর্মকান্ডগুলো যাতে সঠিকভাবে বাস্তবায়িত হয় আমাদেরকে সেদিকে স্বজাগ দৃষ্টি রাখতে হবে। তিনি আরো বলেন, শিক্ষাপ্রতিষ্ঠানকে সঠিকভাবে এগিয়ে দিতে সভাপতি পদে যেখানে একজন যোগ্য ও দক্ষ ব্যক্তিকে সর্বসম্মতিক্রমে নির্বাচিত করেন এলাকাবাসীকে।

সেখানে ‘সিংগেরকাছ পাবলিক বহুমুখী উচ্চ বিদ্যালয় এন্ড কলেজ’র গভনিং কমিটির সভাপতি পদে কিভাবে হত্যা মামলাসহ বিভিন্ন অপরাধের সাথে জড়িত থাকা ও বার বার জেলাখাটা আসামী, অপরাধের গডফাদার আবারক আলীর নাম আসে। তাও আবার বিধিভঙ্গ করে। এজন্য তাকে বহিস্কার করিয়েছি।

তিনি মঙ্গলবার (২৭ ডিসেম্বর) সিলেটের বিশ্বনাথে প্রায় কোটি টাকা ব্যয়ে নির্মিত সম্ভুমর্দান সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নতুন একাডেমিক ভবন ও প্রায় সাড়ে ৫ কোটি টাকা ব্যয়ে আরটিআইপি-২ প্রকল্পের আওতায় বৈরাগীবাজার জিসি থেকে সিংগেরকাছ বাজার জিসি পর্যন্ত সড়ক সংস্কার কাজের উদ্বোধন শেষে সিংগেরকাছ বাজারে অনুষ্ঠিত গণসংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথাগুলো বলেন। সিংগেরকাছ বাজার পরিচালনা কমিটির উদ্যোগে এমপি মোকাব্বির খানের সম্মানে ওই সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়।

সিংগেরকাছ বাজার পরিচালনা কমিটির সভাপতি আফরোজ আলীর সভাপতিত্বে এবং সংগঠক মোশারফ হোসেন ও জয়নাল আবেদীনের যৌথ পরিচালনায় অনুষ্ঠিত সংবর্ধনা অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন মুক্তিযোদ্ধা আব্দুর রাজ্জাক, ওসমানীনগর উপজেলার দয়ামীর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান নূর উদ্দিন আহমদ নুনু, বিশ্বনাথ উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট সিরাজুল ইসলাম, দৌলতপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল আজিজ, ইউনিয়ন কৃষক লীগের সভাপতি আবুল কালাম, উপজেলা ছাত্রলীগের সভাপতি পার্থ সারথি দাশ পাপ্পু।

অনুষ্ঠানের শুরুতে কোরআন তেলাওয়াত করেন ক্বারী মাওলানা এমদাদুল হক। এসময় অনুষ্ঠানগুলোতে বিভিন্ন শ্রেণী-পেশার ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

বিশ্বনাথে প্রেস ক্লাব ভবন ও পাঠাগার স্থাপনে মেয়রের উদ্যোগে সভা

বিশ্বনাথ :: সিলেটের বিশ্বনাথ পৌর শহরে স্থায়ীভাবে প্রেসক্লাব ভবন ও পাঠাগার স্থাপনের লক্ষ্যে পৌরসভার নব-নির্বাচিত প্রথম মেয়র মুহিবুর রহমানের উদ্যোগে স্থানীয় সাংবাদিকদের নিয়ে একটি সভা অনুষ্ঠিত হয়েছে। রোববার (২৫ ডিসেম্বর) মেয়রের বাস ভবনে অনুষ্ঠিত সভায় স্থানীয় সাংবাদিকদের মধ্যে থাকা বিরোধ নিরসনকল্পে সাংবাদিকদের একটি ঐক্যবদ্ধ প্লাটফপর্মে আনারও উদ্যোগ নিয়েছেন মেয়র।

মেয়র মুহিবুর রহমানের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন সিলেট প্রেসক্লাবের সাবেক সভাপতি মুকতাবিস-উন-নূর, লেখক মুহিবুর রহমান কিরণ, সাংবাদিক সাইদুর রহমান সাঈদ, মিজানুর রহমান মিজান, রফিকুল ইসলাম জুবায়ের, কাজী মোহাম্মদ জামাল উদ্দিন, মোসাদ্দিক হোসেন সাজুল, তজম্মুল আলী রাজু, নাজমুল ইসলাম মকবুল, জাহাঙ্গীর আলম খায়ের, টুনু তালুকদার, আশিক আলী, এমদাদুর রহমান মিলাদ, অসিত রঞ্জন দেব, কামাল মুন্না, আব্বাস হোসেন ইমরান, পাভেল সামাদ, জামাল মিয়া, নবীন সুহেল, আব্দুস সালাম, আখতার আহমদ সাহেদ, বদরুল ইসলাম মহসিন, মোশাহিদ আলী প্রমুখ।

সভায় প্রেস ক্লাব ভবনের স্থান নির্বাচন করতে ৩ সদস্য বিশিষ্ট একটি কমিটি সর্বসম্মতিক্রমে গঠন করা হয়। কমিটির সদস্যরা হলে বিশ্বনাথ প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক এমদাদুর রহমান মিলাদ, বিশ্বনাথ সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আব্বাস হোসেন ইমরান ও সাংবাদিক জাহাঙ্গীর আলম খায়ের।

এসময় সাংবাদিকদের মধ্যে থাকা বিরোধ নিরসন কল্পে সাংবাদিকদের একটি ঐক্যবদ্ধ প্লাটফর্ম গঠনের নিমিত্তে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহন করতে মেয়র মুহিবুর রহমানের নেতৃত্বে ১০ সদস্যের একটি কমিটি গঠন করেন।

কমিটির সদস্যরা হলেন- সিলেট প্রেস ক্লাবের সাবেক সভাপতি মুকতাবিস-উন-নূর, সিলেট জেলা প্রেস ক্লাবের সাবেক সভাপতি তাপস দাশ পুরকায়স্থ, সিলেট প্রেস ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক বশির উদ্দিন বিএসসি, দৈনিক সিলেটের ডাক’র সহকারী সম্পাদক আব্দুস সুবর মাখন, বিশ্বনাথ সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ সিরাজুল হক, উত্তর বিশ্বনাথ কলেজের সাবেক প্রভাষক মুহিবুর রহমান কিরণ, সাংবাদিক ও কলামিষ্ট সাইদুর রহমান সাঈদ, বিশ্বনাথ প্রেস ক্লাবের সাবেক সভাপতি মিজানুর রহমান মিজান ও সাপ্তাহিক বিশ্বনাথ বার্তা সম্পাদক মোসাদ্দিক হোসেন সাজুল।

কমিটি সমূহকে সার্বিক সহযোগিতার জন্য বিশ্বনাথ পৌরবাসী তথা উপজেলাবাসীর প্রতি উদাত্ত আহŸান জানিয়েছেন পৌরসভার নব-নির্বাচিত প্রথম মেয়র মুহিবুর রহমান।





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)