শিরোনাম:
●   প্রজন্ম ক্রীড়া সংঘের দিবারাত্রি মিনিবার ফুটবল টুর্নামেন্টের ফাইনাল ●   লংগদুতে সন্তু গ্রুপের সদস্যরা ইউপিডিএফ এর দুই সদস্যকে হত্যার নিন্দা ●   রাউজানে ভাইয়ের হাতে ভাই খুন ●   প্রধানমন্ত্রী চান বাংলাদেশের সকল মানুষ এক ছাতার নিচে বাস করবে : পার্বত্য প্রতিমন্ত্রী ●   সন্দ্বীপে কালভার্ট নয় যেন মরণ ফাঁদ ●   নির্বাচনী ডিউটিতে অর্থের বিনিময়ে অপ্রশিক্ষিত আনসার সদস্য নিয়োগের অভিযোগ ●   উচ্চশিক্ষার্থে নরওয়ে যাচ্ছে চুয়েটের ৮ শিক্ষার্থী ●   উচ্চ রক্তচাপ নিয়ন্ত্রণে কমবে অসংক্রামক রোগের প্রকোপ ●   আগামীতে কারা দেশ চালাবে ? …সাইফুল হক ●   পার্বত্যবাসীর কল্যাণে নতুন প্রকল্প গ্রহণ করতে হবে : পার্বত্য প্রতিমন্ত্রী ●   কাউখালীতে প্রান্তিক পর্যায়ে মহিলা সমাবেশ অনুষ্ঠিত ●   চিটাগাং হিল ট্র্যাক্টস রেগুলেশন ১৯০০ বাতিলসহ কেএনএফের সন্ত্রাসী কর্মকান্ড নির্মূলে যৌথ বাহিনীর অভিযান অব্যাহত রাখার দাবিতে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের সংবাদ সম্মেলন ●   খাগড়াছড়ি ও রাঙামাটিতে ইউপিডিএফের ডাকা আধাবেলা অবরোধ পালিত ●   শিক্ষা বিস্তারে প্রাথমিক শিক্ষকদের গুরুত্ব অত্যন্ত গুরুত্বপূর্ণ : রফিকুল ইসলাম বীর উত্তম এমপি ●   স্কুলের মালামাল নিয়ে যাওয়ায় থানায় অভিযোগ ●   সন্দ্বীপে অগ্নিকাণ্ডে ৪টি দোকান পুড়ে ছাই ●   কুষ্টিয়াতে সামাজিক দ্বন্দে স্বজনদের হামলায় ভাতিজা নিহত ●   আবারো উত্তপ্ত রাঙামাটির বাঘাইছড়ি উপজেলা ●   রাজধানীতে তিন পার্বত্য জেলার সংস্কৃতি ও ঐতিহ্যসমৃদ্ধ বিপনী বিতান উদ্বোধন ●   প্রেমিকার সঙ্গে বিয়ে না হওয়ায় ঘুমের ওষুধ খেয়ে পল্লী চিকিৎসকের আত্মহত্যা ●   এসএসসিতে জিপিএ-৫ পেয়েও শিক্ষাজীবন অনিশ্চিত পূর্ণ বিশ্বাসের ●   উপজেলা পরিষদ নির্বাচন : বিয়ানীবাজারে প্রতিক বরাদ্দ ●   রাঙামাটি লেকসিটি নার্সিং কলেজে আন্তর্জাতিক নার্স দিবস পালন ●   তহসিলদার শরিফুলের ঘুষ বাণিজ্যে অতিষ্ঠ ভুক্তভোগীরা ●   ঈশ্বরগঞ্জে কোটি টাকা ইজারা বকেয়া আদায়ে গ্রেফতারি পরোয়ানা ●   গুইমারায় সাজাপ্রাপ্ত তিন আসামী গ্রেফতার ●   মিল্টন সমাদ্দারের আশ্রম থেকে উদ্ধার করা সেলিমের কিডনি সচল অপুষ্টি ও রক্তস্বল্পতায় ভোগছেন ●   দাখিলেও দেশসেরা ঝালকাঠি এনএস কামিল মাদরাসা ●   সীমান্ত সড়ক পশ্চাদপদ পার্বত্য অঞ্চলকে উন্নয়নের স্রোতধারায় একীভূত করেছে ●   মিল্টন সমাদ্দারের কেয়ার থেকে উদ্ধারকৃত সেলিমের কিডনি অক্ষত
রাঙামাটি, শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
মঙ্গলবার ● ১৫ আগস্ট ২০১৭
প্রথম পাতা » অপরাধ » পুলিশ ও সাংবাদিকের সহায়তায় ফিরে গেল মায়ের কোলে
প্রথম পাতা » অপরাধ » পুলিশ ও সাংবাদিকের সহায়তায় ফিরে গেল মায়ের কোলে
৬২৭ বার পঠিত
মঙ্গলবার ● ১৫ আগস্ট ২০১৭
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

পুলিশ ও সাংবাদিকের সহায়তায় ফিরে গেল মায়ের কোলে

---ঝিনাইদহ প্রতিনিধি :: জনতা, সাংবাদিক ও পুলিশের সহায়তার অবশেষে ৩ শিশু সন্তান কে তার বাবা মায়ের কোলে ফিরিয়ে দেওয়া হয়েছে। সোমবার সকালে ঝিনাইদহের কালীগঞ্জ থানার এস আই মাহফুজ থানা হেফাজতে থাকা শিশু ৩ টির বাবা মা কে ডেকে এনে তাদের বুকে সন্তানদের তুলে দিয়েছেন। প্রসংগত রোববার রাত সাড়ে ১০ টায় কালীগঞ্জ বাস টার্মিনাল থেকে জনতা শিশু তিন পাচার হচ্ছে ভেবে স্থানীয় সাংবাদিকদের সহায়তায় ৩ শিশুকে থানা পুলিশের হাতে সোপর্দ্দ করেছিল। এরা হলো কোটচাঁদপুরের ইসলামিয়া কওমী মাদ্রাসার ৬ষ্ট শ্রেনীর ছাত্র সাকিব হোসেন (১১) ও কামিল মাদ্রাসার ৬ষ্ট শ্রেনীর ছাত্র ফরহাদ হোসেন (১১) এবং যশোর বাঘারপাড়া উপজেলার বাগডাঙ্গা গ্রামের মিলন হোসেনের পুত্র রাকিব (১৪)। কালীগঞ্জ থানার এস আই মাহফুজ ও স্থানীয় সাংবাদিকরা জানায়, রোববার রাত সাড়ে দশটার দিকে স্থানীয় জনতা মেইন বাস টার্মিনাল থেকে পাচার হচ্ছে ভেবে ৩ শিশুকে আটকে স্থানীয় একটি দৈনিক পত্রিকা অফিসে নিয়ে আসে। এ খবর পেয়েই শহরের অন্নান্য সাংবাদিকগনও সেখানে হাজির হন।

এ সময় জিজ্ঞাসাবাদে শিশুরা জানায়, শিশু ফরহাদের পিতা কোটচাঁদপুর দুধসরা গ্রামের আকতার হোসেন ও একই গ্রামের শিশু সাকিবের পিতা শাহ আলম বিদেশে চাকুরী করেন। রোববার সকালে ফরহাদের মা তাকে বকুনি দেওয়ায় বাড়ী থেকে বের হয়ে আসে। এরপর ফরহাদ তার চাচাত ভাই সাকিবকে নিয়ে কোটচাঁদপুর রেল ষ্টেশনে আসে। সেখানেই পরিচয় হয় আরেক শিশু বাঘারপাড়া বাগডাঙ্গা গ্রামের রাকিবের সাথে। রাকিবও তার পিতার বকুনী খেয়ে বাড়ি ছেড়ে রাগ করে ঢাকায় মায়ের কাছে যাবার জন্য ট্রেনে চেপে কোটচাঁদপুর ষ্টেশনে এসে নেমে পড়েছিল। পরিচয় গল্পে আর আলাপে সখ্যতা গড়ে উঠে শিশু তিনটির মধ্যে। তারা পরিকল্পনা আটে বাড়িতে ফিরবে না ঢাকায় গিয়ে কাজ করে খাবে। সেই মতেই ট্রেনে চেপে চলে আসে কালীগঞ্জে। রাত সাড়ে ১০ টার দিকে কালীগঞ্জ বাস টার্মিনালে বসে থাকা শিশু তিনটির মধ্যে ৬ষ্ট শ্রেনীর ফরহাদ ও সাকিব বাড়ী ফেরার জন্য কাদতে থাকে। এদের মধ্যে বড় শিশু রাকিব ছোট দুজনকে আটকে রাখতে চেষ্টা করাকালে বিষয়টি স্থানীয় জনতার নজরে পড়ে।

জনতা এগিয়ে এসে শিশুদের জিজ্ঞাসাবাদে তাদের কথাবার্তায় গরমিল পেয়ে শিশু পাচার হতে পারে সন্দেহ জাগে। এমন ভেবেই জনতা স্থানীয় সাংবাদিকদের সহায়তা নেবার জন্য শিশুদেরকে একটি দৈনিক পত্রিকা অফিসে নিয়ে আসেন। এ সময় সাংবাদিকগন ও জনতা জিজ্ঞাসাবাদে বড় শিশুটিকে পাচারকারী চক্রের সদস্য হতে পারেন বলে ধারনা করেন। পরে তারা বিষয়টি জানিয়ে থানা পুলিশে খবর দিলে থানার এস আই মাহফুজ ঘটনাস্থলে এসে শিশু তিনটিকে থানায় নিয়ে যান। তিনি রাতেই অনেক যোগাযোগ চালিয়ে শিশু তিনটির পরিবারের অভিভাবকদের পরিচয় মেলাতে সক্ষম হন। পরদিন ওই তিন শিশুর বাবা মায়েরা কালীগঞ্জ থানায় আসার পর সন্তানদের তাদের বুকে ফিরিয়ে দেওয়া হয়। থানার এস আই মাহফুজ জানান, শিশু ও তার পিতা মাতারা পুলিশকে বলেছে, বকুনী খেয়ে ৩ শিশুই বাড়ী থেকে পালিয়ে বের হয়েছিল। জনতা ও সাংবাদিকের সহায়তায় আজ তারা বাবা মার কোলে ফিরে গেল। অন্যথা কোন পাচার চক্রের কবলে পড়লে মহা বিপদগ্রস্থ হওয়ার সম্ভাবনা থাকতে পারতো।





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)