শিরোনাম:
●   সন্দ্বীপে কালভার্ট নয় যেন মরণ ফাঁদ ●   নির্বাচনী ডিউটিতে অর্থের বিনিময়ে অপ্রশিক্ষিত আনসার সদস্য নিয়োগের অভিযোগ ●   উচ্চশিক্ষার্থে নরওয়ে যাচ্ছে চুয়েটের ৮ শিক্ষার্থী ●   উচ্চ রক্তচাপ নিয়ন্ত্রণে কমবে অসংক্রামক রোগের প্রকোপ ●   আগামীতে কারা দেশ চালাবে ? …সাইফুল হক ●   পার্বত্যবাসীর কল্যাণে নতুন প্রকল্প গ্রহণ করতে হবে : পার্বত্য প্রতিমন্ত্রী ●   কাউখালীতে প্রান্তিক পর্যায়ে মহিলা সমাবেশ অনুষ্ঠিত ●   চিটাগাং হিল ট্র্যাক্টস রেগুলেশন ১৯০০ বাতিলসহ কেএনএফের সন্ত্রাসী কর্মকান্ড নির্মূলে যৌথ বাহিনীর অভিযান অব্যাহত রাখার দাবিতে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের সংবাদ সম্মেলন ●   খাগড়াছড়ি ও রাঙামাটিতে ইউপিডিএফের ডাকা আধাবেলা অবরোধ পালিত ●   শিক্ষা বিস্তারে প্রাথমিক শিক্ষকদের গুরুত্ব অত্যন্ত গুরুত্বপূর্ণ : রফিকুল ইসলাম বীর উত্তম এমপি ●   স্কুলের মালামাল নিয়ে যাওয়ায় থানায় অভিযোগ ●   সন্দ্বীপে অগ্নিকাণ্ডে ৪টি দোকান পুড়ে ছাই ●   কুষ্টিয়াতে সামাজিক দ্বন্দে স্বজনদের হামলায় ভাতিজা নিহত ●   আবারো উত্তপ্ত রাঙামাটির বাঘাইছড়ি উপজেলা ●   রাজধানীতে তিন পার্বত্য জেলার সংস্কৃতি ও ঐতিহ্যসমৃদ্ধ বিপনী বিতান উদ্বোধন ●   প্রেমিকার সঙ্গে বিয়ে না হওয়ায় ঘুমের ওষুধ খেয়ে পল্লী চিকিৎসকের আত্মহত্যা ●   এসএসসিতে জিপিএ-৫ পেয়েও শিক্ষাজীবন অনিশ্চিত পূর্ণ বিশ্বাসের ●   উপজেলা পরিষদ নির্বাচন : বিয়ানীবাজারে প্রতিক বরাদ্দ ●   রাঙামাটি লেকসিটি নার্সিং কলেজে আন্তর্জাতিক নার্স দিবস পালন ●   তহসিলদার শরিফুলের ঘুষ বাণিজ্যে অতিষ্ঠ ভুক্তভোগীরা ●   ঈশ্বরগঞ্জে কোটি টাকা ইজারা বকেয়া আদায়ে গ্রেফতারি পরোয়ানা ●   গুইমারায় সাজাপ্রাপ্ত তিন আসামী গ্রেফতার ●   মিল্টন সমাদ্দারের আশ্রম থেকে উদ্ধার করা সেলিমের কিডনি সচল অপুষ্টি ও রক্তস্বল্পতায় ভোগছেন ●   দাখিলেও দেশসেরা ঝালকাঠি এনএস কামিল মাদরাসা ●   সীমান্ত সড়ক পশ্চাদপদ পার্বত্য অঞ্চলকে উন্নয়নের স্রোতধারায় একীভূত করেছে ●   মিল্টন সমাদ্দারের কেয়ার থেকে উদ্ধারকৃত সেলিমের কিডনি অক্ষত ●   আইনজীবি সমিতির কার্যকরি কমিটির সদস্য নির্বাচিত হওয়ায় এডভোকেট মঈনুলকে সংবর্ধনা ●   ঈশ্বরগঞ্জে টেন্ডার ছাড়াই স্কুলের মালামাল বিক্রির অভিযোগ সভাপতির বিরুদ্ধে ●   পাইন বাগান নব নির্মিত মাদরাসার ভবন ও হেফজ খানার উদ্বোধন ●   বামপন্থী নেতা হায়দার আকবর খান রনোর মৃত্যুতে বিভিন্ন সংগঠনের শোক
রাঙামাটি, শনিবার, ১৮ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
বৃহস্পতিবার ● ১৯ অক্টোবর ২০১৭
প্রথম পাতা » অপরাধ » বন বিভাগের রহস্যজনক ভুমিকা : রিজার্ভ পাহাড় কেটে চলছে বহুতল ভবন নির্মাণ
প্রথম পাতা » অপরাধ » বন বিভাগের রহস্যজনক ভুমিকা : রিজার্ভ পাহাড় কেটে চলছে বহুতল ভবন নির্মাণ
৪৮২ বার পঠিত
বৃহস্পতিবার ● ১৯ অক্টোবর ২০১৭
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

বন বিভাগের রহস্যজনক ভুমিকা : রিজার্ভ পাহাড় কেটে চলছে বহুতল ভবন নির্মাণ

---উখিয়া প্রতিনিধি :: (৪ কার্তিক ১৪২৪ বাঙলা: বাংলাদেশ সময় রাত ৮.৩২ মি.) উখিয়ার সরকারী রিজার্ভ পাহাড় কেটে বহুতল ভবন নির্মাণ করা হচ্ছে। পরিবেশ ও বন আইনকে তোয়াক্ষা না করে বিট কর্মকর্তার রহস্যজনক ভুমিকায় সরকারী রিজার্ভ জায়গা দখল করে পাহাড় কেটে বহুতল ভবন নির্মাণ করছে প্রভাত বড়ুয়ার প্রকাশ পুতিয়ার গং।

সুত্রে জানা যায়, বিট কর্মকর্তা ছালেহ আহমদকে মোটা অংকে ম্যানেজ করে সরকারি পাহাড় কেটে ভবন নির্মাণ কাজ চালাচ্ছে।
সরেজমিনে আজ ১৯ অক্টোবর বৃহস্পতিবার উখিয়ার হলদিয়াপালং ইউনিয়নের পশ্চিম বড়ুয়া পাড়ার মৃত উপেন্দ্র বড়ুয়ার পুত্র প্রভাত বড়ুয়া কোন বৈধ কাগজপত্র বা অনুমতি ব্যতীত সরকারি রিজার্ভ পাহাড় কেটে বহুতল ভবণ নির্মাণের কাজ চালিয়ে যাচ্ছে।
দেখা গেছে, নির্মাণ কাজে চতুর্দিকে কালো পলিথিন দিয়ে ঢেকে দিয়েছে। বহুতল ভবনের ভিত্তির ওপর ৮/১০ জন নির্মাণ শ্রমিক কাজ করছে নিয়মিত। বর্তমানে ১০/১২ ফুট উচ্চতার ফিলারের কাজও সম্পন্ন হয়েছে। বিশালাকার পাহাড় কেটে কিছু অংশ সাবাড় করে সমতল ভূমিতে নির্মিত হচ্ছে বহুতল ভবন। অব্যাহত রয়েছে পাহাড় কাটা। এ ভাবে চলতে থাকলে ভুমি ধ্বসে প্রাণহানির আশু সম্ভাবনা রয়েছে।
ভবন নির্মাণের ফলে একদিকে পরিবেশ বিপর্যয়ের আশঙ্কা ও অপরদিকে চরম হুমকির মুখে পড়েছে এ পাহাড়টি।

এলাকার লোকজন জানান, অবৈধ জায়গার মধ্যে পাহাড় কেটে ভবন নির্মাণ করে আসছে দীর্ঘদিন ধরে। যাতে কার চোখে না পড়ে, এ জন্য আড়াল করে কাজ চালিয়ে যাচ্ছে।
কক্সবাজার বন বিভাগের উখিয়া রেঞ্জ কর্মকর্তা মনিরুল ইসলামের কাছে জানতে চাওয়া হলে “সরকারি পাহাড় কেটে বহুতল ভবন নির্মাণের বিষয়ে তিনি কিছুই জানেন না। এ ধরণের কোন তথ্য তিনি পাননি এবং রহস্যজনক কারণে বিট কর্মকর্তা কর্তৃক মোটা অংকের টাকার নেওয়ার বিষয়েও অস্বীকার করেন তিনি।
হলদিয়া বনবিট কর্মকর্তা ছালেহ আহমদের সাথে যোগাযোগ করা হলে এটা তার কর্ম এলাকায় পড়ে কিনা সে বিষয়ে তিনি অবগত নয়। এছাড়া তিনি ভবন নির্মাণের বিষয়ে কিছুই জানেন না এবং সরেজমিন গিয়ে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হবে বলে তিনি জানান।





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)