শিরোনাম:
●   পার্বত্য চট্টগ্রামের বন ঝুঁকিপূর্ণ, সংরক্ষণের জন্য এর জরিপ করা প্রয়োজন : কুজেন্দ্র লাল ত্রিপুরা ●   আত্রাইয়ে তিন দিনব্যাপী কৃষি প্রযুক্তি মেলার উদ্বোধন ●   ৭০ শতাংশ মৃত্যু অসংক্রামক রোগে, বাজেটে বরাদ্দ বৃদ্ধির দাবি ●   স্থানীয় সাংবাদিকদের সাথে মতবিনিময় করেছেন সন্দ্বীপ উপজেলা চেয়ারম্যান প্রার্থী আনোয়ার ●   সম্প্রীতি ও ঐক্যের বন্ধন গড়ে তুলতে পারলেই স্মার্ট নাগরিক হওয়া সম্ভব : পার্বত্য প্রতিমন্ত্রী ●   রুমার জঙ্গল থেকে গুলিবিদ্ধ দুইটি মরদেহ উদ্ধার ●   কাউখালীতে উপজেলা পরিষদ নির্বাচন বিষয়ক মতবিনিময় সভা ●   মিরসরাইয়ে এসএসসি ২০২০ ব্যাচের দিবারাত্রি অলিম্পিক ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল ●   ২০২৩ সালের সেরা লিগ্যাল এইড অফিসার সিনিয়র সহকারী জজ মো. জুনাইদ ●   পার্বত্য শান্তিচুক্তি পাহাড়ের চিত্র বদলে দিয়েছে : কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি ●   ৮ বছর পর খাগড়াছড়িতে ছাত্রলীগের সম্মেলন ●   ভারতীয় হাইকমিশনারকে ডেকে অনতিবিলম্বে সীমান্ত হত্যা বন্ধ করতে বলুন ●   রাবিপ্রবিতে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত ●   মানিকছড়িতে অবৈধ বালু উত্তোলনের দায়ে অর্ধ লক্ষ টাকা জরিমানা ●   কাপ্তাই হ্রদের চারটি উপকেন্দ্র থেকে সাড়ে ১৫ কোটির উর্ধ্বে শুল্ক আয় করেছে বিএফডিসি ●   পার্বত্য অঞ্চলের মানুষের মধ্যে সম্প্রীতির বন্ধন গড়ে তুলতে হবে : পার্বত্য প্রতিমন্ত্রী ●   ঘোড়াঘাটে ২ ট্রাকের মুখোমুখি সংঘর্ষে ড্রাইভার ও হেলপার নিহত ●   অবিলম্বে ‘হিট ইমারজেন্সী ‘ জারী করুন, সমন্বিত পদক্ষেপ গ্রহণ করুন ●   ইউএসএ বাংলা সাহিত্য সম্মেলনে আসতে শুরু করেছেন দুই বাংলার কবি সাহিত্যিকগন ●   ঈশ্বরগঞ্জে মহিলা এমপি ব্যরিস্টার ফারজানাকে বরণ ●   মানিকছড়িতে ছাদ থেকে পড়ে যুবকের মৃত্যু ●   অনির্দিষ্টকালের জন্য চুয়েট বন্ধ ঘোষণা ●   নিরাপদ সড়কের প্রয়োজনীয়তা ●   সাজেকে নিহত ৫ শ্রমিকের বাড়িতে চলছে শোকের মাতম ●   রাঙামাটিতে ইউপিডিএফের ডাকা অর্ধদিবস সড়ক ও নৌপথ অবরোধ পালিত ●   সীমান্ত হত্যাকাণ্ড ও বাংলাদেশ - ভারত সম্পর্ক ●   আইন-শৃঙ্খলার ব্যত্যয় হলে সরকারের উন্নয়ন কাজেরও ব্যত্যয় ঘটবে রাঙামাটিতে পার্বত্য প্রতিমন্ত্রী ●   তীব্র দাবদাহে মধ্যে কুষ্টিয়ায় ৩ হাজার গাছ কাটার প্রক্রিয়া করেছে বন বিভাগ ●   কাপ্তাই সড়কে রাতেও চলছে চুয়েট শিক্ষার্থীদের আন্দোলন ●   রাঙামাটিতে চোরাই কাঠ ও বিদেশী সিগারেটসহ ৩০ লক্ষ টাকার মালামাল জব্দ করেছে দক্ষিণ বন বিভাগ
রাঙামাটি, বুধবার, ১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
বুধবার ● ৪ এপ্রিল ২০১৮
প্রথম পাতা » অপরাধ » বরগুনায় মন্দিরের নামে জোর পূর্বক জমি দখল : আহত-২
প্রথম পাতা » অপরাধ » বরগুনায় মন্দিরের নামে জোর পূর্বক জমি দখল : আহত-২
৬৪২ বার পঠিত
বুধবার ● ৪ এপ্রিল ২০১৮
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

বরগুনায় মন্দিরের নামে জোর পূর্বক জমি দখল : আহত-২

---বরগুনা প্রতিনিধি :: (২০ চৈত্র ১৪২৪ বাঙলা: বাংলাদেশ সময় রাত ১১.৫৫মি.) বরগুনার কুমড়াখালীতে মন্দিরের নামে জমি দখলকে কেন্দ্র করে প্রতিপক্ষের হামলায় নারী ও শিশু সহ দুই জন আহত হয়েছে। এর মধ্যে গুরুতর আহত কুনতীরানী (৫০) কে প্রথমে বরগুনা সদর হাসপাতালে এবং পরে বরিশাল শেরে বাংলা মেডিকেল হাসপাতালে চিকিৎসাধীন আছে।

এ ঘটনায় এখন এলাকায় উত্তেজনা বিরাজ করছে। তবে পুলিশের উর্দ্ধতন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করে ব্যবস্থা নেয়ার আশ্বাস দিয়েছে। জমির মালিক অতুল চন্দ্র বেপারী পুত্র সঞ্জয় বেপারী অভিযোগ করে বলেন বরগুনা সদর উপজেলার ১নং বদরখালী ইউনিয়নের কুমড়াখালী এলাকার আমার বাবার মাছের ঘেড় গত শুক্রবার ৩০ মার্চ দিবাগত রাতে অনুমান ৩টার সময় পরিকল্পিত ভাবে দেশীয় অস্ত্র নিয়ে মন্দিরের পাশে মাছের ঘের ভরাট করে কালী মন্দিরের নামে দখল করে দীলীপ চন্দ্র অধীকারী, শ্যামল চন্দ্র অধিকারী, লিটন, তপন, প্রভাষ চন্দ্র সিকদার, লিটন চন্দ্র সিকদার, বিমল চন্দ্র হালদার, জিতেন চন্দ্র হালদার, অনিল চন্দ্র বেপারী, দিলীপ চন্দ্র বেপারী, নিরঞ্জন বেপারী, সুজিকুমার জিতেন, সুভাস, হিরেন, নরেন চন্দ্র, দিরেন হালদার, মিলন হালদার, দিলীপ হালদার ও সুনীল সহ ভারাটে সন্ত্রাসিরা কুমড়াখালী শ্রী শ্রী হরি মন্দিরের ভিতরে প্রবেশ করে অতুল চন্দ্র বেপারীর মাছের ঘের ভরাট করার সময় বাধা দিতে আসে জমির মালিক অতুল চন্দ্রের স্ত্রী কুনতী রানী ও তার নাতনী পিংকি রানী।

এসময় দীলীপ চন্দ্রের নির্দেশে তাদেরকে বেধে বেধড়ক ভাবে পেটায়। পরে তারা তাদের মাছের ঘেড় দখল করে মন্দিরের ঘর নির্মান করে, তাদেরকে প্রাণ নাশের হুমকি দিয়ে চলে যায়।

তবে জমি দখলের কথা শিকার করে শান্তি রঞ্জন জানান, মন্দিরের জন্য জায়গাটুকু দরকার ছিল তাই তারা রাতের আধারেই দখল করেছেন যাতে কেউ বাধা দিতে না পারে।

তবে ঘটনার পর থেকেই এলাকায় চড়ম উত্তেজনা বিরাজ করছে। তাই ঘটনাস্থল পরিদর্শন করেন জেলা পুলিশের উর্দ্ধতন কর্মকর্তারা ও হাসপাতালে চিকিৎসা নিতে আসা কুনতী রানীকে দেখতে গিয়ে বরগুনা পুলিশ সুপার বিজয় বসাক, বিপিএম, পিপিএম জানান সাত দিনের মধ্যে সমস্যার সমাধান হয়ে যাবে।

ঘটনার পর আতংকের মধ্যে রয়েছে অতুল ব্যাপারীর স্বজন ও প্রতিবেশীরা। ইতিমধ্যেই হাসপাতালে গিয়েও মামলা না করার জন্য হুমকি দিয়েছে দীলীপ চন্দ্র অধীকারীর সমর্থকরা। জমির পরিচয় কুমড়াখালীর মৌজার ১২ ও ১৩ নং খতিয়ানের দাগ নং- ১৬২৩,১৬২৪,১৬২৭,১৬২৮ অন্তরভূক্ত। আহত কুনতি রানী ও পিংকি তাদের শারিরীক নির্যাতনের কথা বর্নণা দিতে গিয়ে কান্নায় ভেঙ্গে পরেন। তবে এলাকাবাসীর পক্ষে রঞ্জন হালদার, অনিমা রানী, পরিতোষ মিস্ত্রী, সুভাস, সোহাগ মিত্র সহ অনেকে এ ঘটনার সঠিক তদন্ত করে মূল অপরাধীদের আইনের আওতায় এনে বিচারের দাবি জানান।





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)