শিরোনাম:
●   নির্বাচনী ডিউটিতে গিয়ে দুর্ঘটনায় আহত ঈশ্বরগঞ্জের ইউএনও ●   হালদা নদীতে ডিম ছেড়েছে মা মাছ ●   উপজেলা পরিষদ নির্বাচনে মিরসরাইয়ে ভোটার ৩ লাখ ৭২ হাজার ২৫৭ জন ●   প্যানেল চেয়ারম্যান জহুরুলের সুনাম ক্ষুন্ন করতে মরিয়া হয়ে উঠেছে একটি মহল ●   রাউজানে কালবৈশাখীর তান্ডব ●   ৮ মে বুধবার সকাল ৮ টায় শুরু হবে ভোটগ্রহণ, চলবে বিকেল ৪টা পর্যন্ত ●   ঘোড়াঘাটে ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে শেষ মূহুর্তের প্রস্তুতি সম্পন্ন ●   খাগড়াছড়িতে আইন-শৃংখলা রক্ষার্থে জেলা পুলিশের ব্রিফিং ●   নিয়মরক্ষার উপজেলা নির্বাচন অপ্রয়োজনীয়, অর্থ ও সময়ের অপচয় মাত্র ●   জাতীয় গণমাধ্যম সপ্তাহের স্বীকৃতির দাবির স্মারকলিপি হস্তান্তর ●   রেডব্রিজ কমিউনিটি ট্রাষ্টের কার্যনিবাহী কমিটির সভা অনুষ্ঠিত ●   কুষ্টিয়া বিএডিসি অফিসের এডি’র বিরুদ্ধে দূর্ণীতির অভিযোগ ●   ঘোড়াঘাট বৈদ্যুতিক ট্রান্সফর্মার চোর চক্রের ৫ সদস্য গ্রেপ্তার ●   ঈশ্বরগঞ্জে মাঠ দিবস অনুষ্ঠিত ●   নিয়মতান্ত্রিক গণতান্ত্রিক পথে সরকার পরিবর্তনের পথ বন্ধ করে দেয়া হয়েছে : সাইফুল হক ●   কাউখালীতে বজ্রপাতে স্কুল শিক্ষার্থীর মৃত্যু ●   রাঙামাটিতে জেলা লিগ্যাল এইড অফিসারের সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা ●   কাপ্তাই হ্রদ বাঁচাতে দুইটি প্রকল্প গ্রহণ করা হয়েছে রাঙামাটিতে মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রী ●   কল্পনা অপহরণ মামলা খারিজের প্রতিবাদে বিভিন্ন স্থানে গণবিক্ষোভ ●   নিখোঁজ তরুণী উদ্ধার হওয়ার পরেও বাড়িতে ফেরাতে পারেনি পরিবার ●   ঈশ্বরগঞ্জে প্রার্থীদের নিয়ে অবহিতকরণ সভা ●   গণমাধ্যমের স্বাধীনতা একশ্রেণীর মাফিয়া চক্রের হাতে জিম্মি হয়ে আছে ●   বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবসে প্রেস ইউনিটির নাম সংশোধন ●   রাবিপ্রবিতে GST গুচ্ছভুক্ত B ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত ●   গাজীপুরে দুই ট্রেনের সংঘর্ষে আহত-৪ ●   বান্দরবানে শিশু আইন-২০১৩ শীর্ষক ২ দিনের প্রশিক্ষণ কর্মশালা ●   রাঙামাটি কোতয়ালী থানায় মাদকসহ গ্রেফতার-৫ ●   ঘোড়াঘাটে খাদ্য গুদাম সিলগালা কর্মকর্তা উধাও ●   নর্থ ইস্ট ইউনিভার্সিটি’র পরীক্ষা নিয়ন্ত্রক হলেন সাংবাদিক লিয়াকত ●   সন্দ্বীপে ভিক্ষুক পুনর্বাসনে গবাদি পশু বিতরণ
রাঙামাটি, বুধবার, ৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
রবিবার ● ২৪ নভেম্বর ২০১৯
প্রথম পাতা » ঝালকাঠি » ঝালকাঠিতে বঙ্গবন্ধুর ভাস্কর্য ভেঙে ফেলেছে দুর্বৃত্তরা
প্রথম পাতা » ঝালকাঠি » ঝালকাঠিতে বঙ্গবন্ধুর ভাস্কর্য ভেঙে ফেলেছে দুর্বৃত্তরা
৩২৯ বার পঠিত
রবিবার ● ২৪ নভেম্বর ২০১৯
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

ঝালকাঠিতে বঙ্গবন্ধুর ভাস্কর্য ভেঙে ফেলেছে দুর্বৃত্তরা

---ঝালকাঠি  প্রতিনিধি :: ঝালকাঠিতে ব্যক্তি উদ্যোগে নির্মিত মুক্তিযুদ্ধের ম্মৃতিস্তম্ভ থেকে বঙ্গবন্ধু ও মুক্তিযোদ্ধাদের ভাস্কর্য ভেঙে ফেলেছে দুর্বৃত্তরা। গত রাতে এ ঘটনা ঘটেছে জেলার নলছিটি উপজেলার ষাটপাকিয়া বাসস্ট্যান্ড এলাকায়।
পুলিশ ও এলাকাবাসী জানায়, ৫ বছর আগে স্থানীয় প্রয়াত মুক্তিযোদ্ধা মফিজ উদ্দিন নিজের এবং বিভিন্ন ভাবে অর্থ সংগ্রহ করে সড়কের পাশে মুক্তিযুদ্ধের স্মৃতিস্তম্ভ নির্মাণ করেন। ওই স্তম্ভের উপড়ে বঙ্গবন্ধু এবং তিন মুক্তিযোদ্ধার ভাস্কর্য নির্মাণ করা হয়। একাত্তরে এই স্থানটির কাছে চাচৈর নামক স্থানে পাকবাহিনীর সাথে মুক্তিযোদ্ধাদের ঝালকাঠি জেলার মধ্যে সবচে বড় সম্মুখ যুদ্ধ হয়। এলাকাটিতে পাক বাহিনী নির্মম অত্যাচার ও হত্যাযজ্ঞ করে। তাই একাত্তরের স্মৃতি রক্ষায় মুক্তিযোদ্ধা মফিজ উদ্দিন এ মুক্তিযুদ্ধের এ স্মৃতিস্তম্ভ নির্মাণ করন। এদিকে স্মৃতিস্তম্ভ থেকে ভেঙে ফেলা ভাস্কর্যগুলো পাশের খাল থেকে বোরবার সকালে পুলিশ উদ্ধার করে। এলাকাবাসী ও মুক্তিযোদ্ধারা এ ঘটনায় ক্ষোভে ফেটে পড়েছেন।
নলছিটি থানার ওসি ঘটনাস্থল পরিদর্শনকালে সময় সংবাদকে বলেন, এ ঘটনার সাথে কারা জড়িত তাদের খুঁবে বের করে আইনের আওতায় আনা হবে।

ঝালকাঠি জেলা পরিষদের পুকুরচুরির অভিযোগ

ঝালকাঠি:: উন্নয়নমূলক কর্মকান্ডের অর্থ ব্যয়ের ক্ষেত্রে ঝালকাঠি জেলা পরিষদের পুকুরচুরির যে চিত্র পাওয়া গেল, তাতে স্তভিম্ভিত হতে হয়। দেশের বাকি ৬৩টি জেলা পরিষদের চিত্রও যদি কমবেশি একই রকমের হয়, তাহলে মানতে হবে, স্থানীয় সরকারব্যবস্থার এই তৃতীয় স্তরটিতে লাগামহীন লুটপাট স্থায়ী প্রাতিষ্ঠানিক রূপ নিয়েছে।

ঝালকাঠি জেলা পরিষদ উন্নয়নমূলক কর্মসূচির আওতায় ২০১৩ সালের কুশংগল ইউনিয়নের সরমহল গ্রামের গাফফার খানের বাড়ী মসজিদের উত্তর পার্শে পুকুরের ঘাটলা নির্মানে বরাদ্দ দেওয়া হয়েছে ৭৫হাজার। আবার ২০১৮ সালে একই স্থানে নাম পরিবর্তন করে। নাম দেওয়া হয়েছে নলসিটি উপজেলার সরমহল গ্রামে খান বাড়ী বায়তুল আমান জামে মসজিদের পার্শ্বে পুকুরে ঘাটলা নির্ম¥ানের নামে সরকারি বরাদ্দ নিয়েছে ১লক্ষ টাকা।

এই অর্থবছরের কয়েকটি প্রকল্প সম্পর্কে সরেজমিনে অনুসন্ধান চালিয়ে দেখতে যায়, ঝালকাঠি জেলা পরিষদের কর্মচারি করণিক সালাহ উদ্দিন নিজে এসকল প্রকল্পের অর্থ আৎসাত করেছে। সালাউদ্দিনের গ্রামে অনুসন্ধানে বেড়িয়ে এসেছে অনেক প্রকল্প। যে,সকল প্রকল্পের কোনো অস্তিত্বই নেই। অর্থাৎ ১০ শতাংশ প্রকল্পের নামে ¯্রফে অর্থ লোপাট করা হয়েছে। আবার যেসব বাস্তবায়িত প্রকল্পের অস্তিত্ব পাওয়া গেছে, সেগুলোর মধ্যে ১৬ শতাংশ প্রকল্প যাঁরা বাস্তবায়ন করেছেন, তাঁরা ঘুষ দিয়ে বরাদ্দ নিয়েছে।
জেলা পরিষদ সুত্রে জানাযায়,বর্তমান জেলা পরিষদের চেয়ারম্যান জেলা আ,লীগের সভাপতি আলহাজ্ব সরদার মো.শাহআলম একজন সৎ ন¤্র ভদ্র লোক বিধায় তাকে ভূল বুঝিয়ে এসকল প্রকল্প নামে বেনামে নিয়েছে করণিক সালাহ উদ্দিন ও তার ভাই রহিম।
অফিসে গিয়ে দেখা গেছে ঠিকাদারদের সাথেও র্দূরব্যবাহার অসদাচরনসহ বহু অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে।

সালাহউদ্দিনের নিজের চারতরা বভনের কাজ চলছে সেই বাড়িতে গিয়ে দেখাযায় জেলা পরিষদের টিউবয়েল,ঘাটলা,চেয়ার,টেবিল ও আলমিরাসহ বিভিন্ন আসবাপত্র জেলা পরিষদের নাম খোদাই করে লেখা রয়েছে।

সাধারণ ঠিকাদারদের অভিযোগ অনতিবিলম্বে পরিষদের চেয়ারম্যান সরদার শাহআলম এর কঠোর শাস্তির বা অফিসিয়াল ব্যাবস্থা না নিলে আমরা স্থানীয় সরকার মন্ত্রনালয়ের বরাবরে অভিযোগ দায়ের করিবো।
প্রশ্ন হচ্ছে, সালাহউদ্দিনের ও তার ভাই রহিমের দুর্নীতির এ রকম লাগামহীন চর্চার কি কোনো প্রতিকার নেই?

প্রতিকারের উদ্যোগ অবশ্যই নিতে হবে। অবিলম্বে তদন্ত শুরু করুন, এসব পুকুরচুরির সঙ্গে সংশ্লিষ্ট প্রত্যেক ব্যক্তিকে বিচারের কাঠগড়ায় দাঁড় করানো হোক।





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)