শিরোনাম:
●   কাপ্তাই হ্রদ বাঁচাতে দুইটি প্রকল্প গ্রহণ করা হয়েছে রাঙামাটিতে মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রী ●   কল্পনা অপহরণ মামলা খারিজের প্রতিবাদে বিভিন্ন স্থানে গণবিক্ষোভ ●   নিখোঁজ তরুণী উদ্ধার হওয়ার পরেও বাড়িতে ফেরাতে পারেনি পরিবার ●   ঈশ্বরগঞ্জে প্রার্থীদের নিয়ে অবহিতকরণ সভা ●   গণমাধ্যমের স্বাধীনতা একশ্রেণীর মাফিয়া চক্রের হাতে জিম্মি হয়ে আছে ●   বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবসে প্রেস ইউনিটির নাম সংশোধন ●   রাবিপ্রবিতে GST গুচ্ছভুক্ত B ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত ●   গাজীপুরে দুই ট্রেনের সংঘর্ষে আহত-৪ ●   বান্দরবানে শিশু আইন-২০১৩ শীর্ষক ২ দিনের প্রশিক্ষণ কর্মশালা ●   রাঙামাটি কোতয়ালী থানায় মাদকসহ গ্রেফতার-৫ ●   ঘোড়াঘাটে খাদ্য গুদাম সিলগালা কর্মকর্তা উধাও ●   নর্থ ইস্ট ইউনিভার্সিটি’র পরীক্ষা নিয়ন্ত্রক হলেন সাংবাদিক লিয়াকত ●   সন্দ্বীপে ভিক্ষুক পুনর্বাসনে গবাদি পশু বিতরণ ●   লন্ডনে এনায়েত খান মহিলা কলেজের সকল সদস্যদের মিলন মেলা ●   রেলের ভাড়া বৃদ্ধির পাঁয়তারা কাটা ঘায়ে নুনের ছিটার মত ●   কাপ্তাই লেকে বেআইনী অবকাঠামো নির্মাণ বন্ধে মহামান্য হাইকোর্টের নির্দেশনা দেড় বছরেও বাস্তবায়ন হয়নি ●   মহান মে দিবস ও শ্রমিকশ্রেণীর মুক্তির সংগ্রাম ●   পার্বত্য চট্টগ্রামের বন ঝুঁকিপূর্ণ, সংরক্ষণের জন্য এর জরিপ করা প্রয়োজন : কুজেন্দ্র লাল ত্রিপুরা ●   আত্রাইয়ে তিন দিনব্যাপী কৃষি প্রযুক্তি মেলার উদ্বোধন ●   ৭০ শতাংশ মৃত্যু অসংক্রামক রোগে, বাজেটে বরাদ্দ বৃদ্ধির দাবি ●   স্থানীয় সাংবাদিকদের সাথে মতবিনিময় করেছেন সন্দ্বীপ উপজেলা চেয়ারম্যান প্রার্থী আনোয়ার ●   সম্প্রীতি ও ঐক্যের বন্ধন গড়ে তুলতে পারলেই স্মার্ট নাগরিক হওয়া সম্ভব : পার্বত্য প্রতিমন্ত্রী ●   রুমার জঙ্গল থেকে গুলিবিদ্ধ দুইটি মরদেহ উদ্ধার ●   কাউখালীতে উপজেলা পরিষদ নির্বাচন বিষয়ক মতবিনিময় সভা ●   মিরসরাইয়ে এসএসসি ২০২০ ব্যাচের দিবারাত্রি অলিম্পিক ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল ●   ২০২৩ সালের সেরা লিগ্যাল এইড অফিসার সিনিয়র সহকারী জজ মো. জুনাইদ ●   পার্বত্য শান্তিচুক্তি পাহাড়ের চিত্র বদলে দিয়েছে : কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি ●   ৮ বছর পর খাগড়াছড়িতে ছাত্রলীগের সম্মেলন ●   ভারতীয় হাইকমিশনারকে ডেকে অনতিবিলম্বে সীমান্ত হত্যা বন্ধ করতে বলুন ●   রাবিপ্রবিতে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত
রাঙামাটি, রবিবার, ৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
মঙ্গলবার ● ১৭ মার্চ ২০২০
প্রথম পাতা » চট্টগ্রাম বিভাগ » দেশব্যাপী নানা আয়োজনে জাতির জনকের জন্মশতবার্ষিকী উদযাপন
প্রথম পাতা » চট্টগ্রাম বিভাগ » দেশব্যাপী নানা আয়োজনে জাতির জনকের জন্মশতবার্ষিকী উদযাপন
৪১২ বার পঠিত
মঙ্গলবার ● ১৭ মার্চ ২০২০
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

দেশব্যাপী নানা আয়োজনে জাতির জনকের জন্মশতবার্ষিকী উদযাপন

---স্টাফ রিপোর্টার :: বঙ্গবন্ধুর ভাস্কর্যে পুষ্পস্তবক অর্পণ ও একশত ফানুস উড়ানোর মধ্য দিয়ে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি, বাংলাদেশের মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী (মুজিববর্ষ) ও জাতীয় শিশু দিবস-২০২০ উদযাপন করেছে রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ।
মঙ্গলাবার ১৭ মার্চ সকালে শহরের সিও অফিস এলাকায় বঙ্গবন্ধুর মুর‌্যালে পুস্পস্তবক অর্পণের মাধ্যমে উপস্থিত সবাই বঙ্গবন্ধুকে শ্রদ্ধা নিবেদন করেন। এরপর উপস্থিত সবাই কিছুক্ষণ নীরবতা পালনের মাধ্যমে বঙ্গবন্ধুর আত্মার মাগফেরাত কামনা করেন।
এ সময় রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা, পরিষদের মুখ্য নির্বাহী কর্মকর্তা ছাদেক আহমদ, পরিষদের সদস্য অংসুই প্রু চৌধুরী ও পরিষদের অন্যান্য সদস্য’সহ পরিষদের হস্থান্তরিত বিভাগের কর্মকর্তাগন উপস্থিত ছিলেন।
বঙ্গবন্ধুর মুর‌্যালে পুস্পস্তবক অর্পণ শেষে জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা তাঁর বক্তব্যের শুরুতেই শ্রদ্ধার সাথে বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের সকল সদস্য যারা ১৫ই আগস্টে নির্মমভাবে নিহত হয়েছেন এবং মুক্তিযুদ্ধে রক্তক্ষয়ী সংগ্রামের মাধ্যমে যারা এদেশকে স্বাধীন করেছেন তাদের স্বরণ করেন। তিনি বলেন, বঙ্গবন্ধুর জন্ম না হলে বাংলাদেশের জন্ম হতো না। আর শেখ হাসিনার জন্ম না হলে এ দেশের উন্নয়ন হতোনা। তিনি আরো বলেন, বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বেই পার্বত্য চট্টগ্রামের বিভিন্ন সমস্যা সমাধান হয়েছে এবং শিক্ষা, স্বাস্থ্য, কৃষি, যোগাযোগ’সহ সার্বিক উন্নয়ন হচ্ছে। এই উন্নয়নের সুফল এখন সবাই ভোগ করছে। প্রধানমন্ত্রীর ২০৪১ সালের স্বপ্ন বাস্তবায়নে সকলকে পাশে থাকার আহ্বান জানান চেয়ারম্যান।
এরপর বিকেলে জেলা পরিষদ চেয়ারম্যান ও পরিষদের সদস্যগন রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ ভবনে বঙ্গবন্ধুর নব নির্মিত ম্যুারালে মাল্যদান শেষে চিংহ্লামং মারী স্টেডিয়ামে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে ১শত ফানুস উড়ানো হয়।

মহালছড়িতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান এর জন্মশত বার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন

মহালছড়ি প্রতিনিধি:: সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান এর জন্মশত বার্ষিকী ও জাতীয় শিশু দিবস মহালছড়িতে যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে। ১৭ মার্চ মঙ্গলবার সকাল ৯ টায় মহালছড়ি উপজেলা প্রশাসনের আয়োজনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন ও কেক কেটে উক্ত দিবসের সূচনা করা হয়। এরপরেই উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা নির্বাহী অফিসার প্রিয়াংকা দত্ত’র সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
উল্লেখ্য যে করোনা ভাইরাস সংক্রমণ রোধে সারা দেশের ন্যায় বেশি জনসমাগম না ঘটিয়ে ছোট্ট পরিসরে উক্ত অনুষ্ঠান আয়োজন করা হয়।
এই সময় আরো উপস্থিত ছিলেন মহালছড়ি উপজেলা পরিষদ চেয়ারম্যান বিমল কান্তি চাকমা, মহিলা ভাইস চেয়ারম্যান সুইনুচিং চৌধুরী, মহালছড়ি উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও সদর ইউপি চেয়ারম্যান রতন কুমার শীল, মহালছড়ি সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নিপুল বিকাশ খীসা, মহালছড়ি থানার অফিসার ইনচার্জ জাহাঙ্গীর আলম, মহালছড়ি সরকারি উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক ও বিশিষ্ট মুক্তিযোদ্ধা শাহজাহান পাটোয়ারী, বিভিন্ন সরকারি অফিসের কর্মকর্তা/কর্মচারী বৃন্দ ও বিভিন্ন স্কুলের ছাত্র/ছাত্রী, গণ্যমান্য ব্যাক্তিবর্গ ও বিভিন্ন মিডিয়ায় কর্মরত সাংবাদিক বৃন্দ উপস্থিত ছিলেন।
এছাড়াও মহালছড়ি উপজেলার বিভিন্ন রাজনৈতিক দল, সরকারী বেসরকারী সংস্থা ও উপজেলার সদরের বিভিন্ন স্কুলে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জ্ঞাপন ও বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী উপলক্ষে প্রতিটি স্কুলে ১০০ টি করে গাছের চারা রোপনের কর্মসূচি পালন করা হয়।

বান্দরবানেবঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন

---

বান্দরবান প্রতিনিধি :: বান্দরবানে জেলা পরিষদের উদ্যোগে নানা আয়োজনের মধ্য দিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন করা হয়েছে। মঙ্গলবার ১৭ মার্চ সকাল সাড়ে ৯ টায় বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে বান্দরবান জেলা পরিষদ চত্বরে নবনির্মিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন ও জেলা পরিষদ ভবনে পাঠাগার উদ্বোধন করেন পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্য শৈহ্লা মারমা।
এর আগে সূর্যোদয়ের সাথে সাথে জাতীয় পতাকা উত্তোলন, মিনি ম্যারাথন দৌড়, কেক কেটে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন, সরকারি-বেসরকারি অফিসে আলোকসজ্জাসহ সদর হাসপাতাল, এতিম খানা, সরকারি শিশু পরিবার এবং অন্যান্য ছাত্রাবাসে হরেক রকমের খাবার পরিবেশন করা হয়।
এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, জেলা পরিষদের মুখ্য নির্বাহী কর্মকর্তা এটিএম কাওসার হোসেন, জেলা পরিষদের সদস্য লক্ষ্মীপদ দাশ, ক্যসা প্রু মারমা, মোজাম্মেল হক বাহাদুর, পিলিপ ত্রিপুরাসহ বান্দরবান প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সাংবাদিক মিনরুল হক প্রমূখ উপস্থিত ছিলেন।

জাতীর জনকের জন্ম শত বার্ষিকীতে আলীকদমে নানা আয়েজন
---আলীকদম  প্রতিনিধি :: আলীকদমে নানা আয়োজনের মধ্যে দিয়ে পালিত হয়েছে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের জন্ম শত বার্ষিকী। এ উপলক্ষে বাংলাদেশ সেনা বাহিনী, আলীকদম উপজেলা প্রশাসন এবং উপজেলা আওয়ামীলীগের উদ্যোগে বিভিন্ন কর্মসূচী গ্রহণ করা হয়েছে। কর্মসূচীর মধ্যে রয়েছে বাংলাদেশ সেনাবাহিনী ৯৭ পদাতিক ব্রিগেড ও আলীকদম সেনা জোনের উদ্যোগে বর্ণাঢ্য র‌্যালী। ৯৭ ব্রিগেডের কমান্ডার ব্রিগেড কমান্ডার এর নের্তৃত্বে মঙ্গলবার সকাল ৮ টায় র‌্যালিটি আলীকদম সেনানিবাসের প্রধান ফটক থেকে বের হয়ে উপজেলা প্রধান প্রধান সড়ক পদক্ষিন করে মাতামুহুরী ব্যারাকে গিয়ে শেষ হয়। এসময় তিনি আলীকদম উপজেলায় কর্মরত সংবাদিকদের সাথে চা চক্রে মিলিত হন। এসময় বিভিন্ন ব্যাটালিয়নের অধিনায়ক, পদস্ত কর্মকর্তা ও সৈনিকগণ উপস্থিত ছিলেন।
উপজেলা আওয়ামী লীগের কর্মসূচীর মধ্যে রয়েছে, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে আলোকসজ্জা, , সকাল সকাল ৬ টায় পতাকা উত্তোলন ও বঙ্গবন্ধুর ভাষন সম্প্রচার, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পন, সকাল ৮ টায় র‌্যালী এবং র‌্যালী শেষে কে কাটা ও আলোচনা সভা।
এদিকে আলীকদম উপজেলা প্রশাসনের কর্মসূচীর মধ্যে রয়েছে, ১৬ মার্চ সকল সরকারী, আদা-সরকারী, স্বায়ত্বশাসিত ও বেসরকারী ভবন আলোকসজ্জাকরণ ও পরিষ্কার পরচ্ছন্নতা অভিযান, ১৭ মার্চ সকাল ৭টায় বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পন, সকাল ১০ টায় কেক কাটার মধ্য দিয়ে জাতীর জনকের জন্মশতবার্ষিকী ও জন্মদিন পালন, গাছের চারা রোপন, বঙ্গবন্ধু ও তার পরিবারবর্গের জন্য সকল মসজিদ মন্দির ও অন্যান্য উপাসনালয়ে বিশেষ মোনাজাত ও প্রার্থনা, হাসপাতাল ও এতিমখানায় উন্নতমানের খাবার পরিবেশন, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পন ও কেক কেটে বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী উদ্যাপন করা হয়।

মাটিরাঙ্গায় মুজিববর্ষে ভিক্ষুকরা ছাগল উপহার পেয়ে খুশি
---মাটিরাঙ্গা প্রতিনিধি :: করোনা ভাইরাসের কারণে সরকারী নির্দেশনায় সারাদেশের মতো খাগড়াছড়ির মাটিরাঙ্গায় সীমিত পরিসরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী ও জাতীয় শিশুকিশোর দিবস পালন করেছে মাটিরাঙ্গা উপজেলা প্রশাসন। এদিন উপজেলায় ভিক্ষাবৃত্তি নিয়ন্ত্রনে ভিক্ষুকদের সহায়তার উদ্যোগ নিয়েছেন মাটিরাঙ্গা উপজেলা প্রশাসন। এ উদ্যোগের অংশ হিসেবে প্রথম পর্যায়ে ২০ জন ভিক্ষুককে দুইটি করে ছাগল প্রদান করেছে মাটিরাঙ্গা উপজেলা প্রশাসন।
এর আগে সকাল সাড়ে ৯টার দিকে সরকারের বিভিন্ন কর্মকর্তাদের সাথে উপজেলার ফ্রিডম স্কোয়ারে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুস্পমাল্য দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন মাটিরাঙ্গা উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম ও মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিভীষণ কান্তি দাশ। এর পরপরই মাটিরাঙ্গা উপজেলা ও পৌর মুক্তিযোদ্ধা সংসদ, সিনিয়র সহকারী পুরিশ সুপার মো. খোরশেদ আলম, মাটিরাঙ্গা থানার অফিসার ইনচার্জ মো শামছুদ্দিন ভুইয়া, মহিলা বিষয়ক কর্মকর্তা মো. ওবায়দুল হক, জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান মিসেস কামরুন নাহার সিপন, মাটিরাঙ্গা সদর ইউপি চেয়ারম্যান হিরনজয় ত্রিপুরা স্ব-স্ব প্রতিষ্ঠানের পক্ষে শ্রদ্ধা নিবেদন করেন। এর আগে মাটিরাঙ্গা উপজেলা পরিষদ চত্বরে ফ্রিডম স্কোয়ারে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুস্পার্ঘ্য করে মাটিরাঙ্গা উপজেলা ও পৌর আওয়ামী লীগ, যুবলীগ এবং সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুস্পার্ঘ্য অর্পনের পর মাটিরাঙ্গা উপজেলা পরিষদ অডিটোরিয়ামে মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিভীষণ কান্তি দাশ‘র সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন মাটিরাঙ্গা উপজেলা চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম। এসময় সিনিয়র সহকারী পুরিশ সুপার মো. খোরশেদ আলম, মাটিরাঙ্গা থানার অফিসার ইনচার্জ মো শামছুদ্দিন ভুইয়া, মাটিরাঙ্গা উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার মো. মনছুর আলী, মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক সুবাস চাকমা ও মাটিরাঙ্গা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মো. খাইরুল আলম প্রমুখ বক্তব্য রাখেন।
পরে  ১৭ পাউন্ড ওজনের কেক কেটে জন্মশত বার্ষিকী উদযাপন করা হয়।

আত্রাইয়ে মুজিববর্ষে বঙ্গবন্ধুর ম্যুরাল উদ্বোধন
আত্রাই  প্রতিনিধি: উপজেলা প্রশাসন ও পরিষদের আয়োজনে মুজিববর্ষে বঙ্গবন্ধুর ম্যুরাল উদ্বোধন করা হয়েছে। মঙ্গলবার সকালে উপজেলা চত্ত্বর হতে আনন্দ র‌্যালী  প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন পূর্বক মুক্তিযোদ্ধা কমপ্লেক্্েরর সামনে স্থাপনকৃত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে উপজেলা প্রশাসন ও পরিষদ আত্রাই থানা এবং পল্লীবিদ্যুৎ অফিস পুস্পস্তবক অর্পণ করেন। আহসানগঞ্জ স্টেশনের পার্শ্বে স্থাপনকৃত বঙ্গবন্ধুর ম্যুরাল উদ্বোধন পুস্পস্তবক অর্পণ কেক কেটে বঙ্গবন্ধুর জন্মদিন পালন শেষে  ইউএনও মো. ছানাউল ইসলামের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন স্থানীয় সাংসদ মো. ইসরাফিল আলম । এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান এবাদুর রহমান প্রামানিক, ওসি মোসলেম উদ্দিন, ভাইস চেয়ারম্যান শেখ হাফিজুল ও মমতাজ বেগম, যুব উন্নয়ন অফিসার ফজলুল হক, মহিলা বিষয়ক অফিসার মোয়াজ্জেম হোসেন, এজিএম ফিরোজ জামান, নির্বাচন অফিসার তৌফিকুর রহমান,শিক্ষা অফিসার আব্দুস ছালাম, আ’লীগ সভাপতি নৃপেন্দ্রনাথ দত্ত দুলাল, সম্পাদক চৌধুরী গোলাম মোস্তফা বাদল প্রমুখ।

করোনা ভাইরাস সতর্কতায় সরকার কর্মসূচী  সংক্ষিপ্ত করলেও দিবসকে ঘিড়ে উপজেলা পরিষদ, আত্রাই থানা, পল্লীবিদ্যুত অফিস, আওয়ামীলীগ অফিস, ইউনিয়ন পরিষদসহ সরকারী ভবন গুলোতে বিভিন্ন রঙের আলোয় আলোকিত করা হয়। এছাড়া  ইউএনও কর্তৃক বঙ্গবন্ধু ও প্রধান মন্ত্রীর ছবিযুক্ত দেশ ও দেশের মানুষকে নিয়ে অমৃত শুধা বাণী সম্বলিত ডিজিটাল ব্যানার পোস্টার ও বিলবোর্ডে ছেয়ে দেওয়া হয় পুরো উপজেলা ক্যাম্পাস।

সিসিকের উদ্যোগে বঙ্গবন্ধু’র জন্মশতবার্ষিকীর উদযাপন
---

সিলেট প্রতিনিধি : মুজিব-বর্ষের ক্ষনগননা শেষে সূর্যোদয়ের সাথে সাথে জাতীয় পতাকা উত্তোলনের মধ্যে দিয়ে সিলেট সিটি কর্পোরেশনে জাতির শ্রেষ্ট নেতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীর উদযাপন শুরু হয়।সকাল ৮টায় নগর ভবন প্রাঙ্গনে স্থাপিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে বিনম্র শ্রদ্ধায় পুস্পস্তবক অর্পণ করেন সিলেট সিটি করপোরেশনের মেয়র, কাউন্সিলর, কর্মকর্তা কর্মচারীরা। পুস্পস্তবক অর্পণ শেষে সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী সবাইকে নিয়ে কেক কেটে উদযাপন করেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস।

এসময় উপস্থিত ছিলেন সিসিকের কাউন্সিল মো. আজম খান, আজাদুর রহমান আজাদ, মখলিসুর রহমান কামরান, ছালেহ আহমদ সেলিম, শান্তনু দত্ত শন্তু, তৌফিক বকস লিপন, এ বি এম উজ্জল, সংরক্ষিত মহিলা কাউন্সিলর শাহানারা বেগম, সিসিকের প্রধান নির্বাহি কর্মকর্তা ও যুগ্ম সচিব বিধায়ক রায় চৌধুরী, প্রধান প্রকৌশলী মো. নূর আজিজুর রহমান, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. জাহিদুল ইসলাম, প্রধান রাজস্ব কর্মকর্তা জসিম উদ্দিন, নির্বাহী প্রকৌশলী আলী আকবর, প্রধান প্রশাসনিক কর্মকর্তা মো. হানিফুর রহমান প্রমুখ।

এছাড়াও দিনব্যাপি সিসিকের অনুষ্ঠানমালার মধ্যে রয়েছে শিশুদের চিত্রাংকন প্রতিযোগিতা, আলোচনা সভা, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ মার্চের ভাষণসহ অন্যান্য ভাষণ প্রচার এবং মসজিদ, মন্দির, গীর্জা, প্যাগোডায় দোয়া ও প্রার্থনা।

যথাযোগ্য মর্যাদায় বিশ্বনাথে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী পালন
---বিশ্বনাথ প্রতিনিধি :: যথাযোগ্য মর্যাদায় সিলেটের বিশ্বনাথে পালন করা হয়েছে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালী, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস। মঙ্গলবার সূর্যোদয়ের সাথে সাথে তোপধ্বনীর মাধ্যমে শুরু হয় সরকার ঘোষিত মুজিববর্ষের কার্যক্রম। এরপর উত্তোলন করা হয় জাতীয় পতাকা।
সকাল সাড়ে ৬টা থেকে উপজেলা সদরস্থ কেন্দ্রীয় স্মৃতিস্তম্ভে স্থাপিত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ। পর্যায়ক্রমে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন উপজেলা প্রশাসন, থানা প্রশাসন, বিশ্বনাথ প্রেস ক্লাব, উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গ-সহযোগী সংগঠন, সিলেট পল্লী বিদ্যুৎ সমিতি-১’র বিশ্বনাথ জোনাল অফিস, আমার বাড়ি আমার খামার ও পল্লী সঞ্চয় ব্যাংক বিশ্বনাথ শাখা।
সকাল সাড়ে ১০টায় বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদের অংশগ্রহনে ‘বঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষণ’ বিষয়ক রচনা প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়। একই সময় উপজেলা বিআরডিবি মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সাবেক সদস্য এস এম নুনু মিয়া।
ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. কামরুজ্জামানের সভাপতিত্বে ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক আমির আলী চেয়ারম্যানের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার আবদুল ওয়াহিদ, থানার অফিসার ইন-চার্জ (ওসি) শামীম মুসা, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ফারুক আহমদ, বিশ্বনাথ সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ছয়ফুল হক, রামপাশা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট মোহাম্মদ আলমগীর, উপজেলা কৃষি কর্মকর্তা রমজান আলী, প্রাণীসম্পদ কর্মকর্তা ডাঃ মোহাম্মদ আবদুস শহিদ হোসেন।
সভা শেষে রচনা প্রতিযোগীতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়। এরপর উপজেলা প্রশাসন এবং প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্রের উদ্যোগে ৫জন প্রতিবন্ধীকে বিনামূল্যে হুইল চেয়ার প্রদান করেন অতিথিবৃন্দ। দুপুরে মসজিদ-মন্দিরসহ বিভিন্ন ধর্মীয় উপাসনালয়ে বিশেষ প্রার্থনা অনুষ্ঠিত হয়।

গাইবান্ধায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী পালিত
---গাইবান্ধা :: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে মঙ্গলবার গাইবান্ধায় বিভিন্ন কর্মসূচী পালন করা হয়।
গাইবান্ধায় তোপধ্বনীর মাধ্যমে জেলা প্রশাসন আয়োজিত কর্মসূচীর সূচনা হয়। পরে গাইবান্ধা পৌর পার্কের বিজয় স্তম্ভে বঙ্গবন্ধুর ম্যূরালে পুষ্পস্তবক অর্পন করেন জেলা প্রশাসনের পক্ষ থেকে জেলা প্রশাসক মো. আব্দুল মতিন এবং জেলা আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ। এরপর বিয়াম ল্যাবরেটরী স্কুলে কেক কাটা ও শিশুদের মিষ্টি বিতরণ করা হয় এবং জেলা প্রশাসক কার্যালয়ে বঙ্গবন্ধুর কর্ণার উদ্বোধন করেন জেলা প্রশাসক। এছাড়া জেলা প্রশাসন, জেলা প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্রের উদ্যোগে ৫০ জন প্রতিবন্ধীকে হুইল চেয়ার ও সহায়ক উপকরণ বিতরণ করেন জেলা প্রশাসক মো. আবদুল মতিন। এসময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. আলমগীর কবির, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রসূন কুমার চক্রবর্ত্তী, পুলিশ সুপার মুহাম্মদ তৌহিদুল ইসলাম, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু বকর সিদ্দিক, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহ সারোয়ার কবীর, পৌর মেয়র অ্যাড. শাহ মাসুদ জাহাঙ্গীর কবীর মিলন, প্রমুখ।
এছাড়া অন্যান্য কর্মসূচীর মধ্যে ছিল সরকারি শিশু পরিবারে কেক কাটা ও শিশুদের মধ্যে মিষ্টি বিতরণ, জেলার সকল শিক্ষা প্রতিষ্ঠানে কেক কাটা ও মিষ্টি বিতরণ, বঙ্গবন্ধুর মাগফেরাত কামনা করে সকল মসজিদ-মন্দিরে দোয়া মাহফিল ও বিশেষ প্রার্থনা, হাসপাতাল, কারাগার, শিশু পরিবার ও এতিমখানায় মিষ্টি বিতরণ ও উন্নতমানের খবার পরিবেশন, সকল সরকারি বেসরকারি সংস্থা ও প্রতিষ্ঠানে আলোকসজ্জার ব্যবস্থা, সৌন্দর্যবর্ধন ও পরিস্কার পরিচ্ছন্নতা, মুজিববর্ষ উদযাপনের সাথে সামঞ্জস্যপূর্ণ ব্যানার ফেস্টুন ইত্যাদির মাধ্যমে সজ্জিতকরণ, গৃহহীনদের মধ্যে গৃহ প্রদান ও আতশবাজি।

নবীগঞ্জে হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের উদ্যোগে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলী অর্পন
---
নবীগঞ্জ প্রতিনিধি :: জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০০ তম জন্মদিন মুজিববর্ষ উপলক্ষ্যে মঙ্গলবার সকালে বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদ নবীগঞ্জ উপজেলা শাখার উদ্যোগে নবীগঞ্জ উপজেলা পরিষদ চত্বরে স্থাপিত বঙ্গবন্ধু মুর‌্যালে প্রতিকৃতিতে পুস্পস্তবক ও শ্রদ্ধাঞ্জলী অর্পন করা হয়েছে। হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদ নবীগঞ্জ উপজেলা শাখার সভাপতি নারায়ন রায়ের সভাপতিত্বে এবং সাধারন সম্পাদক সাংবাদিক উত্তম কুমার পাল হিমেলের সার্বিক তত্ত্বাবধানে এ সময় উপস্থিত ছিলেন,নবীগঞ্জ বাহুবল আসের সংসদ সদস্য শাহনওয়াজ মিলাদ গাজী,উপজেলা নির্বাহী কর্মকর্তা বিশ্বজিত পাল,সহকারী কমিশনার ভুমি সুমাইয়া মুমিন, হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদ নবীগঞ্জ উপজেলা কমিটির প্রচার সম্পাদক পবিত্র বনিক,দপ্তর সম্পাদক অমলেন্দু সুত্রধর,সমাজকল্যান সম্পাদক পিন্টু রায়,নির্বাহী সদস্য মুক্তিযোদ্ধা গৌর চন্দ্র রায়, পৌর কমিটির সভাপতি শিক্ষক বিপুল চন্দ্র দেব, সাধারন সম্পাদক পৌর কাউন্সিলর প্রানেশ চন্দ্র দেব,শিক্ষক রাখাল চন্দ্র দাশ,শিক্ষক মহিতোষ দাশ,শিক্ষক সুবিনয় পুরকায়স্থ,সুকেশ চক্রবর্ত্তী,রাজীব কুমার রায়,সলিল বরন দাশ,পৃথ্বিশ চক্রবর্ত্তী,বিপুল চক্রবর্ত্তীসহ সংগঠনের অন্যান্য নের্তৃবৃন্দ ।





চট্টগ্রাম বিভাগ এর আরও খবর

কাপ্তাই হ্রদ বাঁচাতে দুইটি প্রকল্প গ্রহণ করা হয়েছে রাঙামাটিতে মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রী কাপ্তাই হ্রদ বাঁচাতে দুইটি প্রকল্প গ্রহণ করা হয়েছে রাঙামাটিতে মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রী
কল্পনা অপহরণ মামলা খারিজের প্রতিবাদে বিভিন্ন স্থানে গণবিক্ষোভ কল্পনা অপহরণ মামলা খারিজের প্রতিবাদে বিভিন্ন স্থানে গণবিক্ষোভ
নিখোঁজ তরুণী উদ্ধার হওয়ার পরেও বাড়িতে ফেরাতে পারেনি পরিবার নিখোঁজ তরুণী উদ্ধার হওয়ার পরেও বাড়িতে ফেরাতে পারেনি পরিবার
গণমাধ্যমের  স্বাধীনতা একশ্রেণীর মাফিয়া চক্রের হাতে জিম্মি হয়ে আছে গণমাধ্যমের স্বাধীনতা একশ্রেণীর মাফিয়া চক্রের হাতে জিম্মি হয়ে আছে
রাবিপ্রবিতে GST গুচ্ছভুক্ত B ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত রাবিপ্রবিতে GST গুচ্ছভুক্ত B ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত
বান্দরবানে শিশু আইন-২০১৩ শীর্ষক ২ দিনের প্রশিক্ষণ কর্মশালা বান্দরবানে শিশু আইন-২০১৩ শীর্ষক ২ দিনের প্রশিক্ষণ কর্মশালা
রাঙামাটি কোতয়ালী থানায় মাদকসহ গ্রেফতার-৫ রাঙামাটি কোতয়ালী থানায় মাদকসহ গ্রেফতার-৫
সন্দ্বীপে ভিক্ষুক পুনর্বাসনে গবাদি পশু  বিতরণ সন্দ্বীপে ভিক্ষুক পুনর্বাসনে গবাদি পশু বিতরণ
কাপ্তাই লেকে বেআইনী অবকাঠামো নির্মাণ বন্ধে মহামান্য হাইকোর্টের নির্দেশনা দেড় বছরেও বাস্তবায়ন হয়নি কাপ্তাই লেকে বেআইনী অবকাঠামো নির্মাণ বন্ধে মহামান্য হাইকোর্টের নির্দেশনা দেড় বছরেও বাস্তবায়ন হয়নি
পার্বত্য চট্টগ্রামের বন ঝুঁকিপূর্ণ, সংরক্ষণের জন্য এর জরিপ করা প্রয়োজন : কুজেন্দ্র লাল ত্রিপুরা পার্বত্য চট্টগ্রামের বন ঝুঁকিপূর্ণ, সংরক্ষণের জন্য এর জরিপ করা প্রয়োজন : কুজেন্দ্র লাল ত্রিপুরা

আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)