শিরোনাম:
●   জয়পুরহাটে ২য় ধাপে দুইটি উপজেলায় ভোট গ্রহণ সমাপ্ত ●   রাবিপ্রবি’র অর্থ কমিটির ৫ম সভা অনুষ্ঠিত ●   কাউখালীতে মাদক দ্রব্যের অপব্যাবহাররোধে জণ-সচেতনতামুলুক কর্মশালা ●   কনজিউমার রাইটস বাংলাদেশ-সিআরবি রাঙামাটি জেলা কমিটি গঠন ●   ঈশ্বরগঞ্জ পৌরসভায় রাস্তা নির্মাণ কাজের উদ্বোধন ●   কাপ্তাই সড়কে যাত্রীবাহী অটোরিকশাকে পিষে দিলো ট্রাক ●   সাবেক সেনাপ্রধান আজিজ আহমেদ যুক্তরাষ্ট্রে নিষিদ্ধ ●   নবীগঞ্জে নির্বাচন সংক্রান্ত প্রেস ব্রিফিং প্যারেড ●   খাগড়াছড়িতে নির্বাচনি ব্রিফিং প্যারেড ●   পালাতক আসামি মিশন চাকমাকে ১৫ দিনের মধ্যে আদালতে হাজির হওয়ার নির্দেশ ●   রাঙামাটিতে ইউপিডিএফের আর্ধদিবস অবরোধ পালিত ●   জয়পুরহাটে আন্তর্জাতিক দাবা টুর্নামেন্টের পুরস্কার বিতরণ ●   কুষ্টিয়া জেলা আ’লীগের সভাপতিকে কারণ দর্শানোর নোটিশ ●   নবীগঞ্জের ইনাতগঞ্জ কলেজের শিক্ষার্থীদের উপবৃত্তির টাকা আত্মসাত ●   রাউজানে বজ্রপাতে কৃষকের ২টি গরুর মৃত্যু ●   গাজীপুরে মাদক বিরোধী সেমিনার অনুষ্ঠিত ●   সন্দ্বীপে কুপ্রস্তাবে রাজী না হওয়ায় চাচিকে কোপালো ●   সড়কদুর্ঘটনা এড়াতে রাবিপ্রবিতে চালক ও হেলপারদের প্রশিক্ষণ ●   রাঙামাটি কোতয়ালী থানায় যুক্ত হলো নতুন গাড়ি ●   ঈশ্বরগঞ্জে বিরোধপূর্ণ জমি জোর দখলের চেষ্টা, দোকানপাট ভাংচুর ●   কাউখালীতে চরমোনাইর ওয়াজ মাহফিল অনুষ্ঠিত ●   লংগদুতে পিসিজেএসএস এর গুলিতে ইউপিডিএফের দুইজন নিহত ●   রাঙ্গুনিয়াতে পানিতে পড়ে শিশুর মৃত্যু ●   ২০ মে রাঙামাটিতে অর্ধদিবস অবরোধের ডাক দিয়েছে ইউপিডিএফ ●   ঘোড়াঘাটে ভ্রাম্যমাণ আদালতে ৮ জনের কারাদণ্ড ●   প্রজন্ম ক্রীড়া সংঘের দিবারাত্রি মিনিবার ফুটবল টুর্নামেন্টের ফাইনাল ●   লংগদুতে সন্তু গ্রুপের সদস্যরা ইউপিডিএফ এর দুই সদস্যকে হত্যার নিন্দা ●   রাউজানে ভাইয়ের হাতে ভাই খুন ●   প্রধানমন্ত্রী চান বাংলাদেশের সকল মানুষ এক ছাতার নিচে বাস করবে : পার্বত্য প্রতিমন্ত্রী ●   সন্দ্বীপে কালভার্ট নয় যেন মরণ ফাঁদ
রাঙামাটি, বুধবার, ২২ মে ২০২৪, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
বৃহস্পতিবার ● ৯ এপ্রিল ২০২০
প্রথম পাতা » চট্টগ্রাম বিভাগ » কাপ্তাইয়ে ১০ টাকা দামে চাল পাচ্ছেন ১২৭২ জন
প্রথম পাতা » চট্টগ্রাম বিভাগ » কাপ্তাইয়ে ১০ টাকা দামে চাল পাচ্ছেন ১২৭২ জন
৪৪১ বার পঠিত
বৃহস্পতিবার ● ৯ এপ্রিল ২০২০
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

কাপ্তাইয়ে ১০ টাকা দামে চাল পাচ্ছেন ১২৭২ জন

---অর্ণব মল্লিক, কাপ্তাই প্রতিনিধি :: সরকারের খাদ্য মন্ত্রনালয়ের খাদ্য বান্ধব কর্মসুচীর আওতায় কাপ্তাইয়ে ১০ টাকা করে চাল পাচ্ছেন ১২৭২ জন দরিদ্র মানুষ।

উপজেলা খাদ্য কর্মকর্তা সন্তোষ কুমার চাকমা জানান, নির্ধারিত কার্ডের মাধ্যমে প্রতিজন মাসে ১০ টাকা দামের ৩০ কেজি চাল ডিলার হতে কিনছেন। উপজেলার ৫ টি ইউনিয়নে সরকার কর্তৃক মনোনিত ডিলারদের মাধ্যমে এই খাদ্য বান্ধব কর্মসুচী বাস্তবায়ন করা হচ্ছে বলে এই খাদ্য কর্মকর্তা জানান।

তৎমধ্য উপজেলা সদর বড়ইছড়ি বাজারে ডিলার অমিত বিশ্বাস বাবলু, রাইখালী বাজারে সন্জিত দে, চিৎমরম বাজারে মিলন কান্তি বিশ্বাস, কাপ্তাই নতুনবাজারে নাইমুর রহমান এবং চন্দ্রঘোনায় ডিলার মাহমুদুর রহমান এর মাধ্যমে এই চাল বিক্রি করা হচ্ছে বলে উপজেলা খাদ্য বিভাগ জানান।

কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা আশ্রাফ আহমেদ রাসেল জানান, খাদ্য বান্ধব কর্মসুচী সুষ্ঠ ও সুন্দরভাবে চলছে, সামাজিক দুরত্ব বজায় রেখে কোন রকম অনিয়ম ছাড়া এই কর্মসুচী যাতে চলে সেইজন্য তিনি এই বিষয়ে সবসময় তদারকি করছেন।

ফোন কল পেয়েই ত্রান নিয়ে ছুটে গেলেন কাপ্তাইের ইউএনও

কাপ্তাই :: বিশ্ব মহামারী করনা ভাইরাসের প্রকোপে আয়রোজগার হারানো কর্মহীন হতদরিদ্রদের বাড়ি বাড়ি গিয়ে ত্রাণ পৌঁছে দিচ্ছে কাপ্তাই উপজেলা প্রশাসন। নিচ্ছেন খোঁজ। বাড়ি থেকে বের না হওয়ার জন্যও দিচ্ছেন নির্দেশনা।

কাপ্তাইয়ের নতুন বাজার এলাকায় বৃহস্পতিবার (৯ এপ্রিল) বিকেলে উপজেলা প্রশাসনকে ফোন করায় তাদের বাড়ি গিয়ে ত্রাণ পৌঁছে দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা আশ্রাফ আহম্মেদ রাসেল।

এসময় উপস্থিত ছিলেন, কাপ্তাই উপজেলা ভাইস চেয়ারম্যান মো. নাছির উদ্দিন, কাপ্তাই উপজেলা ছাত্রলীগ সভাপতি এম নূর উদ্দিন সুমন, কাপ্তাই প্রেস ক্লাবের অর্থ সম্পাদক নূর হোসেন মামুন সহ স্হানীয় জনপ্রতিনিধিরা।

এদিকে ভুক্তভোগী পরিবারের ফোন পেয়ে উপজেলা প্রশাসন ত্রাণ পৌঁছে দেওয়ায় খুশি কর্মহীন পরিবারগুলো। জানান, করোনার প্রভাবে ব্যবসায় প্রতিষ্ঠান সহ সকল প্রকার আয়ের উৎস বন্ধ থাকায় পড়তে হয়েছে বিপাকে। নগদ টাকার সংকটে পরিবারের নেমে এসেছে হতাশার ছাঁয়া। তাই কূল না পেয়ে ইউএনও’কে ফোন করেন তারা।

এদিকে উপজেলা নির্বাহী কর্মকর্তা আশ্রাফ আহম্মেদ রাসেল জানান, মানুষের বাড়ি বাড়ি গিয়ে ত্রাণ পৌঁছে দেওয়া হচ্ছে। তবে বাড়ি থেকে বের না হতে কঠোর নির্দেশনা জারি করা হয়েছে। এক্ষেত্রে বিনা প্রয়োজনে কেউ বাহিরে আসলে তাদের অর্থ দন্ডে দন্ডিত করা হবে।

কাপ্তাইের চন্দ্রঘোনা ইউনিয়নে ১০৮৮ জন পেলো ত্রানসামগ্রী

কাপ্তাই :: বিশ্ব মহামরি কোভিট-১৯ করোনা ভাইরাস সংক্রমণরোধে কর্মহীন হয়ে পড়েছে খেটে খাওয়া মানুষ। এই অবস্হায় কাপ্তাই উপজেলার ১ নং চন্দ্রঘোনা ইউনিয়ন পরিষদের আওতায় সর্বমোট ১০৮৮ টি দরিদ্র পেলো সরকারি ত্রান সহায়তা। এছাড়া ব্যক্তি উদ্যোগে ৭০ হাজার টাকা বন্টন করা হয়েছে এই ইউনিয়ন এর দরিদ্র জনগোষ্ঠীর মাঝে।
১ নং চন্দ্রঘোনা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আনোয়ারুল ইসলাম চৌধুরী বেবী জানান, এই ইউনিয়নে সরকারের ত্রান মন্ত্রনালয় হতে প্রাপ্ত সাড়ে ৬ টন চাল এবং ডাল, তেল, লবন সহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্য ৯৩৮ টি পরিবারের মাঝে বিতরণ করা হয়েছে। এছাড়া রাংগামাটি পার্বত্য জেলা পরিষদ হতে ৫০ টি পরিবার এবং কাপ্তাই উপজেলা পরিষদ হতে ১০০ জন চালক সহ সর্বমোট ১০৮৮ টি পরিবারকে ত্রান সহায়তা প্রদান করা হয়েছে। এছাড়া ব্যক্তিগত উদ্যোগে কেপিএম এর সাবেক কর্মকর্তা এম আই চৌধুরী ৫০ হাজার নগদ টাকা এবং তাঁর পুত্র আমিনুল ইসলাম নগদ ২০ হাজার টাকা প্রদান করেছেন দরিদ্র জনগোষ্ঠীর জন্য।

উল্ল্যেখ যে, এম আই চৌধুরী হলেন ১ নং চন্দ্রঘোনা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আনোয়ারুল ইসলাম চৌধুরীর পিতা এবং আমিনুল ইসলাম হলেন তাঁর বড় ভাই।





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)