শিরোনাম:
●   মিল্টন সমাদ্দারের আশ্রম থেকে উদ্ধার করা সেলিমের কিডনি সচল অপুষ্টি ও রক্তস্বল্পতায় ভোগছেন ●   দাখিলেও দেশসেরা ঝালকাঠি এনএস কামিল মাদরাসা ●   সীমান্ত সড়ক পশ্চাদপদ পার্বত্য অঞ্চলকে উন্নয়নের স্রোতধারায় একীভূত করেছে ●   মিল্টন সমাদ্দারের কেয়ার থেকে উদ্ধারকৃত সেলিমের কিডনি অক্ষত ●   আইনজীবি সমিতির কার্যকরি কমিটির সদস্য নির্বাচিত হওয়ায় এডভোকেট মঈনুলকে সংবর্ধনা ●   ঈশ্বরগঞ্জে টেন্ডার ছাড়াই স্কুলের মালামাল বিক্রির অভিযোগ সভাপতির বিরুদ্ধে ●   পাইন বাগান নব নির্মিত মাদরাসার ভবন ও হেফজ খানার উদ্বোধন ●   বামপন্থী নেতা হায়দার আকবর খান রনোর মৃত্যুতে বিভিন্ন সংগঠনের শোক ●   ঘোড়াঘাটে ট্রাক চাপায় মানসিক ভারসাম্যহীন এক নারীর মৃত্যু ●   রাবিপ্রবিতে GST গুচ্ছভুক্ত C ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত ●   চুয়েটে ফাউন্ডেশন ট্রেইনিং ফর ফ্যাকাল্টি মেম্বার্স-২ শীর্ষক প্রশিক্ষণ ●   ঝালকাঠিতে ব্ল্যাকমেইল করে ছাত্রীকে ধর্ষণ, অভিযুক্ত শিক্ষক গ্রেপ্তার ●   টেকসই স্বাস্থ্য উন্নয়নে হেলথ প্রমোশন কর্মসূচি বাস্তবায়ন জরুরি ●   গোলাপগঞ্জ উপজেলায় চেয়ারম্যান এলিম, ভাইস-চেয়ারম্যান নাবেদ, শিলা ●   মিরসরাই উপজেলায় চেয়ারম্যান পদে নয়ন বিজয়ী ●   কুষ্টিয়া সদরে আতাউর রহমান খোকসায় শান্ত চেয়ারম্যান নির্বাচিত ●   সন্দ্বীপে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলের চেক বিতরণ ●   গোলাপগঞ্জে পুনঃনির্বাচিত মঞ্জুর কাদির শাফি এলিম ●   ঘোড়াঘাট উপজেলায় শুভ চেয়ারম্যান,বাবু ও নার্গিস ভাইস চেয়ারম্যান নির্বাচিত ●   ঈশ্বরগঞ্জে মাটির নিচে পাওয়া গেলো প্রাচীন রৌপ্য মুদ্রা ●   ঘোড়াঘাটে ভোট গণনা কেন্দ্রে সাংবাদিকদের প্রবেশে বাধা ●   কাউখালী উপজেলায় চেয়ারম্যান সামশু দোহা, মহিলা ভাইস চেয়ারম্যান নিংবাইউ নির্বাচিত ●   সন্দ্বীপ উপজেলায় চেয়ারম্যান আনোয়ার ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে হালিমা নির্বাচিত ●   নির্বাচনী ডিউটিতে গিয়ে দুর্ঘটনায় আহত ঈশ্বরগঞ্জের ইউএনও ●   হালদা নদীতে ডিম ছেড়েছে মা মাছ ●   উপজেলা পরিষদ নির্বাচনে মিরসরাইয়ে ভোটার ৩ লাখ ৭২ হাজার ২৫৭ জন ●   প্যানেল চেয়ারম্যান জহুরুলের সুনাম ক্ষুন্ন করতে মরিয়া হয়ে উঠেছে একটি মহল ●   রাউজানে কালবৈশাখীর তান্ডব ●   ৮ মে বুধবার সকাল ৮ টায় শুরু হবে ভোটগ্রহণ, চলবে বিকেল ৪টা পর্যন্ত ●   ঘোড়াঘাটে ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে শেষ মূহুর্তের প্রস্তুতি সম্পন্ন
রাঙামাটি, সোমবার, ১৩ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
রবিবার ● ১২ এপ্রিল ২০২০
প্রথম পাতা » চট্টগ্রাম » রাউজানে দলে দলে মাথা ন্যাড়া হওয়ার হিড়িক পড়ছে
প্রথম পাতা » চট্টগ্রাম » রাউজানে দলে দলে মাথা ন্যাড়া হওয়ার হিড়িক পড়ছে
৫৩১ বার পঠিত
রবিবার ● ১২ এপ্রিল ২০২০
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

রাউজানে দলে দলে মাথা ন্যাড়া হওয়ার হিড়িক পড়ছে

---আমির হামজা, রাউজান প্রতিনিধি :: দেশে যখন করোনাভাইরাস এর আঘাত হানে। তখনি সারাদেশে স্কুল কলেজ বিশ্ববিদ্যালয় ও অফিস-আদালত রন্ধ করে দাওয়া। যাতে এর বিস্তার ব্যাপক হারে না ঘটে। কিন্তু সাধারণ মানুষ ছুটি পেয়ে ছোট-বড় সব বয়সের মানুষ দলে দলে মাথা ন্যাড়া করার হিড়িক পড়ছে। শুধু রাউজান উপজেলা নয় পার্বত্য চট্টগ্রাম ও চট্টগ্রামের প্রায় উপজেলায় মাথা ন্যাড়া হওয়ার হিড়িক পড়তে শুরু হয়ে পড়ছে। নিজ নিজ মাথা ন্যাড়া করার পড় সামাজিক যোগাযোগ মাধ্যমে নিজের ছবি ফেইসবুকে আপলোড করে নানা অনুভূতি প্রকাশ করছেন। এবিষয়ে একাধিক মানুষের সাথে কথা হলে তাঁরা জানান, সরকারি নির্দেশনায় দেশের প্রায় সকল দোকান বন্ধ করা হয়েছে। তাঁর মধ্যে মানুষের অন্যতম সেবাদাতা প্রতিষ্ঠান সেলুনও বন্ধ করা হয়েছে। সেলুন বন্ধ হওয়াতে মানুষ বেশিরভাগই বিপাকে পড়ছে। তাই সবাই দলে দলে গ্রামে ও বাসায় বসে মাথা ন্যাড়া করে ফেলছেন। অনেকে তাঁর ফেইসবুকে লেখছেন মাথা ন্যাড়া করার পর পৃথিবীর সমস্ত স্বস্তি নতুন করে খুঁজে পেয়েছি। আবার অনেকে চট্টগ্রামের ভাষায় বলছেন “ডাব্বো হলে কি পরিমান শান্তি তা আগে বুঝিনি, আহা কি শান্তি ।

রাউজানে শিক্ষার্থীদের বিনামূল্য বাজার
রাউজান :: চট্টগ্রামের রাউজানে এলাকার তরুণ শিক্ষার্থীদের ব্যাতিক্রমী উদ্যোগ সামাজের দরিদ্র ও মধ্যবিত্ত মানুষের কথা চিন্তা করে অস্থায়ী বাজার খুলে মানুষের মাঝে বিতরণ করছেন বিনামূল্যে নানা রকম সবজিসহ অন্যান নিত্য প্রয়োজনীয় পন্য। আজ রবিবার সকাল থেকে উপজেলার পাহাড়তলী ইউনিয়নের শেখপাড়া গ্রামের পরীজান স্কুলের মাঠে এসব ফ্রি খাদ্য পন্য বিতরণ করা হয়। জানা গেছে, এলাকাবাসী ও এলাকার স্কুল-কলেজ পড়ুয়া শিক্ষার্থীরা এই উদ্যোগ নেন। এলাকার স্কুল কলেজ পড়ুয়া শিক্ষার্থীরা তারা বলেন , ত্রাণ দিয়ে আমরা কোন মানুষকে ছোট করতে চাই তাই আমরা কারো ছবি না উঠিয়ে এসব ত্রাণ বিতরণ করছি। এ ফ্রি বাজার ব্যবস্থার সার্বিক সহযোগিতা করেন, শেখ জাহাঙ্গীর আলম, আবদুল সালাম, প্রকৌশলী নজরুল ইসলাম, যুবলীগনেতা নজরুল ইসলাম, মো:ইমন মো: রুকন, গিয়াস উদ্দিন শাকিল, জুয়েল, নজরুল তালুকদার, আবিত, মুন্না, রফিক, কুতুবসহ প্রমূখ।

রাউজানে অধিকাংশ ডায়াগনস্টিক সেন্টার বন্ধ
রাউজান :: দেশে করোনা প্রাদুর্ভাবের পর রাউজানে অধিকাংশ ডায়াগনস্টিক সেন্টার বন্ধ করে দিয়েছে মালিক পক্ষ। কয়েকটি খোলা থাকলেও সেখানে ডাক্তার আসে না। রোগীর প্যাথলজিক পরীক্ষার রিপোর্ট ঠিক সময়ে দিতে পারে না ডায়াগনস্টিক সেন্টার গুলো। এই অবস্থায় প্রতিদিন রোগীদের পড়তে হচ্ছে নানা ভোগান্তিতে। মানুষ বঞ্চিত হচ্ছে চিকিৎসা সেবা থেকে। এলাকার মানুষের অভিযোগ পেয়ে রাউজান সদর জলিল নগর বাস ষ্টেশন এলাকায় অবস্থিত ডায়াগনস্টিক সেন্টার পরিদর্শন করেছেন উপজেলা যুবলীগের সভাপতি প্যানেল মেয়র জমির উদ্দিন পারভেজ। পরিদর্শনের শুরুতে তিনি ইউনিক ডায়াগনস্টিক সেন্টারে গিয়ে দেখেন রোগ নিরাময় কেন্দ্রটি তালাবন্ধ। এরপর মডার্ন ডায়াগনস্টিক সেন্টার ও লাইফ কেয়ারে গিয়েও তালাবন্ধ অবস্থায় দেখে তিনি যান রাউজান ডায়াগনস্টিক সেন্টারে। সেইটি খোলা থাকলেও নেই কোন ডাক্তার। এই ডায়াগনস্টিক সেন্টারের বিরুদ্ধে অভিযোগ করেছেন একজন রোগী। রোগী জানান, গত এক সাপ্তাহ ধরে ঘুরছেন পরীক্ষার রিপোর্টের জন্য। তারা বার বার সময় নিয়েও ঠিক সময়ে রিপোর্ট দিতে ব্যর্থ হয়েছেন। প্যানেল মেয়র ধর্য্যসহকারে অভিযোগ শুনেন এবং যথাযথ ব্যবস্থা নেয়ার আশ্বাস দেন। প্যানেল মেয়র পরে সুপার ল্যাব নামে একটি ডায়াগনস্টিক সেন্টার মনিটরিং করেন। এখানে কয়েকজন ডাক্তার নিয়মিত আসলেও বেশিভাগ ডাক্তার চেম্বার করেন না বলে জানা গেছে। সুপার ল্যাবের মালিক অাবু জাফর জানান, করোনা পরিস্থিতিতে আমরা সার্বক্ষণিক খোলা রেখে মানুষের পাশে থাকার চেষ্টা করছি। এ ব্যাপারে জমির উদ্দিন পারভেজ জানান, ডায়াগনস্টিক সেন্টার গুলো পরিদর্শন করে আমরা হতাশ হয়েছি। আমরা তাদের বলেছি এখন করুণ অবস্থা বিরাজ করছে। সার্বক্ষণিক ডাক্তারদের সেবা দিতে হবে।





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)