শিরোনাম:
●   উচ্চশিক্ষার্থে নরওয়ে যাচ্ছে চুয়েটের ৮ শিক্ষার্থী ●   উচ্চ রক্তচাপ নিয়ন্ত্রণে কমবে অসংক্রামক রোগের প্রকোপ ●   আগামীতে কারা দেশ চালাবে ? …সাইফুল হক ●   পার্বত্যবাসীর কল্যাণে নতুন প্রকল্প গ্রহণ করতে হবে : পার্বত্য প্রতিমন্ত্রী ●   কাউখালীতে প্রান্তিক পর্যায়ে মহিলা সমাবেশ অনুষ্ঠিত ●   চিটাগাং হিল ট্র্যাক্টস রেগুলেশন ১৯০০ বাতিলসহ কেএনএফের সন্ত্রাসী কর্মকান্ড নির্মূলে যৌথ বাহিনীর অভিযান অব্যাহত রাখার দাবিতে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের সংবাদ সম্মেলন ●   খাগড়াছড়ি ও রাঙামাটিতে ইউপিডিএফের ডাকা আধাবেলা অবরোধ পালিত ●   শিক্ষা বিস্তারে প্রাথমিক শিক্ষকদের গুরুত্ব অত্যন্ত গুরুত্বপূর্ণ : রফিকুল ইসলাম বীর উত্তম এমপি ●   স্কুলের মালামাল নিয়ে যাওয়ায় থানায় অভিযোগ ●   সন্দ্বীপে অগ্নিকাণ্ডে ৪টি দোকান পুড়ে ছাই ●   কুষ্টিয়াতে সামাজিক দ্বন্দে স্বজনদের হামলায় ভাতিজা নিহত ●   আবারো উত্তপ্ত রাঙামাটির বাঘাইছড়ি উপজেলা ●   রাজধানীতে তিন পার্বত্য জেলার সংস্কৃতি ও ঐতিহ্যসমৃদ্ধ বিপনী বিতান উদ্বোধন ●   প্রেমিকার সঙ্গে বিয়ে না হওয়ায় ঘুমের ওষুধ খেয়ে পল্লী চিকিৎসকের আত্মহত্যা ●   এসএসসিতে জিপিএ-৫ পেয়েও শিক্ষাজীবন অনিশ্চিত পূর্ণ বিশ্বাসের ●   উপজেলা পরিষদ নির্বাচন : বিয়ানীবাজারে প্রতিক বরাদ্দ ●   রাঙামাটি লেকসিটি নার্সিং কলেজে আন্তর্জাতিক নার্স দিবস পালন ●   তহসিলদার শরিফুলের ঘুষ বাণিজ্যে অতিষ্ঠ ভুক্তভোগীরা ●   ঈশ্বরগঞ্জে কোটি টাকা ইজারা বকেয়া আদায়ে গ্রেফতারি পরোয়ানা ●   গুইমারায় সাজাপ্রাপ্ত তিন আসামী গ্রেফতার ●   মিল্টন সমাদ্দারের আশ্রম থেকে উদ্ধার করা সেলিমের কিডনি সচল অপুষ্টি ও রক্তস্বল্পতায় ভোগছেন ●   দাখিলেও দেশসেরা ঝালকাঠি এনএস কামিল মাদরাসা ●   সীমান্ত সড়ক পশ্চাদপদ পার্বত্য অঞ্চলকে উন্নয়নের স্রোতধারায় একীভূত করেছে ●   মিল্টন সমাদ্দারের কেয়ার থেকে উদ্ধারকৃত সেলিমের কিডনি অক্ষত ●   আইনজীবি সমিতির কার্যকরি কমিটির সদস্য নির্বাচিত হওয়ায় এডভোকেট মঈনুলকে সংবর্ধনা ●   ঈশ্বরগঞ্জে টেন্ডার ছাড়াই স্কুলের মালামাল বিক্রির অভিযোগ সভাপতির বিরুদ্ধে ●   পাইন বাগান নব নির্মিত মাদরাসার ভবন ও হেফজ খানার উদ্বোধন ●   বামপন্থী নেতা হায়দার আকবর খান রনোর মৃত্যুতে বিভিন্ন সংগঠনের শোক ●   ঘোড়াঘাটে ট্রাক চাপায় মানসিক ভারসাম্যহীন এক নারীর মৃত্যু ●   রাবিপ্রবিতে GST গুচ্ছভুক্ত C ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত
রাঙামাটি, শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
রবিবার ● ৩ মে ২০২০
প্রথম পাতা » খুলনা বিভাগ » ন্যাশনাল প্রেস সোসাইটি উদ্যোগে কর্মহীনদের মাঝে খাদ্য ও নগদ অর্থ বিতরণ
প্রথম পাতা » খুলনা বিভাগ » ন্যাশনাল প্রেস সোসাইটি উদ্যোগে কর্মহীনদের মাঝে খাদ্য ও নগদ অর্থ বিতরণ
৮৬০ বার পঠিত
রবিবার ● ৩ মে ২০২০
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

ন্যাশনাল প্রেস সোসাইটি উদ্যোগে কর্মহীনদের মাঝে খাদ্য ও নগদ অর্থ বিতরণ

---জাহিদুর রহমান তারিক, ঝিনাইদহ প্রতিনিধি :: “মানুষ মানুষের জন্য, জীবন জীবনের জন্য” শ্লোগানে করোনা ভাইরাসের তীব্রতা ও করনীয় সম্পর্কে সচেতন করতে ও ভয়াবহ করোনা ভাইরাসের ছোবলে কর্মহীন নিন্ম আয়ের খেটে খাওয়া মানুষের মধ্যে যখনি ব্যাপক ভাবে খাদ্য সামগ্রী প্রয়োজন হয়ে পড়েছে ঠিক তখনই ২রা মে শনিবার দুপুরে ঝিনাইদহের পল্লী বিদ্যুৎ উন্নয়ন বোর্ড এলাকার অসহায়, দরিদ্র, নিম্নআয়ের মানুষের মাঝে শারীরিক দুরত্ব বজায় রেখে ঝিনাইদহ “ন্যাশনাল প্রেস সোসাইটি” গনমাধ্যম ও মানবাধিকার সংস্থা (এনপিএস) উদ্যোগে শতাধিক পরিবারের মাঝে চাল, ডাল, তেল ও চিনি সহ অন্যান্য খাদ্য সহায়তা এবং নগদ অর্থ বিতরণ করা হয়েছে। এসময় ন্যাশনাল প্রেস সোসাইটি গনমাধ্যমে ও মানবাধিকার সংস্থা (এনপিএস) এর জেলা সভাপতি ইউনুস আলি জোয়ার্দার। এনপিএস’র সহ সভাপতি জাহিদুল ইসলাম, সাংবাদিক জাহিদুর রহমান তারিক, আব্দুল্লাহ আল মামুন ও পিকু আমিরুল ইসলাম। সে সময় এনপিএস’র সাধারণ সম্পাদক ও জেলা কৃষক লীগের সাংগঠনিক সম্পাদক এর বিএম রাজিব হাসান বলেন করোনা ভাইরাস জনিত কারনে ঘরে থাকা নিন্ম আয়ের মানুষদের মাঝে এনপিএস’র পক্ষ থেকে সর্বদা খাদ্য বিতরন অব্যাহত আছে ও থাকবে। তিনি আরো বলেন আসুন আমরা দ্বিধা দ্বন্দ ভুলে সবাই দেশের এই সংকটময় সময়ে আমাদের সকলেরই যার যতটুকু সামর্থ্য আছে তাই নিয়ে করোনাদূর্গত মানুষের পাশে দাড়ানোর চেষ্টা করি। আসুন আমরা অধিকতর সচেতন হই, সামাজিক দূরত্ব বজায় রেখে চলি। পাশাপাশি করোনা ভাইরাস প্রতিরোধে সকল শ্রেনীর মানুষকে হোম কোয়ারেন্টাইনে থাকার আহব্বান জানান তিনি। পর্যায়ক্রমে আরো মানুষের মাঝে এসব নিত্য প্রয়োজনীয় খাদ্য সামগ্রী বিতরন করা হবে বলে জানিয়েছেন বিএম রাজিব হাসান। এসময় ন্যাশনাল প্রেস সোসাইটি গনমাধ্যমে ও মানবাধিকার সংস্থা (এনপিএস) এর জেলা সংগঠনের সহ সভাপতি সাংবাদিক জাহিদুর রহমান তারিক সম্মানিত সাংবাদিকদের মাধ্যমে ঝিনাইদহ জেলাকে এখনই লকডাউন করতে জেলা প্রশাসক মহোদয় বরাবর জোর দাবী জানিয়ে বলেন ভয়াবহ করোনা ভাইরাস মহামারী থেকে নিজেদের সুরক্ষা করতে মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনার নির্দেশ মোতাবেক আমরা সবাই চলব। আমরা ঘরে থাকব, বাইরে যাব না আর শারীরিক দুরত্ব বজায় রাখব। জাহিদুর রহমান তারিক। খাদ্য সহায়তা ও নগদ অর্থ বিতরণ কালে সার্বিক তত্বাবধান করেন বি এম রাজিব হাসান রাজু, সদর উপজেলা আহবায়ক মামুনুর রশিদ ও যুগ্ম আহবায়ক হাবিবুর রহমান হাবিব। এছাড়া উক্ত সংগঠনটির নেতৃবৃন্দদের নিয়ে বিএম রাজিব হাসান রাজু বাড়ি বাড়ি খাবার পৌছায় দেন। সংগঠনটি জেলার অসহায়, দরিদ্র, নিম্নআয়ের মানুষের মাঝে নিয়মিত বিরামহীন খাদ্য সহায়তা ও নগদ অর্থ বিতরণ করে যাচ্ছেন। ভয়াবহ করোনা ভাইরাস মহামারীতে কর্মহীন নিন্ম আয়ের খেটে খাওয়া মানুষের মধ্যে ধারাবাহিক ভাবে এসময় ন্যাশনাল প্রেস সোসাইটি গনমাধ্যমে ও মানবাধিকার সংস্থা (এনপিএস) এর পক্ষ থেকে খাদ্য সামগ্রী বিতরণের উদ্যোগকে জেলার বিভিন্ন শ্রেনীর রাজনীতিবিদ, ব্যাক্তি, মহল ও প্রতিষ্ঠান স্বাগত জানিয়েছেন।

করোনা: মধ্যবিত্তদের সেবাই নাম পরিচয় গোপন রেখে ঝিনাইদহ পৌর মেয়র সাইদুল করিম মিন্টুর এবার হটলাইন মিশন
ঝিনাইদহ :: শুধুমাত্র নিন্মবিত্ত মানুষ নয়, সমাজে এমনও মানুষ রয়েছে, পেটে ক্ষিদে, চোখে লজ্জা উপেক্ষা করেও করোনা পরিস্থিতিতে অসহায় হয়ে অনাহারে অর্ধাহারে কষ্টে প্রহর গুনছে ঘরের কােণে। কারো কাছেই হাত পাততে পারেন না, আত্ম সম্মানের ভয়ে। এমন সব মধ্যবিত্ত পরিবারের মানুষের জন্য ঝিনাইদহ পৌরসভার নগর পিতা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জননন্দিত মেয়র আলহাজ্ব সাইদুল করিম মিন্টু চালু করেছেন হটলাইন সেবা ব্যাবস্থা। কোন প্রচার নয়, পাবলিসিটি নয়, নয় ফটোসেশন। শুধুমাত্র নিজের দ্বায়িত্ব বোধ ও দায়বদ্ধতার জায়গা থেকেই মেয়র সাইদুল করিম মিন্টু রাত নেই, দিন নেই নিজের জীবনকে বাজী রেখে ছুটে চলেছেন মানবিক সাহায্য নিয়ে। নিজেই রাতের অন্ধকারে খাবারের প্যাকেট নিয়ে হাজির হচ্ছেন দূর্গত মানুষের বাড়ীর দরজায়। লজ্জা শরমে মুখ চোরা মধ্যবিত্ত পরিবারের মানুষ গুলো উপকৃত হচ্ছেন মেয়রের এমন মানবিক সেবায়। মেয়র সাইদুল করিম মিন্টু জানান, একদিনেই তিনি ১১৭ জন মানুষকে হটলাইন সেবায় খাদ্য সহায়তা প্রদান করেছেন। নাম পরিচয় গোপন করে তিনি হাত না পাতা মধ্যবিত্ত এসব মানুষকে এ ভাবেই সেবা প্রদান করে যাচ্ছেন। প্রতিদিনই কমপক্ষে ৫/৭ টি এরকম মধ্যবিত্ত পরিবারের মানুষের জন্য তিনি এ সেবাটি চালু রেখেছেন। প্রতিটি পরিবারের হাতে কমপক্ষে ১০ কেজি করে চাল এবং সম্মানজনক ভাবে নগদ অর্থ তুলে দিচ্ছেন তিনি। সম্পূর্ন ব্যাক্তিগত অর্থায়নে তিনি শত শত করোনার প্রভাবে অসহায় ও দূর্গত মানুষের মাঝে এরকম হটলাইন সেবা প্রদান অব্যহত রেখেছেন। মেয়র বলেন, শুধু পৌরসভার হটলাইন নম্বরেই নয়,ইতিমধ্যেই উপজেলা নির্বাহী কর্কতার ৩৩৩ নম্বরে কল করলেও এধরনের সেবা প্রদান করা হচ্ছে। তিনি এমন মধ্যবিত্ত অসহায় মানুষের তালিকা প্রনয়নের কাজও শুরু করেছেন এবং তা প্রধানমন্ত্রী শেখ হাসিনার দপ্তরে পাঠানোর ব্যাবস্থা করবেন। যাতে অসহায় এসব মানুষ প্রধানমন্ত্রীর খাদ্য উপহার পেতে পারেন। এদিকে, সাম্প্রতিক সময়ের মরণঘাতী করোনা ভাইরাসের প্রভাব শুরু৷ হওয়ার শুরু থেকেই মেয়র মিন্টু নিজের ব্যাক্তিগত অর্থায়নে পৌর এলাকার হাজার হাজার মানুষের মুখে হাসি ফোটাতে খাবার, নগদ অর্থ, ডিম শাকসবজি নিজেই বহন করে তুলে দিচ্ছেন এবং এ মানবিক কার্যক্রম তিনি অব্যাহত রেখেছেন। তাছাড়াও তিনি মানুষকে করোনার সংক্রমণ এড়াতে শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ জনবহুল এলাকায় ৫৬ টি মাইকের হর্ণ লাগিয়ে দিন-রাত সচেতনতামূলক প্রচারণা চালিয়ে যাচ্ছেন। তিনি মানুষকে ঘরে থাকার অনুরোধ করছেন। তার এই মানবিক সাহায্যে কিছুটা হলেও উপকৃত হচ্ছে পৌর এলাকার হাজারো মানুষ।

ঝিনাইদহ জেলা জুড়েই চলছে একের পর এক ভোক্তা অধিকার সংরক্ষনের অভিযান
ঝিনাইদহ :: ২রা মে শনিবার জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের ঝিনাইদহ জেলা কার্যালয় থেকে ঝিনাইদহ শহরের পাগলাকানাই ও কোরাপাড়া বটতলা এলাকায় বাজার তদারকি করা হয়। গত ২৭ এপ্রিল ২০২০ তারিখে একজন ভোক্তা অভিযোগ জানান, কোরাপাড়া বটতলায় মফিজের দোকানে অধিক মূল্যে পোল্ট্রি ফিড বিক্রয় করা হচ্ছে। সে মোতাবেক শনিবার দুপুরে তদারকি টিমের একজন তার নিকটে ফিড ক্রয় করতে চাইলে তিনি প্রতি কেজি ফিডের মূল্য ৫০ টাকা দাবি করেন। অথচ বস্তার গায়ে সর্বোচ্চ মূল্য দেওয়া আছে প্রতিকেজি সর্বোচ্চ ৪১ টাকা ৭০ পয়সা। পাশাপাশি সিটি পোল্ট্রি ফিডে গিয়ে দেখা যায় তিনি মেয়াদ উত্তীর্ণ গবাদিপশুর ঔষধ বিক্রয় করছেন। ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ অনুযায়ী প্রতিষ্ঠান দুইটিকে প্রশাসনিক ব্যবস্থা হিসেবে জরিমানা করা হয়। সকালে ওয়াজির আলী স্কুল মাঠে ও পুরাতন ডিসি কোর্ট চত্বরে টিসিবির মালামাল বিক্রয় তদারকি করা হয়। সার্বিক সহযোগিতা করেছেন জনাব মোঃ রাজিব হোসেন, নমুনা সংগ্রহ সহকারী, নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ ও ঝিনাইদহ জেলা পুলিশের একটি টিম। জনস্বার্থে এ অভিযান চলমান থাকবে।

কালিগঞ্জ উপজেলা বিএনপির ২’শ মানুষের মাঝে ত্রান সামগ্রী বিতরণ
ঝিনাইদহ :: করোনা প্রভাবে অসহায় হয়ে পড়া নিন্ম আয়ের মানুষের মাঝে ঝিনাইদহের কালিগঞ্জ উপজেলা বিএনপির সিনিয়র যুগ্ন আহ্বায়ক হামিদুল ইসলাম হামিদ সার্বিক তত্বাবধানে ত্রান সামগ্রী বিতরণ করেছেন। শনিবার সকালে কালিগঞ্জ উপজেলা বিএনপি কার্য্যালয়ে পৌরসভার ২ শত মানুষের মাঝে এ খাদ্যসামগ্রী বিতরণ করা হয়। সামাজিক দুরত্ব বজায় রেখে আগতদের হাতে চাল, ডাল, আলু, তেলসহ নিত্যপ্রয়োজনীয় খাদ্যসামগ্রী তুলে দেওয়া হয়। এ সময় উপস্তিত ছিলেন পৌর বিএনপি আহ্বায়ক আতিয়ার রহমান, নিয়ামতপুর ইউনিয়ন বিএনপি সভাপতি আনোয়ার হোসেন রবি, যুবদলের সাবেক সাধারন সম্পাদক মাহবুবার রহমান মিলন সহ ছাত্রদল ,যুবদল, কৃষকদল নেতৃবৃন্দ।

ঝিনাইদহে কৃষকের জমির ধান কেটে দিল স্বেচ্ছাসেবকলীগের নেতাকর্মীরা
ঝিনাইদহ :: ঝিনাইদহে শ্রমিক সংকট নিরসণে এক কৃষকের ২ বিঘা জমির ধান কেটে দিয়েছে পৌর স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মীরা। শনিবার সকালে পৌর উপ-শহরপাড়া এলাকার কৃষক ইনছার আলী শেখের ক্ষেতের ধান কেটে দেয় তারা। ধান কেটে জমিতে রেখেন আসেন। পরে শুকালে তা বেঁধে মাড়াই করে দেওয়া হবে বলে জানায় স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মীরা। এসময় জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক সরোয়ার জাহান বাদশা, পৌর স্বেচ্ছাসেবক লীগের সভাপতি অমিয় মজুমদার অপু, সাধারণ সম্পাদক মনিরুজ্জামান ফয়সাল, সহ-সভাপতি মতিউর রহমান মিন্টুসহ অন্যান্যরা। নেতৃবৃন্দ জানান, বোরো ধান কর্তনে কৃষকদের শ্রমিক সংকট নিরসনে স্বেচ্ছাসেবক লীগ এ কার্যক্রম শুরু করেছে। পরবর্তীতে কৃষকের চাহিদা অনুযায়ী অন্যান্যদের ধান কাটা হবে।

ঝিনাইদহে ১৮’শ আনসার-ভিডিপি সদস্যদের সাথে ত্রাণ সামগ্রী বিতরণ
ঝিনাইদহ :: ঝিনাইদহে ১৮’শ দুস্থ আনসার ও ভিডিপি সদস্যদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়েছে। শনিবার সকালে শহরের আনসার ও ভিডিপি কার্যালয়ে এ খাদ্যাসামগ্রী বিতরণ করা হয়। সামাজিক দুরত্ব বজায় রেখে আগতদের হাতে খাদ্যসামগ্রী তুলে দেন জেলা কমান্ড্যান্ট সনজয় কুমার সাহা। চাল, ডাল, আলু, তেলসহ নিত্যপ্রয়োজনীয় খাদ্যসামগ্রী পেয়ে খুশি হতদরিদ্ররা। জেলা কমান্ড্যান্ট সনজয় কুমার সাহা জানান, বাংলাদেশ আনসার ও ভিডিপি’র মহাপরিচালক মেজর জেনারেল কাজী শরীফ কায়কোবাদ’র নির্দেশে ঝিনাইদহ সদরসহ ৬ উপজেলায় মোট ১৮’শ জনকে এ খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।

ঝিনাইদহে ইউনিয়ন পর্যায়ে টিসিবির পণ্য বিক্রি শুরু
ঝিনাইদহ :: ঝিনাইদহে গ্রামের নিন্ম আয়ের মানুষের কাছে সাশ্রয়ীমূল্যে নিত্যপ্রয়োজনীয় খাদ্যসামগ্রী পৌঁছে দিতে ইউনিয়ন পর্যায়ে পণ্য বিক্রি শুরু করেছে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি)। শনিবার সকাল থেকে বিকাল পর্যন্ত সদর উপজেলার ফুরসন্দি ইউনিয়ন ও সাধুহাটি ইউনিয়নে এ পণ্য বিক্রি করা হয়। এসময় ৫০ টাকা কেজি দরে চিনি, ৮০ টাকা লিটার দরে সয়াবিন তেল, ৬০ টাকা কেজি দরে ছোলা, ৫০ টাকা দরে মসুর ডাল ও ১২০ টাকা কেজি দরে খেজুর বিক্রি করা হয়। টিসিবির ডিলার মেসার্স জয় এন্টারপ্রাইজ এর স্বত্তাধীকারী ওয়াজেদ আলী বলেন, করোনার কারণে কর্মহীন হয়ে পড়া গ্রামের হতদরিদ্র মানুষের মাঝে কমমুল্যে পণ্যসামগ্রী পৌঁছে দিতেই এই উদ্যোগ গ্রহণ করা হয়েছে। জেলা প্রশাসন ও পুলিশ বিভাগের সহযোগিতায় একেক দিন একেক ইউনিয়নে ৫’শ পরিবারকে কম মুল্যে খাদ্যসামগ্রী দেওয়া হবে।

করোনা: কালীগঞ্জে সরকারি সাহায্য না পাওয়ায় প্রবীণদের মানবেতর জীবন যাপন
ঝিনাইদহ :: করোনা ভাইরাস সৃষ্ঠ দূর্যোগের কারণে মানবেতন জীবন যাপন করছেন ঝিনাইদহের কালীগঞ্জের প্রবীণ হিতৈষী সংঘের প্রবীনরা। সরকারি সাহায্য না পাওয়ায় মানবেতর জীবন যাপন করছেন কালীগঞ্জে প্রায় ১৫০ জন নর নারী প্রবীণ। খোঁজ রাখছে না কেউ। সম্প্রতি করোনা ভাইরাস মোকাবেলায় সরকারি নিষেধাজ্ঞা কারণে কষ্ঠে দিন পার করছেন প্রবীণরা। যাদের বয়স ৬০-৮৫ বৎসর এদের অনেকের পুত্রসন্তান নেই পরিবার পরিজন নিয়ে মানবতের জীবন কাটলেও নূন্যতম সহযোগীতা পায়নি তারা। একমাস অতিবাহিত হলেও সরকারিভাবে বিভিন্ন সংগঠনরে পক্ষ থেকে দেওয়া হচ্ছে না সহায়তা। কালীগঞ্জ প্রবীন হিতৈষী সংঘ অফিস তথ্য অনুযায়ী, শুধুমাত্র কালীগঞ্জ উপজেলায় প্রায় ১৫০ জন প্রবীন সদস্য বিদ্যমান। মাঝে মধ্যে রাজধানী কেন্দ্রীয় কার্য্যালয় থেকে সামান্য কিছু আর্থিক অনুদান আসলেও তা দিয়ে কিছুই হয়না। বর্তমান লকডাউন মধ্যে কষ্ঠে দিনরাত পার করছেন প্রবীনরা। বীরমুক্তিযোদ্ধা ইউনুস আলী বলেন, আমি দিন আনি দিন খায় ভাইরাস সৃষ্ঠ দূর্যোগের কারণে পরিবার পরিজন নিয়ে মানবেতন জীবনযাপন করছি। কোন কাজ না পেয়ে কষ্ঠে দিনপার করছি।আরেক সদস্য শুকুর মাস্টার বলেন,সরকারি ভাবে কোন সাহায্য সহযোগিতা পাইনি। কালীগঞ্জ প্রবীণ সংঘের সাধারন সম্পাদক সদরউদ্দীন মিয়া বলেন, আমাদের অধিকাংশ গরীব সদস্য উপজেলা নির্বাহী অফিসার, উপজেলা চেয়ারম্যান ,পৌর মেয়র কার্য্যালয়ে আবেদন করে কোন লাভ হচ্ছে না। এই ভয়াভহ দূর্যোগে হতাশ হয়ে পড়েছেন তারা।
এ বিষয়ে কালীগঞ্জ প্রবীণ হিতৈষী সংঘের সভাপতি আলহাজ্ব আনসার আলী মাস্টার বলেন, সরকারী ভাবে কোন সাহায্য সহযোগীতা পায়নি। এ ব্যাপারে কালীগনজ উপজেলা নির্বাহী কর্মকর্তা সুবর্না রানী সাহা বলেন, অতি দ্র”ত কর্মহীন প্রবীণদের সাহায্য সহযোগীতা করা হবে।





খুলনা বিভাগ এর আরও খবর

কুষ্টিয়াতে সামাজিক দ্বন্দে স্বজনদের হামলায় ভাতিজা নিহত কুষ্টিয়াতে সামাজিক দ্বন্দে স্বজনদের হামলায় ভাতিজা নিহত
তহসিলদার শরিফুলের ঘুষ বাণিজ্যে অতিষ্ঠ ভুক্তভোগীরা তহসিলদার শরিফুলের ঘুষ বাণিজ্যে অতিষ্ঠ ভুক্তভোগীরা
কুষ্টিয়া সদরে আতাউর রহমান খোকসায় শান্ত চেয়ারম্যান নির্বাচিত কুষ্টিয়া সদরে আতাউর রহমান খোকসায় শান্ত চেয়ারম্যান নির্বাচিত
প্যানেল চেয়ারম্যান জহুরুলের সুনাম ক্ষুন্ন করতে মরিয়া হয়ে উঠেছে একটি মহল প্যানেল চেয়ারম্যান জহুরুলের সুনাম ক্ষুন্ন করতে মরিয়া হয়ে উঠেছে একটি মহল
কুষ্টিয়া বিএডিসি অফিসের এডি’র বিরুদ্ধে দূর্ণীতির অভিযোগ কুষ্টিয়া বিএডিসি অফিসের এডি’র বিরুদ্ধে দূর্ণীতির অভিযোগ
তীব্র দাবদাহে মধ্যে কুষ্টিয়ায় ৩ হাজার গাছ কাটার প্রক্রিয়া করেছে বন বিভাগ তীব্র দাবদাহে মধ্যে কুষ্টিয়ায় ৩ হাজার গাছ কাটার প্রক্রিয়া করেছে বন বিভাগ
প্রচন্ড তাপদাহে পানির জন্য চলছে হাহাকার : পানি শূন্য কুষ্টিয়ার গড়াই নদী প্রচন্ড তাপদাহে পানির জন্য চলছে হাহাকার : পানি শূন্য কুষ্টিয়ার গড়াই নদী
কোটি টাকা আত্মসাৎ :  কুষ্টিয়া শহর সমাজসেবা কর্মকর্তার শাস্তি হল বদলি কোটি টাকা আত্মসাৎ : কুষ্টিয়া শহর সমাজসেবা কর্মকর্তার শাস্তি হল বদলি
কুষ্টিয়া পৌর মেয়র এর বিরুদ্ধে দুর্নীতির অভিযোগে দুদকের তদন্ত শুরু কুষ্টিয়া পৌর মেয়র এর বিরুদ্ধে দুর্নীতির অভিযোগে দুদকের তদন্ত শুরু
প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিমের স্মরণসভায় এমপি হানিফ প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিমের স্মরণসভায় এমপি হানিফ

আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)