শিরোনাম:
●   আগামীতে কারা দেশ চালাবে ? …সাইফুল হক ●   পার্বত্যবাসীর কল্যাণে নতুন প্রকল্প গ্রহণ করতে হবে : পার্বত্য প্রতিমন্ত্রী ●   কাউখালীতে প্রান্তিক পর্যায়ে মহিলা সমাবেশ অনুষ্ঠিত ●   চিটাগাং হিল ট্র্যাক্টস রেগুলেশন ১৯০০ বাতিলসহ কেএনএফের সন্ত্রাসী কর্মকান্ড নির্মূলে যৌথ বাহিনীর অভিযান অব্যাহত রাখার দাবিতে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের সংবাদ সম্মেলন ●   খাগড়াছড়ি ও রাঙামাটিতে ইউপিডিএফের ডাকা আধাবেলা অবরোধ পালিত ●   শিক্ষা বিস্তারে প্রাথমিক শিক্ষকদের গুরুত্ব অত্যন্ত গুরুত্বপূর্ণ : রফিকুল ইসলাম বীর উত্তম এমপি ●   স্কুলের মালামাল নিয়ে যাওয়ায় থানায় অভিযোগ ●   সন্দ্বীপে অগ্নিকাণ্ডে ৪টি দোকান পুড়ে ছাই ●   কুষ্টিয়াতে সামাজিক দ্বন্দে স্বজনদের হামলায় ভাতিজা নিহত ●   আবারো উত্তপ্ত রাঙামাটির বাঘাইছড়ি উপজেলা ●   রাজধানীতে তিন পার্বত্য জেলার সংস্কৃতি ও ঐতিহ্যসমৃদ্ধ বিপনী বিতান উদ্বোধন ●   প্রেমিকার সঙ্গে বিয়ে না হওয়ায় ঘুমের ওষুধ খেয়ে পল্লী চিকিৎসকের আত্মহত্যা ●   এসএসসিতে জিপিএ-৫ পেয়েও শিক্ষাজীবন অনিশ্চিত পূর্ণ বিশ্বাসের ●   উপজেলা পরিষদ নির্বাচন : বিয়ানীবাজারে প্রতিক বরাদ্দ ●   রাঙামাটি লেকসিটি নার্সিং কলেজে আন্তর্জাতিক নার্স দিবস পালন ●   তহসিলদার শরিফুলের ঘুষ বাণিজ্যে অতিষ্ঠ ভুক্তভোগীরা ●   ঈশ্বরগঞ্জে কোটি টাকা ইজারা বকেয়া আদায়ে গ্রেফতারি পরোয়ানা ●   গুইমারায় সাজাপ্রাপ্ত তিন আসামী গ্রেফতার ●   মিল্টন সমাদ্দারের আশ্রম থেকে উদ্ধার করা সেলিমের কিডনি সচল অপুষ্টি ও রক্তস্বল্পতায় ভোগছেন ●   দাখিলেও দেশসেরা ঝালকাঠি এনএস কামিল মাদরাসা ●   সীমান্ত সড়ক পশ্চাদপদ পার্বত্য অঞ্চলকে উন্নয়নের স্রোতধারায় একীভূত করেছে ●   মিল্টন সমাদ্দারের কেয়ার থেকে উদ্ধারকৃত সেলিমের কিডনি অক্ষত ●   আইনজীবি সমিতির কার্যকরি কমিটির সদস্য নির্বাচিত হওয়ায় এডভোকেট মঈনুলকে সংবর্ধনা ●   ঈশ্বরগঞ্জে টেন্ডার ছাড়াই স্কুলের মালামাল বিক্রির অভিযোগ সভাপতির বিরুদ্ধে ●   পাইন বাগান নব নির্মিত মাদরাসার ভবন ও হেফজ খানার উদ্বোধন ●   বামপন্থী নেতা হায়দার আকবর খান রনোর মৃত্যুতে বিভিন্ন সংগঠনের শোক ●   ঘোড়াঘাটে ট্রাক চাপায় মানসিক ভারসাম্যহীন এক নারীর মৃত্যু ●   রাবিপ্রবিতে GST গুচ্ছভুক্ত C ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত ●   চুয়েটে ফাউন্ডেশন ট্রেইনিং ফর ফ্যাকাল্টি মেম্বার্স-২ শীর্ষক প্রশিক্ষণ ●   ঝালকাঠিতে ব্ল্যাকমেইল করে ছাত্রীকে ধর্ষণ, অভিযুক্ত শিক্ষক গ্রেপ্তার
রাঙামাটি, বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
বুধবার ● ৩০ মার্চ ২০২২
প্রথম পাতা » প্রধান সংবাদ » বিশ্বনাথে ৫ কোটি টাকা জলে : উঠছে সড়কের কার্পেটিং
প্রথম পাতা » প্রধান সংবাদ » বিশ্বনাথে ৫ কোটি টাকা জলে : উঠছে সড়কের কার্পেটিং
৩৮৯ বার পঠিত
বুধবার ● ৩০ মার্চ ২০২২
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

বিশ্বনাথে ৫ কোটি টাকা জলে : উঠছে সড়কের কার্পেটিং

---স্টাফ রিপোর্টার :: সিলেটের বিশ্বনাথ-মাছুখালি ও দশঘর সড়ক সংস্কারকৃত অংশে হাত দিয়ে তুলা যাচ্ছে কার্পেটিং। সাতদিন আগে করা সড়কের এই কার্পেটিং ওঠে যাওয়ায় জনমনে নানা প্রশ্ন দেখা দিয়েছে। বিরাজ করছে ক্ষোভ আর অসন্তোষ।

এছাড়াও মাত্র সাড়ে ৬ কিলোমিটার সড়ক সংস্কার কাজ করতে প্রায় দু’বছর পার করছেন ঠিকাদার। এতে এলাকাবাসীকে চরম ভোগান্তির শিকার হতে হচ্ছে। এই ঠিকাদার উপজেলার কাউকে তোওয়াক্কা না করে জেলা নির্বাহী প্রকৌশলীর সাথে আঁতাত করে তার ইচ্ছেমতো কাজ করারও অভিযোগ রয়েছে। এমন অভিযোগ করেন বিশ্বনাথ-জগন্নাথপুর ও রামপাশা সড়ক পরিবহণ শ্রমিক সংগঠনের সভাপতি ফজর আলী।

উপজেলা প্রেকৌশলীর অফিস সূত্রে জানা যায়, বিশ্বনাথ-মাছুখালি ও দশঘর এই আঞ্চলিক সড়কের প্রায় সাড় ৬ কিলোমিটার অংশ সংস্কার কাজ পায় মেসার্স মুল্লা ড্রেডার্স নামের একটি ঠিকাদারি প্রতিষ্ঠান। এতে সরকার থেকে বরাদ্দ করা হয়েছে ৪ কোটি ৮৭ লাখ টাকা। প্রায় দু’বছর আগে কাজ শুরু করেন সাব ঠিকাদার সুহেল খান।

ওই সাব ঠিকাদার তার ইচ্ছেমতো দীর্ঘ দিন ধরে কাজ চালিয়ে যাচ্ছেন। পুরো সড়কের কাজ শেষ না হলেও সম্প্রতি দশঘর গেট থেকে বাহাড়াদুবাগ গ্রামের পশ্চিম পর্যন্ত প্রায় ৪কিলোমিটার সড়কের কার্পেটিংয়ের কাজ শেষ করেছে ওই সাব ঠিকাদার।

কিন্তু মাছুখালি বাজারের পূর্বে ছিক্কা গ্রামের পার্শে কর্পেটিং ভাঙ্গার খবর পাওয়া যায়। সেখানে এই প্রতিনিধি দেখতে গেলে একজন রাখাল এসে হাত দিয়ে কার্পেটিং তুলে দেখান। এসময় দেখা যায় কার্পেটিংয়ের আগে ইটের খোঁয়ার উপরে কোনো মিটুমিন দেয়া হয়নি। ফলে কার্পেটিং ওঠে যাচ্ছে।

হালকা যানবাহন চলাচলকৃত এই আঞ্চলিক সড়কের পুরোটা কাজ শেষ হওয়ার আগেই কার্পেটিং ওঠে যাওয়ায় জনমনে কাজের মান নিয়ে অসন্তোষ আর ক্ষোভ বিরাজ করছে। এতে অনেকেই মনে করেন সরাকরের ভাবমুর্তি ক্ষুন্ন হওয়ার পাশাপাশি জলে যাচ্ছে ৪ কোটি ৮৭ লাখ টাকা।

হাবড়াবাজারের ব্যবসায়ী ডাক্তার বিভাংশু গুণ বিভু ও নোয়াগাঁও গ্রামের রোহেল উদ্দিন বলেন, সড়কটিতে একদম নিম্নমানের কাজ হচ্ছে। কার্পেটিংয়ের নিচে যে ইটের খোঁয়া ব্যবহার করা হচ্ছে তাও একদম নিম্মমানের। এনিয়ে প্রতিবাদ করলে ডাক্তার বিভাংশু গুণ বিভুর সাথে অনেক ঝামেলাও হয়েছে বলে জানান।

এছাড়াও রোহেল উদ্দিন আরও বলেন, কাজের মান একটু ভালো করার দাবি করলে তাকে বলা হয়েছে এর চেয়ে ভালো কাজ করা সম্বব হবেনা।
জানতে চাইলে সাব ঠিকাদার সুহেল খান দুঃখ প্রকাশ করে বলেন, কার্পেটিংয়ের পরে একটি এক্সভেটার যাওয়ায় এই কার্পেটিংটি ওঠে গেছে। পরবর্তীতে তিনি সেই অংশটি সমাধান করবেন বলে তিনি বলেন।

সিলেটে সাংবাদিককে হুমকি, কবির’ বিরুদ্ধে থানায় জিডি

বিশ্বনাথ :: জীবনের নিরাপত্তা চেয়ে সিলেটের মোগলাবাজার এলাকার বাসিন্দা ছাত্রদল নেতা মো. আব্দুল কবির এর বিরুদ্ধে এসএমপির কোতোয়ালী থানায় একটি সাধারণ ডায়েরি করেছেন সাংবাদিক আবুল হোসেন। কোতোয়ালী থানা (জিডি নং-২৬৯২, তারিখ-২৬-০৩-২২ইং।

ডায়েরী সূত্রে জানা গেছে, সিলেটের মোগলাবাজার থানার খালেরমুখ বাজারের ডুংশ্রী গ্রামের মোঃ আব্দুল লতিফ এর ছেলে ছাত্রদল নেতা মোঃ আব্দুল কবির সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে বাংলাদেশ সরকারের বিরুদ্ধে নানাবিদ অপপ্রচার চালিয়ে যাচ্ছে। তারই একটি পোষ্টে সাংবাদিক আবুল কমেন্ট করেছিলেন ‘এমন ধরনের মন্তব্য করা ঠিক না’। এরপর থেকে কবির বিভিন্ন ভাবে হুমকি-ধামকি দিয়ে যাচ্ছেন।

মোঃ আব্দুল কবির তার নামীয ফেইসবুক আইডির মাধ্যমে ২৪ মার্চ ২০২২ খ্রি. রাতের প্রথম প্রহর অনুমান ১ টার দিকে মোঃ আব্দুল কবির (Md Abdul Kabir) তার ব্যবহৃত ফেইসবুক আইডির মেসেঞ্জার থেকে সাংবাদিকের মেসেঞ্জারে (Md Abul Hosen)-কে হত্যার হুমকি দেয়।

হুমকিতে মোঃ আব্দুল কবির বলেন,“তুই আমার পোস্টে কমেন্ট করছোছ তোর সাহস দিন দিন বেড়ে চলেছে। আমি দেশের বাইরে থাকলে কি হবে আমার লোক আছে। প্রয়োজনে তর পিছনে ১০ লাখ ব্যয় করমু। তুই আমার আত্মীয়দের বিরুদ্ধে নিউজ করছ আমি সব খবর পাই। তর দিন শেষ যা করার করি লা। তর মৃত্যু তরে ডাকছে। তুই রেডি থাক। আমার লোক তর পিছনে আছে।”

মোঃ আব্দুল কবির-এর এহেন হুমকি-ধমকিতে আমি চরমভাবে ভীত-সন্ত্রস্থ হয়ে পড়েছেন সাংবাদিক আবুল হোসেন। মোঃ আব্দুল কবির নেপথ্যে থেকে সে তার নেতৃত্বাধীন লোকজন দিয়ে যে কোন সময় সাংবাদিক আবুল হোসেনকে হত্যা গুমসহ তার জানমাল ও আমার স্বজনদের সার্বিক ক্ষতি করাতে পারে। তাই ভবিষ্যতের জন্য থানায় সাধারণ ডায়েরী করেছেন সাংবাদিক আবুল হোসেন।

এসএমপির কোতোয়ালী থানার ওসি মোহাম্মদ আলী মাহমুদ সাধারণ ডায়েরির বিষয়টি নিশ্চিত করে বলেন, তদন্ত করে অপরাধীর বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে বলে তিনি জানান।
বিশ্বনাথ ওসমানীনগরে চোরাই বৈদ্যুতিক তারসহ গ্রেফতার- ২

বিশ্বনাথ :: সিলেটের বিশ্বনাথ ওসমানীনগরে চোরাইকৃত বৈদ্যুতিক তার, কাটার ও একটি পিকআপ গাড়িসহ দুই চুরকে আটক করেছে থানা পুলিশ। মঙ্গলবার (২৯ মার্চ) সন্ধ্যায় অভিযান চালিয়ে উপজেলার বেগমপুর থেকে তাদের আটক করা হয়।

আটকৃতরা হলেন- বালাগঞ্জ উপজেলার বাদেহস্থিদূর গ্রামের সমছু মিয়ার পুত্র সফু মিয়া (২২) ও নেত্রকুনা সদর এলাকার চল্লিশা গ্রামের মৃত আব্দুর সত্তারের পুত্র হৃদয় মিয়া (২০)।
থানা পুলিশ সূত্রে জানা গেছে, বিশ্বনাথ উপজেলার বিভিন্ন এলাকা থেকে ২৫ মার্চ রাতে বৈদ্যতিক তার চুরি করে ওসমানীনগর উপজেলার বেগমপুরে আত্মগোপন করে সফু ও হৃদয়। গোপন সংবাদের ভিত্ততে খবর পেয়ে মঙ্গলবার সন্ধ্যায় তাদের আটক করা হয়েছে।

এসময় তাদের কাছ থেকে বৈদ্যতিক তার, কাটার ও একটি পিকআপ গাড়ী জব্ধ করা হয়। আটকৃতদের বিরুদ্ধে বিশ্বনাথ থানায় মামলা রয়েছে বলে জানিয়েছে পুলিশ।

মঙ্গলবার রাত সাড়ে আটটার দিকে বিশ্বনাথ থানার এস আই রুমেল আহমদের কাছে আটককৃতদের হস্থান্তর করে ওসমানীনগর থানা পুলিশ।

ওসমানীনগর থানার অফিসার ইন-চার্জ (ওসি) এস এম মাইন উদ্দিন দুই চুর আটকের সত্যতা নিশ্চিত করে বলেন, চোরাইকৃত মালামাল বিশ্বনাথ এলাকার। আটকৃতদের বিরুদ্ধে মামলা থাকায় তাদের বিশ্বনাথ থানা পুলিশের কাছে তাদের হস্তান্তর করা হয়েছে বলে তিনি জানান।

বিশ্বনাথে অসহায় কৃষকের ৫টি গরু চুরি

বিশ্বনাথ :: সিলেটের বিশ্বনাথ পল্লী এলাকা থেকে এক অসহায় কৃষকের ৫টি গরু চুরি হয়েছে। গত রবিবার দিবাগত রাত ৩টার দিকে উপজেলার রামপাশা ইউনিয়নের আগন শাসন গ্রামের শাহিদ আলীর গোয়াল ঘরের দরজা ভেঙ্গে সঙ্ঘবদ্ধ চুরেরা ৩টি গাভী ও ২টি বাচ্চা চুরি করে নিয়ে যায়। চুরির বিষয়টি গরুর মালিক মাহিদ আলী ছেলে আলী হোসেন বিশ্বনাথ থানায় মৌখিক ভাবে জানিয়েছেন বলে সাংবাদিকদের বলেছেন।

কৃষক শাহিদ আলীর ছেলে দিলোয়ার হোসেন জানান, গতকাল রাত ২ঘটিকা পর্যন্ত গরু তাদের অস্থায়ী গোয়াল ঘরে ছিল। তাদের ধারনা রাত অনুমান ৩টার দিকে চুরের গোয়াল ঘরের দরজা ভেঙ্গে গরু নিয়ে গেছে। এ ঘটনায় কৃষক পরিবারটি মানুষিক ভাবে ভেঙ্গে পড়েছেন।

কারন তাদের এই ৫টি গরু একমাত্র সহায় সম্বল ছিল। এই গরু দিয়েই চাষাবাদ করে জীবিকা নির্বাহ করতেন। কিন্তু চোরেরা সেই গরু গুলো চুরি করে নিয়ে গেছে। তারা প্রশাসনের সহযোগীতা কামনা করেছে। তাদের দাবি, প্রশাসন চাইলে অভিযান পরিচালনার মাধ্যমে তাদের গরু গুলো হয়তো উদ্ধার হওয়া সম্ভব হতে পারে।

গত ২৫মার্চ শুক্রবার দিবাগত রাতে বিশ্বনাথ পল্লী বিদ্যুৎ জোনাল অফিসের স্টোররোম থেকে ১লাখ ৩০হাজার টাকা মুল্যের তার চুরির ঘটনা ঘটেছে। পল্লী বিদ্যুৎ অফিসের ডেপুডি জেনারেল ম্যানেজার সাইফুল ইসলাম বাদি হয়ে থানায় একটি মামলা দায়ের করেছেন। মামলা নং-(১৪)।

রবিবার রাতে রামপাশা, খাজাঞ্চি ও অলংকারি এ ৩টি ইউনিয়নে ডিউটিতে ছিলেন এসআই নাসিরসহ আরো ৩পুলিশ। এসআই নাছির জানান, তিনি রবিবার রাত ৫টা পর্যন্ত রামপাশা বাজারে ডিউটিতে ছিলেন। এদিকে চুরি হওয়া ৩টি গরু রামপাশা বাজার এলাকায় আটকের খবর পুলিশ সুত্রে জানা গেছে।

বিশ্বনাথে সাকিব কল্যাণ ট্রাস্টের ইফতার সামগ্রী বিতরণ করলেন শফিক চৌধুরী

বিশ্বনাথ :: সিলেট জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ও সাবেক এমপি আলহাজ্ব শফিকুর রহমান চৌধুরী বলেছেন, প্রবাসীরা দেশ ও জাতির কল্যাণে দীর্ঘকাল থেকেই গূরুত্বপূর্ণ দায়িত্ব পালন করে যাচ্ছেন।

সরকারের পাশাপাশি প্রবাসীরা নিজেদের কষ্ঠার্জিত অর্থ দিয়ে সমাজের অসহায়-দরিদ্র মানুষের কল্যাণ কাজ করে যাচ্ছেন। তাই আমাদের সবারও উচিত প্রবাসীদেরকে তাদের প্রাপ্য সম্মান দেওয়া।

তিনি মঙ্গলবার (২৯ মার্চ) দুপুরে সিলেটের বিশ্বনাথ উপজেলার খাজাঞ্চী ইউনিয়নের পাহাড়পুর গ্রামে ‘সালেহ আহমদ সাকিব কল্যাণ ট্রাস্ট’র উদ্যোগে প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রবাসী সেলিম আহমদের অর্থায়নে এলাকার ১৮০টি অসহায় দরিদ্র পরিবারের সদস্যদের মধ্যে ইফতার সামগ্রী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথাগুলো বলেন। ইফতার সামগ্রীর মধ্যে ছিল জনপ্রতি ৫ কেজি চাল, ২ কেজি পিয়াজ, ১ কেজি ছানা, ১ কেজি ডাল, আধা কেজি লবন ও ১ লিটার সোয়াবিন তেল।

ট্রাস্টের উপদেষ্টা মন্ডলীর সভাপতি হাজী তেরা মিয়ার সভাপতিত্বে ও মুক্তিযোদ্ধা সন্তান কমিটির সাধারণ সম্পাদক আজিজুর রহমান মনরের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলার খাজাঞ্চী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আরশ আলী, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আব্দুল আজিজ সুমন, বিশ্বনাথ প্রেস ক্লাবের সাবেক সভাপতি মিজানুর রহমান মিজান, খাজাঞ্চী ইউনিয়ন পরিষদের মেম্বার ফজলুল হক, আব্দুর রব রাজু, সংগঠক আব্দুল হাই জিহাদী। অনুষ্ঠানের শুরুতে কোরআন তেলাওয়াত করেন ইফপাত আহমদ সানী।

এসময় উপস্থিত ছিলেন খাজাঞ্চী ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মিজাজুল হোসেন, আওয়ামী লীগ নেতা শানুর মিয়া, আক্তার হোসেন, খাজাঞ্চী ইউনিয়ন পরিষদের মেম্বার হবিবুল ইসলাম, আব্দুল মতিন, ফখরুল ইসলাম, খাজাঞ্চী ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক শাহ সিদ্দিকুর রহমান, উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক মাসুদ আহমদ, ছাত্রলীগ নেতা মিয়াদ আহমদ প্রমুখসহ বিভিন্ন শ্রেণী-পেশার নেতৃবৃন্দ।

দিরাইয়ে ‘বীর মুক্তিযোদ্ধা এম এ রউফ প্রাথমিক বিদ্যালয়’র উদ্বোধন

বিশ্বনাথ :: সুনামগঞ্জের দিরাই উপজেলার কুলঞ্জ ইউনিয়নের উত্তর সুরিয়ার পাড় (গর্জারীপাড়া) গ্রামে ‘বীর মুক্তিযোদ্ধা এম এ রউফ প্রাথমিক বিদ্যালয়’র উদ্বোধন করা হয়েছে। সোমবার (২৮ মার্চ) দুপুরে ফিতা কেটে আনুষ্ঠানিকভাবে বিদ্যালয়ের উদ্বোধন করেন দিরাই উপজেলা পরিষদের চেয়ারম্যান মঞ্জুর আলম চৌধুরী ও বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা এম এ রউফ।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে দিরাই উপজেলা পরিষদের চেয়ারম্যান মঞ্জুর আলম চৌধুরী বলেন, ৭১’র সময় বীর মুক্তিযোদ্ধারা আমাদের শুধু স্বাধীন দেশই উপহার দেননি। এখনও দেশ ও জাতির কল্যাণে কাজ করার শিক্ষা দিয়ে যাচ্ছেন। এরই সর্বশ্রেষ্ঠ উদাহরণ হচ্ছে ‘বীর মুক্তিযোদ্ধা এম এ রউফ প্রাথমিক বিদ্যালয়’ স্থাপন। তিনি আরো বলেন, লেখাপড়াই হচ্ছে জাতির উন্নতির প্রধান সিঁড়ি।

আর লেখাপড়া করে যারাই সুশিক্ষা অর্জন করে, তারাই দেশ ও জাতির কল্যাণে অবদান রাখতে পারে। তাই সব কিছুর পূর্বে আমাদের সন্তানদেরকে সুশিক্ষায় শিক্ষিত করে গড়ে তুলতে হবে।
উদ্বোধকের বক্তব্যে ‘বীর মুক্তিযোদ্ধা এম এ রউফ প্রাথমিক বিদ্যালয়’র প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা এম এ রউফ বলেন, বিদ্যালয়টি ছিলো আমার দীর্ঘদিনের স্বপ্ন। আর স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে এসে দীর্ঘদিনের স্বপ্নের বাস্তবায়ন হল।

দেশের পক্ষে ছাত্রাবস্থায় বিভিন্ন আন্দোলন সংগ্রাম করেছি, দেশের পক্ষে অস্ত্র হাতে মুক্তিযুদ্ধ করেছি। আল্লাহর দয়াতে আজও বেঁচে আছি। এটাই অনেক। আমার চাওয়া-পাওয়ার কিছুই নেই। তাই এই স্কুলের মালিক এলাকাবাসী। সবাই মিলে কিভাবে স্কুলটিকে সামনের দিকে এগিয়ে নেওয়া যায়, সেদিকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে সবাইকে।

বিদ্যালয় পরিচালনা কমিটির উপদেস্টা পরিষদের সদস্য জাহির উল্লার সভাপতি ও রাধানগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফুল মিয়ার পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন দিরাই উপজেলা কুলঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান একরার হোসেন, সাবেক চেয়ারম্যান আলহাজ্ব মুজিবুর রহমান তালুকদার, উপজেলা শিক্ষা কর্মকর্তা আব্দুর রাজ্জাক, কুলঞ্জ ইউনিয়নের ৬নং ওয়ার্ডের মেম্বার আঙ্গুর মিয়া, সাবেক মেম্বার ইছহাক মিয়া, হাতীয়ার উচ্চ বিদ্যালয় এন্ড কলেজ পরিচালনা কমিটির সদস্য মুহিব উদ্দিন, বিশ্বনাথ উপজেলার দৌলতপুর ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক রাসেল আহমদ, সংগঠক মাজেদুল হোসেন, উত্তর সুরিয়ার পাড় গ্রামের সুফি মিয়া, সিরাজ আলী। অনুষ্ঠানের শুরুতে কোরআন তেলাওয়াত করেন উত্তর সুরিয়ার পাড় এবতেদায়ী মাদ্রাসার সুপার মাওলানা এরশাদুল হক।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সংগঠক খোকন মিয়া, নূরুল ইসলাম নূরু, তছকির আলী, সালিম উদ্দিন, বিলাল মিয়া, জহির মিয়া, শামছুল ইসলাম, সানুর মিয়া প্রমুখসহ বিভিন্ন শ্রেণী-পেশার লোকজন।

বিশ্বনাথে আর রাহমান এডুকেশন ট্রাস্ট এর বাংলাদেশ শাখার মতবিনিময় সভা

বিশ্বনাথ :: সিলেটের বিশ্বনাথে যুক্তরাজ্য প্রবাসী আর রাহমান এডুকেশন ট্রাস্ট ইউকে’র উপদেষ্টা আলহাজ্ব এম খলিলুর রহমান ও ভাইস চেয়ারম্যন আলহাজ্ব এম খালিছুর রহমান সাথে মতবিনিময় কালে এলাহাবাদ ইসলামিয়া আলিম মাদ্রাসার সম্প্রসারিত ভবন পরিদর্শন করেছেন।

এসময় উপস্থিত ছিলেন‘ আর রাহমান এডুকেশন ট্রাস্ট বাংলাদেশ শাখার নেতৃবৃন্দ ।
মানবতার কল্যাণে আমরা আপনাদের পাশে এই শ্লোগান দিয়ে আজ ৩০মার্চ বুধবার বিকেলে উপজেলার খাজাঞ্চী ইউনিয়নের এলাহাবাদ রহমান মঞ্জিলে শাখার কার্যালয়ে অনুষ্ঠিত মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন মোহাম্মদ আলী।

আর রাহমান এডুকেশন ট্রাস্ট বাংলাদেশ সেক্রেটারী আব্দুল মালেকের সঞ্চালনায়
প্রধান অতিথি হিসেবে মতবিনিময় সভায় বক্তব্য রাখেন দারুল মারিফ কান্দি গ্রাম এর প্রধান অধ্যক্ষ মাও আব্দুল হাই জেহাদী ।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন,পীর আমিনুর রহমান, আর রাহমান এডুকেশন ট্রাস্ট বাংলাদেশ শাখার সদস্য হাফিজ মাহমুদুর রহমান . আবিদুর রহমান , মাহফুজুল ইসলাম নাহিদ,করি লাহিন নাহিয়ান, মাজহারুল ইসলাম, শফিকুল ইসলাম নাঈম,সালমান আহমদ,,মাহি আহমদ,তোয়াছিন,হামিম প্রমূখ।

পবিত্র কোরআন থেকে তেলোয়াত করেন আবেদুর রহমান। আলোচনা সভা শেষে গোলাম শাহ নেওয়াজ শিবলুর হাতে আর-রহমান এডুকেশন ট্রাস্টের পক্ষ থেকে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়।





প্রধান সংবাদ এর আরও খবর

পার্বত্যবাসীর কল্যাণে নতুন প্রকল্প গ্রহণ করতে হবে : পার্বত্য প্রতিমন্ত্রী পার্বত্যবাসীর কল্যাণে নতুন প্রকল্প গ্রহণ করতে হবে : পার্বত্য প্রতিমন্ত্রী
খাগড়াছড়ি ও রাঙামাটিতে ইউপিডিএফের ডাকা আধাবেলা অবরোধ পালিত খাগড়াছড়ি ও রাঙামাটিতে ইউপিডিএফের ডাকা আধাবেলা অবরোধ পালিত
রাজধানীতে তিন পার্বত্য জেলার সংস্কৃতি ও ঐতিহ্যসমৃদ্ধ বিপনী বিতান উদ্বোধন রাজধানীতে তিন পার্বত্য জেলার সংস্কৃতি ও ঐতিহ্যসমৃদ্ধ বিপনী বিতান উদ্বোধন
সীমান্ত সড়ক পশ্চাদপদ পার্বত্য অঞ্চলকে উন্নয়নের স্রোতধারায় একীভূত করেছে সীমান্ত সড়ক পশ্চাদপদ পার্বত্য অঞ্চলকে উন্নয়নের স্রোতধারায় একীভূত করেছে
বামপন্থী নেতা হায়দার আকবর খান রনোর মৃত্যুতে বিভিন্ন সংগঠনের শোক বামপন্থী নেতা হায়দার আকবর খান রনোর মৃত্যুতে বিভিন্ন সংগঠনের শোক
সন্দ্বীপ উপজেলায় চেয়ারম্যান আনোয়ার ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে হালিমা নির্বাচিত সন্দ্বীপ উপজেলায় চেয়ারম্যান আনোয়ার ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে হালিমা নির্বাচিত
নিয়মরক্ষার উপজেলা নির্বাচন অপ্রয়োজনীয়, অর্থ ও সময়ের অপচয় মাত্র নিয়মরক্ষার উপজেলা নির্বাচন অপ্রয়োজনীয়, অর্থ ও সময়ের অপচয় মাত্র
নিয়মতান্ত্রিক গণতান্ত্রিক পথে সরকার পরিবর্তনের পথ বন্ধ করে দেয়া হয়েছে : সাইফুল হক নিয়মতান্ত্রিক গণতান্ত্রিক পথে সরকার পরিবর্তনের পথ বন্ধ করে দেয়া হয়েছে : সাইফুল হক
রাঙামাটিতে জেলা লিগ্যাল এইড অফিসারের সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা রাঙামাটিতে জেলা লিগ্যাল এইড অফিসারের সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা
কাপ্তাই হ্রদ বাঁচাতে দুইটি প্রকল্প গ্রহণ করা হয়েছে রাঙামাটিতে মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রী কাপ্তাই হ্রদ বাঁচাতে দুইটি প্রকল্প গ্রহণ করা হয়েছে রাঙামাটিতে মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রী

আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)