শিরোনাম:
●   পার্বত্য শান্তিচুক্তি পাহাড়ের চিত্র বদলে দিয়েছে : কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি ●   ৮ বছর পর খাগড়াছড়িতে ছাত্রলীগের সম্মেলন ●   ভারতীয় হাইকমিশনারকে ডেকে অনতিবিলম্বে সীমান্ত হত্যা বন্ধ করতে বলুন ●   রাবিপ্রবিতে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত ●   মানিকছড়িতে অবৈধ বালু উত্তোলনের দায়ে অর্ধ লক্ষ টাকা জরিমানা ●   কাপ্তাই হ্রদের চারটি উপকেন্দ্র থেকে সাড়ে ১৫ কোটির উর্ধ্বে শুল্ক আয় করেছে বিএফডিসি ●   পার্বত্য অঞ্চলের মানুষের মধ্যে সম্প্রীতির বন্ধন গড়ে তুলতে হবে : পার্বত্য প্রতিমন্ত্রী ●   ঘোড়াঘাটে ২ ট্রাকের মুখোমুখি সংঘর্ষে ড্রাইভার ও হেলপার নিহত ●   অবিলম্বে ‘হিট ইমারজেন্সী ‘ জারী করুন, সমন্বিত পদক্ষেপ গ্রহণ করুন ●   ইউএসএ বাংলা সাহিত্য সম্মেলনে আসতে শুরু করেছেন দুই বাংলার কবি সাহিত্যিকগন ●   ঈশ্বরগঞ্জে মহিলা এমপি ব্যরিস্টার ফারজানাকে বরণ ●   মানিকছড়িতে ছাদ থেকে পড়ে যুবকের মৃত্যু ●   অনির্দিষ্টকালের জন্য চুয়েট বন্ধ ঘোষণা ●   নিরাপদ সড়কের প্রয়োজনীয়তা ●   সাজেকে নিহত ৫ শ্রমিকের বাড়িতে চলছে শোকের মাতম ●   রাঙামাটিতে ইউপিডিএফের ডাকা অর্ধদিবস সড়ক ও নৌপথ অবরোধ পালিত ●   সীমান্ত হত্যাকাণ্ড ও বাংলাদেশ - ভারত সম্পর্ক ●   আইন-শৃঙ্খলার ব্যত্যয় হলে সরকারের উন্নয়ন কাজেরও ব্যত্যয় ঘটবে রাঙামাটিতে পার্বত্য প্রতিমন্ত্রী ●   তীব্র দাবদাহে মধ্যে কুষ্টিয়ায় ৩ হাজার গাছ কাটার প্রক্রিয়া করেছে বন বিভাগ ●   কাপ্তাই সড়কে রাতেও চলছে চুয়েট শিক্ষার্থীদের আন্দোলন ●   রাঙামাটিতে চোরাই কাঠ ও বিদেশী সিগারেটসহ ৩০ লক্ষ টাকার মালামাল জব্দ করেছে দক্ষিণ বন বিভাগ ●   দুর্বৃত্তদের দেয়া আগুনে সাংবাদিক এর বাগান বাড়ি পুড়ে দেয়ার আজ ২ মাস : ক্ষয়-ক্ষতির তালিকা প্রকাশ ●   আঞ্চলিক পরিষদসহ তিন পার্বত্য জেলা পরিষদ ৩৫ বছর পরিচালিত হচ্ছে অনির্বাচিতদের দ্বারা ●   রাঙামাটির চার উপজেলায় প্রার্থীদের প্রতীক বরাদ্ধ : ৮ মে নির্বাচন ●   কল্পনা অপহরণ মামলা রাঙামাটি কোর্টে ডিসমিস করায় হিল উইমেন্স ফেডারেশনের ক্ষোভ প্রকাশ ●   নিরীহ মানুষকে গণগ্রেফতারের প্রতিবাদে ২৫ এপ্রিল রাঙামাটিতে সড়ক ও নৌপথ অবরোধ ●   আনসারের অস্ত্রলুটের ঘটনায় রুমা উপজেলা ছাত্রলীগ সভাপতিসহ ৭ জন কারাগারে ●   বান্দরবানে গণগ্রেফতারের প্রতিবাদে রাঙামাটিতে বিক্ষোভ ●   নিজের অস্ত্র দিয়ে মাথায় গুলি করে আনসার সদস্যদের আত্মহত্যা ●   কাপ্তাই হ্রদকে বাঁচাতে ও বিদ্যুৎ উৎপাদন স্বাভাবিক রাখতে জরুরি ভিত্তিতে হ্রদের ড্রেজিং করা দরকার
রাঙামাটি, রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
সোমবার ● ১৮ জুলাই ২০২২
প্রথম পাতা » চট্টগ্রাম » রাউজানে মুদির দোকান পুড়ে ছাই ব্যাপক ক্ষয়ক্ষতি
প্রথম পাতা » চট্টগ্রাম » রাউজানে মুদির দোকান পুড়ে ছাই ব্যাপক ক্ষয়ক্ষতি
২৮৭ বার পঠিত
সোমবার ● ১৮ জুলাই ২০২২
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

রাউজানে মুদির দোকান পুড়ে ছাই ব্যাপক ক্ষয়ক্ষতি

ছবি : সংবাদ সংক্রান্ত আমির হামজা, রাউজান প্রতিনিধি :: চট্টগ্রামের রাউজান মুদির দোকানে অগ্নিকান্ড সংগঠিত হয়ে মুদির দোকান ও মুদির দোকানের মালামাল পুড়ে ছাই হয়েছে। গতকাল ১৭ জুলাই রবিবার ভোররাত ৩ টার সময়ে অগ্নিকান্ডের সুত্রপাত হয় পৌরসভার ৮নং ওয়ার্ডের দলিলাবাদ এলাকার শাহ মোহাম্মদ চৌধুরীর বাড়ীর মুখে বড়পুকুর পাড়ে মোহাম্মদ আবছারের মুদির দোকানে। অগ্নিকান্ড খবর পেয়ে রাউজান ফায়ার সার্ভিস ভোর ৪ টার সময়ে রাউজান ফায়ার সার্ভিসের দমকল বাহিনীর সদস্যরা ঘটনাস্থলে উপস্থিত হয়। কিন্তু এর আগেই মুদির দোকান মালামাল সহ পুড়ে ছাই হয়ে যায়। কিভাবে অগ্নিকান্ড কান্ডের ঘটনা ঘটছে তা নিশ্চিত করা যাইনি। তবে স্থানীয়রা ধারন করছেন বিদ্যুৎ শর্ট সার্কিট থেকে অগ্নিকান্ডের সুত্রপাত হয়েছে।

রাউজান পৌর মেয়রের মতবিনিময় সভা
রাউজান :: রাউজানকে দুষণমুক্ত রাখার কর্মসূচি অংশ হিসাবে রাউজান পৌরসভার মেয়র জমির উদ্দীন পারভেজ এলাকার পোল্ট্রি, ডেইরি ফার্ম ও ডায়গোনষ্টিক সেন্টারের মালিকদের সাথে বৈঠক করেছেন। বৈঠকে মেয়র দুষণমুক্ত রাউজান গড়ার জন্য সবার সহযোগিতা কামনা করে বলেন, রাউজানের ৬ লাখ মানুষের অভিভাবক এবিএম ফজলে করিম চৌধুরী এমপি রাউজানকে পরিবেশবান্ধব মডেল উপজেলায় পরিণত করার কর্মসূচি নিয়ে কাজ করছেন। তার নির্দেশে উপজেলার ও পৌরসভাকে পরিচ্ছন্ন ও পরিবেশ বান্ধব রাখতে পঁচন, অপঁচনশীল সকল ধরণের বজ্য পথঘাট থেকে কুড়িয়ে নিদিষ্ট এলাকায় রাখা হচ্ছে। এখন থেকে এলাকার পোল্ট্রি, ডেইরি ফার্ম এর বজ্য নিজস্ব উদ্যোগে পৌর সংরক্ষণগারে নিয়ে যেতে হবে। ডায়গোনষ্টিক সেন্টারের সকল বজ্য পরিবেশ অধিদপ্তর ও স্বাস্থ্য বিভাগের নিদেশনা মেনে সংরক্ষাগারে নিয়ে ধংস করতে হবে। গতকাল ১৭ জুলাই রবিবার এই বৈঠক অনুষ্ঠিত হয় পৌরসভা মিলানায়তনে। মেয়র জমির উদ্দিন পারভেজ বৈঠকে সভাপতিত্ব করেন। কাউন্সিলর জানে আলম জনির সঞ্চালনায় বক্তব্য রাখেন পৌর কাউন্সিলর শওকত হাসান চৌধুরী, পৌরসভার সহকারী প্রকৌশলী ওয়াসিম আকরাম, উপজেলা পশু ও প্রাণী সম্পদ কর্মকর্তা ডা. মিজানুর রহমান, ডেইরি এসোসিয়েট সমিতির সভাপতি জালাল আহম্মেদ, পোল্ট্রি ব্যবসায়ী সুজন চৌধুরী, ডায়গনিস্টক সেন্টারের মালিকদের মধ্যে উপস্থিত ছিলেন, জসিম উদ্দিন, আবু জাফর, ইমতিয়াজ, ভোমর দাশ গুপ্ত, রতন নাথ, তছলিম উদ্দিন, জেলা ছাত্রলীগের সাবেক নেতা দিপলু দে দিপু, যুবলীগ নেতা আবু ছালেক, ছাত্রলীগ নেতা নাছির উদ্দিন প্রমুখ। বৈঠক শেষে সকল অংশগ্রহনকারীকে বজ্য অপসারণের জন্য একটি করে বালতি উপহার দেন।





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)