শিরোনাম:
●   রাঙামাটিতে চোরাই কাঠ ও বিদেশী সিগারেটসহ ৩০ লক্ষ টাকার মালামাল জব্দ করেছে দক্ষিণ বন বিভাগ ●   পাহাড়ি দুর্বৃত্তদের দেয়া আগুনে সাংবাদিক এর বাগান বাড়ি পুড়ে দেয়ার আজ ২ মাস : ক্ষয়-ক্ষতির তালিকা প্রকাশ ●   আঞ্চলিক পরিষদসহ তিন পার্বত্য জেলা পরিষদ ৩৫ বছর পরিচালিত হচ্ছে অনির্বাচিতদের দ্বারা ●   রাঙামাটির চার উপজেলায় প্রার্থীদের প্রতীক বরাদ্ধ : ৮ মে নির্বাচন ●   কল্পনা অপহরণ মামলা রাঙামাটি কোর্টে ডিসমিস করায় হিল উইমেন্স ফেডারেশনের ক্ষোভ প্রকাশ ●   নিরীহ মানুষকে গণগ্রেফতারের প্রতিবাদে ২৫ এপ্রিল রাঙামাটিতে সড়ক ও নৌপথ অবরোধ ●   আনসারের অস্ত্রলুটের ঘটনায় রুমা উপজেলা ছাত্রলীগ সভাপতিসহ ৭ জন কারাগারে ●   বান্দরবানে গণগ্রেফতারের প্রতিবাদে রাঙামাটিতে বিক্ষোভ ●   নিজের অস্ত্র দিয়ে মাথায় গুলি করে আনসার সদস্যদের আত্মহত্যা ●   কাপ্তাই হ্রদকে বাঁচাতে ও বিদ্যুৎ উৎপাদন স্বাভাবিক রাখতে জরুরি ভিত্তিতে হ্রদের ড্রেজিং করা দরকার ●   রাবিপ্রবিতে ভর্তি পরীক্ষার সমন্বয় সভা ●   ঝালকাঠি ২ উপজেলায় তিন পদে ২৪ জনের মনোনয়ন দাখিল ●   রুমা-থানচি ব্যংক ডাকাতির মামলায় কেএনএফ এর আরও ৫ জন রিমান্ডে ●   অপসংবাদিকতা রোধে সাংবাদিকদের ডাটাবেজ প্রণয়নে কাজ করছে প্রেস কাউন্সিল ●   খাগড়াছড়িতে বলি খেলা, সাংস্কৃতিক অনুষ্ঠানে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরা ●   প্রচন্ড তাপদাহে পানির জন্য চলছে হাহাকার : পানি শূন্য কুষ্টিয়ার গড়াই নদী ●   ১৫ দিনের ঈদযাত্রায় ২৯৪ জনের মৃত্যু ●   নিত্যপণ্যের তুলনায় তামাকপণ্য সস্তা : দাম বাড়ানোর দাবি ●   তীব্র দাবদাহে ৭ দিন বন্ধ দেশের সকল স্কুল,কলেজ ও মাদ্রাসা ●   কোটি টাকা আত্মসাৎ : কুষ্টিয়া শহর সমাজসেবা কর্মকর্তার শাস্তি হল বদলি ●   ঈশ্বরগঞ্জে বাড়ির সীমানা নিয়ে দ্বন্দ্বে নিহত-১ ●   রোগী পারাপারের সী-এম্বুল্যান্স না থাকায় চরম দুর্ভোগের শিকার সন্দ্বীপবাসী ●   দেশের শান্তির জন্য সকলকে ঐক্যবদ্ধ হতে হবে : পার্বত্য প্রতিমন্ত্রী ●   পার্বত্য চট্টগ্রামে আগে আমরা কেউ স্বাধীনভাবে আমাদের ধর্মীয় ও সামাজিক আচার অনুষ্ঠানে আনন্দ উল্লাস করতে পারতাম না : পার্বত্য প্রতিমন্ত্রী ●   জামেয়া মদিনাতুল উলুম মহিলা মাদ্রাসার ফান্ড রেইজিং এবং কৃতজ্ঞতা প্রকাশ ●   অনির্বাণ যুব ক্লাবের কার্যকরী পরিষদ গঠিত ●   রাউজানে পুকুরে ডুবে শিশুর মৃত্যু ●   রাজধানীতে পাহাড়ি প্রাণের উৎসব বৈসাবি পালিত ●   যাবজ্জীবন সাজাপ্রাপ্ত এক আসামি গ্রেফতার ●   সন্দ্বীপে গ্রাম পুলিশের বিরুদ্ধে অসামাজিক কার্যকলাপের অভিযোগ
রাঙামাটি, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
শনিবার ● ২০ আগস্ট ২০২২
প্রথম পাতা » অপরাধ » বিশ্বনাথে ভ্রাম্যমাণ আদালতে মাদক কারবারির কারাদন্ড
প্রথম পাতা » অপরাধ » বিশ্বনাথে ভ্রাম্যমাণ আদালতে মাদক কারবারির কারাদন্ড
২৯১ বার পঠিত
শনিবার ● ২০ আগস্ট ২০২২
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

বিশ্বনাথে ভ্রাম্যমাণ আদালতে মাদক কারবারির কারাদন্ড

ছবি : সংবাদ সংক্রান্ত বিশ্বনাথ প্রতিনিধি :: সিলেটের বিশ্বনাথে সামছুদ্দিন সামছু (৫৫) নামে এক মাদক কারবারিকে ১৫ দিনের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। তিনি উপজেলার রামপাশা ইউনিয়নের আমতৈল (সুতারপাড়া) গ্রামের মৃত ছিদ্দেক আলীর ছেলে।

শুক্রবার (১৯ আগস্ট) দুপুরে স্থানীয় আমতৈল বাজারে বিশ্বনাথ থানার সেকেন্ড অফিসার এসআই রুমেন আহমদের নেতৃত্বে পুলিশের মাদকবিরোধী অভিযানের সময় সামছুদ্দিনকে ৬ পুরিয়া গাঁজাসহ আটক করা হয়। পরে, সেখানে তাৎক্ষণিক ভ্রাম্যমাণ আদালত বসিয়ে তাকে ওই দন্ড প্রদানের পাশাপাশি ১০০টাকা জরিমানা (অনাদায়ে ৭ দিনের বিনাশ্রম কারাদন্ড) করেন আদালতের নির্বাহী হাকিম ও বিশ্বনাথ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আসমা জাহান সরকার।

বিষয়টি নিশ্চিত করে থানার সেকেন্ড অফিসার রুমেন আহমদ বলেন, ‘দন্ডপ্রাপ্ত মাদক বিক্রেতাকে কারাগারে প্রেরণ করা হয়েছে। বিশ্বনাথ থেকে সবধরণের মাদক নির্মূলে এমন অভিযান অব্যাহত থাকবে।’

শিক্ষিত সমাজই পারে জাতিকে উন্নয়নের উচ্চ শিখড়ে পৌঁছাতে : নাদেল

বিশ্বনাথ :: বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল বলেছেন, শিক্ষিত সমাজই পারে জাতিকে উন্নয়নের উচ্চ শিখড়েই পৌঁছাতে। এজন্যই শিক্ষাকে জাতির মেরুদন্ড বলা হয়। সমাজ থেকে অন্ধকার দূর করতে শিক্ষার কোন বিকল্প নেই। প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র নেতৃত্বাধীন সরকার শিক্ষাবান্ধব সরকার। আওয়ামী লীগের নেতৃত্বাধীন সরকারের আমলে দেশের শিক্ষা ব্যবস্থাতার ব্যাপক উন্নয়ন হয়েছে। আমাদের ভবিষ্যৎ প্রজন্মকে সুশিক্ষায় শিক্ষিত করে গড়ে তুলতে সরকারের পাশাপাশি সমাজের বিত্তবান ও প্রবাসীদেরকেও এগিয়ে আসতে হবে। কারণ আজকের শিক্ষার্থীরাই আগামী দিতে দেশ ও জাতিকে নেতৃত্ব দেব। তাই তাদেরকে সুশিক্ষায় শিক্ষিত করে গড়ে তুললে বাঙালী জাতিই উপকৃত হবেন।

তিনি বৃহস্পতিবার (১৮ আগস্ট) সিলেটের বিশ্বনাথে উপজেলার জমির আহমদ বহুমুখী উচ্চ বিদ্যালয়ের ২০২১-২২ সালের দাতা ও স্থায়ী দাতাবৃন্দকে বৃন্দকে ‘সম্মাননা প্রদান ও আলোচনা সভায়’ প্রধান অতিথির বক্তব্যে একথাগুলো বলেন। অনুষ্ঠানের শুরুতে শুভেচ্ছা বক্তব্য রাখেন বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক অজিত চন্দ্র দেব।

বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি মনজুর আহমদের সভাপতিত্বে ও সহকারী শিক্ষক নাজমুল ইসলামের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট কৃৃষি বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার বদরুল ইসলাম শোয়েব, হল্যান্ড প্রবাসী নুরুল ইসলাম নোমান, ওসমানীনগর উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আনা মিয়া, ওসমানীনগর উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক শামসুল ইসলাম মিলন।
অনুষ্ঠানে বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকা, শিক্ষার্থী ও অভিভাবকবৃন্দসহ বিভিন্ন শ্রেণী-পেশার ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

বিশ্বনাথে শফিক চৌধুরী জন্মদিনে উপজেলা আ’লীগের দোয়া মাহফিল

বিশ্বনাথ :: সিলেটের বিশ্বনাথে বঙ্গবন্ধুর পরিবারের শহীদদের রুহের মাগফেরাত কামনায় এবং জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ও সাবেক সংসদ সদস্য আলহাজ্ব শফিকুর রহমান চৌধুরীর জন্মদিনে উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গ-সহযোগী সংগঠনের উদ্যোগে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (১৮ আগস্ট) বাদ মাগরিব বিশ্বনাথ দারুল উলুম মাদানিয়া মাদ্রাসা মসজিদে অনুষ্ঠিত মিলাদ ও দোয়া মাহফিলে দোয়া পরিচালনা করেন মাদ্রাসার সিনিয়র শিক্ষক মাওলানা ছমির উদ্দিন।

অনুষ্ঠানে এসময় উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি শাহ আসাদুজ্জামান আসাদ, যুগ্ম সম্পাদক মকদ্দছ আলী, সাংগঠনিক সম্পাদক আব্দুল আজিজ সুমন, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মাহবুবুর রহমান লিলু, শিক্ষা বিষয়ক সম্পাদক সিরাজুল ইসলাম সিরাজ, উপ-দপ্তর সম্পাদক নুরুল হক, সহ প্রচার ও প্রকাশনা সম্পাদক সাখাওয়াত হোসেন, কার্যনির্বাহী সদস্য মিজানুর রহমান মিজান, রফিক হাসান, পৌর আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক মহব্বত আলী জাহান, কার্যনির্বাহী সদস্য গিয়াস উদ্দিন, আজাদুর রহমান, উপজেলা কৃষক লীগের সভাপতি সোরাব আলী, সহ সভাপতি মারফত আলী, সাধারণ সম্পাদক আব্দুল হান্নান বদরুল, পৌর কৃষক লীগের আহবায়ক বিকাশ মালাকার, যুগ্ম আহবায়ক জয়নাল আহমদ, কৃষক লীগ নেতা কবির আহমদ, জামাল উদ্দিন, যুবলীগ নেতা মুহিবুর রহমান সুইট, মাহবুব আহমদ, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের ভারপ্রাপ্ত সভাপতি বদরুল আলম, পৌর স্বেচ্ছাসেবক লীগের সভাপতি রফিক আলী, উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক জুবায়ের আহমদ জয়, বিশ্বনাথ সরকারি কলেজ ছাত্রলীগের সাবেক যুগ্ম সম্পাদক সিরাজুল ইসলাম রুকন, ছাত্রলীগ নেতা জাকির হোসেন মামুন, আজাদ আহমদ প্রমুখসহ আওয়ামী লীগ ও অঙ্গ-সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ এবং এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।

শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী মহোৎসবে বিশ্বনাথে শোভাযাত্রা

বিশ্বনাথ :: পরমেশ্বর ভগবান শ্রীকৃষ্ণের ৫২৪৮তম শুভ জন্মাষ্টমী মহোৎসব উদযাপন উপলক্ষে সিলেটের বিশ্বনাথে আলোচনা সভা ও শোভাযাত্রা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (১৯ আগস্ট) সকালে উপজেলা শ্রীশ্রী কৃষ্ণের জন্মাষ্টমী উদযাপন পরিষদের উদ্যোগে সভা ও শোভাযাত্রার আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ও স্থানীয় সাবেক সংসদ সদস্য আলহাজ্ব শফিকুর রহমান চৌধুরী।

উপজেলা পরিষদ অডিটোরিয়ামে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে শফিক চৌধুরী বলেন, দুষ্টের দমন আর সৃষ্টের পালনের জন্য শ্রীকৃষ্ণ পৃথিবীতে আর্বিভ‚ত হয়েছিলেন। এরপর তিনি কংস নামের দানবকে ধ্বংস করে পৃথিবীতে শান্তি প্রতিষ্ঠা করে ছিলেন। তিনি আরো বলেন, বঙ্গবন্ধু জন্মগ্রহন করে ছিলেন বলে বাঙালী জাতি স্বাধীনতা পেয়ে ছিলেন, আর তাঁরই কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র নেতৃত্বে বাঙালী জাতি পাচ্ছেন নিজেদের কাঙ্খিত উন্নয়ন।

আলোচনা সভা শেষে উপজেলা পরিষদ অডিটোরিয়ামের সামন থেকে বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়ে পৌর শহরের প্রধান প্রধান সড়কগুলো প্রদক্ষিণ করে শ্রীশ্রী শনি মন্দির প্রাঙ্গনে অনুষ্ঠিত শ্রীকৃষ্ণের পূজাস্থলে এসে শেষ হয়। আলোচনা সভার শুরুতে গীতাপাঠ করেন উপজেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের দপ্তর সম্পাদক দেবব্রত চক্রবর্তী দেবু।

উপজেলা শ্রীশ্রী কৃষ্ণের জন্মাষ্টমী উদযাপন পরিষদের সভাপতি নেপাল কুমার দেব’র সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক চন্দন কুমার দেব ও উপজেলা পূজা উদযাপন পরিষদের সাংগঠনিক সম্পাদক সমীর দে ঝুলনের যৌথ পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন থানার অফিসার ইন-চার্জ (ওসি) গাজী আতাউর রহমান, রামসুন্দর সরকারি অগ্রগামী মডেল উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক নবেন্দু জ্যোতি দে, উপজেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সাবেক সভাপতি পিনাক চক্রবর্তী, জেলা পূজা উদযাপন পরিষদের কার্যনির্বাহী সদস্য নিশি কান্ত পাল, উপজেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি মানিক লাল দে, সহ সভাপতি রুপক কুমার দে, উপজেলা পূজা উদযাপন পরিষদের ভারপ্রাপ্ত সভাপতি সুনিল কান্তি দে, সাধারণ সম্পাদক জয়ন্ত কুমার দাশ, শ্রীশ্রী ঠাকুর বৈষ্ণব রায় ধাম সংরক্ষণ কমিটির সাধারণ সম্পাদক শংকর দাস শংকু, উপজেলা পূজা উদযাপন পরিষদের সাবেক সাধারণ সম্পাদক জয়ন্ত আচার্য্য, উপজেলার খাজাঞ্চী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শংকর চন্দ্র ধর, উপজেলা জন্মাষ্টমী উদযাপন পরিষদের সাবেক সাধারণ সম্পাদক কানু রঞ্জন দে।

সভায় বক্তব্য রাখেন উপজেলা জন্মাষ্টমী উদযাপন পরিষদের সহ সভাপতি প্রনঞ্জয় বৈদ্য অপু, নন্দ লাল বৈদ্য, শিল্টু বৈদ্য, যুগ্ম সম্পাদক জয়ন্ত বৈদ্য, অজিত দেব, নিবারণ দাশ, সহ সাংগঠনিক সম্পাদক অকিল বৈদ্য, সৌমিত্র দে মিশু, বিজয় চন্দ্র দেব, অমিত দেব, সুমন দেব, অর্থ সম্পাদক প্রবীর দে, সহ প্রচার সম্পাদক মিল্টন দাশ, সাংস্কৃতিক সম্পাদক কনক রঞ্জন দেব টিটু, দপ্তর সম্পাদক বকুল দাশ, খাজাঞ্চী ইউনিয়ন জন্মাষ্টমী উদযাপন পরিষদের পক্ষে রঞ্জু দাশ, কালীবাড়ি ও কালীজুড়ি দূর্গাপূজা কমিটির পক্ষে মতি লাল দাশ, পুরাতন হাবড়া বাজার শনি মন্দিরের পক্ষে বিভাংশু গুন বিভু, জানাইয়া জন্মাষ্টমী উদযাপন পরিষদের পক্ষে বেনু লাল দেব, হরে কৃষ্ণ নাম হট্ট সংগঠনের (ইসকন) পক্ষে জয় কানু ব্রক্ষচারী, কালীগঞ্জ কালীবাড়ি মন্দিরের পক্ষে অসক বৈদ্য, দশঘর ইউনিয়ন জন্মাষ্টমী উদযাপনের পক্ষে নকুল বর্ধন, রাহুল রায়, ধীতপুর জন্মাষ্টমী উদযাপন পরিষদের পক্ষে শিবু দাশ।
আলোচনা সভা ও শোভাযাত্রা উপজেলার বিভিন্ন শ্রেণী-পেশার ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)