শিরোনাম:
●   গোলাপগঞ্জে পুনঃনির্বাচিত মঞ্জুর কাদির শাফি এলিম ●   ঘোড়াঘাট উপজেলায় শুভ চেয়ারম্যান,বাবু ও নার্গিস ভাইস চেয়ারম্যান নির্বাচিত ●   ঈশ্বরগঞ্জে মাটির নিচে পাওয়া গেলো প্রাচীন রৌপ্য মুদ্রা ●   ঘোড়াঘাটে ভোট গণনা কেন্দ্রে সাংবাদিকদের প্রবেশে বাধা ●   কাউখালী উপজেলায় চেয়ারম্যান সামশু দোহা, মহিলা ভাইস চেয়ারম্যান নিংবাইউ নির্বাচিত ●   সন্দ্বীপ উপজেলায় চেয়ারম্যান আনোয়ার ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে হালিমা নির্বাচিত ●   নির্বাচনী ডিউটিতে গিয়ে দুর্ঘটনায় আহত ঈশ্বরগঞ্জের ইউএনও ●   হালদা নদীতে ডিম ছেড়েছে মা মাছ ●   উপজেলা পরিষদ নির্বাচনে মিরসরাইয়ে ভোটার ৩ লাখ ৭২ হাজার ২৫৭ জন ●   প্যানেল চেয়ারম্যান জহুরুলের সুনাম ক্ষুন্ন করতে মরিয়া হয়ে উঠেছে একটি মহল ●   রাউজানে কালবৈশাখীর তান্ডব ●   ৮ মে বুধবার সকাল ৮ টায় শুরু হবে ভোটগ্রহণ, চলবে বিকেল ৪টা পর্যন্ত ●   ঘোড়াঘাটে ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে শেষ মূহুর্তের প্রস্তুতি সম্পন্ন ●   খাগড়াছড়িতে আইন-শৃংখলা রক্ষার্থে জেলা পুলিশের ব্রিফিং ●   নিয়মরক্ষার উপজেলা নির্বাচন অপ্রয়োজনীয়, অর্থ ও সময়ের অপচয় মাত্র ●   জাতীয় গণমাধ্যম সপ্তাহের স্বীকৃতির দাবির স্মারকলিপি হস্তান্তর ●   রেডব্রিজ কমিউনিটি ট্রাষ্টের কার্যনিবাহী কমিটির সভা অনুষ্ঠিত ●   কুষ্টিয়া বিএডিসি অফিসের এডি’র বিরুদ্ধে দূর্ণীতির অভিযোগ ●   ঘোড়াঘাট বৈদ্যুতিক ট্রান্সফর্মার চোর চক্রের ৫ সদস্য গ্রেপ্তার ●   ঈশ্বরগঞ্জে মাঠ দিবস অনুষ্ঠিত ●   নিয়মতান্ত্রিক গণতান্ত্রিক পথে সরকার পরিবর্তনের পথ বন্ধ করে দেয়া হয়েছে : সাইফুল হক ●   কাউখালীতে বজ্রপাতে স্কুল শিক্ষার্থীর মৃত্যু ●   রাঙামাটিতে জেলা লিগ্যাল এইড অফিসারের সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা ●   কাপ্তাই হ্রদ বাঁচাতে দুইটি প্রকল্প গ্রহণ করা হয়েছে রাঙামাটিতে মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রী ●   কল্পনা অপহরণ মামলা খারিজের প্রতিবাদে বিভিন্ন স্থানে গণবিক্ষোভ ●   নিখোঁজ তরুণী উদ্ধার হওয়ার পরেও বাড়িতে ফেরাতে পারেনি পরিবার ●   ঈশ্বরগঞ্জে প্রার্থীদের নিয়ে অবহিতকরণ সভা ●   গণমাধ্যমের স্বাধীনতা একশ্রেণীর মাফিয়া চক্রের হাতে জিম্মি হয়ে আছে ●   বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবসে প্রেস ইউনিটির নাম সংশোধন ●   রাবিপ্রবিতে GST গুচ্ছভুক্ত B ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত
রাঙামাটি, বৃহস্পতিবার, ৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
রবিবার ● ২৮ আগস্ট ২০২২
প্রথম পাতা » প্রধান সংবাদ » সিলেটে টানা ১৬ দিন চা শ্রমিকদের কর্মবিরতি : আজ জানা যাবে কাজে ফিরবেন কি না
প্রথম পাতা » প্রধান সংবাদ » সিলেটে টানা ১৬ দিন চা শ্রমিকদের কর্মবিরতি : আজ জানা যাবে কাজে ফিরবেন কি না
২৩১ বার পঠিত
রবিবার ● ২৮ আগস্ট ২০২২
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

সিলেটে টানা ১৬ দিন চা শ্রমিকদের কর্মবিরতি : আজ জানা যাবে কাজে ফিরবেন কি না

ছবি : সংবাদ সংক্রান্ত বিশ্বনাথ প্রতিনিধি :: টানা ১৬ দিন চা শ্রমিকদের টানা কর্মবিরতি পালনের পর তাদের দৈনিক মজুরি ১৭০ টাকা নির্ধারণ করে দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শনিবার (২৭ আগস্ট) চা বাগান মালিকদের সঙ্গে বৈঠক করে প্রধানমন্ত্রী এ সিদ্ধান্ত দিয়েছেন।

পূর্বঘোষণা অনুযায়ী শনিবার বিকেল ৪টার পরপরই গণভবনে এ বৈঠক শুরু হয়ে শেষ হয় সন্ধ্যা ৭টায়। ১৩ জন বাগানমালিক এ বৈঠকে অংশ নেন। বৈঠক শেষে মন্ত্রিপরিষদ সচিব আহমেদ কায়কাউস এ বিষয়ে ব্রিফ করেন।

তিনি বলেন, সবকিছু আলোচনার পর যেটি হয়েছে- সেটি হলো শ্রমিকদের পক্ষে প্রধানমন্ত্রী নির্ধারণ করে দিয়েছেন ১৭০ টাকা।

এদিকে, নতুন মজুরি নির্ধারণের বিষয়ে প্রতিক্রিয়া জানতে ও আজ রবিবার ২৮ আগস্ট থেকে সিলেটের চা শ্রমিকরা কাজে ফিরবেন কি না এ বিষয়ে জানতে চা শ্রমিক ইউনিয়নের সিলেট ভ্যালির সভাপতি রাজু গোয়ালার সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, যেহেতু চা শ্রমিকরা আন্দোলনের সময় বলেছিলেন- প্রধানমন্ত্রী যে নির্দেশনা দিবেন সেটি তারা মেনে নিবেন। কথা অনুযায়ী তো তাদের কাল থেকেই কাজে ফেরার কথা।

তবে একটু ভিন্ন বক্তব্য দিলেন সিলেটে চলমান আন্দোলনে নেতৃত্ব দানকারী চা শ্রমিক নেতা অজিত রায় ওরফে অজিত বারাইক। তিনি শনিবার চা বাগান মালিকদের সঙ্গে প্রধামন্ত্রীর বৈঠকের পর তাৎক্ষণিক এক প্রতিক্রিয়ায় বলেন- নতুন মজুরির বিষয়টি তো জানলাম। কিন্তু কাল সকাল থেকেই আমরা কাজে ফিরবো কি না সেটি এখনই বলতে পারছি না। কাল সকালে আমাদের সিলেটের সকল বাগানের চা শ্রমিকরা বৈঠকে বসবো। বৈঠকে যে সিদ্ধান্ত সে অনুযায়ী আমাদের পরবর্তী পদক্ষেপ হবে।

উল্লেখ্য, ১২০ থেকে ৩০০ টাকায় দৈনিক মজুরি উন্নীতকরণের দাবিতে সিলেটসহ সারা দেশের চা শ্রমিক গত ৯ আগস্ট থেকে আন্দোলনে নামেন। ৯ থেকে ১১ আগস্ট পর্যন্ত তারা ২ ঘণ্টা কর্মবিরতি পালনের পর গত ১৩ আগস্ট থেকে অনির্দিষ্টকালের কর্মবিরতি পালন করছেন। সংকট নিরসনে শ্রম অধিদপ্তরের সঙ্গে কয়েক দফা বৈঠক হলেও সমাধান আসেনি।

গত ২০ আগস্ট মৌলভীবাজারের শ্রীমঙ্গলস্থ বিভাগীয় শ্রম দফতর অফিসে মৌলভীবাজার-৪ আসনের সংসদ সদস্য উপাধ্যক্ষ আবদুস শহীদ, শ্রম অধিদপ্তরের মহাপরিচালক খালেদ মামুন চৌধুরী ও চা শ্রমিক ইউনিয়নের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক নৃপেণ পাল বৈঠকে বসেন। তিনপক্ষীয় ওই বৈঠকে চা শ্রমিকদের দৈনিক মজুরি ১২০ টাকা থেকে বাড়িয়ে ১৪৫ টাকা করার সিদ্ধান্ত হয়। বৈঠকে নেতারা এ সিদ্ধান্ত মেনে আসলেও শ্রমিকরা তা প্রত্যাখ্যান করে ৩শ’ টাকা মজুরির দাবিতে আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দেন। এ অবস্থায় ওই দিন রাতে সিলেট ভ্যালির শ্রমিক নেতাদের নিয়ে বৈঠকে বসেন জেলা প্রশাসক।

বৈঠকে স্থানীয় আওয়ামী লীগ নেতৃবৃন্দও উপস্থিত ছিলেন। এসময় প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠক পর্যন্ত আন্দোলন স্থগিত রাখার আহ্বান জানানো হয় চা শ্রমিক নেতৃবৃন্দের প্রতি। সে আহ্বান মেনেও নেন স্থানীয় চা শ্রমিক নেতারা। কিন্তু সাধারণ চা শ্রমিকরা বেঁকে বসেন এবং সিলেটে পরদিন (২১ আগস্ট) দিনভর কর্মবিরতি পালন অব্যাহত রাখেন।

উদ্ভূত পরিস্থিতিতে ২১ আগস্ট শ্রীমঙ্গলে ফের মৌলভীবাজার জেলা প্রশাসন, শ্রমদপ্তরের প্রতিনিধি ও চা শ্রমিক ইউনিয়নের প্রতিনিধিদের বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে ১২০ টাকা মজুরি রেখেই কাজে যোগ দেওয়ার সিদ্ধান্ত হয়। এসময় আন্দোলন প্রত্যাহারের ঘোষণা দেন চা শ্রমিক নেতারা। কিন্তু এ বৈঠকের পর সাধারণ চা শ্রমিকদের মাঝে দ্বিধা-বিভক্তির সৃষ্টি হয়। পরদিন নেতৃবৃন্দের আহ্বান প্রত্যাখ্যান করে সিলেটে শ্রমিকদের একাংশ কাজে ফেরেন, আর কর্মবিরতি অব্যাহত রাখেন একাংশ।

এ অবস্থায় গত ২১ আগস্ট (রবিবার) রাতে সিলেটের জেলা প্রশাসকের কার্যালয়ে ফের চা শ্রমিকদের নিয়ে বৈঠকে বসেন জেলা ও পুলিশ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তা এবং সিলেট আওয়ামী লীগের শীর্ষ নেতৃবৃন্দ। এ বৈঠকে চা শ্রমিকদের প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠক হওয়ার আগ পর্যন্ত আন্দোলন স্থগিত রাখার ফের আহ্বান জানানো হলেও সে আহ্বানও প্রত্যাখ্যান করেন বৈঠকে উপস্থিত বিভিন্ন চা শ্রমিক ইউনিট এবং পঞ্চায়েত প্রধানরা। তবে পরদিন (সোমবার) কয়েকটি বাগানের চা শ্রমিক কাজে যোগ দিলেও মঙ্গলবার থেকে ফের সকল শ্রমিক কর্মবিরতি পালন করেন। সেই থেকে শনিবার পর্যন্ত টানা আন্দোলন চলে তাদের।

সংশ্লিষ্টরা বলছেন- এবার ভরা মৌসুমে মজুরি বৃদ্ধির দাবিতে টানা ১৭ দিনের শ্রমিক আন্দোলনের ফলে কয়েক শ কোটি টাকার ক্ষতি হয়েছে চা-শিল্পে। টানা শ্রমিক আন্দোলনের প্রথম দিকে সব চা-বাগানে উত্তোলন করা কাঁচা চায়ের পাতা প্রক্রিয়াজাত করতে না পারায় পচে ও শুকিয়ে নষ্ট হয়ে গেছে। এ ছাড়া চা প্ল্যান্টেশন এলাকা থেকে কচি চা-পাতা তুলতে না পারায় সেগুলোও এক থেকে দেড় ফুট লম্বা হয়ে গেছে। এ পাতার গুণগত মান নষ্ট হয়ে যাওয়ায় চায়ের জন্য প্রক্রিয়াজাত করা সম্ভব নয়।

সিলেটে পাওনা টাকার দ্বন্দ্বে আফিয়া খুন : মুন্নিকে গ্রেফতার

বিশ্বনাথ :: সিলেট নগরীর উত্তর বালুচরের সোনার বাংলা আবাসিক এলাকায় আফিয়া বেগম সামিহা (৩১) নামের গৃহবধূ খুনের মূল রহস্য উদঘাটন করেছে র্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র্যাব)-৯।

র্যাব বলছে- আফিয়াকে খুন করেছেন আরেক নারী। তাঁর নাম মোছাম্মৎ মাজেদা খাতুন মুন্নি (২৯)। পাওনা টাকার দ্বন্দ্বে এ খুনের ঘটনা ঘটেছে। অভিযুক্ত মুন্নিকে গ্রেফতার করেছে র্যাব। বৃহস্পতিবার (২৫ আগস্ট) বিকাল ৩টার দিকে বিষয়টি প্রেস ব্রিফিং করে গণমাধ্যমকে জানিয়েছে র্যাব-৯।

প্রেস ব্রিফিংয়ের সময় র্যাব-৯ এর মিডিয়া অফিসার এএসপি আহসান-আল-আলিম জানান, গত ২৩ আগস্ট (মঙ্গলবার) রাত ১১টার দিকে উত্তর বালুচর এলাকার ফোকাস-৩৬৪ নম্বর পাঁচতলা বাসা সিকান্দর মহলের নিচতলার একটি ফ্ল্যাটের তালা ভেঙে আফিয়া বেগম সামিহা নামের ওই গৃহবধূর রক্তাক্ত মৃতদেহ উদ্ধার করে পুলিশ।

চাঞ্চল্যকর এ হত্যাকাণ্ডের ঘটনায় সিলেটের শাহপরাণ থানায় গত ২৪ আগস্ট ভিকটিমের মা বাদী হয়ে একটি হত্যা মামলা দায়ের করেন। এ মামলা সূত্র ধরে রহস্য উদঘাটনে র্যাব-৯-ও গোয়েন্দা কার্যক্রম শুরু করে। তদন্তের এক পর্যায়ে মোছা. মাজেদা খাতুন মুন্নি নামের ওই নারীকে আফিয়া হত্যাকাণ্ডে জড়িত থাকার চাঞ্চল্যকর তথ্য পাওয়া যায় ।

পরে গােয়েন্দা তথ্যের ভিত্তিতে র্যাব-৯ আভিযান চালিয়ে মুন্নিকে বৃহস্পতিবার (২৫ আগস্ট) ভোরে তার বাড়ি থেকে গ্রেফতার করে। মুন্নি হবিগঞ্জ জেলার বানিয়াচং থানার সারংপুর গ্রামের আব্দুল গনির মেয়ে।

জিজ্ঞাসাবাদে মুন্নি র্যাবকে জানায়- আফিয়ার সঙ্গে তার টাকা-পয়সার লেনদেন নিয়ে দ্বন্দ্ব ছিলো। আফিয়ার বাসায় মাজেদা সাবলেট থাকতাে। কিন্তু বেশিরভাগ দিন মাজেদা বাসায় অবস্থান করতাে না। আফিয়ার নিকট মাজেদা বিভিন্ন সময় টাকা-পয়সা গচ্ছিত রাখতাে। একপর্যায়ে মাজেদার পাওনা টাকা আফিয়া দিতে অস্বীকার করে। ফলে আফিয়ার উপর ক্ষিপ্ত হয় মাজেদা এবং আফিয়াকে হত্যার পরিকল্পনা করে।

ঘটনার দুইদিন আগে (১৮ আগস্ট) আফিয়ার বাসায় আসে মাজেদা। ঘটনার দিন (২০ আগস্ট) রাত ১০টার দিকে আফিয়া ও মাজেদার মধ্যে পাওনা টাকা নিয়ে ঝগড়া হয়। পরে ২১ আগস্ট দিবাগত রাত ১২টার দিকে অকস্মাৎ মাজেদা রান্নাঘর থেকে শীল (পাটার শীল) নিয়ে এসে আফিয়ার মাথার বাম পাশে সজোরে পরপর ২টি আঘাত করে।

আঘাতের ফলে তৎক্ষণাৎ আফিয়া বিছানায় লুটিয়ে পড়ে। পরে ২২ আগস্ট ভাের আনুমানিক ৬টার দিকে মাজেদা ওই বাসা থেকে বের হয়ে একটি রিকশা ভাড়া করে নিয়ে আসে এবং বাসার দরজা বাহির থেকে তালা মেরে সে তার মালামাল ও আফিয়ার মােবাইল ফোন নিয়ে বানিয়াচংয়ে নিজ বাড়িতে চলে যায়। কিন্তু এ ঘটনায় আশ্চর্যজনকভাবে বাসায় আটকা পড়া আফিয়ার শিশুকন্যা বেঁচে যায়। পরে তাকে পুলিশ উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়।

বিশ্বনাথে দুই রেস্টুরেন্টেকে জরিমানা

বিশ্বনাথ :: সিলেটের বিশ্বনাথে জেলা প্রশাসকের ব্যবসা সংত্রান্ত নিবন্ধন সনদ না থাকায় দুই রেস্টুরেন্টকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

বৃহস্পতিবার দুপুরে ভ্রাম্যমান আদালত পরিচানার মাধ্যমে পৌর শহরের ভোজন ঘর রেস্টুরেন্ট ও প্রাণসী রেস্টুরেন্টকে এই জরিমনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও পৌর প্রশাসক নুসরাত জাহান। পাশাপাশি রেস্টুরেন্টের রান্নাঘরসহ পুরো প্রতিষ্ঠানকে পরিচ্ছন্নতা নিশ্চিত করার নির্দেশনা দেয়া হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা নুসরাত জাহান বলেন, রেস্টুরেন্ট ব্যবসার নিবন্ধন সনদ না থাকায় বাংলাদেশ হোটেল ও রেস্তোরাঁ আইন ২০১৪ অনুযায়ী ওই দুটি রেস্টুরেন্টকে জরিমানা করেছেন ।

বিশ্বনাথ প্রেসক্লাব থেকে সাংবাদিক রোহেল উদ্দিন বহিষ্কার

বিশ্বনাথ :: সিলেটের বিশ্বনাথ প্রেসক্লাবের কার্যনির্বাহী সদস্য রোহেল উদ্দিনকে সাংগঠনিক শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে স্থায়ীভাবে বহিষ্কার করা হয়েছে।
শুক্রবার (২৬ আগস্ট) রাতে এ তথ্য নিশ্চিত করেছেন বিশ্বনাথ প্রেসক্লাবের সভাপতি জাহাঙ্গীর আলম খায়ের ও সাধারণ সম্পাদক নবীন সোহেল। এর আগে শুক্রবার সন্ধ্যায় কার্যনির্বাহী কমিটির জরুরি সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

বিশ্বনাথ প্রেসক্লাবের সভাপতি জাহাঙ্গীর আলম খায়ের ও সাধারণ সম্পাদক নবীন সোহেলের স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে জানান, বহিষ্কারের পর থেকে রোহেল উদ্দিনের যে কোন ধরনের অপকর্মের জন্য বিশ্বনাথ প্রেসক্লাব দায়ী নয়। এরপর থেকে তিনি প্রেসক্লাবের পরিচয় বা সাবেক পরিচয়ও দিতে পারবেন না। অন্যতায় প্রেসক্লাব তাঁর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করতে বাধ্য থাকিবে। এছাড়া তার সাথে যে কোনো ধরনের সাংগঠনিক বিষয়াদি নিয়ে যোগাযোগ না করার জন্য বিনীতভাবে অনুরোধ করেন তারা।

প্রেসক্লাবের সভাপতি জাহাঙ্গীর আলম খায়েরের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক নবীন সোহেলের পরিচালনায় জরুরী সভায় উপস্থিত ছিলেন, প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি এমআর টুনু তালুকদার, সহ-সভাপতি কামাল মুন্না, যুগ্ম সম্পাদক মিসবাহ উদ্দিন, কোষাধ্যক্ষ আক্তার আহমদ শাহেদ, দপ্তর সম্পাদক আব্দুস সালাম, প্রচার সম্পাদক মশাহিদ আলী, নির্বাহী সদস্য আশিক আলী, বদরুল ইসলাম মহসিন প্রমুখ উপস্থিত ছিলেন।

সিলেটে ঘুমের স্ট্যাটাস দিয়ে ১৫ ঘন্টা পর চিরঘুমে ছাত্রদল নেতা

বিশ্বনাথ :: সিলেট মহানগর ছাত্রদলের সাবেক স্কুল বিষয়ক সম্পাদক মাজহারুল ইসলাম মুর্শেদ ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। শুক্রবার দিবাগত রাত ২টার দিকে তিনি হার্ট অ্যাটাকে মারা যান।

মাজহারুল ইসলাম মুর্শেদ সিলেটের এমসি কলেজে পড়াশোনা করতেন বলে জানা গেছে। তিনি নগরীর মজুমদারি কোনাপাড়ার বাসিন্দা।

এছাড়াও সিলেট মহানগর যুবদলের আসন্ন সম্মেলনে তিনি সাংগঠনিক সম্পাদক পদে প্রার্থী হতে চেয়েছিলেন বলে জানা গেছে।

এদিকে, মারা যাওয়ার আগে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ঘুম নিয়ে একটি স্ট্যটাস দেন মুর্শেদ।সেই স্ট্যাটাসের ১৫ঘন্টা পর চিরঘুমে চলে গেলেন তিনি।

স্ট্যাটাসটি হলো- ‘ঘুমিয়ে কেন জীবন কাটাস? কইল ঋষি স্বপ্নে মোর, ‘আনন্দ গুল প্রস্ফুটিত করতে পারে ঘুম কি তোর? ঘুম মৃত্যুর যময ভ্রাতা, তার সাথে ভাব করিসনে, ঘুম দিতে ঢের পাবি সময় কররে তর জনম ভোর।কাজী নজরুল ইসলাম

এদিকে, মাজহারুল ইসলাম মুর্শেদের মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে তার বন্ধু-বান্ধব,পাড়া প্রতিবেশীদের মাঝে।

বিশ্বনাথে বিএনপি নেতা আব্দুর রহমান খালেদ শোকজ

বিশ্বনাথ :: বিশ্বনাথ পৌর বিএনপির সাংগঠনিক সম্পাদক আব্দুর রহমান খালেদ-কে শোকজ করেছে দলটি। শনিবার (২৭ আগস্ট) তাকে শোকজ করা হয়। শোকজের জবাব দিতে সাত দিনের সময় বেঁধে দিয়েছেন দলটির সভাপতি ও সাধারণ সম্পাদক।

বিশ্বনাথ পৌর বিএনপির সভাপতি হাজী মো. আব্দুল হাই ও সাধারণ সম্পাদক বসির আহমদ জানান, ২৬ আগস্ট সামাজিক যোগাযোগ মাধ্যমে আব্দুর রহমান খালেদের ফেসবুকে ভিডিও বার্তায় মিথ্যা তথ্য প্রকাশ করেছেন। যা দলের জন্য শুভনীয় নয়, দলীয় গঠনতন্ত্রপরিপন্ত্রী।

বিশ্বনাথে বিএনপি নেতা মনির হোসেনের ইন্তেকাল, দাফন সম্পন্ন

বিশ্বনাথ :: বিশ্বনাথ উপজেলা বিএনপির সাবেক সহসভাপতি ও বিশ্বনাথ পুরানবাজার বণিক কল্যাণ সমিতির সভাপতি মনির হোসেন ইন্তেকাল করেছেন। শনিবার (২৭ আগস্ট) তিনি নিজ বাড়ীতে দুপুর সাড়ে ১২টায় ইন্তেকাল করেন। (ইন্না…রাজিউন) মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭৫ বছর। মৃত্যুকালে তিনি স্ত্রী, ৩ মেয়ে, ১ ছেলেসহ অসংখ্য আত্বীয়-স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন।

শনিবার বাদ আছর মরহুমের জানাযার নামাজ হরিকলস গ্রামের নিজ বাড়ীতে অনুষ্ঠিত হয়। জানাযার নামাজে ইমামতি করেন মাওলানা করিম উদ্দিন ও দোয়া পরিচালনা করেন বিশ্বনাথ দারুল উলুম ইসলামিয়া কামিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা নু’মান আহমদ।
জানাযা শেষে হরিকলস্থ পারিবারিক কবরস্থানে মনির হোসেনের দাফন সম্পন্ন হয়।

রামসুন্দর অগ্রগামী মডেল সরকারি উচ্চ বিদ্যালয়ের সহকারি প্রধান শিক্ষক আব্দুল বারীর পরিচালনায় জানাযার নামাজের পূর্বে মনির হোসেনের কর্ম জীবন নিয়ে বক্তব্য রাখেন বিশ্বনাথ উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান সুহেল আহমদ চৌধুরী, বিশ্বনাথ পৌর বিএনপির আহবায়ক আব্দুল হাই, বিশ্বনাথ পুরানবাজার বণিক কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক জয়নাল মিয়া, মরহুমের চাচাত ভাই আব্দুল হামিদ।

মরহুমের জানাযার নামাজে বিভিন্ন দলের রাজনীতিবীদ, ব্যবসায়ী, শিক্ষক, সাংবাদিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনসহ সর্বস্থরের বিপুল সংখ্যক লোকজন উপস্থিত ছিলেন।





প্রধান সংবাদ এর আরও খবর

সন্দ্বীপ উপজেলায় চেয়ারম্যান আনোয়ার ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে হালিমা নির্বাচিত সন্দ্বীপ উপজেলায় চেয়ারম্যান আনোয়ার ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে হালিমা নির্বাচিত
নিয়মরক্ষার উপজেলা নির্বাচন অপ্রয়োজনীয়, অর্থ ও সময়ের অপচয় মাত্র নিয়মরক্ষার উপজেলা নির্বাচন অপ্রয়োজনীয়, অর্থ ও সময়ের অপচয় মাত্র
নিয়মতান্ত্রিক গণতান্ত্রিক পথে সরকার পরিবর্তনের পথ বন্ধ করে দেয়া হয়েছে : সাইফুল হক নিয়মতান্ত্রিক গণতান্ত্রিক পথে সরকার পরিবর্তনের পথ বন্ধ করে দেয়া হয়েছে : সাইফুল হক
রাঙামাটিতে জেলা লিগ্যাল এইড অফিসারের সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা রাঙামাটিতে জেলা লিগ্যাল এইড অফিসারের সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা
কাপ্তাই হ্রদ বাঁচাতে দুইটি প্রকল্প গ্রহণ করা হয়েছে রাঙামাটিতে মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রী কাপ্তাই হ্রদ বাঁচাতে দুইটি প্রকল্প গ্রহণ করা হয়েছে রাঙামাটিতে মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রী
গণমাধ্যমের  স্বাধীনতা একশ্রেণীর মাফিয়া চক্রের হাতে জিম্মি হয়ে আছে গণমাধ্যমের স্বাধীনতা একশ্রেণীর মাফিয়া চক্রের হাতে জিম্মি হয়ে আছে
গাজীপুরে দুই ট্রেনের সংঘর্ষে আহত-৪ গাজীপুরে দুই ট্রেনের সংঘর্ষে আহত-৪
রেলের ভাড়া বৃদ্ধির পাঁয়তারা কাটা ঘায়ে নুনের ছিটার মত রেলের ভাড়া বৃদ্ধির পাঁয়তারা কাটা ঘায়ে নুনের ছিটার মত
কাপ্তাই লেকে বেআইনী অবকাঠামো নির্মাণ বন্ধে মহামান্য হাইকোর্টের নির্দেশনা দেড় বছরেও বাস্তবায়ন হয়নি কাপ্তাই লেকে বেআইনী অবকাঠামো নির্মাণ বন্ধে মহামান্য হাইকোর্টের নির্দেশনা দেড় বছরেও বাস্তবায়ন হয়নি
মহান মে দিবস ও  শ্রমিকশ্রেণীর মুক্তির সংগ্রাম মহান মে দিবস ও শ্রমিকশ্রেণীর মুক্তির সংগ্রাম

আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)