শিরোনাম:
●   দেশের শান্তির জন্য সকলকে ঐক্যবদ্ধ হতে হবে : পার্বত্য প্রতিমন্ত্রী ●   পার্বত্য চট্টগ্রামে আগে আমরা কেউ স্বাধীনভাবে আমাদের ধর্মীয় ও সামাজিক আচার অনুষ্ঠানে আনন্দ উল্লাস করতে পারতাম না : পার্বত্য প্রতিমন্ত্রী ●   জামেয়া মদিনাতুল উলুম মহিলা মাদ্রাসার ফান্ড রেইজিং এবং কৃতজ্ঞতা প্রকাশ ●   অনির্বাণ যুব ক্লাবের কার্যকরী পরিষদ গঠিত ●   রাউজানে পুকুরে ডুবে শিশুর মৃত্যু ●   রাজধানীতে পাহাড়ি প্রাণের উৎসব বৈসাবি পালিত ●   যাবজ্জীবন সাজাপ্রাপ্ত এক আসামি গ্রেফতার ●   সন্দ্বীপে গ্রাম পুলিশের বিরুদ্ধে অসামাজিক কার্যকলাপের অভিযোগ ●   বান্দরবান অঞ্চলে সশস্ত্র তৎপরতা জাতীয় ও জননিরাপত্তা হুমকির মুখে ফেলে দিয়েছে ●   গোলাপগঞ্জ ও বিয়ানীবাজারে শেষ মুহুর্তে ঈদের কেনাকাটায় ব্যাস্ত সবাই ●   অরাজকতা, নাশকতা স্বাধীন সার্বভৌম দেশে কাম্য হতে পারে না : পার্বত্য প্রতিমন্ত্রী ●   সিলেটে মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের মধ্যে ঈদ সামগ্রী বিতরণ ●   অর্থ সংগ্রহের জন্য এই হামলা হয়েছে বলে এখন পর্যন্ত সরকার মনে করছে : স্বরাষ্ট্রমন্ত্রী ●   গুইমারায় মাদকসহ গ্রেফতার-৪ ●   সনাতন যুবসমাজকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান পার্বত্য প্রতিমন্ত্রী ●   ঈশ্বরগঞ্জে ধলাই খাল ব্রীজ উদ্বোধন ●   অসংক্রামক রোগে মৃত্যু বাড়ছে, মোকাবেলায় বাড়ছে না বরাদ্দ ●   রাউজানে বাস-অটোরিকশার সংঘর্ষে শিশুর মৃত্যু : আহত-২০ ●   সিলেটে সেলাই কারিগরা ব্যস্ত সময় পার করছেন ●   পানছড়িতে পাহাড় কাটার অপরাধে জরিমানা ●   কুষ্টিয়া পৌর মেয়র এর বিরুদ্ধে দুর্নীতির অভিযোগে দুদকের তদন্ত শুরু ●   খাগড়াছড়িতে বর্ণিল আয়োজনে ৫দিনব্যাপী বৈসাবী উৎসবের উদ্বোধন ●   রুমায় অপহৃত সোনালী ব্যাংক ম্যানেজারকে উদ্ধার ●   সিলেটে শিলাবৃষ্টিতে ক্ষতিগ্রস্ত ঘরবাড়ি ●   ঈশ্বরগঞ্জে পবিত্র ঈদুল ফিতর ও বাংলা নববর্ষ উদযাপনে প্রস্তুতি সভা ●   সরকারের বিশ্বাসযোগ্যতা এখন তলানীতে : সাইফুল হক ●   ঘোড়াঘাটে দোকান ঘর ভাড়া নিয়ে দখলের পায়তারা ●   ঈদ উল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন হাফিজুল ইসলাম লস্কর ●   রুমায় সোনালী ব্যাংকের ভল্টের ১ কোটি ৫৯ লাখ টাকাসহ ১৪টি অস্ত্র লুট ●   রাবিপ্রবি’তে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী
রাঙামাটি, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
রবিবার ● ২৮ মে ২০২৩
প্রথম পাতা » তথ্যপ্রযুক্তি » ঝালকাঠিতে ‘স্মার্ট কর্মসংস্থান মেলা’ উদ্বোধন করেন পলক এমপি
প্রথম পাতা » তথ্যপ্রযুক্তি » ঝালকাঠিতে ‘স্মার্ট কর্মসংস্থান মেলা’ উদ্বোধন করেন পলক এমপি
২০২ বার পঠিত
রবিবার ● ২৮ মে ২০২৩
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

ঝালকাঠিতে ‘স্মার্ট কর্মসংস্থান মেলা’ উদ্বোধন করেন পলক এমপি

ছবি : সংবাদ সংক্রান্ত গাজী মো.গিয়াস উদ্দিন বশির,ঝালকাঠি:: ঝালকাঠিতে প্রথমবারের মতো স্মার্ট কর্মসংস্থান মেলার আয়োজন করা হয়েছে। রবিবার সকালে স্থানীয় শিল্পকলা একাডেমি চত্তরে মেলার উদ্বোধন করেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আমমেদ পলক এমপি।
জেলা প্রশাসক ফারাহ্ গুল নিঝুমের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন শিল্প মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি আমির হোসেন আমু এমপি।
প্রধান অতিথির বক্তব্যে আমু বলেন, আধুনিক বিশ্বের সাথে তাল মিলিয়ে স্মার্ট বাংলাদেশ বির্নিমানে সকলকে এক যোগে কাজ করতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বপ্ন এদেশে প্রতিটি নাগরিককে আত্মনির্ভরশীল করে গড়ে তোলা।
প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, স্মার্ট কর্মসংস্থান নিশ্চিত করতে কর্মমুখী শিক্ষার কোন বিকল্প নেই। দক্ষতা-যোগ্যতা অর্জন করতে পারলে এ দেশের কেউ বেকার থাকবে না। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত স্মার্ট বাংলাদেশ বা¯তবায়ন হলে এদেশের প্রতিটি মানুষ দ্রুত সকল সেবা পাবেন। কোন রকম দুর্নীতি করার সুযোগ থাকবে না।
মেলায় দেশের প্রথম সারির ২০টির অধিক তথ্যপ্রযুক্তি কোম্পানি অংশগ্রহণ করেছে। মেলায় আগ্রহী চাকুরিপ্রার্থীগণ পছন্দমতো আবেদন, স্বাক্ষাতকার এবং যাচাই-বাছাইয়ের পর সংক্ষিপ্ত তালিকায় অন্তর্ভুক্ত হওয়ার সুযোগ পাচ্ছেন। এছাড়া মেলায় দক্ষতা উন্নয়ন, উদ্ভাবন, এবং তথ্যপ্রযুক্তির বিভিন্ন বিষয় নিয়ে সেমিনার ও আলোচনা অংশ নিতে পেরেছেন তরুণ-তরুণীরা।
কর্মসংস্থানের পেছনে নয়, বরং প্রার্থীর দৌর গোড়ায় কর্মসংস্থানের উপস্থিতির এমন আয়োজন সরকারের বেকারত্ব হ্রাসের পরিকল্পনা বাস্তবায়নে গুরুত্বপূর্ণ অবদান রাখবে বলে জানিয়েছেন আয়োজকরা।
সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ, তথ্য ও যোগাযোগ অধিদপ্তর এবং এ টু আইসহ আরো বেশ কিছু প্রতিষ্ঠান যৌথভাবে এই মেলার আয়োজন করে।

তর্কবিতর্কের পরই বিষপান ! প্রাণ গেল রিতার

ঝালকাঠি :: ঝালকাঠির কাঁঠালিয়ায় রিতা রানী পাল (৩৫) নামে এক গৃহবধূর লাশ উদ্ধার করেছে পুলিশ। রবিবার (২৮ মে) সকালে উপজেলার উপজেলার মরিচবুনিয়া গ্রামে স্বামীর বাড়ি থেকে তার লাশ উদ্ধার করা হয়।
পুলিশ জানায়, উপজেলার দক্ষিণ মরিচবুনিয়া গ্রামের নকুল চন্দ্র দাসের মেয়ে রিতা রানী পালের সাথে শনিবার রাতে স্বামী মহাদেব পালের সাথে তুচ্ছ ঘটনা নিয়ে কথা কাটাকাটি ও তর্কবিতর্ক হয়। এরই জেরে রিতা রাতে বিষপান করে ছটফট করতে থাকেন।
পরে স্বামী মহাদেব পাল আশপাশের লোকজন নিয়ে রিতা রানীকে আমুয়া স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে রাতেই রিতা রানীর মৃত্যু হয়। হাসপাতালের কর্মরত চিকিৎসকরা বিষয়টি পুলিশকে জানালে সকালে স্বাস্থ্য কমপ্লেক্সে থেকে লাশ উদ্ধার করা হয়।
কাঁঠালিয়া থানার ওসি মো. শহীদুল ইসলাম জানান, মৃত্যুর সঠিক কোন কারণ জানা যায়নি, তাই লাশ ময়নাতদন্তের জন্য ঝালকাঠি সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। ময়নাতদন্তের রিপোর্ট পাওয়ার পরে মৃত্যুর সঠিক কারণ জানা যাবে বলেও জানান তিনি।





তথ্যপ্রযুক্তি এর আরও খবর

রাবিপ্রবি’তে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী রাবিপ্রবি’তে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী
মূল্যবোধের অবক্ষয়ের কারণ ফেসবুক মূল্যবোধের অবক্ষয়ের কারণ ফেসবুক
ধর্ষণের পর আপত্তিকর ভিডিও ছেড়ে দেওয়ার অভিযোগে ছাত্রলীগ নেতা গ্রেফতার ধর্ষণের পর আপত্তিকর ভিডিও ছেড়ে দেওয়ার অভিযোগে ছাত্রলীগ নেতা গ্রেফতার
সিলেটে সাইবার নিরাপত্তা নিশ্চিত করণ শীর্ষক সেমিনার সিলেটে সাইবার নিরাপত্তা নিশ্চিত করণ শীর্ষক সেমিনার
সাইবার ক্রাইম এর অভিযোগে খাগড়াছড়িতে শিক্ষক গ্রেফতার সাইবার ক্রাইম এর অভিযোগে খাগড়াছড়িতে শিক্ষক গ্রেফতার
অপপ্রচারকারীদের জবাবদিহির আওতায় আনা হবে : তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী অপপ্রচারকারীদের জবাবদিহির আওতায় আনা হবে : তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী
১৫ মাস পর ডিজিটাল নিরাপত্তা আইনে দুই মামলায় জামিন পেল খাদিজাতুল ১৫ মাস পর ডিজিটাল নিরাপত্তা আইনে দুই মামলায় জামিন পেল খাদিজাতুল
আদিলুর -নাসির জামিন মঞ্জুরকে স্বাগত জানিয়েছে ইউপিডিএফ আদিলুর -নাসির জামিন মঞ্জুরকে স্বাগত জানিয়েছে ইউপিডিএফ
ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় অব্যাহতি পেলেন ৫ সাংবাদিক ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় অব্যাহতি পেলেন ৫ সাংবাদিক
কুষ্টিয়া প্রেস ক্লাবের নির্বাচন সম্পন্ন : বিপ্লব সভাপতি ও সোহেল সম্পাদক কুষ্টিয়া প্রেস ক্লাবের নির্বাচন সম্পন্ন : বিপ্লব সভাপতি ও সোহেল সম্পাদক

আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)