শিরোনাম:
●   মানিকছড়িতে অবৈধ বালু উত্তোলনের দায়ে অর্ধ লক্ষ টাকা জরিমানা ●   কাপ্তাই হ্রদের চারটি উপকেন্দ্র থেকে সাড়ে ১৫ কোটির উর্ধ্বে শুল্ক আয় করেছে বিএফডিসি ●   পার্বত্য অঞ্চলের মানুষের মধ্যে সম্প্রীতির বন্ধন গড়ে তুলতে হবে : পার্বত্য প্রতিমন্ত্রী ●   ঘোড়াঘাটে ২ ট্রাকের মুখোমুখি সংঘর্ষে ড্রাইভার ও হেলপার নিহত ●   অবিলম্বে ‘হিট ইমারজেন্সী ‘ জারী করুন, সমন্বিত পদক্ষেপ গ্রহণ করুন ●   ইউএসএ বাংলা সাহিত্য সম্মেলনে আসতে শুরু করেছেন দুই বাংলার কবি সাহিত্যিকগন ●   ঈশ্বরগঞ্জে মহিলা এমপি ব্যরিস্টার ফারজানাকে বরণ ●   মানিকছড়িতে ছাদ থেকে পড়ে যুবকের মৃত্যু ●   অনির্দিষ্টকালের জন্য চুয়েট বন্ধ ঘোষণা ●   নিরাপদ সড়কের প্রয়োজনীয়তা ●   সাজেকে নিহত ৫ শ্রমিকের বাড়িতে চলছে শোকের মাতম ●   রাঙামাটিতে ইউপিডিএফের ডাকা অর্ধদিবস সড়ক ও নৌপথ অবরোধ পালিত ●   সীমান্ত হত্যাকাণ্ড ও বাংলাদেশ - ভারত সম্পর্ক ●   আইন-শৃঙ্খলার ব্যত্যয় হলে সরকারের উন্নয়ন কাজেরও ব্যত্যয় ঘটবে রাঙামাটিতে পার্বত্য প্রতিমন্ত্রী ●   তীব্র দাবদাহে মধ্যে কুষ্টিয়ায় ৩ হাজার গাছ কাটার প্রক্রিয়া করেছে বন বিভাগ ●   কাপ্তাই সড়কে রাতেও চলছে চুয়েট শিক্ষার্থীদের আন্দোলন ●   রাঙামাটিতে চোরাই কাঠ ও বিদেশী সিগারেটসহ ৩০ লক্ষ টাকার মালামাল জব্দ করেছে দক্ষিণ বন বিভাগ ●   দুর্বৃত্তদের দেয়া আগুনে সাংবাদিক এর বাগান বাড়ি পুড়ে দেয়ার আজ ২ মাস : ক্ষয়-ক্ষতির তালিকা প্রকাশ ●   আঞ্চলিক পরিষদসহ তিন পার্বত্য জেলা পরিষদ ৩৫ বছর পরিচালিত হচ্ছে অনির্বাচিতদের দ্বারা ●   রাঙামাটির চার উপজেলায় প্রার্থীদের প্রতীক বরাদ্ধ : ৮ মে নির্বাচন ●   কল্পনা অপহরণ মামলা রাঙামাটি কোর্টে ডিসমিস করায় হিল উইমেন্স ফেডারেশনের ক্ষোভ প্রকাশ ●   নিরীহ মানুষকে গণগ্রেফতারের প্রতিবাদে ২৫ এপ্রিল রাঙামাটিতে সড়ক ও নৌপথ অবরোধ ●   আনসারের অস্ত্রলুটের ঘটনায় রুমা উপজেলা ছাত্রলীগ সভাপতিসহ ৭ জন কারাগারে ●   বান্দরবানে গণগ্রেফতারের প্রতিবাদে রাঙামাটিতে বিক্ষোভ ●   নিজের অস্ত্র দিয়ে মাথায় গুলি করে আনসার সদস্যদের আত্মহত্যা ●   কাপ্তাই হ্রদকে বাঁচাতে ও বিদ্যুৎ উৎপাদন স্বাভাবিক রাখতে জরুরি ভিত্তিতে হ্রদের ড্রেজিং করা দরকার ●   রাবিপ্রবিতে ভর্তি পরীক্ষার সমন্বয় সভা ●   ঝালকাঠি ২ উপজেলায় তিন পদে ২৪ জনের মনোনয়ন দাখিল ●   রুমা-থানচি ব্যংক ডাকাতির মামলায় কেএনএফ এর আরও ৫ জন রিমান্ডে ●   অপসংবাদিকতা রোধে সাংবাদিকদের ডাটাবেজ প্রণয়নে কাজ করছে প্রেস কাউন্সিল
রাঙামাটি, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
সোমবার ● ১৪ জুন ২০২১
প্রথম পাতা » ঢাকা » গণতান্ত্রিক শক্তির রাজপথে কার্যকরি ঐক্য গড়ে তোলার ডাক
প্রথম পাতা » ঢাকা » গণতান্ত্রিক শক্তির রাজপথে কার্যকরি ঐক্য গড়ে তোলার ডাক
৪৫৬ বার পঠিত
সোমবার ● ১৪ জুন ২০২১
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

গণতান্ত্রিক শক্তির রাজপথে কার্যকরি ঐক্য গড়ে তোলার ডাক

ছবি: সংবাদ সংক্রান্ত ঢাকা :: বিপ্লবী ওয়ার্কার্স পার্টির ১৭তম প্রতিষ্ঠাবার্ষিকীর সমাবেশে পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক কর্তৃত্ববাদী শাসনের অবসান ঘটিয়ে দেশের গণতান্ত্রিক অভিযাত্রা নিশ্চিত করতে গণতান্ত্রিক ও দেশপ্রেমিক শক্তির রাজপথের ঐক্য গড়ে তোলার আহ্বান জানিয়েছেন এবং বলেছেনর রাজপথের আন্দোলনে সরকারকে পিছু হঠতে বাধ্য করতে না পারলে ভোটের অধিকারসহ কোন গণতান্ত্রিক অধিকারই নিশ্চিত হবে না। সরকার তার রাজনৈতিক বিরোধীদের বিভক্ত, দুর্বল ও ছত্রভঙ্গ করে দিয়ে চরম স্বেচ্ছাচারী ও বেপরোয়ায়া হয়ে উঠেছে। করোনা মহামারীতে সরকার আরো বিপজ্জনক কর্তৃত্বকবাদী হয়ে উঠেছে। দেশ পরিচালনায় সরকারের রাজনৈতিক ও নৈতিক শক্তি না থাকায় সরকার এখন পুরোপুরি আমলানির্ভর হয়ে পড়েছে। বাস্তবে দেশ এখন আমলাতান্ত্রিক প্রজাতন্ত্রে পরিণত হয়েছে। সরকারি দলের রাজনীতিক ও আইন প্রণেতারাও এখন সাইড লাইনে। সরকার যতবেশী গণবিচ্ছিন্ন হয়ে পড়ছে ততই তারা নির্যাতন-নিপীড়ন-হয়রানির দমনমূলক পন্থা অনুসরণ করছে। ডিজিটাল নিরাপত্তা আইনসহ কালাকানুনসমূহকে নিজেদের বর্ম হিসাবে ব্যবহার করছে। সাংবিধানিক ও গণতান্ত্রিক প্রতিষ্ঠানসমূহকে তারা দুর্বল করে রাখছে।

তিনি বলেন, দেশ থেকে প্রতিদ্বন্দিতাপূর্ণ নির্বাচনী ব্যবস্থাকেধ্বংস করে নিয়মতান্ত্রিক গণতান্ত্রিক পথে সরকার পরিবর্তনের সুযোগ বন্ধ করে দেশকে বিপজ্জনক খাদের কিনারায় নিয়ে গেছে। এই পরিস্থিতিতে দেশে জঙ্গীবাদী চরমপন্থী রাজনীতির উত্থানের জমিন তৈরী করছে। ভোটের অধিকারসহ নাগরিক অধিকার কেড়ে নিয়ে প্রকারান্তরে সরকার নিজেরাই চরমপন্থী রাজনীতি অনুসরণ করছে। এটা আওয়ামী লীগের রাজনৈতিক ও নৈতিক পরাজয়। তিনি বলেন, সরকারের ব্যর্থতা ও অকার্যকারীতায় মহামারী দুর্যোগকালে দেশে দুর্নীতিবাজ মাফিয়াদের স্বর্গরাজ্যে পরিণত হয়েছে। নতুন অর্থ বছরের বাজেটে এদের জন্যই বাড়তি সুযোগ করে দেয়া হয়েছে। তিনি বলেন, লুটেরা শাসকগোষ্ঠির হাতে দেশ ও জনগণের কোন নিরাপত্তা নেই। তিনি দেশ ও দেশের গণতান্ত্রিক ভবিষ্যত রক্ষায় জনগণের সংগ্রামী ঐক্য গড়ে তোলারও আহ্বান জানান।

আজ সকালে কেন্দ্রীয় শহীদ মিনারে অনুষ্ঠিত সংক্ষিপ্ত সমাবেশে তিনি উপরোক্ত বক্তব্য রাখেন।

এর আগে পার্টির ১৭তম প্রতিষ্ঠাবার্ষিকীতে ভাষা শহীদ, মুক্তিযুদ্ধের শহীদ ও গণতান্ত্রিক আন্দোলনের শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে শহীদ মিনারে পুস্পস্তবক অর্পণ করা হয় এবং শহীদদের স্বপ্ন বাস্তবায়নের শপথ গ্রহণ করা হয়। পুস্পস্তবক অর্পণ করেন পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, রাজনৈতিক পরিষদের সদস্য বহ্নিশিখা জামালী, আকবর খান, আবু হাসান টিপু, আনছার আলী দুলাল, কেন্দ্রীয় সদস্য রাশিদা বেগম, মাহমুদ হোসেন, এ্যাপোলো জামালী, মোফাজ্জল হোসেন মোশতাক, স্নিগ্ধা সুলতানা ইভা, সাইফুল ইসলাম, অরবিন্দু বেপারী বিন্দু, ইমরান হোসেন ও মহানগর নেতৃবৃন্দ।

শহীদ মিনারের সংক্ষিপ্ত সমাবেশে পার্টির রাজনৈতিক পরিষদের সদস্যরা বক্তব্য রাখেন।

পার্টির প্রতিষ্ঠাবার্ষিকীতে আজ নারায়নগঞ্জ, মুন্সিগঞ্জ, নাটোর, বরিশাল, বগুড়া, গাইবান্ধা, রাঙামাটি, নেত্রকোনা, ময়মনসিংহ, কিশোরগঞ্জ, বেলাব, নবাবগঞ্জ, খুলনা, সাতক্ষীরা, কালীগঞ্জ, মানিকগঞ্জ, ধুনট, গাবতলী, কুলাউড়া প্রভৃতি জেলা উপজেলায় শহীদ মিনারে পুস্পস্তবক অর্পণ ও শপথ গ্রহণ করা হয়।





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)