শিরোনাম:
●   ইউএসএ বাংলা সাহিত্য সম্মেলনে আসতে শুরু করেছেন দুই বাংলার কবি সাহিত্যিকগন ●   ঈশ্বরগঞ্জে মহিলা এমপি ব্যরিস্টার ফারজানাকে বরণ ●   মানিকছড়িতে ছাদ থেকে পড়ে যুবকের মৃত্যু ●   অনির্দিষ্টকালের জন্য চুয়েট বন্ধ ঘোষণা ●   নিরাপদ সড়কের প্রয়োজনীয়তা ●   সাজেকে নিহত ৫ শ্রমিকের বাড়িতে চলছে শোকের মাতম ●   রাঙামাটিতে ইউপিডিএফের ডাকা অর্ধদিবস সড়ক ও নৌপথ অবরোধ পালিত ●   সীমান্ত হত্যাকাণ্ড ও বাংলাদেশ - ভারত সম্পর্ক ●   আইন-শৃঙ্খলার ব্যত্যয় হলে সরকারের উন্নয়ন কাজেরও ব্যত্যয় ঘটবে রাঙামাটিতে পার্বত্য প্রতিমন্ত্রী ●   তীব্র দাবদাহে মধ্যে কুষ্টিয়ায় ৩ হাজার গাছ কাটার প্রক্রিয়া করেছে বন বিভাগ ●   কাপ্তাই সড়কে রাতেও চলছে চুয়েট শিক্ষার্থীদের আন্দোলন ●   রাঙামাটিতে চোরাই কাঠ ও বিদেশী সিগারেটসহ ৩০ লক্ষ টাকার মালামাল জব্দ করেছে দক্ষিণ বন বিভাগ ●   পাহাড়ি দুর্বৃত্তদের দেয়া আগুনে সাংবাদিক এর বাগান বাড়ি পুড়ে দেয়ার আজ ২ মাস : ক্ষয়-ক্ষতির তালিকা প্রকাশ ●   আঞ্চলিক পরিষদসহ তিন পার্বত্য জেলা পরিষদ ৩৫ বছর পরিচালিত হচ্ছে অনির্বাচিতদের দ্বারা ●   রাঙামাটির চার উপজেলায় প্রার্থীদের প্রতীক বরাদ্ধ : ৮ মে নির্বাচন ●   কল্পনা অপহরণ মামলা রাঙামাটি কোর্টে ডিসমিস করায় হিল উইমেন্স ফেডারেশনের ক্ষোভ প্রকাশ ●   নিরীহ মানুষকে গণগ্রেফতারের প্রতিবাদে ২৫ এপ্রিল রাঙামাটিতে সড়ক ও নৌপথ অবরোধ ●   আনসারের অস্ত্রলুটের ঘটনায় রুমা উপজেলা ছাত্রলীগ সভাপতিসহ ৭ জন কারাগারে ●   বান্দরবানে গণগ্রেফতারের প্রতিবাদে রাঙামাটিতে বিক্ষোভ ●   নিজের অস্ত্র দিয়ে মাথায় গুলি করে আনসার সদস্যদের আত্মহত্যা ●   কাপ্তাই হ্রদকে বাঁচাতে ও বিদ্যুৎ উৎপাদন স্বাভাবিক রাখতে জরুরি ভিত্তিতে হ্রদের ড্রেজিং করা দরকার ●   রাবিপ্রবিতে ভর্তি পরীক্ষার সমন্বয় সভা ●   ঝালকাঠি ২ উপজেলায় তিন পদে ২৪ জনের মনোনয়ন দাখিল ●   রুমা-থানচি ব্যংক ডাকাতির মামলায় কেএনএফ এর আরও ৫ জন রিমান্ডে ●   অপসংবাদিকতা রোধে সাংবাদিকদের ডাটাবেজ প্রণয়নে কাজ করছে প্রেস কাউন্সিল ●   খাগড়াছড়িতে বলি খেলা, সাংস্কৃতিক অনুষ্ঠানে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরা ●   প্রচন্ড তাপদাহে পানির জন্য চলছে হাহাকার : পানি শূন্য কুষ্টিয়ার গড়াই নদী ●   ১৫ দিনের ঈদযাত্রায় ২৯৪ জনের মৃত্যু ●   নিত্যপণ্যের তুলনায় তামাকপণ্য সস্তা : দাম বাড়ানোর দাবি ●   তীব্র দাবদাহে ৭ দিন বন্ধ দেশের সকল স্কুল,কলেজ ও মাদ্রাসা
রাঙামাটি, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
বুধবার ● ৭ এপ্রিল ২০২১
প্রথম পাতা » অপরাধ » ২‘শ৫০ পিস ইয়াবাসহ বাস চালক আটক
প্রথম পাতা » অপরাধ » ২‘শ৫০ পিস ইয়াবাসহ বাস চালক আটক
৪৬৬ বার পঠিত
বুধবার ● ৭ এপ্রিল ২০২১
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

২‘শ৫০ পিস ইয়াবাসহ বাস চালক আটক

---শেখ সাইফুল ইসলাম কবির, বাগেরহাট প্রতিনিধি :: বাগেরহাটে ২‘শ৫০ পিস ইয়াবাসহ মো. রিপন ফকির (৩৩) নামের এক বাস চালককে আটক করেছে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর। আজ বুধবার ৭ এপ্রিল) গোপন সংবাদের ভিত্তিতে বাগেরহাট সদর উপজেলার পশ্চিম সায়ড়া এলাকায় অভিযান চালিয়ে রিপনকে আটক করে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর।

এসময় তার দেহ তল্লাসী করে ৫০ পিস এবং বসত ঘরের ফ্রিজের নিচ থেকে ২‘শ পিস ইয়াবা উদ্ধার করা হয়। মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের পূর্বক বাগেরহাট সদর থানায় সোপর্দ করা হয়েছে । আটক মোঃ রিপন ফকির বাগেরহাট সদর উপজেলার পশ্চিম সায়রা গ্রামের আবুল বাশারের ছেলে। গেল ৬ মাস হল সে বাস চালানো বন্ধ দিয়ে বাড়িতে থাকতেন।

বাগেরহাট মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহকারি পরিচালক বুলু শেখ বলেন, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে ২‘শ৫০ পিস ইয়াবাসহ মো. রিপন ফকির (৩৩) নামের এক বাস চালককে আটক করা হয়েছে। পরিদর্শক কাজী মো. কামরুজ্জামান বাদী হয়ে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের করেছেন। পরবর্তী আইনগত ব্যবস্থা গ্রহনের জন্য আটক রিপনকে বাগেরহাট সদর থানায় সোপর্দ করা হয়েছে।

সামাজিক দূরত্ব নিশ্চিত করতে বাগেরহাটে খোলা মাঠে হাট-বাজার

বাগেরহাট ::করোনা সংক্রমন প্রতিরোধে মানুষের মধ্যে সামাজিক দুরত্ব বাড়াতে বাগেরহাটের জনসমাগম হওয়া বড় বড় হাটবাজারগুলোকে স্থানান্তর করা হয়েছে। করোনা ভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ায় জেলা প্রশাসনের পক্ষ থেকে এই উদ্যোগ গ্রহণ করেছে। মঙ্গলবার (০৬ এপ্রিল)সকাল থেকে বাগেরহাট জেলার বিভিন্ন হাট বাজার সামাজিক দূরত্ব মেনে খোলা মাঠে বসতে শুরু করেছে। দুপুরে বাগেরহাট সদর উপজেলার অন্যতম বড় হাট খানজাহান আলী দরগার হাটে দেখা যায় নির্দিষ্ট স্থানে কোন ব্যবসায়ীর চটি (দোকান)নেই। বাজারের নির্ধারিত স্থানের পাশে ষাটগম্বুজ ইউনিয়ন পরিষদের সামনে রনবিজয়পুর ফুটবল মাঠের মধ্যে দুইশতাধিক ব্যবসায়ী পন্য নিয়ে বেচা-বিক্রি করছেন।স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব নিশ্চিত করতে প্রশাসন ও জপ্রতিনিধিরা হাট বাজারগুলো পরিদর্শন করছেন।খোলাবাজারে হাট-বাজার স্থানন্তর হওয়ায় স্বস্তি ফিরেছে ক্রেতা বিক্রেতা ও স্থানীয়দের মাঝে। মঙ্গলবার দুপুর পর্যন্ত জেলার ৯ উপজেলার দেড় শতাধিক বড় হাটবাজার খোলা স্থানে নেওয়ার প্রক্রিয়া চলছে বলে জানিয়েছে জেলা প্রশাসন।
খানজাহান আলী দরগার হাটে ডিম বিক্রির জন্য খোলা মাঠে বসা রকিবুল ইসলাম বলেন, হাটের মধ্যে আমাদের স্থায়ী তাবু থাকে। সেখানে নির্দিষ্ট স্থানে প্রতি হাটের দিন আমরা কেনা-বেচা করি। হঠাৎ করে করোনা সংক্রমনের কারণে মাঠের মধ্যে বসতে বলা হয়েছে। রোদের মধ্যে বসে বিক্রি করছি। কষ্ট হলে মানসিক দিক থেকে শান্তি পাচ্ছি। শুনেছি এভাবে সামাজিক দূরত্ব নিশ্চিত করতে পারলে করোনা সংক্রমন প্রতিরোধ করা যাবে।
সবজি বিক্রেতা আল আমিন বলেণ, সকালে মালামাল নিয়ে এসে শুনি মাঠের মধ্যে দোকান বসাতে হবে।মাঠের মধ্যেই সবকিছু নিয়ে বসে পড়েছি। ক্রেতারাও আসছে। প্রশাসনের নির্দেষনা অনুযায়ী মাস্ক না থাকলে আমরা বিক্রি করছি না। এক বারে শুধু একজনকেই আসার জন্য অনুরোধ করছি।
বাজার করতে আসা সিরাজুল ইসলাম বলেন, করোনা সংক্রমন প্রতিরোধে প্রশাসন যে উদ্যোগ নিয়েছে আমরা তাকে সাদুবাদ জানাই। রোদের মধ্যে কষ্ট করে কেনা-বেচা করতে হচ্ছে সত্যি, তারপরও হাটে যে প্রচুর ভীড় থাকে এখানে সে ভীড় নেই। যে কেউ ইচ্ছে করলেই ভীড় এড়িয়ে স্বাস্থ্যবিধি মেনে তার প্রয়োজনীয় ক্রয়-বিক্রয় শেষ করতে পারবেন।
বাগেরহাট সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান সরদার নাসির উদ্দিন বলেন, করোনা সংক্রমন বৃদ্ধি পাওয়ায় জনসমাগমের বড় স্থল হাটবাজারগুলোতে যাতে সবাই দুরত্ব মেনে বাজারঘাট করতে পারে সেজন্য একেক হাটের বাস্তবতা বুঝে স্থানান্তর করেছি। সকলের সম্মিলিত প্রচেষ্টায় আমরা সুন্দরভাবে হাটবাজার গুলোতে সামাজিক দূরত্ব বজায় রাখার চেষ্টা করছি।
বাগেরহাটের জেলা প্রশাসক আনম ফয়জুল হক বলেন, স্বাস্থ্য বিধি ও সামাজিক দূরত্ব নিশ্চিত করতে সকল উপজেলার হাট-বাজার গুলোকে খোলা মাঠে স্থানান্তর করতে বলা হয়েছে। এই বিষয়ে সকল উপজেলা নির্বাহী কর্মকর্তাদের নির্দেশ দেয়া হয়েছে। উন্মুক্ত স্থানে বসা বাজারগুলোতে সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে মনিটরিং ও সচেতনা বৃদ্ধির জন্য মাস্ক বিতরন অব্যাহত রাখা হয়েছে।

বাগেরহাটে ফকিরহাটে আট পা ওয়ালা ছাগলের বাচ্চার জন্ম, জানেনা প্রাণি সম্পদ বিভাগ

বাগেরহাট :: বাগেরহাটের ফকিরহাটে আট পা ওয়ালা একটি ছাগলের বাচ্চার জন্ম হয়েছে। মঙ্গলবার (৬ এপ্রিল) ভোরে ফকিরহাট উপজেলার পাগলা-শ্যামনগর গ্রামের মিজান শেখের একটি ছাগল বিষ্ময়কর এই বাচ্চা প্রসব করে।তবে প্রসবের পরপরই মারাযায় ছাগলের বাচ্চাটি। তবে অবককরা এই বিষয়টি এখন পর্যন্ত জানেন না বলে দাবি করেচেন ফকিরহাট উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তা ডাঃ পুস্পেন কুমার সিকদার।
ছাগলের মালিক মিজান শেখ বলেন, ভোরে ফজরের আজানের কিছু আগে আমার একটি ছাগল দুটি বাচ্চা প্রসব করে। এর মধ্যে একটি বাচ্চা স্বাভাবিক এবং অন্য বাচ্চাটির আটটি পা ছিল।আট পা ওয়ালা ছাগলটি দেখে আমরা অবাক হয়েছি। এ ধরণের ছাগল আগে দেখিনি। কিন্তু দূর্ভাগ্যের বিষয় হচ্ছে জন্মের ঘন্টা দুয়েক পড়ে আট পা ওয়ালা ছাগলটি মারা গেছে।আট পা ওয়ালা ছাগলের জন্মের খবর পেয়ে সকালে অনেকেই ভীর জমিয়েছিল আমাদের বাড়িতে।
ফকিরহাট উপজেলা প্রানিসম্পদ কর্মকর্তা ডাঃ পুস্পেন কুমার সিকদার বলেন, বিষয়টি আমার জানা নেই।আমার এখানে খোজ নেওয়ার মত কোন জনবলও নেই।মোরেলগঞ্জের পানগুছি নদীতে ভাষমান অবস্থায় উদ্ধার হয়েছে।

মোরেলগঞ্জে নিখোঁজের ২৭ ঘন্টা পরে পানগুছি নদী থেকে শিশু সাবিনার লাশ উদ্ধার

বাগেরহাট :: বাগেরহাটের মোরেলগঞ্জে নদীতে গোসল করতে নেমে নিখোঁজের ২৭ ঘন্টা পর শিশু সাবিনা আক্তার (৭)মরদেহ উদ্ধার করা হয়েছে। মঙ্গলবার বেলা ৬টার দিকে ফায়ার সার্ভিসের একটি ইউনিট মোরেলগঞ্জের পানগুছি নদীতে ভাষমান অবস্থায় তার মরদেহ উদ্ধার করে। নিহত সাবিনা আক্তার মোরেলগঞ্জ শহরের পুরানো থানা ঘাট এলাকার শাহজালাল শেখের মেয়ে।
মোরেলগঞ্জ থানার ওসি মো. মনিরুজ্জামান বলেন, মঙ্গলবার ফায়ার সার্ভিসের সহযোগীতায় নিখোঁজের একদিন পর সাবিনা আক্তার (৭)মরদেহ উদ্ধার করা হয়েছে। এ বিষয়ে আজ থানায় অপমৃত্যু মামলা হয়েছে।

ফায়ার সার্ভিস সিভিল ডিফেন্স, মোরেলগঞ্জের ষ্টেশন কর্মকর্তা সঞ্জয় কুমার দেবনাথ বলেন, সাবিনা আক্তার (৭)মরদেহ মঙ্গলবার বেলা ৬টার দিকে মোরেলগঞ্জের পানগুছি নদীতে ভাষমান অবস্থায় উদ্ধার হয়েছে।

সময় টিভির জিয়াউল হক এর বাবার মৃত্যু ,জাতীয় মফস্বল সাংবাদিক ফোরাম গভীর শোকাহত

বাগেরহাট :: সময় টিভির পিরোজপুর প্রতিনিধি জিয়াউল হক এর বাবা সোনালী ব্যাংকের সাবেক কর্মকর্তা মো. সুলতান আহম্মেদ খান আজ সকাল ৯.১০ টার সময় নিজ বাড়িতে ইন্তেকাল করেছন। সময় টিভিরজিয়াউল হক এর বাবার মৃত্যুতে গভীর শোক জানিয়েছেনএক শোক বার্তায় মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেছেন জাতীয় মফস্বল সাংবাদিক ফোরামের চেয়ারম্যান শেখ সাইফুল ইসলাম কবীর ও ভারপ্রাপ্ত মহাসচিব রক্সি খান, যুগ্ম মহাসচিব মো. শাহজাহান খান প্রমুখ।





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)