শিরোনাম:
●   সাবেক সেনাপ্রধান আজিজ আহমেদ যুক্তরাষ্ট্রে নিষিদ্ধ ●   নবীগঞ্জে নির্বাচন সংক্রান্ত প্রেস ব্রিফিং প্যারেড ●   খাগড়াছড়িতে নির্বাচনি ব্রিফিং প্যারেড ●   পালাতক আসামি মিশন চাকমাকে ১৫ দিনের মধ্যে আদালতে হাজির হওয়ার নির্দেশ ●   রাঙামাটিতে ইউপিডিএফের আর্ধদিবস অবরোধ পালিত ●   জয়পুরহাটে আন্তর্জাতিক দাবা টুর্নামেন্টের পুরস্কার বিতরণ ●   কুষ্টিয়া জেলা আ’লীগের সভাপতিকে কারণ দর্শানোর নোটিশ ●   নবীগঞ্জের ইনাতগঞ্জ কলেজের শিক্ষার্থীদের উপবৃত্তির টাকা আত্মসাত ●   রাউজানে বজ্রপাতে কৃষকের ২টি গরুর মৃত্যু ●   গাজীপুরে মাদক বিরোধী সেমিনার অনুষ্ঠিত ●   সন্দ্বীপে কুপ্রস্তাবে রাজী না হওয়ায় চাচিকে কোপালো ●   সড়কদুর্ঘটনা এড়াতে রাবিপ্রবিতে চালক ও হেলপারদের প্রশিক্ষণ ●   রাঙামাটি কোতয়ালী থানায় যুক্ত হলো নতুন গাড়ি ●   ঈশ্বরগঞ্জে বিরোধপূর্ণ জমি জোর দখলের চেষ্টা, দোকানপাট ভাংচুর ●   কাউখালীতে চরমোনাইর ওয়াজ মাহফিল অনুষ্ঠিত ●   লংগদুতে পিসিজেএসএস এর গুলিতে ইউপিডিএফের দুইজন নিহত ●   রাঙ্গুনিয়াতে পানিতে পড়ে শিশুর মৃত্যু ●   ২০ মে রাঙামাটিতে অর্ধদিবস অবরোধের ডাক দিয়েছে ইউপিডিএফ ●   ঘোড়াঘাটে ভ্রাম্যমাণ আদালতে ৮ জনের কারাদণ্ড ●   প্রজন্ম ক্রীড়া সংঘের দিবারাত্রি মিনিবার ফুটবল টুর্নামেন্টের ফাইনাল ●   লংগদুতে সন্তু গ্রুপের সদস্যরা ইউপিডিএফ এর দুই সদস্যকে হত্যার নিন্দা ●   রাউজানে ভাইয়ের হাতে ভাই খুন ●   প্রধানমন্ত্রী চান বাংলাদেশের সকল মানুষ এক ছাতার নিচে বাস করবে : পার্বত্য প্রতিমন্ত্রী ●   সন্দ্বীপে কালভার্ট নয় যেন মরণ ফাঁদ ●   নির্বাচনী ডিউটিতে অর্থের বিনিময়ে অপ্রশিক্ষিত আনসার সদস্য নিয়োগের অভিযোগ ●   উচ্চশিক্ষার্থে নরওয়ে যাচ্ছে চুয়েটের ৮ শিক্ষার্থী ●   উচ্চ রক্তচাপ নিয়ন্ত্রণে কমবে অসংক্রামক রোগের প্রকোপ ●   আগামীতে কারা দেশ চালাবে ? …সাইফুল হক ●   পার্বত্যবাসীর কল্যাণে নতুন প্রকল্প গ্রহণ করতে হবে : পার্বত্য প্রতিমন্ত্রী ●   কাউখালীতে প্রান্তিক পর্যায়ে মহিলা সমাবেশ অনুষ্ঠিত
রাঙামাটি, মঙ্গলবার, ২১ মে ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
শনিবার ● ১৯ নভেম্বর ২০১৬
প্রথম পাতা » অপরাধ » সিলেট চা-বাগান হাসপাতালে ভুয়া ডাক্তার
প্রথম পাতা » অপরাধ » সিলেট চা-বাগান হাসপাতালে ভুয়া ডাক্তার
৪৮০ বার পঠিত
শনিবার ● ১৯ নভেম্বর ২০১৬
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

সিলেট চা-বাগান হাসপাতালে ভুয়া ডাক্তার

---সিলেট প্রতিনিধি :: (৫ অগ্রহায়ন ১৪২৩ বাঙলা : বাংলাদেশ সময় বেলা ১.১০মি.) বাংলাদেশের প্রথম চা-বাগান সিলেটের ঐতিহ্যবাহী মালনীছড়া চা বাগান হাসপাতালের দায়িত্বে রয়েছেন একজন কথিত ডাক্তার নামীয় ভুয়া ডাক্তার।

একটি বেসরকারী নিউজ চ্যানেলের (সময় সংবাদ) অনুসন্ধানে এমনই চাঞ্চল্যকর তথ্য বেরিয়ে এসেছে। মহসিন তারেক গাজি নামের ব্যক্তিটি রাজশাহী মেডিকেল কলেজ থেকে এমবিবিএস ডিগ্রী নিয়েছেন দাবি করলেও সিলেটের বিএমএ’র সভাপতি বলছেন, দেশে এ নামে কোনো ডাক্তারের বিএমডিসির রেজিস্ট্রেশন নেই। তবে মহসিন তারেক গাজি নামের ভুয়া ডাক্তার বিভিন্ন সময় তার প্যাডে বিএমডিসি’র বিভিন্ন ব্যক্তির রেজিস্ট্রেশন নম্বর ব্যবহার করে চালিয়ে যাচ্ছেন চিকিৎসা পেশা।

তার ব্যাপারে অনুসন্ধানে গেলে সিলেট জেলা সিভিল সার্জন সিএইচটি মিডিয়া প্রতিনিধিকে জানান, এ ব্যাপারে কিছুই জানেন না তিনি। জাতীয় পরিচয় পত্রে তার নাম মহসিন তারেক। তবে,চিকিৎসা কাজে তিনি ব্যবহার করেন ডা. মহসিন তারেক গাজি এই নাম। তিনি জালিয়াতির দায়ে পলাতক আসামী শিল্পপতি রাগিব আলীর মালিকানাধীন মালনীছড়া চা-বাগান হাসপাতালের ডাক্তার। তার দাবি, রাজশাহী মেডিকেল কলেজ থেকে এমবিবিএস পাশ করে বিএমডিসি’র ৬০৯৯৬ রেজিস্ট্রেশন নিয়ে ১২ বছর ধরে চালিয়ে যাচ্ছেন চিকিৎসা পেশা।
কিন্তু অনুসন্ধানে বেরিয়ে এসেছে প্রেসক্রিপশনে তিনি বিভিন্ন ব্যক্তির রেজিস্ট্রেশন নম্বর ব্যবহার করে চিকিৎসকের দায়িত্ব পালন করছেন ।

খোঁজ নিয়ে দেখা গেছে, নূর মিয়া নামের এক চা-শ্রমিকের ডেথ সার্টিফিকেটে রেজিস্ট্রেশন নম্বর ব্যবহার করেছেন ৬০৬৯৬, যা সিরাজগঞ্জের ডা. সৌমিক কুমার বসাকের, আরেক প্রেসক্রিপশনে কুমিল্লার ডাক্তার জিনিয়া আফরিন মুন্নির ৫৩১৫৩ রেজিস্ট্রেশন নম্বর ব্যবহার করেছেন, আর তার দাবিকৃত ৬০৯৯৬ নম্বরটি মানিকগঞ্জের ডাক্তার মো. আসাদুজ্জামানের নামে রয়েছে।
এছাড়া ৬০৬৯৯৬ নম্বরটির বিএমডিসি’র ওয়েবসাইটে কোন অস্তিত্বই নেই। সিলেট বিএমএ সভাপতি ডা. রুকন উদ্দিন সিএইচটি মিডিয়া প্রতিনিধিকে জানান, মহসিন তারেক নামে তাদের কোন ডাক্তার নেই। আর শহর থেকে মাত্র আধা কিলোমিটার দূরে একটি হাসপাতালে ভুয়া ডাক্তার কাজ করার বিষয়টি ও জানেন না সিভিল সার্জন ড. হাবিবুর রহমান।

এই কথিত ডাক্তারের সেবা নিতে হাসপাতালে চা-শ্রমিক নারী, শিশু, বৃদ্ধাদের এমন লম্বা লাইন। তবে তাদের অভিযোগ, তার দেয়া ওষুধ খেলে কোন কাজই হয়না।
জানা গেছে ২০১৪ সালে মহসিন গাজিকে ভুয়া ডাক্তারির অভিযোগে হবিগঞ্জের নবীগঞ্জে আটকের পর মোবাইল কোর্ট সাজা দেয়। প্রশ্ন দেখা দিয়েছে, তারেক ভুয়া সার্টিফিকেট দিয়ে প্রতারণা করে চাকরি নিয়েছে নাকি বাগানের মালিক রাগীব আলী নিজেই ভুয়া ডাক্তার দিয়ে ১০ হাজার শ্রমিকের চিকিৎসা করাচ্ছেন?

বিষয়টি খুঁজে বের করে অপরাধীদের কঠোর শাস্তির দাবী জানান শ্রমিকরা। এছাড়া এ ঘটনায় পুরো সিলেট জূড়ে তোলপাড় শুরু হয়েছে। দরিদ্র চা শ্রমিক দের সাথে এমন অন্যায় আচরনের উপযুক্ত শাস্তি দাবি করেছেন সিলেটের সর্বস্থরের জনতা।





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)