শিরোনাম:
●   পার্বত্য চট্টগ্রামের বন ঝুঁকিপূর্ণ, সংরক্ষণের জন্য এর জরিপ করা প্রয়োজন : কুজেন্দ্র লাল ত্রিপুরা ●   আত্রাইয়ে তিন দিনব্যাপী কৃষি প্রযুক্তি মেলার উদ্বোধন ●   ৭০ শতাংশ মৃত্যু অসংক্রামক রোগে, বাজেটে বরাদ্দ বৃদ্ধির দাবি ●   স্থানীয় সাংবাদিকদের সাথে মতবিনিময় করেছেন সন্দ্বীপ উপজেলা চেয়ারম্যান প্রার্থী আনোয়ার ●   সম্প্রীতি ও ঐক্যের বন্ধন গড়ে তুলতে পারলেই স্মার্ট নাগরিক হওয়া সম্ভব : পার্বত্য প্রতিমন্ত্রী ●   রুমার জঙ্গল থেকে গুলিবিদ্ধ দুইটি মরদেহ উদ্ধার ●   কাউখালীতে উপজেলা পরিষদ নির্বাচন বিষয়ক মতবিনিময় সভা ●   মিরসরাইয়ে এসএসসি ২০২০ ব্যাচের দিবারাত্রি অলিম্পিক ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল ●   ২০২৩ সালের সেরা লিগ্যাল এইড অফিসার সিনিয়র সহকারী জজ মো. জুনাইদ ●   পার্বত্য শান্তিচুক্তি পাহাড়ের চিত্র বদলে দিয়েছে : কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি ●   ৮ বছর পর খাগড়াছড়িতে ছাত্রলীগের সম্মেলন ●   ভারতীয় হাইকমিশনারকে ডেকে অনতিবিলম্বে সীমান্ত হত্যা বন্ধ করতে বলুন ●   রাবিপ্রবিতে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত ●   মানিকছড়িতে অবৈধ বালু উত্তোলনের দায়ে অর্ধ লক্ষ টাকা জরিমানা ●   কাপ্তাই হ্রদের চারটি উপকেন্দ্র থেকে সাড়ে ১৫ কোটির উর্ধ্বে শুল্ক আয় করেছে বিএফডিসি ●   পার্বত্য অঞ্চলের মানুষের মধ্যে সম্প্রীতির বন্ধন গড়ে তুলতে হবে : পার্বত্য প্রতিমন্ত্রী ●   ঘোড়াঘাটে ২ ট্রাকের মুখোমুখি সংঘর্ষে ড্রাইভার ও হেলপার নিহত ●   অবিলম্বে ‘হিট ইমারজেন্সী ‘ জারী করুন, সমন্বিত পদক্ষেপ গ্রহণ করুন ●   ইউএসএ বাংলা সাহিত্য সম্মেলনে আসতে শুরু করেছেন দুই বাংলার কবি সাহিত্যিকগন ●   ঈশ্বরগঞ্জে মহিলা এমপি ব্যরিস্টার ফারজানাকে বরণ ●   মানিকছড়িতে ছাদ থেকে পড়ে যুবকের মৃত্যু ●   অনির্দিষ্টকালের জন্য চুয়েট বন্ধ ঘোষণা ●   নিরাপদ সড়কের প্রয়োজনীয়তা ●   সাজেকে নিহত ৫ শ্রমিকের বাড়িতে চলছে শোকের মাতম ●   রাঙামাটিতে ইউপিডিএফের ডাকা অর্ধদিবস সড়ক ও নৌপথ অবরোধ পালিত ●   সীমান্ত হত্যাকাণ্ড ও বাংলাদেশ - ভারত সম্পর্ক ●   আইন-শৃঙ্খলার ব্যত্যয় হলে সরকারের উন্নয়ন কাজেরও ব্যত্যয় ঘটবে রাঙামাটিতে পার্বত্য প্রতিমন্ত্রী ●   তীব্র দাবদাহে মধ্যে কুষ্টিয়ায় ৩ হাজার গাছ কাটার প্রক্রিয়া করেছে বন বিভাগ ●   কাপ্তাই সড়কে রাতেও চলছে চুয়েট শিক্ষার্থীদের আন্দোলন ●   রাঙামাটিতে চোরাই কাঠ ও বিদেশী সিগারেটসহ ৩০ লক্ষ টাকার মালামাল জব্দ করেছে দক্ষিণ বন বিভাগ
রাঙামাটি, বৃহস্পতিবার, ২ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
বুধবার ● ২৮ জুন ২০১৭
প্রথম পাতা » অপরাধ » চুরির অভিযোগে ১২ বছরের শিশুকে বেধে বর্বরোচিত নির্যাতন
প্রথম পাতা » অপরাধ » চুরির অভিযোগে ১২ বছরের শিশুকে বেধে বর্বরোচিত নির্যাতন
৪০৯ বার পঠিত
বুধবার ● ২৮ জুন ২০১৭
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

চুরির অভিযোগে ১২ বছরের শিশুকে বেধে বর্বরোচিত নির্যাতন

---হবিগঞ্জ প্রতিনিধি :: (১৪আষাঢ় ১৪২৪ বাঙলা : বাংলাদেশ সময় সন্ধ্যা ৭.৩৩মি.) দেশে যখন শিশুদের উপর পাশবিক নির্যাতনের বিচারে সরগরম ঠিক তখনি হবিগঞ্জের নবীগঞ্জে ১২বছরের শিশু পারভেজকে হাত পা বেধে পাশবিক নির্যাতন করেছে সাবেক ইউপি সদস্য এবং তার সহোদররা। পারভেজ এর ছোট ভাইয়ের সামনেই তাকে হাত পা বেধে লাঠিসুটা দিয়ে বেধরক নির্যাতন করে । ভাইকে তার সামনে এই রকম মারপিট করার নির্মম ঘটনার বর্ণনা দিতে গিয়ে বার বার কাঁন্না ভেঙ্গে পড়ে পারভেজ এর ছোট ভাই ৯-বছরের শিশু বাবুল মিয়া । উপজেলার গজনাইপুর ইউনিয়নের কায়স্থগ্রামে এই ঘটনাটি ঘটে । পারিবারিক সূত্রে জানা যায়, দীর্ঘদিন ধরে গজনাইপুর ইউনিয়নরে ২নং ওয়ার্ড কায়স্থগ্রামের সাবেক ইউপি সদস্য জাহির আলী’র বাড়িতে কাজ করে আসছে একই গ্রামের আমির আলী’র ২য় পুত্র পারভেজ আহমেদ । ২৬ জুন সোমবার জাহির আলী’র ঘর থেকে একটি মেমরি হারিয়ে যায় পরিবারের সবাই সন্দেহ করে পারভেজ মেমরিটি চুরি করেছে । গত মঙ্গলবার রাত ৯টা দিকে এঘটনা শুনে শিশু পারভেজ ও তার ভাই বাবুল মিয়া যায়, ছোট অবুঝ শিশু বাবুল মিয়া কান্না জড়িত কন্ঠে বলে, জাহির আলী’র বাড়িতে যাওয়ার পর জাহির আলীর বড় বোন সোনাবান বেগম’কে বিষয়টি জানতে চাইলে সোনাবান পারভেজকে বলেন’ তুই মেমরি চুরি করছস’ তারপর পারভেজকে সাবেক ইউপি সদস্য জাহির আলী ডেকে নিয়ে তার হাতে ধরে তার ছোট ছেলে নুরুলকে বলে রশি নিয়ে আয় চুরকে বাধবো । পরে জাহির আলীর সহোদর রহমান মিয়া ও ভাগনীর জামাই শাহ নুর মিয়া হাতে বেধে ধরে রাখে পরে রুইল দা দিয়ে জাহির আলীর সহোদর মকছদ আলীর পুত্র,টিটু মিয়া, বুলু মিয়ার পুত্র পারবেজ মিয়াসহ আরো কয়েকজন শিশু পারভেজ এর ছোট ভাইয়ের সামনে পারভেজ এর উপর চলে বর্বরোচিত পাশবিক নির্যাতন । এই নিষ্ঠুর পাশবিক নির্যাতন দেখে এক পর্যায়ে তার ছোট ভাই বাবুল চোখ ভেজা কাঁন্নায় চিৎকার চেচামেচি শুরু করলে তার মুখ চেপে ধরে জাহির আলী’র সহোদররা । মারধরের এক পর্যায়ে পারভেজ অজ্ঞান হয়ে পড়লে তখন সবাই মরে যাওয়ার ভয়ে হাতের বাধন খুলে দেওয়ার পর সবাই যার যার ঘরে চলে যায় । কিছু সময় পর পারভেজ এর অবস্থা কিছুটা স্বাভাবিক হলে ছোট ভাই বাবুল টেনে টেনে জাহির আলীর বাড়ি থেকে বের করে নিয়ে আসে । চলে আসতে দেখে আবার ও তাদের পিছু ধাওয়া করে সাবেক মেম্বারের গংরা । মেম্বার জাহির আলীর মেয়ে ফোন দিয়ে পারভেজ এর বড় ভাইকে বলে তর ভাই আছে না মরছে খোজ নিছস নি এখবর শুনার পর পারভেজ এর পরিবারের লোকজন পারভেজকে খুজতে জাহির আলীর বাড়ির দিকে ছুটে গেলে রাস্তায় পারভেজ এবং বাবুলকে দেখতে পায়। পরে পরিবারের লোকজন পারভেজকে রাত ১২টার দিকে নবীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হলে কর্তব্যরত চিকিৎসক থাকে সিলেট ওসমানী মেডিকেল হাসপাতালে প্রেরণ করেন । সংবাদটি লেখা পর্যন্ত পারভেজ সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আছে তার অবস্থা আশংকাজনক বলে জানা গেছে ।

এঘটনায় মামলা দায়ের এর প্রস্তুতি চলছে । উল্লেখ্য গত বছরে নবীগঞ্জ উপজেলার গজনাইপুর ইউনিয়নের শংরসেনা গ্রামে অবৈধ পাহাড় কাটার সময় পাহাড় ধসে ২ শ্রমিক নিহত হওয়ার ঘটনায় মামলার অন্যতম আসামী জাহির আলী । গত ২০১৬ সালে সিলেটে শিশু রাজন,খুলনায় শিশু শ্রমিক রাকিবসহ দেশের বিভিন্ন স্থানে শিশু হত্যা,নির্যাতন বেড়েই চলেছে ।

এবিষয়ে সচেতন সমাজ মনে করছে সমাজে এক ধরনের অস্থিরতা বিরাজ করছে। আকাশ সংস্কৃতি এবং প্রযুক্তির নেতিবাচক প্রভাব পড়ছে সমাজ ও পরিবারে। মাদকের প্রভাবও রয়েছে শিশু হত্যার মতো ঘটনার পেছনে। বিদেশী সিনেমা ও নাটকে অনৈতিক সম্পর্ক, বেপরোয়া জীবন আচার এবং শিশু হত্যার ঘটনা দেখানো হচ্ছে হরহামেশা। অথচ এ ধরনের সংস্কৃতি দেশের সামাজিক অবস্থার সঙ্গে সামঞ্জস্যপূর্ণ নয়। ফলে পারিবারিক অশান্তি ব্যাপক হারে বাড়ছে, যার শিকার হচ্ছে শিশুরা। কোথাও ‘বাধা’ সরাতে বা ব্যক্তিগত আক্রোশের কারণে কোমলমতি শিশুকে হত্যা করা হচ্ছে। কোথাও চলছে চরম নির্যাতন। অনেক শিশুই এখন বেড়ে উঠছে অস্বাভাবিক পরিবেশে।

প্রত্যক্ষদর্শীর বিবরন।





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)