শিরোনাম:
●   আগামীতে কারা দেশ চালাবে ? …সাইফুল হক ●   পার্বত্যবাসীর কল্যাণে নতুন প্রকল্প গ্রহণ করতে হবে : পার্বত্য প্রতিমন্ত্রী ●   কাউখালীতে প্রান্তিক পর্যায়ে মহিলা সমাবেশ অনুষ্ঠিত ●   চিটাগাং হিল ট্র্যাক্টস রেগুলেশন ১৯০০ বাতিলসহ কেএনএফের সন্ত্রাসী কর্মকান্ড নির্মূলে যৌথ বাহিনীর অভিযান অব্যাহত রাখার দাবিতে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের সংবাদ সম্মেলন ●   খাগড়াছড়ি ও রাঙামাটিতে ইউপিডিএফের ডাকা আধাবেলা অবরোধ পালিত ●   শিক্ষা বিস্তারে প্রাথমিক শিক্ষকদের গুরুত্ব অত্যন্ত গুরুত্বপূর্ণ : রফিকুল ইসলাম বীর উত্তম এমপি ●   স্কুলের মালামাল নিয়ে যাওয়ায় থানায় অভিযোগ ●   সন্দ্বীপে অগ্নিকাণ্ডে ৪টি দোকান পুড়ে ছাই ●   কুষ্টিয়াতে সামাজিক দ্বন্দে স্বজনদের হামলায় ভাতিজা নিহত ●   আবারো উত্তপ্ত রাঙামাটির বাঘাইছড়ি উপজেলা ●   রাজধানীতে তিন পার্বত্য জেলার সংস্কৃতি ও ঐতিহ্যসমৃদ্ধ বিপনী বিতান উদ্বোধন ●   প্রেমিকার সঙ্গে বিয়ে না হওয়ায় ঘুমের ওষুধ খেয়ে পল্লী চিকিৎসকের আত্মহত্যা ●   এসএসসিতে জিপিএ-৫ পেয়েও শিক্ষাজীবন অনিশ্চিত পূর্ণ বিশ্বাসের ●   উপজেলা পরিষদ নির্বাচন : বিয়ানীবাজারে প্রতিক বরাদ্দ ●   রাঙামাটি লেকসিটি নার্সিং কলেজে আন্তর্জাতিক নার্স দিবস পালন ●   তহসিলদার শরিফুলের ঘুষ বাণিজ্যে অতিষ্ঠ ভুক্তভোগীরা ●   ঈশ্বরগঞ্জে কোটি টাকা ইজারা বকেয়া আদায়ে গ্রেফতারি পরোয়ানা ●   গুইমারায় সাজাপ্রাপ্ত তিন আসামী গ্রেফতার ●   মিল্টন সমাদ্দারের আশ্রম থেকে উদ্ধার করা সেলিমের কিডনি সচল অপুষ্টি ও রক্তস্বল্পতায় ভোগছেন ●   দাখিলেও দেশসেরা ঝালকাঠি এনএস কামিল মাদরাসা ●   সীমান্ত সড়ক পশ্চাদপদ পার্বত্য অঞ্চলকে উন্নয়নের স্রোতধারায় একীভূত করেছে ●   মিল্টন সমাদ্দারের কেয়ার থেকে উদ্ধারকৃত সেলিমের কিডনি অক্ষত ●   আইনজীবি সমিতির কার্যকরি কমিটির সদস্য নির্বাচিত হওয়ায় এডভোকেট মঈনুলকে সংবর্ধনা ●   ঈশ্বরগঞ্জে টেন্ডার ছাড়াই স্কুলের মালামাল বিক্রির অভিযোগ সভাপতির বিরুদ্ধে ●   পাইন বাগান নব নির্মিত মাদরাসার ভবন ও হেফজ খানার উদ্বোধন ●   বামপন্থী নেতা হায়দার আকবর খান রনোর মৃত্যুতে বিভিন্ন সংগঠনের শোক ●   ঘোড়াঘাটে ট্রাক চাপায় মানসিক ভারসাম্যহীন এক নারীর মৃত্যু ●   রাবিপ্রবিতে GST গুচ্ছভুক্ত C ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত ●   চুয়েটে ফাউন্ডেশন ট্রেইনিং ফর ফ্যাকাল্টি মেম্বার্স-২ শীর্ষক প্রশিক্ষণ ●   ঝালকাঠিতে ব্ল্যাকমেইল করে ছাত্রীকে ধর্ষণ, অভিযুক্ত শিক্ষক গ্রেপ্তার
রাঙামাটি, বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
রবিবার ● ২৮ জানুয়ারী ২০১৮
প্রথম পাতা » ময়মনসিংহ » ঈশ্বরগঞ্জে যুবলীগের দুই গ্রুপের সংঘর্ষের পর অনির্দিষ্টকালের জন্য ১৪৪ ধারা জারি
প্রথম পাতা » ময়মনসিংহ » ঈশ্বরগঞ্জে যুবলীগের দুই গ্রুপের সংঘর্ষের পর অনির্দিষ্টকালের জন্য ১৪৪ ধারা জারি
৫১৮ বার পঠিত
রবিবার ● ২৮ জানুয়ারী ২০১৮
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

ঈশ্বরগঞ্জে যুবলীগের দুই গ্রুপের সংঘর্ষের পর অনির্দিষ্টকালের জন্য ১৪৪ ধারা জারি

---ময়মনসিংহ অফিস :: (১৫ মাঘ ১৪২৪ বাঙলা: বাংলাদেশ সময় রাত ৮.৪৭মি.) ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ উপজেলা যুবলীগের নবগঠিত আহ্বায়ক কমিটির সংবর্ধনাকে কেন্দ্র করে দু’পক্ষের পাল্টাপাল্টি শোডাউন ও সংঘর্ষের পর স্থানীয় উপজেলা প্রশাসন অনির্দিষ্টকালের জন্য ১৪৪ ধারা জারি করেছে।

আজ ২৮ জানুয়ারি রবিবার দুপুরে ঈশ্বরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা এলিশ শরমিন উপজেলা সদরে ১৪৪ ধারা জারি করার বিষয়টি স্থানীয়ভাবে মাইকিং করে জানিয়ে দেন। মাইকিং এ বলা হয়, রবিবার বেলা সাড়ে ১২টা থেকে অনির্দিষ্টকালের জন্য ঈশ্বরগঞ্জ পৌরশহরে সব ধরনের সভা, সমাবেশ, মিছিল, জমায়েত নিষিদ্ধ করা হয়েছে।

স্থানীয় সূত্রে জানা যায়, ঈশ্বরগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান মাহমুদ হাসান সুমনের ছোট ভাই আবুল খায়েরকে আহ্বায়ক করে ৩৩ সদস্যবিশিষ্ট উপজেলা যুবলীগের কমিটি পাঁচদিন আগে অনুমোদন করে ময়মনসিংহ জেলা যুবলীগ। এ কমিটিতে বিদায়ী সভাপতি মতিউর রহমান মতিকে এক নম্বর সদস্য করা হয়।

আজ ২৮ জানুয়ারি রবিবার সকাল ১১টায় স্থানীয় স্মৃতিসৌধ এলাকায় নতুন কমিটির নেতাদের সংবর্ধনা অনুষ্ঠানের প্রস্ততি চলছিল। কিন্তু অনুষ্ঠান শুরুর আগেই উপজেলা যুবলীগের সাবেক সভাপতি মতিউর রহমান মতির নেতৃত্বে দলীয় একাংশের নেতাকর্মীরা সংবর্ধনা মঞ্চে হামলা চালিয়ে ভাংচুর ও অগ্নিসংযোগ করে। এ সময় তাদের অস্ত্রের আঘাতে নতুন আহ্বায়কের অনুসারী উপজেলা আওয়ামী মৎস্যজীবী লীগের সভাপতি তারিকুল ইসলাম বাবুল, সদর ইউনিয়ন আওয়ামী মৎস্যজীবী লীগের যুগ্ম আহ্বায়ক তারা মিয়া, ছাত্রলীগ নেতা তুষার ও আকবর আলী নামে এক পথচারী আহত হলে তাদের ঈশ্বরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।
এ খবর দ্রুত ছড়িয়ে পড়লে গোটা উপজেলা সদরে চরম উত্তেজনা ছড়িয়ে পড়ে। দু’পক্ষই পরস্পরের বিরুদ্ধে শোডাউনে নেমে পড়ে ও হুমকি প্রদর্শন করতে থাকে।

এসময় রক্তক্ষয়ী সংঘর্ষের আশঙ্কা দেখা দিলে স্থানীয় উপজেলা প্রশাসন রবিবার দুপুর সাড়ে ১২টার দিকে উপজেলা সদরে অনির্দিষ্টকালের জন্য ১৪৪ ধারা জারি করে।

নব গঠিত যুবলীগের এ কমিটির সিনিয়র যুগ্ম-আহ্বায়ক আব্দুস সালাম এ ব্যাপারে সিএইচটি মিডিয়া টুয়েন্টিফোর ডটকম এর প্রতিনিধিকে বলেন, সংবর্ধনা দেয়ার জন্য স্মৃতিসৌধ প্রাঙ্গণে মঞ্চ তৈরির পর রবিবার বেলা ১১টার দিকে সাবেক আহ্বায়ক মতিউর রহমান মতি ও তার লোকজন গিয়ে মঞ্চ ভেঙে দেয়ার পাশাপাশি অগ্নিসংযোগ করে এবং কর্মীদের ওপর হামলা চালায়।

বিদায়ী সভাপতি মতিউর রহমান মতি এ বিষয়ে সিএইচটি মিডিয়া টুয়েন্টিফোর ডটকম এর প্রতিনিধিকে বলেন, ‘টাকার বিনিময়ে করা এ কমিটি আমরা মানতে পারিনা। তাই সংবর্ধনা দেওয়ার জন্য তৈরি মঞ্চ ভেঙে দেয়া হয়েছে।’

কিন্তু ১৪৪ ধারা জারির পরও উপজেলা যুবলীগের নবগঠিত কমিটির আহ্বায়ক আবুল খায়ের দুপুর দেড়টার দিকে প্রায় হাজারখানেক মোটরসাইকেল নিয়ে শোডাউন করে অনুষ্ঠানস্থলের দিকে যেতে চাইলে পুলিশ বাঁধা দেয়। এ সময় পুলিশের সঙ্গে তাদের ধাওয়া-পাল্টা ধাওয়া হয়। পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ প্রায় ১০ রাউন্ড টিয়ারশেল নিক্ষেপ করে বলে স্থানীয় সূত্র জানায়।

ঈশ্বরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা এলিশ শরমিন সিএইচটি মিডিয়া টুয়েন্টিফোর ডটকম এর প্রতিনিধিকে জানান, ‘যুবলীগের নব-গঠিত আহ্বায়ক কমিটির সংবর্ধনাকে কেন্দ্র্র করে দু’পক্ষের সংঘর্ষে অনেকে আহত হয় এবং নতুন করে সংঘর্ষের আশঙ্কায় পৌর শহরে অনির্দিষ্টকালের জন্য ১৪৪ ধারা জারি করা হয়েছে।’

ঈশ্বরগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) বদরুল আলম খান সিএইচটি মিডিয়া টুয়েন্টিফোর ডটকম এর প্রতিনিধিকে জানান, পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ২ / ৩ রাউন্ড টিয়ারশেল ও ফাঁকা গুলি ছোড়া হতে পারে। তবে বর্তমানে পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে এবং স্থানীয় স্মৃতিসৌধসহ বিভিন্ন স্থানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।





ময়মনসিংহ এর আরও খবর

স্কুলের মালামাল নিয়ে যাওয়ায় থানায় অভিযোগ স্কুলের মালামাল নিয়ে যাওয়ায় থানায় অভিযোগ
ঈশ্বরগঞ্জে কোটি টাকা ইজারা বকেয়া আদায়ে গ্রেফতারি পরোয়ানা ঈশ্বরগঞ্জে কোটি টাকা ইজারা বকেয়া আদায়ে গ্রেফতারি পরোয়ানা
মিল্টন সমাদ্দারের আশ্রম থেকে উদ্ধার করা সেলিমের কিডনি সচল অপুষ্টি ও রক্তস্বল্পতায় ভোগছেন মিল্টন সমাদ্দারের আশ্রম থেকে উদ্ধার করা সেলিমের কিডনি সচল অপুষ্টি ও রক্তস্বল্পতায় ভোগছেন
মিল্টন সমাদ্দারের কেয়ার থেকে উদ্ধারকৃত সেলিমের কিডনি অক্ষত মিল্টন সমাদ্দারের কেয়ার থেকে উদ্ধারকৃত সেলিমের কিডনি অক্ষত
ঈশ্বরগঞ্জে টেন্ডার ছাড়াই স্কুলের মালামাল বিক্রির অভিযোগ সভাপতির বিরুদ্ধে ঈশ্বরগঞ্জে টেন্ডার ছাড়াই স্কুলের মালামাল বিক্রির অভিযোগ সভাপতির বিরুদ্ধে
ঈশ্বরগঞ্জে মাটির নিচে পাওয়া গেলো প্রাচীন রৌপ্য মুদ্রা ঈশ্বরগঞ্জে মাটির নিচে পাওয়া গেলো প্রাচীন রৌপ্য মুদ্রা
নির্বাচনী ডিউটিতে গিয়ে দুর্ঘটনায় আহত ঈশ্বরগঞ্জের ইউএনও নির্বাচনী ডিউটিতে গিয়ে দুর্ঘটনায় আহত ঈশ্বরগঞ্জের ইউএনও
ঈশ্বরগঞ্জে মাঠ দিবস অনুষ্ঠিত ঈশ্বরগঞ্জে মাঠ দিবস অনুষ্ঠিত
ঈশ্বরগঞ্জে প্রার্থীদের নিয়ে অবহিতকরণ সভা ঈশ্বরগঞ্জে প্রার্থীদের নিয়ে অবহিতকরণ সভা
ঈশ্বরগঞ্জে মহিলা এমপি ব্যরিস্টার ফারজানাকে বরণ ঈশ্বরগঞ্জে মহিলা এমপি ব্যরিস্টার ফারজানাকে বরণ

আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)