শিরোনাম:
●   লংগদুতে পিসিজেএসএস এর গুলিতে ইউপিডিএফের দুইজন নিহত ●   রাঙ্গুনিয়াতে পানিতে পড়ে শিশুর মৃত্যু ●   ২০ মে রাঙামাটিতে অর্ধদিবস অবরোধের ডাক দিয়েছে ইউপিডিএফ ●   ঘোড়াঘাটে ভ্রাম্যমাণ আদালতে ৮ জনের কারাদণ্ড ●   প্রজন্ম ক্রীড়া সংঘের দিবারাত্রি মিনিবার ফুটবল টুর্নামেন্টের ফাইনাল ●   লংগদুতে সন্তু গ্রুপের সদস্যরা ইউপিডিএফ এর দুই সদস্যকে হত্যার নিন্দা ●   রাউজানে ভাইয়ের হাতে ভাই খুন ●   প্রধানমন্ত্রী চান বাংলাদেশের সকল মানুষ এক ছাতার নিচে বাস করবে : পার্বত্য প্রতিমন্ত্রী ●   সন্দ্বীপে কালভার্ট নয় যেন মরণ ফাঁদ ●   নির্বাচনী ডিউটিতে অর্থের বিনিময়ে অপ্রশিক্ষিত আনসার সদস্য নিয়োগের অভিযোগ ●   উচ্চশিক্ষার্থে নরওয়ে যাচ্ছে চুয়েটের ৮ শিক্ষার্থী ●   উচ্চ রক্তচাপ নিয়ন্ত্রণে কমবে অসংক্রামক রোগের প্রকোপ ●   আগামীতে কারা দেশ চালাবে ? …সাইফুল হক ●   পার্বত্যবাসীর কল্যাণে নতুন প্রকল্প গ্রহণ করতে হবে : পার্বত্য প্রতিমন্ত্রী ●   কাউখালীতে প্রান্তিক পর্যায়ে মহিলা সমাবেশ অনুষ্ঠিত ●   চিটাগাং হিল ট্র্যাক্টস রেগুলেশন ১৯০০ বাতিলসহ কেএনএফের সন্ত্রাসী কর্মকান্ড নির্মূলে যৌথ বাহিনীর অভিযান অব্যাহত রাখার দাবিতে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের সংবাদ সম্মেলন ●   খাগড়াছড়ি ও রাঙামাটিতে ইউপিডিএফের ডাকা আধাবেলা অবরোধ পালিত ●   শিক্ষা বিস্তারে প্রাথমিক শিক্ষকদের গুরুত্ব অত্যন্ত গুরুত্বপূর্ণ : রফিকুল ইসলাম বীর উত্তম এমপি ●   স্কুলের মালামাল নিয়ে যাওয়ায় থানায় অভিযোগ ●   সন্দ্বীপে অগ্নিকাণ্ডে ৪টি দোকান পুড়ে ছাই ●   কুষ্টিয়াতে সামাজিক দ্বন্দে স্বজনদের হামলায় ভাতিজা নিহত ●   আবারো উত্তপ্ত রাঙামাটির বাঘাইছড়ি উপজেলা ●   রাজধানীতে তিন পার্বত্য জেলার সংস্কৃতি ও ঐতিহ্যসমৃদ্ধ বিপনী বিতান উদ্বোধন ●   প্রেমিকার সঙ্গে বিয়ে না হওয়ায় ঘুমের ওষুধ খেয়ে পল্লী চিকিৎসকের আত্মহত্যা ●   এসএসসিতে জিপিএ-৫ পেয়েও শিক্ষাজীবন অনিশ্চিত পূর্ণ বিশ্বাসের ●   উপজেলা পরিষদ নির্বাচন : বিয়ানীবাজারে প্রতিক বরাদ্দ ●   রাঙামাটি লেকসিটি নার্সিং কলেজে আন্তর্জাতিক নার্স দিবস পালন ●   তহসিলদার শরিফুলের ঘুষ বাণিজ্যে অতিষ্ঠ ভুক্তভোগীরা ●   ঈশ্বরগঞ্জে কোটি টাকা ইজারা বকেয়া আদায়ে গ্রেফতারি পরোয়ানা ●   গুইমারায় সাজাপ্রাপ্ত তিন আসামী গ্রেফতার
রাঙামাটি, রবিবার, ১৯ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
শনিবার ● ৩ ফেব্রুয়ারী ২০১৮
প্রথম পাতা » ঝালকাঠি » আওয়ামী লীগ একক প্রার্থী বিএনপি‘র একাধীক
প্রথম পাতা » ঝালকাঠি » আওয়ামী লীগ একক প্রার্থী বিএনপি‘র একাধীক
১১৪৯ বার পঠিত
শনিবার ● ৩ ফেব্রুয়ারী ২০১৮
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

আওয়ামী লীগ একক প্রার্থী বিএনপি‘র একাধীক

---গাজী গিয়াস উদ্দিন বশির,ঝালকাঠি প্রতিনিধি :: (২১ মাঘ ১৪২৪ বাঙলা: বাংলাদেশ সময় বিকাল ৪.০০মি.) ঝালকাঠিতে আমির হোসেন আমু নিশ্চিত থাকায় একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে ঝালকাঠি-২ (ঝালকাঠি-নলছিটি) আসনে কোনো মনোনয়নযুদ্ধ বা দ্বিধাবিভক্তি নেই আওয়ামী লীগে। শিল্পমন্ত্রী আলহাজ্ব আমির হোসেন আমু এ আসনে নৌকা প্রতীক নিয়ে আওয়ামী লীগ থেকে একক প্রার্থী। তবে বিএনপির চিত্র অন্য রকমের। একাধিক প্রার্থী মনোনয়ন প্রত্যাশী হওয়ায় নানা জটিলতা দেখা দিয়েছে এ দলে।

বিভিন্ন শ্রেনী-পেশার সাধারণ ভোটারের দৃষ্টিতে, আওয়ামী লীগ উপদেষ্টা পরিষদের সদস্য আমির হোসেন আমু এই নির্বাচনী এলাকায় ব্যাপক উন্নয়ন করেছেন। প্রতি সপ্তাহে এলাকায় এসে নানা কর্মসূচিতে যোগ দেওয়ার পাশাপাশি গণসংযোগ অব্যাহত রেখেছেন। দলের কয়েকজন নেতাকর্মীর বিতর্কিত কর্মকান্ডের জন্য বিরূপ প্রতিক্রিয়া থাকলেও সামগ্রিকভাবে নৌকার গ্রহণযোগ্যতাও কিছুটা বেড়েছে।

এ ব্যাপারে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ্যড.খান সাইফুল্লাহ পনির বলেন, ঝালকাঠি‘র এ আসনে দলিয় ভাবে আমির হোসেন আমুর বিকল্প কোনো প্রার্থী নেই। ১৯৯৬ সালে এমপি-মন্ত্রী না হয়েও এলাকায় ব্যাপক উন্নয়নমূলক কাজ করেছিলেন তিনি। পরে এমপি-মন্ত্রী হয়ে তিনি ঝালকাঠি জেলাকে আধুনিক মডেল জেলা হিসেবে গড়ে তোলার উদ্যোগ নিয়েছেন। তার উদ্যোগে জেলা যুব প্রশিক্ষণ কেন্দ্র ও টিচার্স ট্রেনিং ইনস্টিটিউটসহ গুরুত্বপূর্ণ বিভিন্ন প্রতিষ্ঠান গড়ে উঠেছে। অনেক সড়ক নির্মিত হয়েছে। আগামী নির্বাচনেও আমির হোসেন আমু নির্বাচিত হবেন বলে আশা প্রকাশ করেন পনির।

এ দিকে সাংগঠনিকভাবে দূর্বল থাকলেও আগামী নির্বাচনকে সামনে রেখে বিএনপির নেতাকর্মীরা অনেকটা মাঠ পর্যায় সক্রিয় হয়ে উঠেছেন। ছাত্রদল ও যুবদলের কমিটি নিয়ে দ্বন্ধ থাকলেও বিএনপিতে কোনো বিভক্তি নেই। দলের মনোনয়ন প্রত্যাশা করছেন সাবেক এমপি ইলেন ভুট্টো, বিএনপির কেন্দ্রীয় সহসাংগঠনিক সম্পাদক মাহবুবুল হক নান্নু, নির্বাহী কমিটির সদস্য জেবা আহম্মেদ খান, জেলার দুই সহ-সভাপতি মিয়া আহমেদ কিবরিয়া ও রফিক হাওলাদার, জাতীয়তাবাদী সামাজিক ও সাংস্কৃতিক সংস্থার কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব নুরুল ইসলাম খান বাবুল ও বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজ সেবক জেলা বিএনপির সহ-সভাপতি আলহাজ্ব এম শহিদুল ইসলাম সিদকদার মনোনয়ন প্রত্যাশা করছেন।

সাবেক এমপি ইলেন ভুট্টো বলেন, তার বিরুদ্ধে একটি চক্র এর আগেও অপপ্রচার চালিয়ে ফায়দা লুটতে চেয়েছে। তারা বিএনপির নয়, সরকারের শুভাকাঙ্ক্ষী। তিনি জানান, এলাকায় গেলে তাকে মিথ্যা মামলায় জড়িয়ে হয়রানি করা হতো। তবে তিনি গত ঈদুল আজহার সময় এলাকায় গিয়ে নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময় করেছেন। তার প্রত্যাশা, ২০০১ সালের মতো দলীয় বিবেচনায় আগামী নির্বাচনে মনোনয়ন পেলে তিনি বিপুল ভোটে জয়ী হবেন।

জেলা বিএনপির সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম নুপুর বলেন, ওয়ান-ইলেভেনের পর সাবেক এমপি ইলেন ভুট্টোসহ মনোনয়নপ্রত্যাশী সবাই এলাকা থেকে চলে যান। কেবল তিনিই হামলা-মামলার পরও নেতাকর্মীদের নিয়ে মাঠে ছিলেন। সবার খোঁজখবর রেখেছেন। ইলেন ভুট্টো বিএনপির এমপি হয়েও ২০০৮ সালে বিএনপির বিরুদ্ধে অবস্থান নিয়ে দলের প্রয়াত মহাসচিব আবদুল মান্নান ভূঁইয়া সমর্থিত বিদ্রোহী গ্রুপের (সংস্কারপন্থি) সঙ্গে যোগ দিয়েছেন। তাই তার দলীয় মনোনয়ন চাওয়ার অধিকার নেই।

বরিশাল বিএম কলেজ ছাত্র সংসদের সাবেক ভিপি মাহবুবুল হক নান্নু বলেন, দলের কাছে কর্মীদের প্রত্যাশা থাকে। সেই প্রত্যাশা থেকেই একজন যোগ্য, সৎ ও পরীক্ষিত নেতা হিসেবে তিনি আগামী নির্বাচনে দলের মনোনয়ন প্রত্যাশা করছেন।

বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজ সেবক জেলা বিএনপির সহ-সভাপতি আলহাজ্ব এম শহিদুল ইসলাম সিদকদার বলেন, এলাকার নেতাকর্মীদের সঙ্গে তার সুসম্পর্ক ও সার্বক্ষণিক যোগাযোগ রয়েছে। এলাকায় যেতে না পারলেও তিনি নেতাকর্মীদের সার্বিকভাবে সহযোগিতা করে আসছেন। দলীয় প্রগ্রামের আর্থিক ও সার্বিক সহযোগীতা করে যাচ্ছেন। তাকেও কেন্দ্র থেকে আস্বস্ত করেছেন বলে তিনি জানান।

জেবা আহম্মেদ খান ইদানীং এলাকায় কম এলেও দলীয় কার্যক্রম পরিচালনার জন্য আর্থিক সহায়তা দিচ্ছেন বলে কয়েকজন নেতা জানান। মনোনয়নপ্রত্যাশী এই নেত্রী বলেন, এলাকার নেতাকর্মীদের সঙ্গে তার সুসম্পর্ক ও সার্বক্ষণিক যোগাযোগ রয়েছে। এলাকায় যেতে না পারলেও তিনি নেতাকর্মীদের সার্বিকভাবে সহযোগিতা করে আসছেন।

মিয়া আহমেদ কিবরিয়াও এলাকায় সরব রয়েছেন। তিনি বলেন, ওয়ান-ইলেভেনের পর থেকে তিনি নেতাকর্মীদের সঙ্গে রয়েছেন। হামলা-মামলায় তাদের সহায়তা দিয়েছেন। নিজের অর্থনৈতিক স্বার্থ বিসর্জন দিয়ে দলীয় স্বার্থে তিনি রাজনীতিতে সক্রিয় থেকেছেন। তার বিশ্বাস, বিএনপি নির্বাচনে অংশ নিলে তিনি মনোনয়ন পাবেন। দলের মনোনয়নপ্রত্যাশীরা এলাকায় না এসে ঢাকায় ব্যবসা-বাণিজ্য নিয়ে ব্যস্ত থাকেন বলে জানিয়ে তিনি বলেন, বিএনপিতে কোনো কোন্দল নেই।

রফিক হাওলাদার ইতিমধ্যে মোটরসাইকেলে মহড়া দিয়ে নিজের অবস্থান ঘোষণা করেছেন। তিনি জানান, দলের কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান ব্যারিস্টার শাহজাহান ওমর তার রাজনীতির গুরু। সম্প্রতি তাকে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতার বিষয়ে সবুজ সংকেত দিয়েছেন দলের কেন্দ্রীয় এই নেতা।

নুরুল ইসলাম বাবুল জানান, তিনি হঠাৎ করে দলে আসেননি। নবম সংসদ নির্বাচনে ঢাকা-১০ আসনে প্রার্থী হয়েছিলেন। এলাকার দলীয় কর্মকান্ডে নিয়মিত থাকতে না পারলেও প্রয়োজনীয় সহায়তা দিচ্ছেন। কেন্দ্র থেকে তৃণমূল পর্যন্ত পরিচিত বলেই তিনি আগামী নির্বাচনে দলের মনোনয়ন চাইবেন। জেলা কমিটিতে তাকে না রাখা হলেও তিনি কয়েক বছর ধরেই এলাকায় গণসংযোগ করছেন।





ঝালকাঠি এর আরও খবর

দাখিলেও দেশসেরা ঝালকাঠি এনএস কামিল মাদরাসা দাখিলেও দেশসেরা ঝালকাঠি এনএস কামিল মাদরাসা
ঝালকাঠিতে ব্ল্যাকমেইল করে ছাত্রীকে ধর্ষণ, অভিযুক্ত শিক্ষক গ্রেপ্তার ঝালকাঠিতে ব্ল্যাকমেইল করে ছাত্রীকে ধর্ষণ, অভিযুক্ত শিক্ষক গ্রেপ্তার
ঝালকাঠি ২ উপজেলায় তিন পদে ২৪ জনের মনোনয়ন দাখিল ঝালকাঠি ২ উপজেলায় তিন পদে ২৪ জনের মনোনয়ন দাখিল
ঝালকাঠিতে ১২০ টাকায় পুলিশ হলো ১৭ তরুণ-তরুণী ঝালকাঠিতে ১২০ টাকায় পুলিশ হলো ১৭ তরুণ-তরুণী
রাজাপুরে ট্রান্সফর্মার চুরির হিড়িক, দুই সপ্তাহে ১১ ট্রান্সফর্মার চুরি রাজাপুরে ট্রান্সফর্মার চুরির হিড়িক, দুই সপ্তাহে ১১ ট্রান্সফর্মার চুরি
ঝালকাঠি সরকারি হরচন্দ্র বালিকা উচ্চ বিদ্যালয়ের ক্রীড়া প্রতিযোগিতা ঝালকাঠি সরকারি হরচন্দ্র বালিকা উচ্চ বিদ্যালয়ের ক্রীড়া প্রতিযোগিতা
ক্রীড়া জগতকে এগিয়ে নিতে সরকার সজাগ ও সচেতন : আমু ক্রীড়া জগতকে এগিয়ে নিতে সরকার সজাগ ও সচেতন : আমু
প্রধানমন্ত্রী যুবসমাজের দক্ষতা উন্নয়নে নানামুখি উদ্যোগ গ্রহণ করেছেন : আমু প্রধানমন্ত্রী যুবসমাজের দক্ষতা উন্নয়নে নানামুখি উদ্যোগ গ্রহণ করেছেন : আমু
হারিয়ে যাওয়া ১১টি মোবাইল উদ্ধার করে মালিককে হাতে তুলে দিলো পুলিশ হারিয়ে যাওয়া ১১টি মোবাইল উদ্ধার করে মালিককে হাতে তুলে দিলো পুলিশ
ঝালকাঠিতে আওয়ামীলীগ নেতা খুন ঝালকাঠিতে আওয়ামীলীগ নেতা খুন

আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)