শিরোনাম:
●   পার্বত্য শান্তিচুক্তি পাহাড়ের চিত্র বদলে দিয়েছে : কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি ●   ৮ বছর পর খাগড়াছড়িতে ছাত্রলীগের সম্মেলন ●   ভারতীয় হাইকমিশনারকে ডেকে অনতিবিলম্বে সীমান্ত হত্যা বন্ধ করতে বলুন ●   রাবিপ্রবিতে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত ●   মানিকছড়িতে অবৈধ বালু উত্তোলনের দায়ে অর্ধ লক্ষ টাকা জরিমানা ●   কাপ্তাই হ্রদের চারটি উপকেন্দ্র থেকে সাড়ে ১৫ কোটির উর্ধ্বে শুল্ক আয় করেছে বিএফডিসি ●   পার্বত্য অঞ্চলের মানুষের মধ্যে সম্প্রীতির বন্ধন গড়ে তুলতে হবে : পার্বত্য প্রতিমন্ত্রী ●   ঘোড়াঘাটে ২ ট্রাকের মুখোমুখি সংঘর্ষে ড্রাইভার ও হেলপার নিহত ●   অবিলম্বে ‘হিট ইমারজেন্সী ‘ জারী করুন, সমন্বিত পদক্ষেপ গ্রহণ করুন ●   ইউএসএ বাংলা সাহিত্য সম্মেলনে আসতে শুরু করেছেন দুই বাংলার কবি সাহিত্যিকগন ●   ঈশ্বরগঞ্জে মহিলা এমপি ব্যরিস্টার ফারজানাকে বরণ ●   মানিকছড়িতে ছাদ থেকে পড়ে যুবকের মৃত্যু ●   অনির্দিষ্টকালের জন্য চুয়েট বন্ধ ঘোষণা ●   নিরাপদ সড়কের প্রয়োজনীয়তা ●   সাজেকে নিহত ৫ শ্রমিকের বাড়িতে চলছে শোকের মাতম ●   রাঙামাটিতে ইউপিডিএফের ডাকা অর্ধদিবস সড়ক ও নৌপথ অবরোধ পালিত ●   সীমান্ত হত্যাকাণ্ড ও বাংলাদেশ - ভারত সম্পর্ক ●   আইন-শৃঙ্খলার ব্যত্যয় হলে সরকারের উন্নয়ন কাজেরও ব্যত্যয় ঘটবে রাঙামাটিতে পার্বত্য প্রতিমন্ত্রী ●   তীব্র দাবদাহে মধ্যে কুষ্টিয়ায় ৩ হাজার গাছ কাটার প্রক্রিয়া করেছে বন বিভাগ ●   কাপ্তাই সড়কে রাতেও চলছে চুয়েট শিক্ষার্থীদের আন্দোলন ●   রাঙামাটিতে চোরাই কাঠ ও বিদেশী সিগারেটসহ ৩০ লক্ষ টাকার মালামাল জব্দ করেছে দক্ষিণ বন বিভাগ ●   দুর্বৃত্তদের দেয়া আগুনে সাংবাদিক এর বাগান বাড়ি পুড়ে দেয়ার আজ ২ মাস : ক্ষয়-ক্ষতির তালিকা প্রকাশ ●   আঞ্চলিক পরিষদসহ তিন পার্বত্য জেলা পরিষদ ৩৫ বছর পরিচালিত হচ্ছে অনির্বাচিতদের দ্বারা ●   রাঙামাটির চার উপজেলায় প্রার্থীদের প্রতীক বরাদ্ধ : ৮ মে নির্বাচন ●   কল্পনা অপহরণ মামলা রাঙামাটি কোর্টে ডিসমিস করায় হিল উইমেন্স ফেডারেশনের ক্ষোভ প্রকাশ ●   নিরীহ মানুষকে গণগ্রেফতারের প্রতিবাদে ২৫ এপ্রিল রাঙামাটিতে সড়ক ও নৌপথ অবরোধ ●   আনসারের অস্ত্রলুটের ঘটনায় রুমা উপজেলা ছাত্রলীগ সভাপতিসহ ৭ জন কারাগারে ●   বান্দরবানে গণগ্রেফতারের প্রতিবাদে রাঙামাটিতে বিক্ষোভ ●   নিজের অস্ত্র দিয়ে মাথায় গুলি করে আনসার সদস্যদের আত্মহত্যা ●   কাপ্তাই হ্রদকে বাঁচাতে ও বিদ্যুৎ উৎপাদন স্বাভাবিক রাখতে জরুরি ভিত্তিতে হ্রদের ড্রেজিং করা দরকার
রাঙামাটি, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
রবিবার ● ১ জুলাই ২০১৮
প্রথম পাতা » দিনাজপুর » পার্বতীপুর মহিলা বিষয়ক কর্মকর্তার বিরুদ্ধে চাকুরী দেওয়ার কথা বলে টাকা নেয়ার অভিযোগ
প্রথম পাতা » দিনাজপুর » পার্বতীপুর মহিলা বিষয়ক কর্মকর্তার বিরুদ্ধে চাকুরী দেওয়ার কথা বলে টাকা নেয়ার অভিযোগ
৬২৮ বার পঠিত
রবিবার ● ১ জুলাই ২০১৮
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

পার্বতীপুর মহিলা বিষয়ক কর্মকর্তার বিরুদ্ধে চাকুরী দেওয়ার কথা বলে টাকা নেয়ার অভিযোগ

---পার্বতীপুর প্রতিনিধি :: (১৭ আষাঢ় ১৪২৫ বাঙলা: বাংলাদেশ রাত ১০.৪৩মি.) দিনাজপুরের পার্বতীপুর উপজেলার মহিলা বিষয়ক কর্মকর্তার বিরুদ্ধে চাকুরী দেওয়ার কথা বলে টাকা নিয়ে প্রতারনা করার অভিযোগ পাওয়া গেছে। নীলফামারীর সৈয়দপুর শহরের নিয়ামতপুর মুন্সিপড়া এলাকার মৃত-আঃ রহিমের কন্যা নিভা সরকার ঈশা তার লিখিত অভিযোগে উল্লেখ্য করেন, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রনালয়ের বিজ্ঞপ্তি অনুযায়ী ১৫/০১/১৮ তারিখে ট্রেইনার পদে আবেদন করেন তিনি। প্রাথমিক বছাইয়ের পর পার্বতীপুর উপজেলায় লিখিত পরীক্ষা শেষে জান্নতুন ফেরদৌস, নিভা সরকার ঈশা ও শিখা প্রত্যাসসহ মোট ৩জনের একটি প্যানেল ০২/০৩/১৮ই তারিখে মৌখিক পরীক্ষার জন্য ঢাকায় পাঠানো হয়।
পার্বতীপুর থেকে পাঠানো প্যানেলের ২য় স্থানে ছিলেন নিভা সরকার ঈশা। এ সময়ে টাকার বিনিময়ে চাকুরী দেয়ার প্রলোভন দেখালে পার্বতীপুরে দায়িত্বরত মহিলা বিষয়ক কর্মকর্তা রেবেকা সুলতানার খপ্পরে পড়েন ঈশা। চাহিদা অনুযায়ী চাকুরীর প্রত্যাশায় অনেক কষ্টে ২৫হাজার টাকা জোগাড় করে স্বাক্ষী রেখে তার (মহিলা বিষয়ক কর্মকর্তা) হাতে তুলে দেন। তবে ঢাকায় চুরান্ত বাছাইয়ে ঈশা’র চাকুরী না হওয়ায় টাকা ফেরত চান তিনি। কিনÍু মহিলা বিষয়ক কর্মকতা টাকা নেয়ার বিষয়টি অস্বীকার করলে, টাকা ফেরতের প্রতিকার চেয়ে ও তার শাস্তির দাবীতে পার্বতীপুর উপজেলা নির্বাহী অফিসার, দিনাজপুরের জেলা প্রশাসক, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রনালয়ের সচিব ও ডিজির নিকট ২৫/০৬/১৮ং তারিখে লিখিত অভিযোগ প্রেরণ করেন ভুক্তভোগী ওই নারী।
এর পূর্বের কর্মস্থল দিনাজপুরের নবাবগঞ্জ উপজেলায় অতিরিক্ত দায়িত্বপ্রাপ্ত মহিলা বিষয়ক কর্মকর্তা হিসেবে থাকা অবস্থায় “নবাবগঞ্জ মহিলা বিষয়ক কর্মকর্তার বিরুদ্ধে দুর্নীতি ও অনিয়মের অভিযোগ” শিরোনামে ২৭ এপ্রিল ২০১৮ইং তারিখে বিভিন্ন পত্রপত্রিকায় অর্থ লোভী এই নারীর বিরুদ্ধে খবর প্রকাশ হয়। সেখানে ভিজিডি বিতরণে ট্যাগ কর্মকর্তাদের প্রাপ্য সম্মানী না দেয়া, পরিবহন খরচ ইউনিয়ন চেয়ারম্যানদেরকে চেকে না দিয়ে হাতে হাতে কম দেয়া, মাতৃত্বকালীন ভাতা প্রদানকারী কমিটির সভাপতিকে না জানিয়ে অনুমোদন বিহীন ভাতা ভোগীদের প্রশিক্ষণ পরিচালনা করা, ইউএনওসহ বিভিন্ন দপ্তরের
সরকারি কর্মকর্তাদের সাথে দুর্ব্যবহারসহ বিভিন্ন বিষয়ে ব্যাপক অনিয়ম-দুনীতির অভিযোগ উত্থাপিত হয়। এছাড়াও জাতীয় সঙ্গীত অবমাননাসহ বিভিন্ন অভিযোগের বিষয়ে একাধিকবার পত্রিকার শিরোনামে এসেছিলেন এই কর্মকর্তা।

নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক কর্মকর্তা-কর্মচারী বলেন, যদিও তার (মহিলা বিষয়ক কর্মকর্তা) ব্যক্তিগত বিষয়ে আামদের হস্তক্ষেপ করা ঠিক নয় তবে অফিস চলাকালীন সময়ে একজন কর্মকর্তা হিসেবে তার চলাফেরা ও পোষাক আসাকে যতেষ্ট মার্জিত হওয়া প্রয়োজন বলে মনেকরি।

অভিযোগের বিষয়ে যোগাযোগ করলে পার্বতীপুরে মহিলা বিষয়ক কর্মকর্তা রেবেকা সুলতানা বলেন, বিশেষ ক্ষমতাশীল একজন তার সাথে নৈতিকতার দ্বন্দে পরাজিত হয়ে গভীর ষড়যন্ত্রমূলক ভাবে তাকে সমাজে হেয় প্রতিপন্ন করতে দূর থেকে পার্বতীপুরের জনৈক বিশেষ ব্যক্তিকে ব্যবহার করে এ ধরনের মিথ্যা প্রচার চালিয়ে আসছে।

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার রেহানুল হকের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন বিষয়টি অবগত আছি এবং তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)