শিরোনাম:
●   ঈশ্বরগঞ্জে মাঠ দিবস অনুষ্ঠিত ●   নিয়মতান্ত্রিক গণতান্ত্রিক পথে সরকার পরিবর্তনের পথ বন্ধ করে দেয়া হয়েছে : সাইফুল হক ●   কাউখালীতে বজ্রপাতে স্কুল শিক্ষার্থীর মৃত্যু ●   রাঙামাটিতে জেলা লিগ্যাল এইড অফিসারের সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা ●   কাপ্তাই হ্রদ বাঁচাতে দুইটি প্রকল্প গ্রহণ করা হয়েছে রাঙামাটিতে মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রী ●   কল্পনা অপহরণ মামলা খারিজের প্রতিবাদে বিভিন্ন স্থানে গণবিক্ষোভ ●   নিখোঁজ তরুণী উদ্ধার হওয়ার পরেও বাড়িতে ফেরাতে পারেনি পরিবার ●   ঈশ্বরগঞ্জে প্রার্থীদের নিয়ে অবহিতকরণ সভা ●   গণমাধ্যমের স্বাধীনতা একশ্রেণীর মাফিয়া চক্রের হাতে জিম্মি হয়ে আছে ●   বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবসে প্রেস ইউনিটির নাম সংশোধন ●   রাবিপ্রবিতে GST গুচ্ছভুক্ত B ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত ●   গাজীপুরে দুই ট্রেনের সংঘর্ষে আহত-৪ ●   বান্দরবানে শিশু আইন-২০১৩ শীর্ষক ২ দিনের প্রশিক্ষণ কর্মশালা ●   রাঙামাটি কোতয়ালী থানায় মাদকসহ গ্রেফতার-৫ ●   ঘোড়াঘাটে খাদ্য গুদাম সিলগালা কর্মকর্তা উধাও ●   নর্থ ইস্ট ইউনিভার্সিটি’র পরীক্ষা নিয়ন্ত্রক হলেন সাংবাদিক লিয়াকত ●   সন্দ্বীপে ভিক্ষুক পুনর্বাসনে গবাদি পশু বিতরণ ●   লন্ডনে এনায়েত খান মহিলা কলেজের সকল সদস্যদের মিলন মেলা ●   রেলের ভাড়া বৃদ্ধির পাঁয়তারা কাটা ঘায়ে নুনের ছিটার মত ●   কাপ্তাই লেকে বেআইনী অবকাঠামো নির্মাণ বন্ধে মহামান্য হাইকোর্টের নির্দেশনা দেড় বছরেও বাস্তবায়ন হয়নি ●   মহান মে দিবস ও শ্রমিকশ্রেণীর মুক্তির সংগ্রাম ●   পার্বত্য চট্টগ্রামের বন ঝুঁকিপূর্ণ, সংরক্ষণের জন্য এর জরিপ করা প্রয়োজন : কুজেন্দ্র লাল ত্রিপুরা ●   আত্রাইয়ে তিন দিনব্যাপী কৃষি প্রযুক্তি মেলার উদ্বোধন ●   ৭০ শতাংশ মৃত্যু অসংক্রামক রোগে, বাজেটে বরাদ্দ বৃদ্ধির দাবি ●   স্থানীয় সাংবাদিকদের সাথে মতবিনিময় করেছেন সন্দ্বীপ উপজেলা চেয়ারম্যান প্রার্থী আনোয়ার ●   সম্প্রীতি ও ঐক্যের বন্ধন গড়ে তুলতে পারলেই স্মার্ট নাগরিক হওয়া সম্ভব : পার্বত্য প্রতিমন্ত্রী ●   রুমার জঙ্গল থেকে গুলিবিদ্ধ দুইটি মরদেহ উদ্ধার ●   কাউখালীতে উপজেলা পরিষদ নির্বাচন বিষয়ক মতবিনিময় সভা ●   মিরসরাইয়ে এসএসসি ২০২০ ব্যাচের দিবারাত্রি অলিম্পিক ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল ●   ২০২৩ সালের সেরা লিগ্যাল এইড অফিসার সিনিয়র সহকারী জজ মো. জুনাইদ
রাঙামাটি, সোমবার, ৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
শনিবার ● ৮ সেপ্টেম্বর ২০১৮
প্রথম পাতা » গাজিপুর » নিরাপদ আবাসন থেকে পালিয়ে যাওয়া ১৭ জনের মধ্যে ১৪ উদ্ধার
প্রথম পাতা » গাজিপুর » নিরাপদ আবাসন থেকে পালিয়ে যাওয়া ১৭ জনের মধ্যে ১৪ উদ্ধার
৫৫৯ বার পঠিত
শনিবার ● ৮ সেপ্টেম্বর ২০১৮
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

নিরাপদ আবাসন থেকে পালিয়ে যাওয়া ১৭ জনের মধ্যে ১৪ উদ্ধার

---গাজীপুর জেলা প্রতিনিধি :: (২৪ ভাদ্র ১৪২৫ বাঙলা: বাংলাদেশ সময় রাত ১১.২০মি.) গাজীপুরে মহিলা, শিশু ও কিশোরী হেফাজতীদের নিরাপদ আবাসন কেন্দ্র (সেফ হোম) থেকে পালানো ১৭ নিবাসীর মধ্যে ১৪ জনের সন্ধান পাওয়া গেছে।

৭ সেপ্টেম্বর শুক্রবার রাতে গাজীপুর সিটি কর্পোরেশনের মোগড়খাল এলাকায় অবস্থিত ওই কেন্দ্র থেকে পালানো সবাই নারী, কিশোরী ও শিশু। ৮ মেপ্টেম্বর শনিবার দুপুরে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি ঘটনাস্থল পরিদর্শন করেছেন। ঘটনা তদন্তে তিন সদস্যের কমিটি গঠন করা হয়েছে।

এ ব্যাপারে মহিলা বিষয়ক অধিদফতরের অতিরিক্ত পরিচালক শাহনওয়াজ দিলরুবা খান জানান, এখানে বেশিরভাগ মেয়ে স্বাভাবিক নয়। মেয়েদের অধিকাংশই অপ্রাপ্ত বয়স্ক, পালিয়ে গিয়ে বিয়ে করা, বাবা মায়ের রেখে যাওয়া শিশু, ধর্ষণের শিকার ও বোবা প্রকৃতির। সব বিষয়ে ভালমন্দ বুঝে ওঠার সক্ষমতাও তাদের নেই। এই পালিয়ে যাওয়ার ঘটনায় যে তিন জন নেতৃত্ব দিয়েছে তারা পালিয়ে বিয়ে করা শিশু। ধারণা করা হচ্ছে মামলার তারিখে আদালতে নেওয়া হলে তারা হয়তো কোনোভাবে কারো সঙ্গে যোগাযোগ করেছে। পরে তাদের বুদ্ধিতে হয়তো তারা পালিয়ে গিয়ে থাকতে পারে।

তিনি আরও বলেন, ওই আবাসন কেন্দ্রের দুই তলার জানালার গ্রিল ভেঙে ১৭ জন নিবাসী পালিয়ে যেতে সক্ষম হয়। রাত পৌনে ১২টার দিকে কেন্দ্রের লোকজন টের পেয়ে ছাদ থেকে দুই জনকে আটক করে এবং বাকিরা পালিয়ে যায়। খবর পেয়ে জয়দেবপুর থানা পুলিশ কেন্দ্রের আশপাশ এলাকা থেকে চারজনকে উদ্ধার করে।

আজ ৮ সেপ্টেম্বর শনিবার সকালে টাঙ্গাইলের মির্জাপুর এলাকা থেকে ওই থানার পুলিশ আটজনকে উদ্ধার করে। শনিবার বিকেল পর্যন্ত তিন জনের সন্ধান পাওয়া যায়নি।

তিনি জানান, ঘটনা তদন্তে মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকির নির্দেশে সমাজ সেবা অধিদপ্তরের উপ-পরিচালক ফরিদা ইয়াসমিনকে প্রধান করে তিনি সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

মহিলা, শিশু ও কিশোরী হেফাজতীদের নিরাপদ আবাসন কেন্দ্র থেকে নিবাসী পালিয়ে যাওয়ার ঘটনায় দুপুর ১২টার দিকে প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এ সময় মহিলা ও শিশু বিষয়ক অধিদপ্তরের অতিরিক্ত পরিচালক শাহ নওয়াজ দিলরুবা, গাজীপুরের পুলিশ সুপার শামসুন্নাহার, জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান এস এম মোকছেদ আলম উপস্থিত ছিলেন।

গাজীপুর জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা শাহনাজ আক্তার আরো জানান, ঘটনা তদন্তে মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকির নির্দেশে সমাজ সেবা অধিদপ্তরের উপ-পরিচালক ম্যাজিষ্ট্রেট ফরিদা ইয়াসমিনকে প্রধান করে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত কমিটি আগামী ৭ কর্মদিবসের মধ্যে তদন্ত রিপোর্ট পেশ করবেন।

আবাসন কেন্দ্রের সহকারী হোস্টেল সুপার পারভীন আক্তার জানান, এই কেন্দ্রে ৩৪ জন নিবাসী রয়েছে। ৩২ জন নারী ও কিশোরী এবং দুটি শিশু।





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)