শিরোনাম:
●   মিল্টন সমাদ্দারের আশ্রম থেকে উদ্ধার করা সেলিমের কিডনি সচল অপুষ্টি ও রক্তস্বল্পতায় ভোগছেন ●   দাখিলেও দেশসেরা ঝালকাঠি এনএস কামিল মাদরাসা ●   সীমান্ত সড়ক পশ্চাদপদ পার্বত্য অঞ্চলকে উন্নয়নের স্রোতধারায় একীভূত করেছে ●   মিল্টন সমাদ্দারের কেয়ার থেকে উদ্ধারকৃত সেলিমের কিডনি অক্ষত ●   আইনজীবি সমিতির কার্যকরি কমিটির সদস্য নির্বাচিত হওয়ায় এডভোকেট মঈনুলকে সংবর্ধনা ●   ঈশ্বরগঞ্জে টেন্ডার ছাড়াই স্কুলের মালামাল বিক্রির অভিযোগ সভাপতির বিরুদ্ধে ●   পাইন বাগান নব নির্মিত মাদরাসার ভবন ও হেফজ খানার উদ্বোধন ●   বামপন্থী নেতা হায়দার আকবর খান রনোর মৃত্যুতে বিভিন্ন সংগঠনের শোক ●   ঘোড়াঘাটে ট্রাক চাপায় মানসিক ভারসাম্যহীন এক নারীর মৃত্যু ●   রাবিপ্রবিতে GST গুচ্ছভুক্ত C ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত ●   চুয়েটে ফাউন্ডেশন ট্রেইনিং ফর ফ্যাকাল্টি মেম্বার্স-২ শীর্ষক প্রশিক্ষণ ●   ঝালকাঠিতে ব্ল্যাকমেইল করে ছাত্রীকে ধর্ষণ, অভিযুক্ত শিক্ষক গ্রেপ্তার ●   টেকসই স্বাস্থ্য উন্নয়নে হেলথ প্রমোশন কর্মসূচি বাস্তবায়ন জরুরি ●   গোলাপগঞ্জ উপজেলায় চেয়ারম্যান এলিম, ভাইস-চেয়ারম্যান নাবেদ, শিলা ●   মিরসরাই উপজেলায় চেয়ারম্যান পদে নয়ন বিজয়ী ●   কুষ্টিয়া সদরে আতাউর রহমান খোকসায় শান্ত চেয়ারম্যান নির্বাচিত ●   সন্দ্বীপে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলের চেক বিতরণ ●   গোলাপগঞ্জে পুনঃনির্বাচিত মঞ্জুর কাদির শাফি এলিম ●   ঘোড়াঘাট উপজেলায় শুভ চেয়ারম্যান,বাবু ও নার্গিস ভাইস চেয়ারম্যান নির্বাচিত ●   ঈশ্বরগঞ্জে মাটির নিচে পাওয়া গেলো প্রাচীন রৌপ্য মুদ্রা ●   ঘোড়াঘাটে ভোট গণনা কেন্দ্রে সাংবাদিকদের প্রবেশে বাধা ●   কাউখালী উপজেলায় চেয়ারম্যান সামশু দোহা, মহিলা ভাইস চেয়ারম্যান নিংবাইউ নির্বাচিত ●   সন্দ্বীপ উপজেলায় চেয়ারম্যান আনোয়ার ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে হালিমা নির্বাচিত ●   নির্বাচনী ডিউটিতে গিয়ে দুর্ঘটনায় আহত ঈশ্বরগঞ্জের ইউএনও ●   হালদা নদীতে ডিম ছেড়েছে মা মাছ ●   উপজেলা পরিষদ নির্বাচনে মিরসরাইয়ে ভোটার ৩ লাখ ৭২ হাজার ২৫৭ জন ●   প্যানেল চেয়ারম্যান জহুরুলের সুনাম ক্ষুন্ন করতে মরিয়া হয়ে উঠেছে একটি মহল ●   রাউজানে কালবৈশাখীর তান্ডব ●   ৮ মে বুধবার সকাল ৮ টায় শুরু হবে ভোটগ্রহণ, চলবে বিকেল ৪টা পর্যন্ত ●   ঘোড়াঘাটে ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে শেষ মূহুর্তের প্রস্তুতি সম্পন্ন
রাঙামাটি, সোমবার, ১৩ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
সোমবার ● ২৭ মে ২০১৯
প্রথম পাতা » অপরাধ » ঝিনাইদহে চলতি বছরে ধর্ষণের মামলা ১৪ : যৌন সহিংসতায় হাসপাতালে ভর্তি ৩৭ জন
প্রথম পাতা » অপরাধ » ঝিনাইদহে চলতি বছরে ধর্ষণের মামলা ১৪ : যৌন সহিংসতায় হাসপাতালে ভর্তি ৩৭ জন
৪৮৬ বার পঠিত
সোমবার ● ২৭ মে ২০১৯
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

ঝিনাইদহে চলতি বছরে ধর্ষণের মামলা ১৪ : যৌন সহিংসতায় হাসপাতালে ভর্তি ৩৭ জন

  ঝিনাইদহ :: ঝিনাইদহে ধর্ষণ, নির্যাতনসহ সহিংসতার ঘটনা প্রতিবছর বেড়েই চলেছে। জেলা পুলিশের তথ্য বলছে, ২০১৬-১৯ পর্যন্ত ধর্ষণ মামলার সংখ্যা বেড়েছে আশঙ্কাজনকহারে। সহিংসতার শিকার হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন অনেকেই। এতে জনমনে ছড়িয়েছে আতঙ্ক। পাশাপাশি দোষীদের বিচার না হওয়ায় ক্ষোভ রয়েছে সাধারণ মানুষের। তথ্যানুসন্ধানে দেখা গেছে, গত বছরের ১০ ডিসেম্বর ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার পেতœীপাড়া গ্রামে দশম শ্রেণির এক ছাত্রীকে ধর্ষণের অভিযোগ ওঠে। এ ঘটনায় মামলা করেন তার বাবা। এরপর থেকে পলাতক অভিযুক্তর পরিবার। ধর্ষণ ও নির্যাতনের এমন ঘটনা প্রায়ই ঘটছে ঝিনাইদহে। কিন্তু অপরাধীরা বরাবরই থেকে যায় ধরাছোঁয়ার বাইরে। জেলা পুলিশের গত ৩ বছরের তথ্য বলছে, ২০১৬ সালে ঝিনাইদহে যে পরিমাণ ধর্ষণের ঘটনা ঘটেছে, পরের বছর তা বেড়েছে। এরপর ২০১৮ সালে সেই সংখ্যা আরও বেড়েছে। ২০১৬ সালে ১৮টি ধর্ষণের মামলা হয়, ২০১৭ সালে ২৪ টি মামলা হয়, ২০১৮ সালে ৩১টি মামলা হয়। অবশ্য হাসপাতালের তথ্য আরো বেশী। ধর্ষনের ঘটনা ও নির্যাতনের শিকার হয়ে সদর হাসপাতালে ২০১৬ সালে ৪৭ জন, ২০১৭ সালে ৭৭জন এবং ২০১৮ সালে ৯৮ জন ভর্তি হয়। এদিকে চলতি বছরের এ পর্যন্ত ঝিনাইদহে ধর্ষণের মামলা হয়েছে ১৪টি। আর যৌন সহিংসতার শিকার হয়ে হাসপাতালে ৩৭ জন ভর্তি হয়েছে বলে পুলিশের এক তথ্যে জানা গেছে। ধর্ষণের ঘটনা বাড়ার কথা স্বীকার করে পুলিশ বলছে, পর্যাপ্ত সাক্ষ্যপ্রমাণের অভাবে অনেক সময় আসামিরা ছাড়া পেয়ে যায়। ঝিনাইদহের অতিরিক্ত পুলিশ সুপার মিলু মিয়া বিশ্বাস জানান, ধর্ষণ ও যৌন সন্ত্রাসের জন্য সামাজিক অবক্ষয় অনেকাংশে দায়ী তবে এটা রাতারাতি বা জোর-জুলুম করে বন্ধ করা যাবে না, সামাজিক বিপ্লব গড়ে তুলতে হবে। এদিকে মামলার দীর্ঘসূত্রতা, বিচারহীনতার সংস্কৃতিসহ নানা কারণে ভুক্তভোগীরা বিচার পাচ্ছেন না বলে মন্তব্য করেন মানবাধিকার বাস্তবায়ন সংগঠন এর ঝিনাইদহ জেলাশাখার সভাপতি সাবেক অধ্যক্ষ আমিনুর রহমান টুকু। ঝিনাইদহ সদর হাসপাতালের আরএমও ডা. অপূর্ব কুমার জানান, এসব ঘটনায় সঠিক বিচার পেতে হলে এবং ধর্ষণ কমিয়ে আনতে হলে তথ্যÑপ্রমাণ নিয়ে এগিয়ে যেতে হবে। তিনি বলেন, ধর্ষণ ঘটনার ৭২ ঘন্টার মধ্যে ভিকটিম কে হাসপাতালে আনতে হবে। তাহলে আলামত সঠিক ভাবে পাওয়া যায় এবং সেই অনুযায়ী চিকিৎসা ও রিপোর্ট দিলে প্রকৃত আসামীদের আইনের আওতায় আনা সহজ হবে।

কালীগঞ্জে আত্মীয় পরিচয়ে বাড়িতে ঢুকে আপহরন
ঝিনাইদহ :: আত্বীয় পরিচয়ে বাড়ীতে উঠে রিয়াদ হোসেন নামে প্রাথমিক বিদ্যালয়ের এক শিশু অপহরনের শিকার হয়েছে। ঘটনাটি ঘটেছে ঝিনাইদহ কালীগঞ্জ উপজেলার বগেরগাছি গ্রামে। পরিবারের দাবী দুঃসম্পর্কের আত্মীয়কালীগঞ্জ উপজেলার বগেরগাছী গ্রামের স্বপন আলী মুন্না শনিবার শিশুটিকে অপহরণ করে নিয়ে গেছে। ওই গ্রামের ফারুক হোসেনের পুত্র শিশু রিয়াদ বগেরগাছি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ৪র্থ শ্রেনীর ছাত্র। অপহরনের ঘটনায় কালীগঞ্জ থানাতে একটি অভিযোগ দায়ের হয়েছে। অপহৃত শিশুর পরিবার ও রাখালগাছী ইউনিয়নের চেয়ারম্যান মহিদুল ইসলাম মন্টু জনান, অপহরনকারী বগেরগাছী গ্রামের শুকুর আলীর ছেলে মুন্না দীর্ঘদিন গ্রাম ছেড়ে বাহিরে ছিল। গত শুক্রবার সে গ্রামে এসে আত্বীয়তার সুত্র ধরে শিশু রিয়াদদের বাড়িতে উঠে রাত্রিযাপন করে। পরদিন শনিবার সকালে শিশুটির অসুস্থ মায়ের নাস্তা আনতে অপহরনকারী মুন্না শিশু রিয়াদকে নিয়ে বাজারে যায়। এরপর থেকেই শিশুটি নিখোঁজ রয়েছে। পরিবারের লোকজন খোঁজাখুঁজি করেও শিশুটি ও অপহরনকারী মুন্নার কোন খোঁজ পায়নি। গ্রামবাসির ধারনা মুন্না শিশুটিকে অপহরনের জন্য পরিকল্পিত ভাবে রিয়াদদের বাসায় এসেছিল। শনিবার সকাল থেকে এ পর্যন্ত তাদের কোন সন্ধান মিলাতে পারেনি বা মোবাইল ফোনে চদোর দাবি ও করা হয়নি। কি কারণে তাকে অপহরণ করলো বিষয়টি মিলাতে পারছে না কেউ। আবার মুন্না গ্রাম ছেড়ে দীর্ঘদিন বাইরে ছিল হঠাত করে সে গ্রামের ফারুক হোসেনের বাড়িতে এল আর তারা তাকে প্রশয় দিল কেন এমন প্রশ্ন উঠছে। এ বিষয়ে কালীগঞ্জ থানার অফিসার্স ইনচার্জ ইউনুচ আলী জানান, শিশু অপহরনের ঘটনায় থানাতে একটি অভিযোগ পেয়েছেন। পুলিশ তদন্ত করছে। অপহরনকারীদের গ্রেফতার ও শিশুটিকে দ্রুত উদ্ধারের চেষ্টা চলছে।

ঘোড়শাল ইউনিয়নে উন্মুক্ত বাজেট ঘোষণা
ঝিনাইদহ :: ঝিনাইদহ সদর উপজেলার ঘোড়শাল ইউনিয়নে ২০১৯-২০ অর্থবছরে ৮৩ লাখ ৭৮ হাজার ৩৮৮ টাকার উন্মুক্ত বাজেট ঘোষণা করা হয়েছে। নতুন কোনো করারোপ ছাড়াই এ অর্থবছরের বাজেট ঘোষণা করা হয়। রোববার বিকেলে ইউনিয়ন পরিষদ মিলনায়তনে এ উন্মুক্ত বাজেট ঘোষণা করা হয়। ঘোড়শাল ইউনিয়নের চেয়ারম্যান পারভেজ মাসুদ লিলটনের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ইউনিয়ন আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি নিত্য গোপাল শিকদার, সচিব কামরুজ্জামান, নাড়িকেলবাড়িয়া পুলিশ ক্যাম্পের ইনচার্জ এসআই জীবন কুমার দাস। এছাড়াও উপস্থিত ছিলেন, ইউপি সদস্য রিতা সিদ্দিক, রওশনারা বেগম, সোনালী বিশ্বাস, নাছির শিকদার, তছির উদ্দিন, আব্দুল মান্নাফ, আশিকুর রহমান রাজীব, আব্দুল বাতেন, কটন বিশ্বাস, সাধন বিশ্বাস, দিপংকর মন্ডল, হরষিৎ কুমার বিশ্বাস প্রমুখ। অনুষ্ঠানে শিক্ষক, ব্যবসায়ী, সমাজকর্মীসহ সর্বস্তরের মানুষের উপস্থিতিতে এ বাজেট ঘোষণা করা হয়।

বিড়ির উপর অতিরিক্ত শুল্ক প্রত্যাহার করার দাবিতে মানববন্ধন
ঝিনাইদহ :: বিড়ির উপর বৈষম্যমূলক অতিরিক্ত শুল্ক প্রত্যাহার করার দাবিতে ঝিনাইদহে মানববন্ধন কর্মসূচী পালিত হয়েছে। রোববার দুপুরে শহরের চাকলাপাড়ায় ঝিনাইদহ-২ আসনের সংসদ সদস্য তাহজীব আলম সিদ্দিকী সমি এমপির বাসভবনের সামনে এ কর্মসূচী পালন করে বিড়ি ভোক্তা পক্ষ। এ সময় ব্যানার, ফেস্টুন নিয়ে সংগঠনটির নেতৃবৃন্দ অংশ নেয়। ঘন্টাব্যাপী চলা এ কর্মসূচীতে বক্তব্য রাখেন, বিড়ি ভোক্তা পক্ষ বৃহত্তর ঝিনাইদহ অঞ্চলের সভাপতি বজলু শেখ, সাধারণ সম্পাদক আজিজুর রহমান, সদস্য নওরোজ হোসেন, লোকমান হোসেনসহ ভোক্তরা উপস্থিত ছিলেন। এ সময় বক্তারা, বিড়ি শিল্পের উপর থেকে সকল প্রকার কর প্রত্যাহার ও নতুন কর আরোপ বন্ধ করার দাবি জানান। এ দাবি মানা না হলে বৃহত্তর কর্মসূচীর হুশিয়ারি দেন তারা।





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)