শিরোনাম:
●   কুষ্টিয়া জেলা আ’লীগের সভাপতিকে কারণ দর্শানোর নোটিশ ●   নবীগঞ্জের ইনাতগঞ্জ কলেজের শিক্ষার্থীদের উপবৃত্তির টাকা আত্মসাত ●   রাউজানে বজ্রপাতে কৃষকের ২টি গরুর মৃত্যু ●   গাজীপুরে মাদক বিরোধী সেমিনার অনুষ্ঠিত ●   সন্দ্বীপে কুপ্রস্তাবে রাজী না হওয়ায় চাচিকে কোপালো ●   সড়কদুর্ঘটনা এড়াতে রাবিপ্রবিতে চালক ও হেলপারদের প্রশিক্ষণ ●   রাঙামাটি কোতয়ালী থানায় যুক্ত হলো নতুন গাড়ি ●   ঈশ্বরগঞ্জে বিরোধপূর্ণ জমি জোর দখলের চেষ্টা, দোকানপাট ভাংচুর ●   কাউখালীতে চরমোনাইর ওয়াজ মাহফিল অনুষ্ঠিত ●   লংগদুতে পিসিজেএসএস এর গুলিতে ইউপিডিএফের দুইজন নিহত ●   রাঙ্গুনিয়াতে পানিতে পড়ে শিশুর মৃত্যু ●   ২০ মে রাঙামাটিতে অর্ধদিবস অবরোধের ডাক দিয়েছে ইউপিডিএফ ●   ঘোড়াঘাটে ভ্রাম্যমাণ আদালতে ৮ জনের কারাদণ্ড ●   প্রজন্ম ক্রীড়া সংঘের দিবারাত্রি মিনিবার ফুটবল টুর্নামেন্টের ফাইনাল ●   লংগদুতে সন্তু গ্রুপের সদস্যরা ইউপিডিএফ এর দুই সদস্যকে হত্যার নিন্দা ●   রাউজানে ভাইয়ের হাতে ভাই খুন ●   প্রধানমন্ত্রী চান বাংলাদেশের সকল মানুষ এক ছাতার নিচে বাস করবে : পার্বত্য প্রতিমন্ত্রী ●   সন্দ্বীপে কালভার্ট নয় যেন মরণ ফাঁদ ●   নির্বাচনী ডিউটিতে অর্থের বিনিময়ে অপ্রশিক্ষিত আনসার সদস্য নিয়োগের অভিযোগ ●   উচ্চশিক্ষার্থে নরওয়ে যাচ্ছে চুয়েটের ৮ শিক্ষার্থী ●   উচ্চ রক্তচাপ নিয়ন্ত্রণে কমবে অসংক্রামক রোগের প্রকোপ ●   আগামীতে কারা দেশ চালাবে ? …সাইফুল হক ●   পার্বত্যবাসীর কল্যাণে নতুন প্রকল্প গ্রহণ করতে হবে : পার্বত্য প্রতিমন্ত্রী ●   কাউখালীতে প্রান্তিক পর্যায়ে মহিলা সমাবেশ অনুষ্ঠিত ●   চিটাগাং হিল ট্র্যাক্টস রেগুলেশন ১৯০০ বাতিলসহ কেএনএফের সন্ত্রাসী কর্মকান্ড নির্মূলে যৌথ বাহিনীর অভিযান অব্যাহত রাখার দাবিতে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের সংবাদ সম্মেলন ●   খাগড়াছড়ি ও রাঙামাটিতে ইউপিডিএফের ডাকা আধাবেলা অবরোধ পালিত ●   শিক্ষা বিস্তারে প্রাথমিক শিক্ষকদের গুরুত্ব অত্যন্ত গুরুত্বপূর্ণ : রফিকুল ইসলাম বীর উত্তম এমপি ●   স্কুলের মালামাল নিয়ে যাওয়ায় থানায় অভিযোগ ●   সন্দ্বীপে অগ্নিকাণ্ডে ৪টি দোকান পুড়ে ছাই ●   কুষ্টিয়াতে সামাজিক দ্বন্দে স্বজনদের হামলায় ভাতিজা নিহত
রাঙামাটি, সোমবার, ২০ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
বুধবার ● ২০ নভেম্বর ২০১৯
প্রথম পাতা » অপরাধ » দুর্গম পাহাড়ে অস্ত্রের কারখানার সন্ধান : ২৫টি অস্ত্রসহ ডাকাত সর্দার আলমগীর আটক
প্রথম পাতা » অপরাধ » দুর্গম পাহাড়ে অস্ত্রের কারখানার সন্ধান : ২৫টি অস্ত্রসহ ডাকাত সর্দার আলমগীর আটক
৩৪৮ বার পঠিত
বুধবার ● ২০ নভেম্বর ২০১৯
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

দুর্গম পাহাড়ে অস্ত্রের কারখানার সন্ধান : ২৫টি অস্ত্রসহ ডাকাত সর্দার আলমগীর আটক

---ষ্টাফ রিপোর্টার ::  চট্টগ্রামের রাউজানে একটি দুর্গম পাহাড়ে অস্ত্র তৈরির কারখানা সন্ধান পান পুলিশ। এতে অভিযান পরিচালনা করেন চট্টগ্রাম জেলা পুলিশ ও রাউজান থানা পুলিশের একটি বিশেষ দল। আজ ২০ নভেম্বর বুধবার ভোরে গোপন সূত্রের এই অভিযান চালিয়ে রাবার বাগান সংলগ্ন ঘেড়া সামশু টিলা নামক ওই পাহাড়ী এলাকায় ডাকাত সর্দার মো. আলমগীরকে আটক করেন। পুলিশ ওই অস্ত্র কারখানা থেকে অন্তত ২৫টি দেশিয় তৈরি অস্ত্র উদ্ধার করেন পুলিশ। এসময় ডাকাত দলের সাথে পুলিশের গুলাগুলি হলে আহত হয় রাউজান থানার ওসিসহ আরোও ৪ জন পুলিশ সদস্য। এতে আহত হয় ওসি কেপায়েত উল্লাহ, এসআই সাইফুল, কনষ্টেবল মো: হামিদ ও কামাল।

এবিষয়ে রাউজান থানার অফিসার ইনচার্জ (ওসি) কেপায়েত উল্লাহ বলেন, গোপন সংবাদের মাধ্যমে গভীর রাতে রাউজান রাবার বাগান এলাকার একটি দুর্গম পাহাড়ি এলাকায় জেলা পুলিশসহ অভিযান পরিচালনা করেন। অভিযান পরিচালনার সময় পুলিশের উপস্থিতি ডাকাত দলেল সদস্যারা টের পেয়ে পুলিশকে লক্ষ্য করে তারা গুলি ছুঁড়তে থাকে, এসময় পুলিশের প্রাণ বাঁচাতে পুলিশও পাল্টা গুলি ছুঁড়ে। এসময় আটক করা হয় মো. আলমগীর ডাকাতকে তার সাথে থাকা অন্য ডাকাতরা পালিয়ে যান। পুলিশ ঘটনাস্থল থেকে দেশীয় তৈরি ১০ শর্টগান, গ্যাসগান অস্ত্র ১টি, পাইপ গান ৬টি, ম্যাগজিন ১টি, কার্তুজ ৭টি, কার্তুজের খোসা ৭টি একনলা বন্দুসহ অস্ত্র তৈরির নানা সরঞ্জাম উদ্ধার করা পুলিশ। গ্রেফতারকৃত আলমগীর ওই র্শীষ সন্ত্রাসী বিধান বড়ুয়া ও ক্রসফায়ারে নিহত জানে আলমের সহযোগী। তার নামে রাউজান থানায় ৫টি ডাকাতি মামলা, ২টি হত্যা মামলা, ও চাঁদাবাজিসহ আরোও ১৭টি মামলা রয়েছে।

চুয়েটের ১১৪তম সিন্ডিকেট সভা অনুষ্ঠিত
রাউজান :: চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট)-এর সিন্ডিকেট কমিটির ১১৪তম সভা অনুষ্ঠিত হয়েছে। আজ ২০ নভেম্বর বুধবার সকালে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের কনফারেন্স কক্ষে অনুষ্ঠিত উক্ত সভায় সভাপতিত্ব করেন সিন্ডিকেটের চেয়ারম্যান ও চুয়েটের ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম। সভায় সিন্ডিকেট সদস্যগণের মধ্যে উপস্থিত ছিলেন চুয়েটের পুরকৌশল অনুষদের ডীন অধ্যাপক ড. মো. রবিউল আলম, যন্ত্রকৌশল অনুষদের ডীন অধ্যাপক ড. জামাল উদ্দিন আহম্মদ, চট্টগ্রাম বিভাগীয় কমিশনার মোঃ আবদুল মান্নান, প্রতিরক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ড. মো. মাহামুদ-উল-হক, চুয়েটের ইনস্টিটিউট অফ কোয়ালিটি অ্যাসিউরেন্স সেল (আইকিউএসি)-এর পরিচালক অধ্যাপক ড. মো. হযরত আলী, গবেষণা ও সম্প্রসারণ দপ্তরের পরিচালক অধ্যাপক ড. মো. সাইফুল ইসলাম, ইনস্টিটিউট অফ ইঞ্জিনিয়ার্স বাংলাদেশের প্রেসিডেন্ট প্রকৌশলী মো. আবদুস সবুর, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেম্স বিভাগের অধ্যাপক ড. সুলতান আহমেদ, রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের সম্মানিত সদস্য (উন্নয়ন) মেজর ইঞ্জিনিয়ার সামসুদ্দিন আহমেদ চৌধুরী (অবসরপ্রাপ্ত) এবং চুয়েটের রসায়ন বিভাগের অধ্যাপক ড. রনজিৎ কুমার সূত্রধর। এ সময় আরো উপস্থিত ছিলেন সিন্ডিকেটের সচিব ও রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) প্রফেসর ড. ফারুক-উজ-জামান চৌধুরী। সভার শুরুতে সিন্ডিকেটের নতুন সদস্য যন্ত্রকৌশল অনুষদের ডীন অধ্যাপক ড. জামাল উদ্দিন আহম্মদকে ফুলেল শুভেচ্ছা জানিয়ে বরণ করে নেওয়া হয়। সভায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক বিষয়ে বিস্তারিত আলোচনার শেষে বিভিন্ন গুরুত্বপূর্ণ বিষয়ে সিদ্ধান্ত গৃহীত হয়।





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)