শিরোনাম:
●   পার্বত্য শান্তিচুক্তি পাহাড়ের চিত্র বদলে দিয়েছে : কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি ●   ৮ বছর পর খাগড়াছড়িতে ছাত্রলীগের সম্মেলন ●   ভারতীয় হাইকমিশনারকে ডেকে অনতিবিলম্বে সীমান্ত হত্যা বন্ধ করতে বলুন ●   রাবিপ্রবিতে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত ●   মানিকছড়িতে অবৈধ বালু উত্তোলনের দায়ে অর্ধ লক্ষ টাকা জরিমানা ●   কাপ্তাই হ্রদের চারটি উপকেন্দ্র থেকে সাড়ে ১৫ কোটির উর্ধ্বে শুল্ক আয় করেছে বিএফডিসি ●   পার্বত্য অঞ্চলের মানুষের মধ্যে সম্প্রীতির বন্ধন গড়ে তুলতে হবে : পার্বত্য প্রতিমন্ত্রী ●   ঘোড়াঘাটে ২ ট্রাকের মুখোমুখি সংঘর্ষে ড্রাইভার ও হেলপার নিহত ●   অবিলম্বে ‘হিট ইমারজেন্সী ‘ জারী করুন, সমন্বিত পদক্ষেপ গ্রহণ করুন ●   ইউএসএ বাংলা সাহিত্য সম্মেলনে আসতে শুরু করেছেন দুই বাংলার কবি সাহিত্যিকগন ●   ঈশ্বরগঞ্জে মহিলা এমপি ব্যরিস্টার ফারজানাকে বরণ ●   মানিকছড়িতে ছাদ থেকে পড়ে যুবকের মৃত্যু ●   অনির্দিষ্টকালের জন্য চুয়েট বন্ধ ঘোষণা ●   নিরাপদ সড়কের প্রয়োজনীয়তা ●   সাজেকে নিহত ৫ শ্রমিকের বাড়িতে চলছে শোকের মাতম ●   রাঙামাটিতে ইউপিডিএফের ডাকা অর্ধদিবস সড়ক ও নৌপথ অবরোধ পালিত ●   সীমান্ত হত্যাকাণ্ড ও বাংলাদেশ - ভারত সম্পর্ক ●   আইন-শৃঙ্খলার ব্যত্যয় হলে সরকারের উন্নয়ন কাজেরও ব্যত্যয় ঘটবে রাঙামাটিতে পার্বত্য প্রতিমন্ত্রী ●   তীব্র দাবদাহে মধ্যে কুষ্টিয়ায় ৩ হাজার গাছ কাটার প্রক্রিয়া করেছে বন বিভাগ ●   কাপ্তাই সড়কে রাতেও চলছে চুয়েট শিক্ষার্থীদের আন্দোলন ●   রাঙামাটিতে চোরাই কাঠ ও বিদেশী সিগারেটসহ ৩০ লক্ষ টাকার মালামাল জব্দ করেছে দক্ষিণ বন বিভাগ ●   দুর্বৃত্তদের দেয়া আগুনে সাংবাদিক এর বাগান বাড়ি পুড়ে দেয়ার আজ ২ মাস : ক্ষয়-ক্ষতির তালিকা প্রকাশ ●   আঞ্চলিক পরিষদসহ তিন পার্বত্য জেলা পরিষদ ৩৫ বছর পরিচালিত হচ্ছে অনির্বাচিতদের দ্বারা ●   রাঙামাটির চার উপজেলায় প্রার্থীদের প্রতীক বরাদ্ধ : ৮ মে নির্বাচন ●   কল্পনা অপহরণ মামলা রাঙামাটি কোর্টে ডিসমিস করায় হিল উইমেন্স ফেডারেশনের ক্ষোভ প্রকাশ ●   নিরীহ মানুষকে গণগ্রেফতারের প্রতিবাদে ২৫ এপ্রিল রাঙামাটিতে সড়ক ও নৌপথ অবরোধ ●   আনসারের অস্ত্রলুটের ঘটনায় রুমা উপজেলা ছাত্রলীগ সভাপতিসহ ৭ জন কারাগারে ●   বান্দরবানে গণগ্রেফতারের প্রতিবাদে রাঙামাটিতে বিক্ষোভ ●   নিজের অস্ত্র দিয়ে মাথায় গুলি করে আনসার সদস্যদের আত্মহত্যা ●   কাপ্তাই হ্রদকে বাঁচাতে ও বিদ্যুৎ উৎপাদন স্বাভাবিক রাখতে জরুরি ভিত্তিতে হ্রদের ড্রেজিং করা দরকার
রাঙামাটি, রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
শনিবার ● ৫ সেপ্টেম্বর ২০২০
প্রথম পাতা » ঝালকাঠি » ঝালকাঠিতে প্রজনন স্বাস্থ্য ও অধিকার সম্পর্কে কর্মশালা
প্রথম পাতা » ঝালকাঠি » ঝালকাঠিতে প্রজনন স্বাস্থ্য ও অধিকার সম্পর্কে কর্মশালা
৩৬২ বার পঠিত
শনিবার ● ৫ সেপ্টেম্বর ২০২০
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

ঝালকাঠিতে প্রজনন স্বাস্থ্য ও অধিকার সম্পর্কে কর্মশালা

ছবি : সংবাদ সংক্রান্তগাজী মো.গিয়াস উদ্দিন বশির,ঝালকাঠি প্রতিনিধি :: ‘অধিকার এখানে, এখনই’ এ প্রকল্পের আওতায় ঝালকাঠিতে অনুষ্ঠিত হয়েছে প্রজনন স্বাস্থ্য ও অধিকার সম্পর্কে তথ্য পরিসেবা বিষয়ক কর্মমালা। ৫ সেপ্টেম্বর শনিবার সকাল ১১টায় জেলা প্রশাসক কার্যালয়ের সভাকক্ষে এ অনুষ্ঠানের আয়োজন করে নারী পক্ষ। এতে সরকারি কর্মকর্তা, সাংবাদিক, স্বাস্থ্য বিভাগের কর্মকর্তা, বেসরকারি উন্নয়ন সংস্থা ও সেচ্ছাসেবী সংগঠনের নেতৃবৃন্দ অংশ নেয়। কর্মশালায় সহযোগিতা করে ঝালকাঠি তারুণ্যের কণ্ঠস্বর প্লাটফর্ম। কর্মশালায় কিশোর কিশোরীদের স্বাস্থ্য অধিকার সম্পর্কে ধারণা দেওয়া হয়। ইউনিয়ন স্বাস্থ্যকেন্দ্রে কিশোর কিশোরীদের জন্য কর্নার স্থাপন ও তাদের স্বাস্থ্যসেবা নিশ্চিত করার তাগিদ দেওয়া হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আরিফুল ইসলাম। অধিকার এখানে, এখনই প্রকল্পের পরিচালক সামিয়া আফরিনের সভাপতিত্বে কর্মশালায় বক্তব্য দেন বেসরকারি উন্নয়ন সংস্থা সাইডোর নির্বাহী পরিচালক সৈয়দ হোসাইন আহমেদ কামাল , সাংবাদিক কে এম সবুজ, ইউনিয়ন স্বাস্থ্যকেন্দ্রের কর্মকর্তা ও তারুণ্যের কণ্ঠস্বর প্লাটফর্মের সদস্যরা। অনুষ্ঠান সঞ্চালনা করেন তারুণ্যের কণ্ঠস্বর প্লাটফর্মের নাছরিন সারা।

ঝালকাঠিতে তরুণ উদ্যোক্তাদের সংর্বধনা প্রদান
ঝালকাঠি :: তৃণামূল পর্যায়ে উদ্যোক্তা সৃষ্টির লক্ষে ঝালকাঠিতে অনলাইন ও অফলাইনে ব্যবসার সঙ্গে সম্পৃক্ত তরুণ উদ্যোক্তাদের সংর্বধনা প্রদান করা হয়েছে। শনিবার সকাল ১০ টায় শহরের একটি কমিউনিটি সেন্টারে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। তরুণ উদ্যোক্তাদের সংর্বধনা কমিটি আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ভিডিও কনফারেন্সে বক্তব্য রাখেন সাবেক শিল্পমন্ত্রী ১৪ দলের সমন্বয়ক ও মুখপাত্র আমির হোসেন আমু এমপি। ঝালকাঠির পৌর মেয়র মো. লিয়াকত আলী তালুকদারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. কামাল হোসেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খান সাইফুল্লাহ পনির, যুগ্মসাধারণ সম্পাদক তরুণ কর্মকার, সাংগঠনিক সম্পাদক হাবিবুর রহমান হাবিল, কোষাধ্যক্ষ মুহাম্মদ মুনিরুল ইসলাম তালুকদার, সরকারি মহিলা কলেজেরে সহকারী অধ্যাপক ড. শামীম আহসান ও জেলা যুব উন্নয়ন অধিদপ্তরের উপরিচালক মিজানুর রহমান। তরুণ উদ্যোক্তা সংর্বধনা উদযাপন কমিটির আহবায়ক সৈয়দা মাহফুজা মিষ্টি অনুষ্ঠান পরিচালনা করেন। জেলার ৪০টি তরুণ উদ্যোক্তা প্রতিষ্ঠান অনুষ্ঠানে অংশ নেয়। অনুষ্ঠানে সফল ২৫ জন তরুণকে উদ্যোক্তাকে সংর্বধনা ও ক্রেস্ট প্রদান করা হয়। অনুষ্ঠানে ভার্চুয়াল সংযুক্তিতে সাবেক শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বলেন, আওয়ামী লীগ সরকার গঠনের পর দেশের সবধরণের উদ্যোক্তাদের নানাভাবে সহযোগিতা করা হচ্ছে। মানুষ এখন আর বেকার বসে থাকে না, অনলাইন ও অফলাইনে নতুন নতুন উদ্যোক্তা সৃষ্টি হচ্ছে। নতুন উদ্যোক্তাদের মাধ্যমে দেশের উন্নয়ন তরান্বিত হবে।

নলছিটিতে হাফেজদের কোরআন বিতরণ ও দুঃস্থদের অনুদান
ঝালকাঠি :: ঝালকাঠির নলছিটিতে ভৈরবপাশা ইউনিয়ন দুঃস্থ মানবকল্যাণ যুবসংঘ নামে একটি সেচ্ছাসেবী সংগঠনের আত্মপ্রকাশ উপলক্ষে হাফেজদের কোরআন বিতরণ ও দুঃস্থদের অনুদান প্রদান করা হয়েছে। শুক্রবার বিকেলে ষাইটপাকিয়া বাজার সংলগ্ন একটি কমিউনিটি সেন্টারে সংগঠনের পরিরিচিতি সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সিএসই ডীন ড. এমএম তাওহিদুল ইসলাম। বিশেষ অতিথি ছিলেন গ্লোবাল ইউনিভার্সিটির ফর্মার রেজিস্ট্রার রেজাউল করিম, দুমাউস চেয়ারম্যান কামাল হোসেন, পিএইচডিএফ চেয়ারম্যান মিজানুর রহমান, নলছিটি উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এইচএম আখতারুজ্জামান বাচ্চু, ভৈরবপাশা ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আবদুল হক ও জেলা সেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক নুরুজ্জামান সেলিম। সংগঠনের পরিচালক শাহ কামাল জোমাদ্দারের পরিচালনায় অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য দেন স্থানীয় সমাজকর্মী বেল্লাল হোসেন, চাঁদ মিয়া ও অভিনেতা হায়দার কবির মিঠুন। স্থানীয় বিভিন্ন শ্রেণি পেশার মানুষ অনুষ্ঠানে অংশ নেয়। এলাকার যুবকদের নিয়ে এ সংগঠনটি অসহায় মানুষের কল্যানে কাজ করে যাবে বলে প্রতিশ্রুতি দেয়। পরে ৪০জন হাফেজকে একটি করে কোরআন শরীফ, দুঃদের আর্থিক সহায়তা ও সেচ্ছাসেবকদের ক্রেস্ট উপহার দেওয়া হয়। ষাইটপাকিয়া বাজারে সংগঠনটির একটি কার্যালয় উদ্বোধন করেন অতিথিরা।





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)