শিরোনাম:
●   পার্বত্য শান্তিচুক্তি পাহাড়ের চিত্র বদলে দিয়েছে : কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি ●   ৮ বছর পর খাগড়াছড়িতে ছাত্রলীগের সম্মেলন ●   ভারতীয় হাইকমিশনারকে ডেকে অনতিবিলম্বে সীমান্ত হত্যা বন্ধ করতে বলুন ●   রাবিপ্রবিতে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত ●   মানিকছড়িতে অবৈধ বালু উত্তোলনের দায়ে অর্ধ লক্ষ টাকা জরিমানা ●   কাপ্তাই হ্রদের চারটি উপকেন্দ্র থেকে সাড়ে ১৫ কোটির উর্ধ্বে শুল্ক আয় করেছে বিএফডিসি ●   পার্বত্য অঞ্চলের মানুষের মধ্যে সম্প্রীতির বন্ধন গড়ে তুলতে হবে : পার্বত্য প্রতিমন্ত্রী ●   ঘোড়াঘাটে ২ ট্রাকের মুখোমুখি সংঘর্ষে ড্রাইভার ও হেলপার নিহত ●   অবিলম্বে ‘হিট ইমারজেন্সী ‘ জারী করুন, সমন্বিত পদক্ষেপ গ্রহণ করুন ●   ইউএসএ বাংলা সাহিত্য সম্মেলনে আসতে শুরু করেছেন দুই বাংলার কবি সাহিত্যিকগন ●   ঈশ্বরগঞ্জে মহিলা এমপি ব্যরিস্টার ফারজানাকে বরণ ●   মানিকছড়িতে ছাদ থেকে পড়ে যুবকের মৃত্যু ●   অনির্দিষ্টকালের জন্য চুয়েট বন্ধ ঘোষণা ●   নিরাপদ সড়কের প্রয়োজনীয়তা ●   সাজেকে নিহত ৫ শ্রমিকের বাড়িতে চলছে শোকের মাতম ●   রাঙামাটিতে ইউপিডিএফের ডাকা অর্ধদিবস সড়ক ও নৌপথ অবরোধ পালিত ●   সীমান্ত হত্যাকাণ্ড ও বাংলাদেশ - ভারত সম্পর্ক ●   আইন-শৃঙ্খলার ব্যত্যয় হলে সরকারের উন্নয়ন কাজেরও ব্যত্যয় ঘটবে রাঙামাটিতে পার্বত্য প্রতিমন্ত্রী ●   তীব্র দাবদাহে মধ্যে কুষ্টিয়ায় ৩ হাজার গাছ কাটার প্রক্রিয়া করেছে বন বিভাগ ●   কাপ্তাই সড়কে রাতেও চলছে চুয়েট শিক্ষার্থীদের আন্দোলন ●   রাঙামাটিতে চোরাই কাঠ ও বিদেশী সিগারেটসহ ৩০ লক্ষ টাকার মালামাল জব্দ করেছে দক্ষিণ বন বিভাগ ●   দুর্বৃত্তদের দেয়া আগুনে সাংবাদিক এর বাগান বাড়ি পুড়ে দেয়ার আজ ২ মাস : ক্ষয়-ক্ষতির তালিকা প্রকাশ ●   আঞ্চলিক পরিষদসহ তিন পার্বত্য জেলা পরিষদ ৩৫ বছর পরিচালিত হচ্ছে অনির্বাচিতদের দ্বারা ●   রাঙামাটির চার উপজেলায় প্রার্থীদের প্রতীক বরাদ্ধ : ৮ মে নির্বাচন ●   কল্পনা অপহরণ মামলা রাঙামাটি কোর্টে ডিসমিস করায় হিল উইমেন্স ফেডারেশনের ক্ষোভ প্রকাশ ●   নিরীহ মানুষকে গণগ্রেফতারের প্রতিবাদে ২৫ এপ্রিল রাঙামাটিতে সড়ক ও নৌপথ অবরোধ ●   আনসারের অস্ত্রলুটের ঘটনায় রুমা উপজেলা ছাত্রলীগ সভাপতিসহ ৭ জন কারাগারে ●   বান্দরবানে গণগ্রেফতারের প্রতিবাদে রাঙামাটিতে বিক্ষোভ ●   নিজের অস্ত্র দিয়ে মাথায় গুলি করে আনসার সদস্যদের আত্মহত্যা ●   কাপ্তাই হ্রদকে বাঁচাতে ও বিদ্যুৎ উৎপাদন স্বাভাবিক রাখতে জরুরি ভিত্তিতে হ্রদের ড্রেজিং করা দরকার
রাঙামাটি, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
শনিবার ● ৩১ অক্টোবর ২০২০
প্রথম পাতা » খাগড়াছড়ি » দেশব্যাপী কমিউনিটি পুলিশিং ডে পালিত
প্রথম পাতা » খাগড়াছড়ি » দেশব্যাপী কমিউনিটি পুলিশিং ডে পালিত
৫৩৯ বার পঠিত
শনিবার ● ৩১ অক্টোবর ২০২০
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

দেশব্যাপী কমিউনিটি পুলিশিং ডে পালিত

ছবি : সংবাদ সংক্রান্তরাঙামাটিতে কমিউনিটি পুলিশিং ডে পালিত
ষ্টাফ রিপোর্টার :: আজ ৩১ অক্টোবর ‘মুজিববর্ষের মূলমন্ত্র-কমিউনিটি পুলিশিং সর্বত্র’ এ মূলমন্ত্রে উজ্জীবিত হয়ে বিপুল উৎসাহ, উদ্দীপনা ও আনন্দমুখর পরিবেশে কমিউনিটি পুলিশিং ডে-২০২০ উদযাপন করেছে রাঙামাটি জেলা পুলিশ। দিবসটি উপলক্ষে পুলিশ সুপারের কার্যালয়ে বেলুন উড়িয়ে অনুষ্ঠানের শুভ সূচনা করেন রাঙামাটি জেলা প্রশাসক এ কে এম মামুনুর রশিদ ও পুলিশ সুপার মো. আলমগীর কবীর, পিপিএম।
পরে পুলিশ সুপারের কার্যালয় থেকে ট্রাকযোগে বর্ণাঢ্য র‌্যালী বের হয়ে শহরের গুরুত্বপূর্ণ সড়ক পদক্ষিণ করে জেলা শিল্পকলা একাডেমী প্রাঙ্গণে গিয়ে শেষ হয়।
র‌্যালীতে কমিউনিটি পুলিশিং সদস্য, সুশীল সমাজ ও বিভিন্ন পেশাজীবি সংগঠনের সদস্য, পুলিশ সদস্যরা অংশ গ্রহন করেন।
ছবি : সংবাদ সংক্রান্ত
খাগড়াছড়িতে কমিউনিটি পুলিশিং ডে পালিত

খাগড়াছড়ি প্রতিনিধি ::মুজিববর্ষের মূলমন্ত্র- কমিউনিটি পুলিশিং সর্বত্র। এই নীতিকে সামনে রেখে, খাগড়াছড়ি জেলা সদরে, কমিউনিটি পুলিশিং ডে-২০ উপলক্ষে খাগড়াছড়ি অফিসার্স ক্লাবে আলোচনা সভা, সার্টিফিকেট ও ক্রেস্ট বিতরণের আয়োজন করা হয়েছে।

আজ শনিবার ৩ ১অক্টোবর সকালে আলোচনাভায় উপস্থিত ছিলেন, জননেতা কুজেন্দ্র লাল ত্রিপুরা, এমপি ও খাগড়াছড়ির পৌরসভার মেয়র,জনাব রফিকুল আলম, সদর উপজেলার চেয়ারম্যান শানে আলম।

আরো উপস্থিত ছিলেন, খাগড়াছড়ি কমিউনিটি পুলিশিং জেলা সমন্বয় কমিটির সদস্যবৃন্দ।আলোচনায় বলেন,পুলিশ জনতার -জনতাই পুলিশ, মাদকমুক্ত সমাজ, সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে ঐক্যবদ্ধ সামাজিক প্রতিরোধ গড়ে তোলার জন্য, কমিউনিটি পুলিশিং এর সহযোগিতা ও গুরুত্বতা অপরিসীম বলে, কমিউনিটি পুলিশিং এর আলোচনা শেষ করেন।
ছবি : সংবাদ সংক্রান্ত
লংগদুতে কমিউনিটি পুলিশিং ডে পালিত

লংগদু প্রতিনিধি :: আজ ৩১ অক্টোবর লংগদু থানা কর্তৃক “মুজিববর্ষের মূলমন্ত্র-কমিউনিটি পুলিশিং সর্বত্র” কমিউনিটি পুলিশিং ডে-২০২০ উপলক্ষ্যে র্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
আলোচনা সভায় লংগদু থানার অফিসার ইনচার্জ (ওসি)’র সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন বাঘাইছড়ি সার্কেলের সহকারী পুলিশ সুপার মোহাম্মদ আব্দুল আউয়াল।
ছবি : সংবাদ সংক্রান্ত
মোরেলগঞ্জে কমিউনিটি পুলিশিং ডে পালিত
বাগেরহাট প্রতিনিধি ::‘মুজিবর্ষের বর্ষের মূলমন্ত্র, কমিউনিটি পুলিশিং সর্বত্র’ এ প্রতিপাদ্য বিষয় নিয়ে বাগেরহাটের মোরেলগঞ্জে পালিত হয়েছে কমিউনিটি পুলিশিং ডে-২০২০। এ উপলক্ষ্যে এক আলোচনা সভার আয়োজন করা হয়।
আজ শনিবার মোরেলগঞ্জ থানা চত্বরে অনুষ্ঠিত আলোচনা সভার প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান এ্যাড. শাহ-ই-আলম বাচ্চু। থানা অফিসার ইন চার্জ মোহাম্মদ মনিরুল ইসলাম এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার মো. দেলোয়ার হোসেন,উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক এম এমদাদুল হক, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডের সাবেক কমান্ডার লিয়াকত আলী খান, উপজেলা কমিউনিটি পুলিশিং কমিটির সভাপতি সাবেক অধ্যক্ষ মো. শাহাবুদ্দিন তালুকদার, সাধারণ সম্পাদক খম লুৎফর রহমান, উপজেলা ভাইস চেয়ারম্যান মোজাম্মেল হক মোজাম, মহিলা ভাইস চেয়ারম্যান ফাহিমা খানম, যুবলীগ উপজেলা যুগ্ম আহবায়ক তাজিনুর রহমান পলাশ, চেয়ারম্যান আব্দুর রাজ্জাক মজুমদার ও মোরেলগঞ্জ প্রেস ক্লাব সভাপতি মেহেদী হাসান লিপন।
সভায় বক্তরা বলেন, আইন শৃঙ্খলা রক্ষা কমিউনিটি পুলিশিং কর্মসূচি প্রশংসনীয় ভ‚মিকার রাখতে সক্ষম হয়েছে। জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা পুলিশ বাহিনীকে আরো জনমুখী করতে সাধারণ মানুষের দোড় গোড়ায় পুলিশী সেবা পৌছে দিতে চালু করেছেন বিট পুলিশিং কার্যক্রম। ইতোমধ্যে সাধারণ জনগণ কমিউনিটি পুলিশিংয়ের পাশাপাশি ও বিট পুলিশিং কার্যক্রমের সুফল পেতে শুরু করেছে।

ছবি : সংবাদ সংক্রান্ত
ঝালকাঠিতে কমিউনিটি পুলিশিং ডে পালিত
ঝালকাঠি: প্রতিনিধি : ‘মুজিববর্ষে মূল মন্ত্র-কমিউনিটি পুলিশিং সর্বত্র’ এই প্রতিপাদ্য দিয়ে ঝালকাঠিতে পালিত হলো কমিউনিটি পুলিশিং ডে ২০২০। এ উপলক্ষে ঝালকাঠি পুলিশ সুপার ফাতিহা ইয়াসমিনের নেতৃত্বে আজ শনিবার সকালে জেলা পুলিশ লাইন থেকে একটি বর্নাঢ্য শোভাযাত্রা বের করা হয়। পরে সকাল সারে ১১ টায় জেলা পুলিশ ও কমিউনিটি পুলিশিং ফোরামের আয়োজনে পুলিশ লাইনস্ ড্রিল সেডে অনুষ্ঠিত হলো আলোচনা সভা। এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন ঝালকাঠির পুলিশ সুপার ফাতিহা ইয়াসমিন। জেলা কমিউনিটি পুলিশিং ফোরামের সভাপতি পাবলিক প্রসিকিউটর আঃ মান্নান রসুলের সভাপতিত্বে, এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন জেলা পরিষদ চেয়ারম্যান সরদার মো. শাহ আলম, জেলা আওয়ামীলীগ সাধারন সম্পাদক খান সাইফল্লাহ পনির, পৌর মেয়র লিয়াকত আলী তালুকদার, প্রেস ক্লাব সভাপতি চিত্তরঞ্জন দত্ত। এছাড়াও বক্তব্য রাখেন শেখেরহাট ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও বিশিষ্ট ঠিকাদার নুরুল আমীন খান সুরুজ এবং কমিউনিটি পুলিশের নলছিটি উপজেলার সাধারন সম্পাদক মো. কামাল হোসেন।
অনুষ্ঠান শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন পুলিশ সদস্য আতিকুল ইসলাম এবং গীতা পাঠ করেন ইন্সপেক্টর রুপল দাস। আলোচনা অনুষ্ঠান সঞ্চালনা করেন ঝালকাঠির অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মো. হাবিবুল্লাহ। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (সদর) কাজী ছোয়াইব, সিনিয়র সহকারী পুলিশ সুপার (রাজাপুর সার্কেল) শাখাওয়াত হোসেন, সদর থানার অফিসার ইনচার্জ মো.খলিলুর রহমান, গোয়েন্দা পুলিশের (ডিবি) অফিসার ইনচার্জ ইকবাল বাহার চৌধুরি, জেলা ট্রাফিক পুলিশের ইনচার্জ মো.আল মামুন এবং ট্রাফিক পুলিশ কর্মকর্তা (টিআই) হাবিবুর রহমান হাবিব। এছাড়াও জেলা পুলিশের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা ও কমিউনিটি পুলিশের বিট কর্মকর্তা সদস্য এবং সংবাদ কর্মীরা উপস্থিত ছিলেন।
আলোচনা অনুষ্ঠান শেষে ঝালকাঠি জেলার শ্রেষ্ঠ কমিউনিটি পুলিশিং সদস্য হিসেবে কাঠালিয়া উপজেলার শৌলজালীয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান রিপন হোসেন এবং জেলায় শ্রেষ্ঠ কমিউনিটি পুলিশিং কর্মকর্তা হিসেবে কাঠালিয়া থানার এস আই আহসান পুলিশ সুপারের হাত থেকে সম্মাননা পদক ও সনদ গ্রহন করেন।

ছবি : সংবাদ সংক্রান্তকাউখালীতে কমিউনিটি পুলিশিং ডে পালন
কাউখালী প্রতিনিধি :: “মুজিব বর্ষের মুল মন্ত্র কমিউনিটি পুলিশিং সর্বত্র”এবারের এই প্রতিপাদ্য বিষয় নিয়ে বাংলাদেশ পুলিশ কাউখালী থানার আয়োজনে আজ শনিবার সকাল ১০টায় কমিউনিটি পুলিশিং ডে-২০২০ উপজেলা মিলনায়তনে পালন করা হয়।
দিবসটি উপলক্ষে উপলক্ষে কাউখালী থানা পুলিশ ও স্থানীয় বিভিন্ন সংগনের যৌথ আয়োজনে এক বর্ণঢ্য র‌্যালী উপজেলার বিভিন্ন গুরুত্বপুর্ণ সড়ক প্রদিক্ষিণ করেন। র‌্যালীত্তোর এক আলোচনা সভা কাউখালী থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. শহিদ উল্লা পিপিএম’র সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি ছিলেন কাউখালী উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. সামশু দোহা চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন উপজেলা বিআরডিবি চেয়ারম্যান মো. বেলাল উদ্দিন,কাউখালী থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. রফিকুল ইসলাম,বেতবুনিয়া পুলিশ ফাড়ির ইনচার্জ পুলিশ পরিদর্শক মো. মনিরুজ্জামান, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মো. বাহার মিয়া ও উপজেলা মানবাধিকার কমিটির সভাপতি মো. আবুল হাসেম ভুইয়া।
এ সময় আলোচনা সভায় অন্যানের মধ্যে বক্তব্য রাখেন বেতবুনিয়া মডেল ইউপি’র মহিলা মেম্বার শাহানাজ আক্তার, আ’লীগ কলমপতি ইউনিয়ন শাখার সভাপতি মো. ঈমাম উদ্দিন,আ’লীগ নেতা মো. দেলোযার লিডার, আ’লীগ নেতা মো. শাহাজান মিয়া ও উপজেলা নিসচা’র সভাপতি মো. আবসার হোসেন প্রমুখ। অনুষ্ঠানটি সঞ্চলনা করেন কাউখালী উপজেলা শাখার যুবলীগ সাধারন সম্পাদক মো. নাজিম উদ্দিন।

ছবি : সংবাদ সংক্রান্তরাজস্থলীতে কমিউনিটি পুলিশিং ডে পালিত
রাজস্থলী প্রতিনিধি :: মুজিব বর্ষের মূলমন্ত্র কমিউনিটি পুলিশিং সর্বত্র এ প্রতিপাদ্য বিষয় নিয়ে সারা দেশের ন্যায় রাজস্থলীতে পালন হল কমিউনিটি পুলিশিং ডে। আজ ৩১ অক্টোবর শনিবার সকাল ১০ টায় রাজস্থলী থানা কমপ্লেক্স থেকে শুরু করে একটি বর্ণাঢ্য র্যালী উপজেলা চত্বর ঘুরে বিভিন্ন দিখ প্রদক্ষিন করে র্যালীটি হল রুমে এসে শেষ হয়। পরে থানা অফিসার ইনচার্জ মফজল আহমদ খানের সভাপতিত্বে ওসি তদন্ত সৈয়দ ওমরের উপস্থাপনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রাজস্থলী উপজেলা পরিষদের চেয়ারম্যান উবাচ মারমা।
বিশেষ অতিথি ছিলেন, পরিষদের ভাইস চেয়ারম্যান অংনুচিং মারমা, প্রাথমিক শিক্ষা অফিসার আবুল কালাম আজাদ,রাজস্থলী রেন্জ কর্মকর্তা কাইয়ুম হোসেন নিয়াজী, থানা পুলিশ সদস্য স্থানীয় চেয়ারম্যান, মেম্বার হেডম্যান, কার্বারী ও রাজনৈতিক বৃন্দ উপস্থিত ছিলেন। সভায় প্রধান অতিথি , বলেন পুলিশ কে জনগনের দোড়গোড়ায় পৌছাতে হবে। মাননীয় প্রধানমন্ত্রীর একান্ত ইচ্ছা ও অনুপ্রেরনায় বাংলাদেশ কে দুর্নীতি ও মাদকমুক্ত করতে কাজ করছি আমরা সবাই। সবার আগে পুলিশ হবে দুনীতিমুক্ত,মাদকমুক্ত।দুর্নীতিতে ও মাদকের বিরুদ্ধে সরকারের অবস্থান ‘জিরো টলারেন্স”। তিনি আরো বলেন, অপরাধী যেই হোক, কাউকে ছাড় দেওয়া যাবে না। অপরাধ করলে থাকে সাজা পেতেই হবে। এ ধরনের অপরাধ করে কেউ পার পাবে না। আমরা চাই মাদক মুক্ত সমাজ, সন্ত্রাস মুক্ত দেশ।অপরাধী যত ক্ষমতাবান হোক না কেন কাউকে ছাড় দেয়া হবে না। সভাপতির বক্তব্যে ওসি মফজল আহমদ খান বলেন,রাজস্থলীতে জনগনের নিরাপত্তা ও আইন শৃঙ্খলা রক্ষায় পুলিশ অঙ্গীকারবদ্ধ
মাদক, ইভটিজিং ধর্ষন প্রভৃতির মত সামাজিক সমস্যা রোধ কল্পে প্রয়োজনে পুলিশ কে সহযোগিতা করুন। যে কোন ঘটনা ঘটার সাথে সাথে নিকটস্থ থানাকে জানানোর পাশাপাশি প্রয়োজনীয় তথ্য দিয়ে পুলিশ কে সহযোগিতা করার জন্য সবাই কে আহবান জানান। পুলিশের সেবা কে জনগনের দৌড়গোড়ায় পৌছে দেয়া পুলিশের সেবা কে অধিকতর গতিশীল কার্যকর এবং পুলিশের কার্যক্রমের সাথে জনগনের সম্পৃক্ততা বৃদ্ধির জন্য রাজস্থলী উপজেলায় থানার অধীনে তিনটি বিট পুলিশিং কার্যক্রম শুরু করা হয়েছে।

ছবি : সংবাদ সংক্রান্তবন্দর থানায় পুলিশিং ডে পালিত
নারায়ণগঞ্জ প্রতিনিধি :: “মুজিব বর্ষের মূলমন্ত্র,কমিউনিটি পুলিশিং সর্বত্র” এই শ্লোগানকে সামনে রেখে আ শনিবার বেলা ১১টায় বন্দর থানা পুলিশ ও কমিউনিটি পুলিশিং ফোরামের উদ্যোগে কমিউনিটি পুলিশিং ডে উপলক্ষ্যে বিশেষ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
বন্দর থানার অফিসার ইনচার্জ মো. ফখরুদ্দীন ভূইয়ার সভাপতিত্বে থানা প্রাঙ্গণে আয়োজিত আলোচনা সভায় প্রধাণ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বন্দর
উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি বীরমুক্তিযোদ্ধা এম এ রশীদ। বন্দর থানার ওসি তদন্ত তারিকুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন বন্দর প্রেসক্লাবের প্রতিনিধি মাহফুজ আলম জাহিদ,বন্দর উপজেলা ভাইস চেয়ারম্যান সানাউল্লাহ সানু,মহিলা ভাইস চেয়ারম্যান ছালিমা হোসেন শান্তা,নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ২৩নং ওয়ার্ড কাউন্সিলর সাইফুদ্দিন আহাম্মদ দুলাল প্রধাণ,মুসাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাকসুদ হোসেন,বন্দর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এহসানউদ্দিন আহমেদ,ধামগড় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাসুম আহম্মেদ,মদনপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এম এ সালাম, নারায়ণগঞ্জ মহানগর আওয়ামীলীগের সদস্য বীরমুক্তিযোদ্ধা জালাল উদ্দিন জালু ও ২২নং ওয়ার্ড জাতীয় পার্টির সভাপতি আজহারুল ইসলাম ভূইয়া জিন্নাহ। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ২১নং ওয়ার্ড কাউন্সিলর হান্নান
সরকার,আওয়ামীলীগ নেতা শাহজাহজান মোল্লা,কাজী শহীদ প্রমুখ।

ছবি : সংবাদ সংক্রান্ত বাগেরহাটে কমিউিনিটি পুলিশিং ডে পালিত
বাগেরহাট প্রতিনিধি ::“মুজিব বর্ষের মূলমন্ত্র, কমিউনিটি পুলিশিং সর্বত্র” এই প্রতিপাদ্য নিয়ে বাগেরহাটে কমিউিনিটি পুলিশিং ডে-২০২০ পালিত হয়েছে।

দিনটি উপলক্ষে আজ শনিবার ৩১ অক্টোবর দুপুরে বাগেরহাট স্বাধীনতা উদ্যানে এক আলোচনা সভার আয়োজন করা হয়।

বাগেরহাট জেলা পুলিশ সুপার পঙ্কজ চন্দ্র রায়ের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মো. মামুনুর রশীদ।

আলোচনা সভায় আরও বক্তব্য দেন, বাগেরহাটের সিভিল সার্জন ডা. কেএম হুমায়ুন কবির, অতিরিক্ত পুলিশ সুপার মীর শাফিন মাহমুদ, বাগেরহাট সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান সরদার নাসির উদ্দিন, বাগেরহাট জেলা কমিউনিটি পুলিশিং সমন্বয় কমিটির সভাপতি এ্যাড. মোজাফফর হোসেন, সাধারণ সম্পাদক এ্যাড. শাহ আলম টুকু, বাগেরহাট প্রেসক্লাবের সাধারণ সম্পাদক তালুকদার আব্দুল বাকি, বাগেরহাট সদর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান রিজিয়া পারভীন, মহিলা আওয়ামী লীগ নেত্রী এ্যাড. শরীফা খাতুন, বাগেরহাট-২ আসনের সংসদ সদস্য শেখ তন্ময়ের একান্ত সচিব এইচএম শাহিনসহ আরও অনেকে।

আলোচনা সভায় বাগেরহাট জেলার বিভিন্ন প্রতিষ্ঠান, সরকারি-বেসরকারি কর্মকর্তা, সামাজিক সংগঠনের সদস্যরা অংশগ্রহন করেন।

বক্তারা বলেন, ছোট ছোট অপরাধই এক সময় বড় অপরাধের জন্ম দেয়। অন্যায় ও অপরাধ সংগঠনের ফলে সাধারণ মানুষের পাশাপাশি সমাজও অসুস্থ্য হয়ে যায়। দেশের মানুষ ও সমাজকে বাঁচাতে সকলকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে।

পুলিশ এবং সাধারণ জনগণের মধ্যে সমন্বয় সাধণ করতে হবে। পুলিশ ও জনগণের মধ্যে সমন্বয় সাধণ হলে কমিউনিটি পুলিশিংয়ের উদ্দেশ্য সফল হবে।

আলোচনা সভা শেষে বাগেরহাটে কমিউনিটি পুলিশিংয়ে অবদান রাখায় মোংলা থানার উপ-পরিদর্শক জাহাঙ্গীর আলম ও মোল্লাহাট উপজেলা কমিউনিটি পুলিশিং সমন্বয় কমিটির সভাপতি শহিদ মেহফুজ রহমানকে সম্মাননা প্রদান করা হয়।

ছবি : সংবাদ সংক্রান্তঝিনাইদহে কমিউনিটি পুলিশিং ডে উপলক্ষে আলোচনা সভা
ঝিনাইদহ প্রতিনিধি :: ‘‘মুজিববর্ষের মূলমন্ত্র-কমিউনিটি পুলিশিং সর্বত্র’’ শ্লোগানকে সামনে রেখে কমিউনিটি পুলিশিং ডে উপলক্ষে ঝিনাইদহে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। জেলা পুলিশের আয়োজনে শনিবার সকালে পুলিশ লাইন্সে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে জনপ্রতিনিধি, সুশীলসমাজের প্রতিনিধি, পুলিশ বিভাগ ও জেলা প্রশাসনের কর্মকর্তারা অংশ নেয়। পুলিশ সুপার মুনতাসিরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক সরোজ কুমার নাথ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা পরিষদের চেয়ারম্যান কনক কান্তি দাস, কমিউনিটি পুলিশিং কমিটির সাধারন সম্পাদক কাইয়ূম শাহারিয়ার জাহেদী হিজল, অতিরিক্ত পুলিশ সুপার (কোটচাঁদপুর সার্কেল) মোহাইমিনুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) আবুল বাশারসহ অন্যান্যরা। বক্তরা, জেলায় মাদক, সন্ত্রাস, জঙ্গীবাদ ও নারী নির্যাতনসহ সকল প্রকার অপরাধমুলক কর্মকান্ড থেকে বিরত থাকার পাশাপাশি অপরাধ দমনে পুলিশকে সহযোগীতা করার জন্য সকলের প্রতি আহবান জানান।





খাগড়াছড়ি এর আরও খবর

পার্বত্য শান্তিচুক্তি পাহাড়ের চিত্র বদলে দিয়েছে  : কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি পার্বত্য শান্তিচুক্তি পাহাড়ের চিত্র বদলে দিয়েছে : কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি
৮ বছর পর খাগড়াছড়িতে ছাত্রলীগের সম্মেলন ৮ বছর পর খাগড়াছড়িতে ছাত্রলীগের সম্মেলন
মানিকছড়িতে অবৈধ বালু উত্তোলনের দায়ে অর্ধ লক্ষ টাকা জরিমানা মানিকছড়িতে অবৈধ বালু উত্তোলনের দায়ে অর্ধ লক্ষ টাকা জরিমানা
মানিকছড়িতে ছাদ থেকে পড়ে যুবকের মৃত্যু মানিকছড়িতে ছাদ থেকে পড়ে যুবকের মৃত্যু
খাগড়াছড়িতে বলি খেলা, সাংস্কৃতিক অনুষ্ঠানে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরা খাগড়াছড়িতে বলি খেলা, সাংস্কৃতিক অনুষ্ঠানে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরা
পার্বত্য চট্টগ্রামে আগে আমরা কেউ স্বাধীনভাবে আমাদের ধর্মীয় ও সামাজিক আচার অনুষ্ঠানে আনন্দ উল্লাস করতে পারতাম না : পার্বত্য প্রতিমন্ত্রী পার্বত্য চট্টগ্রামে আগে আমরা কেউ স্বাধীনভাবে আমাদের ধর্মীয় ও সামাজিক আচার অনুষ্ঠানে আনন্দ উল্লাস করতে পারতাম না : পার্বত্য প্রতিমন্ত্রী
অরাজকতা, নাশকতা স্বাধীন সার্বভৌম দেশে কাম্য হতে পারে না : পার্বত্য প্রতিমন্ত্রী অরাজকতা, নাশকতা স্বাধীন সার্বভৌম দেশে কাম্য হতে পারে না : পার্বত্য প্রতিমন্ত্রী
গুইমারায় মাদকসহ গ্রেফতার-৪ গুইমারায় মাদকসহ গ্রেফতার-৪
সনাতন যুবসমাজকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান পার্বত্য প্রতিমন্ত্রী সনাতন যুবসমাজকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান পার্বত্য প্রতিমন্ত্রী
পানছড়িতে পাহাড় কাটার অপরাধে জরিমানা পানছড়িতে পাহাড় কাটার অপরাধে জরিমানা

আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)