শিরোনাম:
●   পার্বত্য চট্টগ্রামের বন ঝুঁকিপূর্ণ, সংরক্ষণের জন্য এর জরিপ করা প্রয়োজন : কুজেন্দ্র লাল ত্রিপুরা ●   আত্রাইয়ে তিন দিনব্যাপী কৃষি প্রযুক্তি মেলার উদ্বোধন ●   ৭০ শতাংশ মৃত্যু অসংক্রামক রোগে, বাজেটে বরাদ্দ বৃদ্ধির দাবি ●   স্থানীয় সাংবাদিকদের সাথে মতবিনিময় করেছেন সন্দ্বীপ উপজেলা চেয়ারম্যান প্রার্থী আনোয়ার ●   সম্প্রীতি ও ঐক্যের বন্ধন গড়ে তুলতে পারলেই স্মার্ট নাগরিক হওয়া সম্ভব : পার্বত্য প্রতিমন্ত্রী ●   রুমার জঙ্গল থেকে গুলিবিদ্ধ দুইটি মরদেহ উদ্ধার ●   কাউখালীতে উপজেলা পরিষদ নির্বাচন বিষয়ক মতবিনিময় সভা ●   মিরসরাইয়ে এসএসসি ২০২০ ব্যাচের দিবারাত্রি অলিম্পিক ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল ●   ২০২৩ সালের সেরা লিগ্যাল এইড অফিসার সিনিয়র সহকারী জজ মো. জুনাইদ ●   পার্বত্য শান্তিচুক্তি পাহাড়ের চিত্র বদলে দিয়েছে : কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি ●   ৮ বছর পর খাগড়াছড়িতে ছাত্রলীগের সম্মেলন ●   ভারতীয় হাইকমিশনারকে ডেকে অনতিবিলম্বে সীমান্ত হত্যা বন্ধ করতে বলুন ●   রাবিপ্রবিতে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত ●   মানিকছড়িতে অবৈধ বালু উত্তোলনের দায়ে অর্ধ লক্ষ টাকা জরিমানা ●   কাপ্তাই হ্রদের চারটি উপকেন্দ্র থেকে সাড়ে ১৫ কোটির উর্ধ্বে শুল্ক আয় করেছে বিএফডিসি ●   পার্বত্য অঞ্চলের মানুষের মধ্যে সম্প্রীতির বন্ধন গড়ে তুলতে হবে : পার্বত্য প্রতিমন্ত্রী ●   ঘোড়াঘাটে ২ ট্রাকের মুখোমুখি সংঘর্ষে ড্রাইভার ও হেলপার নিহত ●   অবিলম্বে ‘হিট ইমারজেন্সী ‘ জারী করুন, সমন্বিত পদক্ষেপ গ্রহণ করুন ●   ইউএসএ বাংলা সাহিত্য সম্মেলনে আসতে শুরু করেছেন দুই বাংলার কবি সাহিত্যিকগন ●   ঈশ্বরগঞ্জে মহিলা এমপি ব্যরিস্টার ফারজানাকে বরণ ●   মানিকছড়িতে ছাদ থেকে পড়ে যুবকের মৃত্যু ●   অনির্দিষ্টকালের জন্য চুয়েট বন্ধ ঘোষণা ●   নিরাপদ সড়কের প্রয়োজনীয়তা ●   সাজেকে নিহত ৫ শ্রমিকের বাড়িতে চলছে শোকের মাতম ●   রাঙামাটিতে ইউপিডিএফের ডাকা অর্ধদিবস সড়ক ও নৌপথ অবরোধ পালিত ●   সীমান্ত হত্যাকাণ্ড ও বাংলাদেশ - ভারত সম্পর্ক ●   আইন-শৃঙ্খলার ব্যত্যয় হলে সরকারের উন্নয়ন কাজেরও ব্যত্যয় ঘটবে রাঙামাটিতে পার্বত্য প্রতিমন্ত্রী ●   তীব্র দাবদাহে মধ্যে কুষ্টিয়ায় ৩ হাজার গাছ কাটার প্রক্রিয়া করেছে বন বিভাগ ●   কাপ্তাই সড়কে রাতেও চলছে চুয়েট শিক্ষার্থীদের আন্দোলন ●   রাঙামাটিতে চোরাই কাঠ ও বিদেশী সিগারেটসহ ৩০ লক্ষ টাকার মালামাল জব্দ করেছে দক্ষিণ বন বিভাগ
রাঙামাটি, বৃহস্পতিবার, ২ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
সোমবার ● ৩০ নভেম্বর ২০২০
প্রথম পাতা » চট্টগ্রাম » রাউজানে দাবী আদায়ে স্বাস্থ্য সহকারীদের ২য় দিনের কর্মবিরতি
প্রথম পাতা » চট্টগ্রাম » রাউজানে দাবী আদায়ে স্বাস্থ্য সহকারীদের ২য় দিনের কর্মবিরতি
৪৪৫ বার পঠিত
সোমবার ● ৩০ নভেম্বর ২০২০
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

রাউজানে দাবী আদায়ে স্বাস্থ্য সহকারীদের ২য় দিনের কর্মবিরতি

ছবি : সংবাদ সংক্রান্তআমির হামজা, রাউজান :: স্বাস্থ্য পরিদর্শক, সহকারী স্বাস্থ্য পরিদর্শক এবং স্বাস্থ্য সহকারীদের ১৩ তম গ্রেড প্রদান করে নিয়োগবিধি সংশোধনসহ বেতন বৈষম্য নিরসনের দাবিতে সারাদেশের মতো বাংলাদেশ হেলথ্ এসিস্ট্যান্ট এসোসিয়েশন চট্টগ্রামের রাউজান উপজেলা শাখা কর্ম বিরতি কর্মসূচী পালন করেছে। গতকাল রবিবার সকাল থেকে দুপুরে পর্যন্ত উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও পরিবার পরিকল্পনা কার্যালয় মাঠে অনুষ্ঠিত কর্ম বিরতি শেষে এক সমাবেশ করেন তাঁরা। নিয়োগ বিধি পরিবর্তন, গ্রেড পরিবর্তন, এবং টেকনিক্যাল পদ মর্যাদার দাবীতে সারা দেশের ন্যায় চট্টগ্রামের ১৪ উপজেলায়ও টিকাদান কার্যক্রম সহ সকল ধরনের কাজ থেকে স্বাস্থ্য সহকারী, স্বাস্থ্য পরিদর্শক কর্মবিরতি সহ অবস্থান কর্মসূচী চালিয়ে যাচ্ছে। চট্টগ্রামের ১৪ উপজেলা রাউজান, রাংগুনিয়া, হাটহাজারি, ফটিকছড়ি, সীতাকুণ্ড, মীরসরাই, সন্দীপ, বোয়ালখালী, পটিয়া, বাশঁখালি,আনোয়ারা, চন্দনাইশ, সাতকানিয়া, লোহাগড়া সহ সকল উপজেলায় কর্মবিরতি ও অবস্থান কর্মসূচী চলছে। চট্টগ্রাম জেলা স্বাস্থ্য সহকারী এসোসিয়েশন এর সভাপতি মোঃ মহিউদ্দীন চৌধুরী, সাধারণ সম্পাদক মোঃ মিজান উদ্দীন স্বাক্ষরিত প্রেস ব্রিফিং এ কথা জানান তাঁরা।
গতকাল শনিবারও কর্ম বিরতি পালন করে প্রত্যেক উপজেলার শতাধিক স্বাস্থ্য সহকারী। রাউজানে রোববারের কর্মবিরতি ও সমাবেশে বক্তব্য দেন সংগঠনটির চট্টগ্রাম জেলা শাখার সভাপতি মো. মহিউদ্দিন চৌধুরী, সাধারণ সম্পাদক মিজান উদ্দিন, কেন্দ্রীয় দাবি বাস্তবায়ন পরিষদের সদস্য মোহাম্মদ হুমায়ূন রশিদ চৌধুরী, যুগ্ম সাধারণ সম্পাদক সৈকত দাশ, স্বাস্থ্য পরিদর্শক মোহাম্মদ সাহাব উদ্দীন প্রমুখ।
সমাবেশে বক্তারা বলেন ১৯৯৮ সালে স্বাস্থ্য পরিদর্শক, সহকারি স্বাস্থ্য পরিদর্শক ও স্বাস্থ্য সহকারীদের বেতন বৈষম্য নিরসনের ঘোষণা দিলেও এতদিনেও তা বাস্তবায়ন হয়নি। আমাদের পেছনের গ্রেডে যারা ছিলনা, তারাও এখন আমাদের চেয়ে এগিয়ে। অথচ করোনাকালীন সময়েও আমরা জীবনের ঝুঁকি নিয়ে কাজ করেছি। এই দাবি পূরণ না হওয়া পর্যন্ত এই কর্ম বিরতি অব্যাহত থাকবে।

বিনা পয়সায় জিডি, সাথে চকলেটে আপ্যায়ণ এএসপির উদ্যোগ

রাউজান :: মাত্র ৫ মিনিটের মধ্যেই কোনরকম খরচ ও হয়রানি ছাড়া থানায় সাধারণ ডায়েরি (জিডি) করতে পারছেন চট্টগ্রামের রাঙ্গুনিয়া ও রাউজান উপজেলার সাধারণ মানুষ। একই সঙ্গে আগত সেবা প্রার্থীদের আপ্যায়ণও করা হয় চকলেট দিয়ে। জনবান্ধব এই উদ্যোগটি গ্রহণ করেছেন চট্টগ্রাম জেলা পুলিশের সহকারী পুলিশ সুপার (রাউজান- রাঙ্গুনিয়া সার্কেল) মো. আনোয়ার হোসেন শামীম।
সার্কেল কার্যালয় সূত্রে জানাগেছে, সাধারণ ডায়েরি (জিডি) করতে আসা সেবাপ্রার্থীদের নিকট হতে ঘুষ গ্রহণের অভিযোগ পুলিশের বিরুদ্ধে অনেক পুরনো। সাধারণ মানুষকে এসব হয়রানি থেকে মুক্ত করতেই সার্কেল এএসপির উদ্যোগে চট্টগ্রামের রাঙ্গুনিয়া ও রাউজান থানায় এ উদ্যোগ গ্রহণ করা হয়েছে। এখন থেকে যে কোন সেবাপ্রার্থী ব্যক্তি থানায় উপস্থিত হয়ে এই ফর্ম সংগ্রহ ও পূরণ করার মাধ্যমে কোন টাকা খরচ ছাড়াই জিডি করতে পারছেন। যারা এই ফর্ম পূরণ করতে অপারগ এবং যারা শিক্ষক, নারী, মুক্তিযোদ্ধা, প্রতিবন্ধী, অথবা সিনিয়র সিটিজেন (ষাটোর্ধ্ব বয়সী ব্যক্তি), তাদের জিডি ফর্মটি পূরণ করার কাজটি করে দিবেন থানার কর্তব্যরত কর্মকর্তা নিজে।
গত বৃহস্পতিবার অনার্স পরীক্ষার সনদ হারানোর জিডি করতে রাউজান থানায় আসা চট্টগ্রামের হাজী মুহম্মদ মহসিন কলেজের শিক্ষার্থী কাজী রবিউল হোসাইন রাকিব বলেন ভাবতেও পারিনি এত ঝামেলামুক্তভাবে এবং দ্রুত জিডি করা যায়। পুলিশ যদি এই কাজ অব্যাহত রাখতে পারে তাহলে এলাকার মানুষ উপকৃত হবার পাশাপাশি পুলিশের সম্মানও বাড়বে।
মোবাইল হারানোর জিডি করতে মুরগি বিক্রি করে ৫০০ টাকা নিয়ে রাঙ্গুনিয়া থানায় এসেছিলেন গৃহবধূ কোহিনূর বেগম। তিনি বলেন জিডি করতে এক টাকাও লাগেনি । উল্টো পুলিশ জিডির ফর্ম পূরণ করে দিয়েছে। চকলেটও দিছে হাতে।
রাউজান থানার ওসি আব্দুল্লাহ আল হারুন বলেন সার্কেল স্যারের উদ্যোগ রোজ বাস্তবায়ন হচ্ছে থানায়। এতে সেবা প্রার্থীরা দারুণ খুশি।
এ প্রসঙ্গে উদ্যোগ গ্রহণকারী এএসপি মো. আনোয়ার হোসেন শামীম বলেন মানুষের জন্য হয়রানিমুক্ত পুলিশি সেবা নিশ্চিত করতেই উদ্যোগটি নেওয়া হয়েছে। জনবান্ধব পুলিশের যে অগ্রযাত্রা, তারই অংশ হিসেবে তিনিসহ থানায় কর্মরত অন্য সকল কর্মকর্তা ও সদস্যদের নিজস্ব অর্থায়নে সাধারণ মানুষের জন্য এই জিডির ফর্ম সরবরাহ ও চকলেট উপহারের ব্যবস্থা করা হয়েছে।





চট্টগ্রাম এর আরও খবর

স্থানীয় সাংবাদিকদের সাথে মতবিনিময় করেছেন সন্দ্বীপ উপজেলা চেয়ারম্যান প্রার্থী আনোয়ার স্থানীয় সাংবাদিকদের সাথে মতবিনিময় করেছেন সন্দ্বীপ উপজেলা চেয়ারম্যান প্রার্থী আনোয়ার
মিরসরাইয়ে এসএসসি ২০২০ ব্যাচের দিবারাত্রি অলিম্পিক ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল মিরসরাইয়ে এসএসসি ২০২০ ব্যাচের দিবারাত্রি অলিম্পিক ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল
অনির্দিষ্টকালের জন্য চুয়েট বন্ধ ঘোষণা অনির্দিষ্টকালের জন্য চুয়েট বন্ধ ঘোষণা
কাপ্তাই সড়কে রাতেও চলছে চুয়েট শিক্ষার্থীদের আন্দোলন কাপ্তাই সড়কে রাতেও চলছে চুয়েট শিক্ষার্থীদের আন্দোলন
নিজের অস্ত্র দিয়ে মাথায় গুলি করে আনসার সদস্যদের আত্মহত্যা নিজের অস্ত্র দিয়ে মাথায় গুলি করে আনসার সদস্যদের আত্মহত্যা
রোগী পারাপারের সী-এম্বুল্যান্স না থাকায় চরম দুর্ভোগের শিকার সন্দ্বীপবাসী রোগী পারাপারের সী-এম্বুল্যান্স না থাকায় চরম দুর্ভোগের শিকার সন্দ্বীপবাসী
অনির্বাণ যুব ক্লাবের কার্যকরী পরিষদ গঠিত অনির্বাণ যুব ক্লাবের কার্যকরী পরিষদ গঠিত
রাউজানে পুকুরে ডুবে শিশুর মৃত্যু রাউজানে পুকুরে ডুবে শিশুর মৃত্যু
যাবজ্জীবন সাজাপ্রাপ্ত এক আসামি গ্রেফতার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত এক আসামি গ্রেফতার
সন্দ্বীপে গ্রাম পুলিশের বিরুদ্ধে অসামাজিক কার্যকলাপের অভিযোগ সন্দ্বীপে গ্রাম পুলিশের বিরুদ্ধে অসামাজিক কার্যকলাপের অভিযোগ

আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)