শিরোনাম:
●   ঘোড়াঘাটে খাদ্য গুদাম সিলগালা কর্মকর্তা উধাও ●   নর্থ ইস্ট ইউনিভার্সিটি’র পরীক্ষা নিয়ন্ত্রক হলেন সাংবাদিক লিয়াকত ●   সন্দ্বীপে ভিক্ষুক পুনর্বাসনে গবাদি পশু বিতরণ ●   লন্ডনে এনায়েত খান মহিলা কলেজের সকল সদস্যদের মিলন মেলা ●   রেলের ভাড়া বৃদ্ধির পাঁয়তারা কাটা ঘায়ে নুনের ছিটার মত ●   কাপ্তাই লেকে বেআইনী অবকাঠামো নির্মাণ বন্ধে মহামান্য হাইকোর্টের নির্দেশনা দেড় বছরেও বাস্তবায়ন হয়নি ●   মহান মে দিবস ও শ্রমিকশ্রেণীর মুক্তির সংগ্রাম ●   পার্বত্য চট্টগ্রামের বন ঝুঁকিপূর্ণ, সংরক্ষণের জন্য এর জরিপ করা প্রয়োজন : কুজেন্দ্র লাল ত্রিপুরা ●   আত্রাইয়ে তিন দিনব্যাপী কৃষি প্রযুক্তি মেলার উদ্বোধন ●   ৭০ শতাংশ মৃত্যু অসংক্রামক রোগে, বাজেটে বরাদ্দ বৃদ্ধির দাবি ●   স্থানীয় সাংবাদিকদের সাথে মতবিনিময় করেছেন সন্দ্বীপ উপজেলা চেয়ারম্যান প্রার্থী আনোয়ার ●   সম্প্রীতি ও ঐক্যের বন্ধন গড়ে তুলতে পারলেই স্মার্ট নাগরিক হওয়া সম্ভব : পার্বত্য প্রতিমন্ত্রী ●   রুমার জঙ্গল থেকে গুলিবিদ্ধ দুইটি মরদেহ উদ্ধার ●   কাউখালীতে উপজেলা পরিষদ নির্বাচন বিষয়ক মতবিনিময় সভা ●   মিরসরাইয়ে এসএসসি ২০২০ ব্যাচের দিবারাত্রি অলিম্পিক ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল ●   ২০২৩ সালের সেরা লিগ্যাল এইড অফিসার সিনিয়র সহকারী জজ মো. জুনাইদ ●   পার্বত্য শান্তিচুক্তি পাহাড়ের চিত্র বদলে দিয়েছে : কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি ●   ৮ বছর পর খাগড়াছড়িতে ছাত্রলীগের সম্মেলন ●   ভারতীয় হাইকমিশনারকে ডেকে অনতিবিলম্বে সীমান্ত হত্যা বন্ধ করতে বলুন ●   রাবিপ্রবিতে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত ●   মানিকছড়িতে অবৈধ বালু উত্তোলনের দায়ে অর্ধ লক্ষ টাকা জরিমানা ●   কাপ্তাই হ্রদের চারটি উপকেন্দ্র থেকে সাড়ে ১৫ কোটির উর্ধ্বে শুল্ক আয় করেছে বিএফডিসি ●   পার্বত্য অঞ্চলের মানুষের মধ্যে সম্প্রীতির বন্ধন গড়ে তুলতে হবে : পার্বত্য প্রতিমন্ত্রী ●   ঘোড়াঘাটে ২ ট্রাকের মুখোমুখি সংঘর্ষে ড্রাইভার ও হেলপার নিহত ●   অবিলম্বে ‘হিট ইমারজেন্সী ‘ জারী করুন, সমন্বিত পদক্ষেপ গ্রহণ করুন ●   ইউএসএ বাংলা সাহিত্য সম্মেলনে আসতে শুরু করেছেন দুই বাংলার কবি সাহিত্যিকগন ●   ঈশ্বরগঞ্জে মহিলা এমপি ব্যরিস্টার ফারজানাকে বরণ ●   মানিকছড়িতে ছাদ থেকে পড়ে যুবকের মৃত্যু ●   অনির্দিষ্টকালের জন্য চুয়েট বন্ধ ঘোষণা ●   নিরাপদ সড়কের প্রয়োজনীয়তা
রাঙামাটি, শুক্রবার, ৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
বৃহস্পতিবার ● ১৩ মে ২০২১
প্রথম পাতা » সকল বিভাগ » বিশ্বনাথে দুই খুনের মামলার আসামি গ্রেফতার
প্রথম পাতা » সকল বিভাগ » বিশ্বনাথে দুই খুনের মামলার আসামি গ্রেফতার
৬১৫ বার পঠিত
বৃহস্পতিবার ● ১৩ মে ২০২১
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

বিশ্বনাথে দুই খুনের মামলার আসামি গ্রেফতার

ছবি : সংবাদ সংক্রান্তমো. আবুল কাশেম, স্টাফ রিপোর্টার :: সিলেটের বিশ্বনাথে দুই খুনের মামলার আসামি আব্দুল জলিলকে (৫০) কে গ্রেফতার করেছে থানা পুলিশ। আজ বৃহস্পতিবার ভোর রাতে গোলাপগঞ্জের বখতিয়ারঘাট এলাকার পাহাড় লাইন গ্রামের জনৈক আছদ্দর আলীর বাড়ী থেকে এক সাড়াসী অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়। সে চাউলধনী হাওরের লীজ গ্রহীতা দশঘর মৎসজীবি সমবায় সমিতির সভাপতি ও গাগুটিয়া গ্রাামের আব্দুল জব্বারের পুত্র। নবাগত ওসি গাজী আতাউর রহমান রাজুর নেতৃত্বে ওসি (তদন্ত) রমা কান্ত প্রসাদ ও এসআই মোয়াজ্জেম এবং এসআই অরূপ সাগর অভিযান করেছে। সে কৃষক দয়াল ও স্কুল ছাত্র সুমেল হত্যা মামলার আসামি।
গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করে বিশ্বনাথ থানার অফিসার ইনচার্জ (ওসি) গাজী আতাউর রহমান রাজু সাংবাদিকদের বলেন, চাউলধনী হাওর নিয়ে যারা অপকর্ম করেছে তারা পুলিশের হাতে ধরা পড়তেই হবে বলে তিনি জানান।
প্রসঙ্গ, গত ১ মে শনিবার বিকেল ৩ টার দিকে চাউলধনী হাওরের লীজ গ্রহীতা বাহিনীর প্রধান সাইফুল ও তার বাহিনী নিয়ে চৈতননগর এলাকায় কৃষকদের মালিকানা জমি থেকে মাটি কাটতে গেলে কৃষকরা বাঁধা দেন। এতে সাইফুল আলম উত্তেজিত হয়ে সাথে থাকা একটি বন্দুক ও পিস্তল দিয়ে উপর্যপুরী গুলি করে। এতে স্কুল ছাত্র সুমেল, তার পিতা মানিক মিয়া, চাচা প্রবাসী মনির মিয়া ও চাচাতো ভাই সালেহ আহমদ গুরুত্বর গুলিবিদ্ধ হয়। এতে সুমেলের মাথা, চক্ষু ও বুকে ৫/৬টি গুলি লাগে। তার পিতার মাথায় গুলি থাকাবস্থায় তিনি সুমেলকে কুলে নিয়ে হাসপাতালে যাওয়ার পথে সে মারা যায়।

বিশ্বনাথে ঈদের জামাত হবে মসজিদে মসজিদে

বিশ্বনাথ :: নবেল করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে ও মুসল্লীদের জীবন ঝুঁকি বিবেচনায়, গত বছরের ন্যায় এবারও সিলেটের বিশ্বনাথ উপজেলায় পবিত্র ঈদুল ফিতরের জামাত অনুষ্ঠিত হবে প্রত্যেক মসজিদে মসজিদে। স্বাস্থ্যবিধি অনুসরণ করেই পড়তে হবে ঈদের জামাত। জনসমাগম রোধে নিষেধ করা হয়েছে ঈদগাহে বা খোলা জায়গায় জামাত আয়োজনের। ইতিমধ্যে ১২টি শর্ত জুড়ে এ সংক্রাস্ত জরুরী বিজ্ঞপ্তি জারি করেছে ধর্ম বিষয়ক মন্ত্রণালয়।
সে আলোকে ঈদগাহে ঈদের জামাত না পড়তে নির্দেশনা দিয়েছে উপজেলা প্রশাসন।
বলা হয়েছে, সামাজিক দূরত্ব মেনে মসজিদে ঈদের জামাত আদায়ের। একটি মসজিদে প্রয়োজনে করা যেতে পারে একাধিক ঈদের জামাত। প্রত্যেক মুসল্লিদের নিজ নিজ বাসা থেকে ওযু সেরে মাস্ক পড়েই তবে মসজিদে আসতে হবে।
ব্যবহার করা যাবে না মসজিদের সংরক্ষিত জায়নামাজ ও টুপি। মসজিদে ওযুর স্থানে রাখতে হবে হ্যান্ড স্যানিটাইজার ও হাত ধোয়ার ব্যবস্থাসহ সাবান-পানি। স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব মানতে হবে নামাজে কাতারে দাঁড়ানোর সময়। নামাজে অংশ নিতে পারবেনা শিশু, বৃদ্ধ ও অসুস্থ ব্যক্তিরা।
অনুরোধ করা হয়েছে জামাত শেষে কোলাকুলি ও পরস্পর হাত মেলানো পরিহার করতে।
উল্লেখিত নির্দেশনার ব্যতয় হলে স্থানীয় প্রশাসন ও আইনশৃংখলা বাহিনী সংশ্লিষ্ট দায়িত্বশীলদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করবে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা সুমন চন্দ্র দাশ সাংবাদিকদের বলেন, সংক্রমণ রোধে এ ব্যবস্থা নেয়া হয়েছে। ইতিমধ্যে ইসলামিক ফাউন্ডেশনের মাধ্যমে উপজেলার সকল মসজিদে এ বার্তা প্রেরণ করা হয়েছে বলে তিনি জানান।

বিশ্বনাথে সুমেল হত্যাকান্ডের ঘটনাস্থল পরিদর্শনে নবাগত ওসি

বিশ্বনাথ :: সিলেটের বিশ্বনাথ উপজেলার দৌলতপুর ইউনিয়নের কৃষি জমি থেকে জোরপূর্বক মাটি কাটাকে কেন্দ্র করে সাইফুল সুমেলকে গুলি করে হত্যাকান্ডের ঘটনাস্থল পরিদর্শন করেন বিশ্বনাথ থানার নবাগত ওসি গাজী আতাউর রহমান রাজু।
(১২মে) বুধবার বিকেলে একদল পুলিশ নিয়ে তিনি ঘটনাস্থল পরিদর্শনে গিয়ে চাউলধনী হাওরের সৃষ্ট বিরোধ, হত্যাকান্ডের তথ্য উপাত্ত এবং স্বাক্ষীপ্রমানাদি গ্রহণ করেন। এসময় এলাকাবাসী খুনি সাইফুল, শাহীন, জলিলসহ অস্ত্রবাজদের দাপট ও অত্যাচার নির্যাতনের কাহিনী বর্ণনা করেন। ওসি এলাকাবাসীর বক্তব্য শুনে বিস্মিত হয়ে তিনি সবাইকে আশ্বস্ত করে বলেন, খুনিদের গ্রেফতার করে কঠোর শাস্তি প্রদানের ব্যবস্থা গ্রহণ করা হবে। তিনি বলেন, সরকারি কিছু জমি লীজ নিয়ে গরিব কৃষকের জমি দখল করে টাকা রোজগার ও হত্যাকান্ডের ঘটনা কোন বিবেকমান মানুষ মেনে নিতে পারেনা। লীজ গ্রহিতা লীজের শর্ত ভঙ্গ করলে তারও ব্যবস্থা গ্রহণ করা হবে। ইতিপূর্বে চাঞ্চল্যকর এই ডাবল মার্ডারের ঘটনারস্থল পরিদর্শন করেছিলেন সিলেট রেঞ্জের ডিআইজি মফিজ উদ্দিন আহমেদ পিপিএম ও পুলিশ সুপার মোহাম্মদ ফরিদ আহমদ পিপিএম। তাঁরা সাইফুল ও তার বাহিনীকে গ্রেফতার করে কঠোর শাস্তি প্রদানের আশ্বাষ দিয়েছিলেন। কিন্তু সুমেল হত্যার ১৩দিন পরও খুনি সাইফুল এখনও গ্রেফতার হয়নি। অবশ্য পুলিশ ইতিমধ্যে হত্যাকান্ডের সাথে জড়িত ৫/৬ জনকে গ্রেফতার করা হয়েছে।

বিশ্বনাথে গাঁজাসহ হারিছ আলী গ্রেফতার

বিশ্বনাথ :: সিলেটের বিশ্বনাথে ৫৮ পুরিয়া গাঁজাসহ হারিছ আলী (৬৭) নামের এক মাদক ব্যবসায়ীকে আটক করেছে পুলিশ। সে উপজেলার দেওকলস ইউনিয়নের আলাপুর গ্রামের মৃত সাজিদ উল্যাহর পুত্র। গোপন সংবাদের ভিত্তিতে বিশ্বনাথ থানার এসআই আফতাবউজ্জামান রিগ্যান, অরূপ সাগর গুপ্ত কমল, অলক দাস ও এমরুল কবিরের নেতৃত্ব একদল পুলিশ (১২ মে) বিকেল ৫টায় অভিযান চালিয়ে হারিছ আলীকে তার নিজ বাড়ি থেকে আটক করে।
আজ বৃহস্পতিবার তাকে সিলেট কোর্টে পাঠানো হয়।
বিশ্বনাথ পুলিশ স্টেশনের অফিসার ইন-চার্জ গাজী আতাউর রহমান বলেন, গ্রেফতার ব্যক্তির বিরুদ্ধে মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দেয়া কবে।





সকল বিভাগ এর আরও খবর

ঘোড়াঘাটে খাদ্য গুদাম সিলগালা কর্মকর্তা উধাও ঘোড়াঘাটে খাদ্য গুদাম সিলগালা কর্মকর্তা উধাও
নর্থ ইস্ট ইউনিভার্সিটি’র পরীক্ষা নিয়ন্ত্রক হলেন সাংবাদিক লিয়াকত নর্থ ইস্ট ইউনিভার্সিটি’র পরীক্ষা নিয়ন্ত্রক হলেন সাংবাদিক লিয়াকত
সন্দ্বীপে ভিক্ষুক পুনর্বাসনে গবাদি পশু  বিতরণ সন্দ্বীপে ভিক্ষুক পুনর্বাসনে গবাদি পশু বিতরণ
লন্ডনে এনায়েত খান মহিলা কলেজের সকল সদস্যদের মিলন মেলা লন্ডনে এনায়েত খান মহিলা কলেজের সকল সদস্যদের মিলন মেলা
রেলের ভাড়া বৃদ্ধির পাঁয়তারা কাটা ঘায়ে নুনের ছিটার মত রেলের ভাড়া বৃদ্ধির পাঁয়তারা কাটা ঘায়ে নুনের ছিটার মত
কাপ্তাই লেকে বেআইনী অবকাঠামো নির্মাণ বন্ধে মহামান্য হাইকোর্টের নির্দেশনা দেড় বছরেও বাস্তবায়ন হয়নি কাপ্তাই লেকে বেআইনী অবকাঠামো নির্মাণ বন্ধে মহামান্য হাইকোর্টের নির্দেশনা দেড় বছরেও বাস্তবায়ন হয়নি
মহান মে দিবস ও  শ্রমিকশ্রেণীর মুক্তির সংগ্রাম মহান মে দিবস ও শ্রমিকশ্রেণীর মুক্তির সংগ্রাম
পার্বত্য চট্টগ্রামের বন ঝুঁকিপূর্ণ, সংরক্ষণের জন্য এর জরিপ করা প্রয়োজন : কুজেন্দ্র লাল ত্রিপুরা পার্বত্য চট্টগ্রামের বন ঝুঁকিপূর্ণ, সংরক্ষণের জন্য এর জরিপ করা প্রয়োজন : কুজেন্দ্র লাল ত্রিপুরা
আত্রাইয়ে তিন দিনব্যাপী কৃষি প্রযুক্তি মেলার উদ্বোধন আত্রাইয়ে তিন দিনব্যাপী কৃষি প্রযুক্তি মেলার উদ্বোধন
৭০ শতাংশ মৃত্যু অসংক্রামক রোগে, বাজেটে বরাদ্দ বৃদ্ধির দাবি ৭০ শতাংশ মৃত্যু অসংক্রামক রোগে, বাজেটে বরাদ্দ বৃদ্ধির দাবি

আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)