শিরোনাম:
●   স্থানীয় সাংবাদিকদের সাথে মতবিনিময় করেছেন সন্দ্বীপ উপজেলা চেয়ারম্যান প্রার্থী আনোয়ার ●   সম্প্রীতি ও ঐক্যের বন্ধন গড়ে তুলতে পারলেই স্মার্ট নাগরিক হওয়া সম্ভব : পার্বত্য প্রতিমন্ত্রী ●   রুমার জঙ্গল থেকে গুলিবিদ্ধ দুইটি মরদেহ উদ্ধার ●   কাউখালীতে উপজেলা পরিষদ নির্বাচন বিষয়ক মতবিনিময় সভা ●   মিরসরাইয়ে এসএসসি ২০২০ ব্যাচের দিবারাত্রি অলিম্পিক ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল ●   ২০২৩ সালের সেরা লিগ্যাল এইড অফিসার সিনিয়র সহকারী জজ মো. জুনাইদ ●   পার্বত্য শান্তিচুক্তি পাহাড়ের চিত্র বদলে দিয়েছে : কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি ●   ৮ বছর পর খাগড়াছড়িতে ছাত্রলীগের সম্মেলন ●   ভারতীয় হাইকমিশনারকে ডেকে অনতিবিলম্বে সীমান্ত হত্যা বন্ধ করতে বলুন ●   রাবিপ্রবিতে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত ●   মানিকছড়িতে অবৈধ বালু উত্তোলনের দায়ে অর্ধ লক্ষ টাকা জরিমানা ●   কাপ্তাই হ্রদের চারটি উপকেন্দ্র থেকে সাড়ে ১৫ কোটির উর্ধ্বে শুল্ক আয় করেছে বিএফডিসি ●   পার্বত্য অঞ্চলের মানুষের মধ্যে সম্প্রীতির বন্ধন গড়ে তুলতে হবে : পার্বত্য প্রতিমন্ত্রী ●   ঘোড়াঘাটে ২ ট্রাকের মুখোমুখি সংঘর্ষে ড্রাইভার ও হেলপার নিহত ●   অবিলম্বে ‘হিট ইমারজেন্সী ‘ জারী করুন, সমন্বিত পদক্ষেপ গ্রহণ করুন ●   ইউএসএ বাংলা সাহিত্য সম্মেলনে আসতে শুরু করেছেন দুই বাংলার কবি সাহিত্যিকগন ●   ঈশ্বরগঞ্জে মহিলা এমপি ব্যরিস্টার ফারজানাকে বরণ ●   মানিকছড়িতে ছাদ থেকে পড়ে যুবকের মৃত্যু ●   অনির্দিষ্টকালের জন্য চুয়েট বন্ধ ঘোষণা ●   নিরাপদ সড়কের প্রয়োজনীয়তা ●   সাজেকে নিহত ৫ শ্রমিকের বাড়িতে চলছে শোকের মাতম ●   রাঙামাটিতে ইউপিডিএফের ডাকা অর্ধদিবস সড়ক ও নৌপথ অবরোধ পালিত ●   সীমান্ত হত্যাকাণ্ড ও বাংলাদেশ - ভারত সম্পর্ক ●   আইন-শৃঙ্খলার ব্যত্যয় হলে সরকারের উন্নয়ন কাজেরও ব্যত্যয় ঘটবে রাঙামাটিতে পার্বত্য প্রতিমন্ত্রী ●   তীব্র দাবদাহে মধ্যে কুষ্টিয়ায় ৩ হাজার গাছ কাটার প্রক্রিয়া করেছে বন বিভাগ ●   কাপ্তাই সড়কে রাতেও চলছে চুয়েট শিক্ষার্থীদের আন্দোলন ●   রাঙামাটিতে চোরাই কাঠ ও বিদেশী সিগারেটসহ ৩০ লক্ষ টাকার মালামাল জব্দ করেছে দক্ষিণ বন বিভাগ ●   দুর্বৃত্তদের দেয়া আগুনে সাংবাদিক এর বাগান বাড়ি পুড়ে দেয়ার আজ ২ মাস : ক্ষয়-ক্ষতির তালিকা প্রকাশ ●   আঞ্চলিক পরিষদসহ তিন পার্বত্য জেলা পরিষদ ৩৫ বছর পরিচালিত হচ্ছে অনির্বাচিতদের দ্বারা ●   রাঙামাটির চার উপজেলায় প্রার্থীদের প্রতীক বরাদ্ধ : ৮ মে নির্বাচন
রাঙামাটি, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
বুধবার ● ৭ জুলাই ২০২১
প্রথম পাতা » করোনা আপডেট » কঠোর লকডাউনের ৭ম দিন : রাঙামাটিতে ২৮৪ মামলা, ৮০,৩৫০ টাকা অর্থদন্ড, চিকিৎসাধীন- ২৩১ জন
প্রথম পাতা » করোনা আপডেট » কঠোর লকডাউনের ৭ম দিন : রাঙামাটিতে ২৮৪ মামলা, ৮০,৩৫০ টাকা অর্থদন্ড, চিকিৎসাধীন- ২৩১ জন
৬১২ বার পঠিত
বুধবার ● ৭ জুলাই ২০২১
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

কঠোর লকডাউনের ৭ম দিন : রাঙামাটিতে ২৮৪ মামলা, ৮০,৩৫০ টাকা অর্থদন্ড, চিকিৎসাধীন- ২৩১ জন

ছবি: সংবাদ সংক্রান্তস্টাফ রিপোর্টার :: করোনাভাইরাসজনিত রোগ (কোভিড-১৯) সংক্রমনের বর্তমান পরিস্থিতি বিবেচনায় সরকার প্রথম পর্যায়ে ১ জুলাই বৃহস্পতিবার সকাল ৬টা থেকে আজ ৭ জুলাই বুধবার মধ্যরাত পর্যন্ত ২য় পর্যায়ে ৭ জুলাই মধ্যরাত হতে ১৪ জুলাই দিবাগত রাত ১২ টা পর্যন্ত সারা দেশে কঠোর লকডাউন ঘোষনা করেন।
এ বিষয়ে মন্ত্রীপরিষদ বিভাগ মাঠ প্রশাসন সমন্বয় অধিশাখা ২১টি শর্ত দিয়ে গত ৩০ জুন ও ২য় বার ৫ জুলাই সময়সীমা বর্ধিত করে করোনাভাইরাসজনিত রোগ (কোভিড-১৯)-এর বিস্তার রোধকল্পে সার্বিক কার্যাবলি/চলাচলে বিধি-নিষেধ আরোপ করেন।
আজ ৭ জুলাই বুধবার সরকার ঘোষিত কঠোর লকডাউন ৭ম দিন কার্যকর করতে রাঙামাটি শহরের মানিকছড়ি, ভেদ ভেদী, কলেজ গেইট, বনরুপা, পুরতন বাস ষ্টেশন (দোয়েল চত্বর মোড়), ইন্দ্রপরী সিনেমা হল মোড়, রিজার্ভবাজার ও তবলছড়ি বাজার এলাকায় সকাল থেকে পুলিশ চেকপোষ্ট বসিয়ে চলাচলকারি যানবাহন তল্লাসী করতে দেখা গেছে।
রাঙামাটি জেলা শহরে রাঙামাটি জেলা প্রশাসক কার্যালয়সহ গুরুত্বপূর্ণ কিছু সরকারি অফিস সীমিত পরিসরে খোলা ছিল এছাড়া সকল সরকারি, বে-সরকারি অফিস বন্ধ ছিল। বাংলাদেশ ব্যাংকের ঘোষনা অনুযায়ী সকল ব্যাংক খোলা ছিল ব্যাংকিং লেন-দেন হয়েছে।
শহরের বনরুপা, তবলছড়ি ও রিজার্ভবাজার এলাকায় সকল মার্কেট, দোকান-পাট বন্ধ ছিল।
তবে কঠোর লকডাউনের প্রথমদিনের চেয়ে শহরের বনরুপা, তবলছড়ি ও রিজার্ভবাজার এলাকায় জনসমাগম বেশী ছিল। মানা হচ্ছেনা স্বাস্থ্যবিধি। করোনা সংক্রামন ছড়িয়ে পড়ার আশংকা।
রাঙামাটিতে দুরপাল্লারসহ নৌপথে সকল যান চলাচল বন্ধ রয়েছে।
সকল পর্যটন কেন্দ্র, রিসোর্ট, কমিউনিটি সেন্টার, হোটেল-মোটেল ও বিনোদন কেন্দ্র বন্ধ আছে।
কঠোর লকডাউন প্রথমদিন কার্যকর করতে মাঠ পর্যায়ে নিয়োজিত পুলিশ সদস্যদের তদারকি করতে রাঙামাটি পার্বত্য জেলার পুলিশ সুপার মীর মোদ্দাছ্ছের হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার (সদর) মাঈন উদ্দিন চৌধুরী, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) তাপস রঞ্জন ঘোষ ও রাঙামাটি কোতয়ালী থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. কবির হোসেনকে গাড়ি নিয়ে শহরে টহল দিতে দেখা গেছে।
সরকার ঘোষিত ১৪ দিনের কঠোর লকডাউনের ৭ম দিন কার্যকর করতে রাঙামাটি জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট মাঈনুল ইসলাম খানসহ একাধিক ভ্রাম্যমান আদালত (মোবাইল কোর্ট) রাঙামাটি শহরে টহল দিতে দেখা গেছে। এসময় ভ্রাম্যমান আদালতের সাথে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি), পুলিশ বাহিনী ও আনসার বাহিনীর সদস্যরা যৌথভাবে টহল দেন। এসময় রাঙামাটি শহরে সেনাবাহিনীকে পৃথকভাবে টহল দিতে দেখা গেছে।
কঠোর লকডাউন চলাকালিন ৭ম দিন শহরে জনসাধারনের চলাচল প্রথম দিনের চেয়ে কয়েক গুণ বেশী, এতে করে করোনা সংক্রমনের হার বৃদ্বি পাচ্ছে। জরুরী প্রয়োজন ছাড়াও ঘর থেকে লোকজন বের হতে দেখা গেছে। আইনশৃঙ্খলা এবং জরুরী পরিসেবা কৃষি পণ্য, খাদ্যদ্রব্য, স্বাস্থ্য সেবা, রোগীবাহি গাড়ি, ফায়ার সার্ভিস, বিদ্যুৎ, টেলিফোন ও ইন্টারনেট, ডাক সেবা ফার্মাসিটিক্যাল ও গণমাধ্যমের গাড়ি ব্যতিত যাত্রীবাহি মোটরসাইকেল এবং সিএনজি অটোরিক্সা শহরের মধ্যে চলাচল করছে।

---কঠোর লকডাউন কার্যকর করতে ভেদ ভেদী এলাকায় নিয়োজিত পুলিশের এসআই হাবিবুর রহমান বলেন, আজ বুধবার বাজারের দিন হওয়াতে অন্য দিনের চেয়ে সাধারন জনগণ রাস্তায় বেশী বের হচ্ছে। শিশুদের টিকা দেয়ার কথা বলে এবং রোগী নিয়ে হাসপাতালে যাওয়ার কথা বলে লোকজন সিএনজি বা মোটরসাইকেল নিয়ে যাচ্ছে। বাঁধা দিলে বিভিন্ন উসিলা দেখাচ্ছে। এছাড় কৃৃষিপণ্য ও দোকানে মালামাল সরবরাহের কথা মানুষজন সিএনজি অটোরিক্সা নিয়ে রাস্তায় চলাচল করছে। পরিচয়পত্র দেখিয়ে মোটরসাইকেল রাস্তায় চলাচলকারীদের সংখ্যা দিন-দিন বেড়েছে।
কঠোর লকডাউন কার্যকর করতে তবলছড়িবাজার মোড় এলাকায় নিয়োজিত পুলিশের এএসআই নজরুল ইসলাম বলেন, বাজারের দিন হওয়াতে অন্যদিনের চেয়ে লোকজনের চলাচল-উপস্থিতি বেশী। ঘর থেকে বের হওয়া লোকজনদের কম-বেশী জিজ্ঞাসা করা হচ্ছে।
কোন ধরনের অপ্রীতিকর ঘটনা ছাড়াই ৭ম দিন কঠোর লকডাউন কার্যকর হচ্ছে এবং সরকার জারিকৃত বিধি-নিষেধ কঠোরভাবে প্রতিপালনের লক্ষ্যে মাঠ পর্যায়ে ম্যাজিষ্ট্রেটসহ পুলিশ কর্মতৎপর রয়েছে বলে এএসআই নজরুল ইসলাম জানান।
বুধবার সকালে রিজার্ভবাজার এলাকার রাঙামাটি শিশু নিকেতন মাঠে কোভিড-১৯ এ ক্ষতিগ্রস্থ অস্বচ্ছল দুঃস্থ ও দরিদ্র জনগণের মাঝে প্রধানমন্ত্রীর মানবিক সহায়তা ১৩৭ জনের মধ্যে ত্রাণ বিতরন করেছে জেলা প্রশাসন, রাঙামাটি পার্বত্য জেলা।
এদিকে করোনাভাইরাসজনিত রোগ (কোভিড-১৯) সংক্রমনের বর্তমান পরিস্থিতি বিবেচনায় সরকার প্রথম পর্যায়ে কঠোর লকডাউন চলাকালিন ১ জুলাই বৃহস্পতিবার থেকে গতকাল ৬ জুলাই মঙ্গলবার পর্যন্ত রাঙামাটি পার্বত্য জেলায় মোট ৭১ টা মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।ছবি: সংবাদ সংক্রান্ত এসময় সরকারি নির্দেশনা পালন না করায় ও মাস্ক পরিধান না করায় ২৮৪ মামলা, ৮০,৩৫০ টাকা অর্থদন্ড করা হয়। কেবলমাত্র রাঙামাটি সদরে ৩৫ টা মোবাইল কোর্ট, ৯৩ মামলায় ৯৩ জনকে ২৭,৬৫০ টাকা অর্থদন্ড করা হয়।
জেলা সদরে রাঙামাটি জেলা প্রশাসনের ১২ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট এবং কাউখালী, রাজস্থলী, কাপ্তাই, নানিয়ারচর, লংগদু, বাঘাইছড়ি, বরকল, বিলাইছড়ি ও জুরাছড়ি উপজেলায় উপজেলা নির্বাহী অফিসারগণ ও সহকারী কমিশনার (ভূমি) মোবাইল কোর্ট পরিচালনা করছেন।
তথ্যটি নিশ্চিত করেন রাঙামাটি জেলা প্রশাসক কার্যালয়ের সহকারী কমিশনার মাছুমা বেগম।
এছাড়া করোনাভাইরাসজনিত রোগ (কোভিড-১৯) সংক্রমনের বর্তমান পরিস্থিতি চলাকালিন ৬ জুলাই মঙ্গলবার পর্যন্ত রাঙামাটিতে পিসিআর ল্যাবে মোট নমুনা পরিক্ষা ১৩৪২৪ জন, মোট রোগী সনাক্ত ১৮৪৭ জন, মোট মৃত্যু ১৯ জন, ১ম ডোজ ভ্যাক্সিন দেয়া হয়েছে ৩৩২১৪ জনকে, ২য় ডোজ ভ্যাক্সিন দেয়া হয়েছে ১৮৮৮১ জনকে, নতুন সনাক্ত সদর উপজেলা-১০জন, কাপ্তাই উপজেলা-৩, কাউখালী উপজেলা-২, লংগদু উপজেলা-২, বিলাইছড়ি উপজেলা-১, বাঘাইছড়ি উপজেলা-১। রাঙামাটি জেলায় করোনা সংক্রমিত বর্তমানে মোট ২৩১ জন চিকিৎসাধীন আছে।
এ তথ্যটি নিশ্চিত করেন রাঙামাটি জেলা সিভিল সার্জন কার্যালয়ের করোনা ফোকাল পার্সন ডা. মো. মোস্তাফিজুর রহমান।





করোনা আপডেট এর আরও খবর

সিগারেট ফিল্টার ও ভেপিং প্লাস্টিক দূষণ রোধে পরিবেশ মন্ত্রীর সাথে প্রজ্ঞা-আত্মার বৈঠক সিগারেট ফিল্টার ও ভেপিং প্লাস্টিক দূষণ রোধে পরিবেশ মন্ত্রীর সাথে প্রজ্ঞা-আত্মার বৈঠক
আত্রাইয়ে চিকিৎসা সেবা থেকে বঞ্চিত হাজার-হাজার মানুষ আত্রাইয়ে চিকিৎসা সেবা থেকে বঞ্চিত হাজার-হাজার মানুষ
গাইনি চিকিৎসকের অবহেলায় আবারো বন্ধ হতে যাচ্ছে অপারেশন কার্যক্রম গাইনি চিকিৎসকের অবহেলায় আবারো বন্ধ হতে যাচ্ছে অপারেশন কার্যক্রম
ঝালকাঠি সদর হাসপতালে ১ মাস থেকে কার্যক্রম বন্ধ প্যাথলজির সেবা থেকে বঞ্চিত রোগীরা ঝালকাঠি সদর হাসপতালে ১ মাস থেকে কার্যক্রম বন্ধ প্যাথলজির সেবা থেকে বঞ্চিত রোগীরা
রাঙামাটি আরপিটিআইতে কোভিড-১৯ মহামারি প্রতিরোধ বিষয়ে ৫দিন ব্যাপী প্রশিক্ষণের সমাপনি রাঙামাটি আরপিটিআইতে কোভিড-১৯ মহামারি প্রতিরোধ বিষয়ে ৫দিন ব্যাপী প্রশিক্ষণের সমাপনি
নলছিটি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বিশেষজ্ঞ সার্জনের অভাবে স্থানীয়রা স্বাস্থ্য সেবা থেকে বঞ্চিত নলছিটি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বিশেষজ্ঞ সার্জনের অভাবে স্থানীয়রা স্বাস্থ্য সেবা থেকে বঞ্চিত
চোখে ভাইরাস লাগা রোগের প্রকোপ চরমে চোখে ভাইরাস লাগা রোগের প্রকোপ চরমে
সিলেটে স্থায়ীভাবে বন্ধ হচ্ছে ভ্যাকসিনের প্রথম ডোজ সিলেটে স্থায়ীভাবে বন্ধ হচ্ছে ভ্যাকসিনের প্রথম ডোজ
স্বাস্থ্য মন্ত্রণালয়ের আইন শক্তিশালীকরণের উদ্যোগ সময়োপযোগী স্বাস্থ্য মন্ত্রণালয়ের আইন শক্তিশালীকরণের উদ্যোগ সময়োপযোগী
ঝালকাঠি সদর হাসপাতালে আয় বেড়েছে সাড়ে ১২ লক্ষ টাকা ঝালকাঠি সদর হাসপাতালে আয় বেড়েছে সাড়ে ১২ লক্ষ টাকা

আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)