শিরোনাম:
●   মিরসরাইয়ে বিনামূল্যে চক্ষু চিকিৎসা সেবা ●   মোক্তার আলী ফাউন্ডেশন মেধাবৃত্তির পুরস্কার বিতরণ ●   বিপ্লবী ওয়ার্কার্স পার্টির দশম কংগ্রেস ৬ - ৯ জানুয়ারী ২০২৩ পুনঃনির্ধারণ ●   মহালছড়ি সেনাবাহিনী কর্তৃক ১০০ বিঘা গাঁজা ক্ষেত ধ্বংস ●   মিজোরামে আশ্রিত শরণার্থীদের ফিরিয়ে আনুন : ইউপিডিএফ ●   রাউজান সিটি প্লাজায় প্রবাসীর বাসায় দুর্ধষ চুরি ●   লুটপাটের ধারা চলতে দিলে দেশ দেউলিয়া হয়ে পড়তে পারে ●   গুইমারায় যুবকের গলা কাটা লাশ উদ্ধার ●   ঢাকায় পার্বত্য শান্তি চুক্তির ২৫ বছর পূর্তি উদযাপিত হলো ●   সালাম মুর্শেদী অবৈধভাবে বাড়ী দখল করেননি, তদন্ত রিপোর্ট অসম্পূর্ণ ও অনুনোমোদিত ●   নিখোঁজের ২১দিন পর শিশু ইব্রাহিমের অর্ধগলিত লাশ উদ্ধার ●   পানছড়িতে ১২ শিক্ষার্থীর জিপিএ ৫ পেয়েছে ●   ঈশ্বরগঞ্জে কৃষকের কচু খেত কেটে বিনষ্ট ●   শিক্ষার্থীকে ধর্ষণের চেষ্টায় রাউজানে বখাটে আটক ●   বিশ্বনাথে শিশুকে ধর্ষণের পর হত্যা করে লাশ ঝুলিয়ে রাখে ঘাতক কার্তিক ●   পার্বত্য চুক্তি সংশোধনের দাবিতে নাগরিক পরিষদের সংবাদ সম্মেলন ●   সরকারের দ্বিমুখী নীতির কারণে পার্বত্য শান্তিচুক্তি বাস্তবায়ন হয়নি : সাইফুল হক ●   মিরসরাইয়ে মাড়াইয়ের জন্য রাখা ধানে অগ্নিকাণ্ড ●   চুয়েটে শেখ হাসিনার উন্নয়ন, নারীর ক্ষমতায়ন শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত ●   বগুড়ায় সবজি প্রদর্শনী ও কৃষক মাঠ দিবস ●   পার্বত্য চুক্তির রজত জয়ন্তী : রাষ্ট্রিয় সুযোগ সুবিধা ৯০% ভোগ করছেন তিন জনগোষ্ঠীর লোকজন বাকিরা ১০% পার্বত্য চুক্তিতে বিশাল ধরনের বৈষম্যে ●   রাঙামাটিতে ২৮টি পাড়াকেন্দ্রে ডিজিটাল ক্লাসরুম উপকরণ বিতরণ ●   সাংবাদিক কণ্যা জেরিন এসএসসিতে গোল্ডেন জিপিএ ৫ ●   মিরসরাইয়ে ১০ ব্যবসা প্রতিষ্ঠানে দুর্ধর্ষ চুরি ●   বিয়ের আগের দিন লন্ডন প্রবাসী তরুণীর মর্মান্তিক মৃত্যু ●   ঘোড়াঘাটে মানসিক ভাবে বিপর্যস্ত কলেজ ছাত্রের আত্মহত্যা ●   দরিদ্র ঘরের মেয়ে সাদিয়ার জিপিএ-৫ পাওয়ার সাফল্য ●   মোরেলগঞ্জে শেখ রাসেল শিশু পার্ক উদ্বোধন ●   পার্বত্য চুক্তির ২৫ বছর পূর্তিতে সাংবাদিক মকছুদ আহমেদকে সম্মাননা প্রদান প্রয়োজন মনে করেন সুশীল সমাজ ●   বরিশালের ৬ সাংবাদিকের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মিথ্যা মামলা
রাঙামাটি, রবিবার, ৪ ডিসেম্বর ২০২২, ২০ অগ্রহায়ন ১৪২৯



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
রবিবার ● ২ অক্টোবর ২০২২
প্রথম পাতা » খুলনা বিভাগ » চোখে ভাইরাস লাগা রোগের প্রকোপ চরমে
প্রথম পাতা » খুলনা বিভাগ » চোখে ভাইরাস লাগা রোগের প্রকোপ চরমে
৯৮ বার পঠিত
রবিবার ● ২ অক্টোবর ২০২২
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

চোখে ভাইরাস লাগা রোগের প্রকোপ চরমে

ছবি : সংবাদ সংক্রান্ত জাহিদুর রহমান তারিক, ঝিনাইদহ  প্রতিনিধি :: ঝিনাইদহের শৈলকুপায় চোখে ভাইরাস লাগা রোগের প্রকোপ দেখা দিয়েছে। বিশেষ করে শিশুরা বেশি আক্রান্ত হচ্ছে এ রোগে। চিকিৎসকেরা বলছেন গরমে ও বর্ষায় চোখে ভাইরাস লাগার প্রকোপ বাড়ে। চিকিৎসাবিজ্ঞানে এটিকে বলা হয় কনজাংটিভাইটিস। তবে স্থানীয়ভাবে এ সমস্যা চোখ ওঠা নামেই পরিচিত। রোগটি ছোয়াচে। ফলে দ্রুত অন্যান্যের মধ্যে ছড়িয়ে পড়ে। চোখে ভাইরাস লাগলে কখনো কখনো এক চোখে অথবা দুচোখেই জ্বালা করে এবং লাল হয়ে ফুলে যায়।
জানা যায়, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রতিদিনই চোখে ভাইরাস লাগা রোগীরা চিকিৎসা গ্রহণ করছে। তা ছাড়া বিভিন্ন এলাকায় কমিউনিটি ক্লিনিক, চিকিৎসকের প্রাইভেট চেম্বার ও পল্লীচিকিৎসকের কাছে চোখে ভাইরাস লাগা রোগীরা চিকিৎসা নিচ্ছে। ফলে চিকিৎসা সেবাকেন্দ্রে এখন রোগীর ভীড় বাড়ছে। শৈলকুপা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা রাশেদ আল মামুন বলেন,‘কনজাংটিভাইটিস’ বা চোখে ভাইরাস লাগা রোগ এ সময়ে বেশি লক্ষ্য করা যাচ্ছে। স্বাস্থ্যবিধি মেনে চললে এ সমস্যা থেকে ৫ বা ৭ দিনের মধ্যেই আরোগ্য লাভ করা যায়। এ ছাড়া আক্রান্ত রোগীর চোখে কালো গ্লাসের চশমা ব্যবহার করা, রোদে যথাসম্ভব কম যাওয়া, চোখে হাত না দেওয়া, চোখ পরিষ্কার করতে নরম টিস্যু ব্যবহার করা, পুকুর বা নদীনালায় গোসল না করা, রোগীর ব্যবহৃত তোয়ালে বা অন্যান্য জিনিসপত্র পরিবারের অন্য সদস্যদের থেকে আলাদা রাখা, পর্যাপ্ত বিশ্রাম নেওয়া উচিত। এই রোগ নিয়ে গত কয়েকদিন অনেক রোগী আসছেন। হাসপাতাল থেকে তাদেরকে চিকিৎসা ও পরামর্শ দেওয়া হচ্ছে।

১১ বছর পর ঝিনাইদহ পৌরসভায় নবনির্বাচিত মেয়র শপথ গ্রহন
ঝিনাইদহ :: ১১ বছর পর ঝিনাইদহ পৌরসভা নতুন পরিষদে শপথ গ্রহন রবিবার। নবনির্বাচিত মেয়র, সংরক্ষিত ওয়ার্ডের কাউন্সিলর ও সাধারণ ওয়ার্ডের কাউন্সিলরবৃন্দের শপথ গ্রহন অনুষ্ঠিত হচ্ছে। খুলনা বিভাগীয় কমিশনারের কার্যালয়ে সকাল ১০টায় শপথ বাক্য পাঠ করাবেন বিভাগীয় কমিশনার মোঃ জিল্লুর রহমান চৌধুরী। সিনিয়র সহকারী কমিশনার মোঃ আবু রাসেল এ তথ্য নিশ্চিত করেন। উল্লেখ্য গত ১১ সেপ্টম্বর ঝিনাইদহ পৌরসভা নির্বাচনে আওয়ামীলীগের প্রার্থী আব্দুল খালেককে পরাজিত করে মেয়র নির্বাচিত হন কাইয়ুম শহরিয়ার জাহেদী হিজল। তিনি নারিকেল গাছ প্রতিক নিয়ে ২৫ হাজার ৭’শ ৫৩ ভোট পেয়ে বেসরকারী ভাবে নির্বাচিত হন। এছাড়া কমিশনার নির্বাচিত হন ১ নং ওয়ার্ডে টিপু সুলতান, ২ নং ওয়ার্ডে মোঃ আবু বক্কার, ৩ নং ওয়ার্ডে আলাউদ্দীন জোয়ারদার লাড্ডু, ৪ নং ওয়ার্ডে শামসিল আরেফিন কায়সার, ৫ নং ওয়ার্ডে সাইফুল ইসলাম মধু, ৬ নং ওয়ার্ডে লিয়াকত হোসেন, ৭ নং ওয়ার্ডে মহিউদ্দীন, ৮ নং ওয়ার্ডে সাদেক আলী ও ৯ নং ওয়ার্ডে রেজাউল করিম রেজা। এছাড়া মহিলা কাউন্সিলর পদে সাবেক কাউন্সিলর ফারহানা রেজা আনজু, বুলবুলি বেগম ও সুফিয়া বেগম নির্বাচিত হন। জানা গেছে, মামলা জটিলতায় ঝিনাইদহ পৌরসভার ভোট প্রায় ১১ বছর বন্ধ থাকার পর নির্বাচন কমিশন তফসীল ঘোষনা এবং গত ১৫ জুন নির্বাচনের তারিখ ধার্য্য করে। কিন্তু নৌকা সমর্থকদের হামলা ও ভয়ভীতির কারণে ১২ জুন নৌকার প্রার্থীতা বাতিল করে নির্বাচন কমিশন। আদালতের মাধ্যমে আবারো নৌকার প্রার্থীতা ফিরে পান আব্দুল খালেক।

পাবনায় স্বামী-স্ত্রী’র বাসা ভাড়া : রাতেই খুন স্ত্রী, স্বামী পলাতক
ঝিনাইদহ :: পাবনার ঈশ্বরদীতে নতুন বাসায় ভাড়া নেওয়ার রাতেই সোনিয়া খাতুন (২২) নামে এক গৃহবধূকে গলা কেঁটে হত্যা করা হয়েছে। ঘটনার পর থেকে গৃহবধূর স্বামী রুবেল হোসেন পলাতক রয়েছেন। বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) সকালে পৌর এলাকার পশ্চিমটেংরী বাবুপাড়ার ভাড়া বাড়ি থেকে মরদেহ উদ্ধার করেছে পুলিশ। এর আগে গভীর রাতে এ খুনের ঘটনা ঘটে। সোনিয়া ঝিনাইদহ জেলার মেহেশপুরের হামিদপুর গ্রামের ইউনুস আলীর মেয়ে। সে ঈশ্বরদী ইপিজেডের একটি পোশাক তৈরি কারখানায় চাকুরি করতেন। তাদের হামিম নামে তিন বছরের ছেলেটিকেও পাওয়া যাচ্ছে না। রুবেল প্রবাসী ছিলেন। গত বুধবার (২৮ সেপ্টেম্বর) তিনি ঈশ্বরদী শহরের একরাম আলীর বুদুর বাসায় ভাড়া নেন। অভিযুক্ত রুবেল হোসেন ঝিনাইদহ মহেশপুরের হামিদপুরের হঠাৎপাড়া এলাকার বাসিন্দা। বাড়ির মালিক একরাম আলী বুদু জানান, বুধবার দুপুরে স্বামী-স্ত্রীসহ তাঁর আত্মীয়স্বজনরা এসে দ্বিতীয় তলার একটি ফ্লাট বাসা ভাড়া নেয়। রাতে রান্না করে খাওয়া খাওয়া করেছে। সকাল ৮টার দিকে বাসার দরজা খোলা দেখে ভিতরে ঢুকে দেখতে পাই-সোনিয়ার মরদেহ রক্তাক্ত অবস্থায় পড়ে আছে। এসময় তাঁর পরনে বোরকা ছিল। গলা ও পেটে ছুরিকাঘাতের চিহ্ন রয়েছে। সোনিয়ার খালাতো বোন নারগিস আক্তার জানান, সোনিয়া গতকাল বুধবার তাঁকে মুঠোফোনে জানিয়েছে তাঁর স্বামী রুবেল সৌদি আরব থেকে এসেছে। রুবেল আসার পর বুধবার দুপুরে তারা বাবুপাড়ায় বাসা ভাড়া নিয়েছে। বৃহস্পতিবার সকাল ৯টায় একজন অজ্ঞাত ব্যাক্তি মুঠোফোনে সোনিয়ার মৃত্যুর খবর তাকে জানান। ঈশ্বরদী থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অরবিন্দ সরকার জানান, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, তাঁকে ধারালো অস্ত্র দিয়ে আঘাত করে হত্যা করা হয়েছে। এ ঘটনার পর থেকে সোনিয়ার স্বামী রুবেল পলাতক রয়েছে। তাকে আটক করতে চেষ্টা করা হচ্ছে। মরদেহ উদ্ধার করে হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। সুরতহাল রিপোর্ট তৈরি করা হয়েছে। ময়নাতদন্তের রিপোর্ট আসলে প্রকৃত মৃত্যুর কারণ জানা যাবে। পাবনা সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার রোকনুজ্জামান সরকার বলেন, সোনিয়া খাতুনের গলায় ও পেটে ধারালো অস্ত্রের আঘাতের চিহ্ন রয়েছে। এ ঘটনা সিআইডি ও পিবিআই পুলিশের সদস্যরা আলামত সংগ্রহ করেছে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে তাঁকে হত্যা করা হয়েছে।

ঝিনাইদহে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে প্রতিপক্ষের বাড়ীঘরে হামলা-ভাংচুর, লুটপাট
ঝিনাইদহ :: ঝিনাইদহে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে প্রতিপক্ষের বাড়ীঘরে হামলা-ভাংচুর, লুটপাটের ঘটনা ঘটেছে। রাতে সদর উপজেলার কালীচরনপুর ইউনিয়নের হাটবাকুয়া গ্রামে এ ঘটনা ঘটে। এলাবাসী জানায়, দীর্ঘদিন ধরে এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ওই গ্রামের জাহাঙ্গীর মিস্ত্রী ও আলী আকবর শেখের মধ্যে বিরোধ চলে আসছিল। এরই জের ধরে গতকাল রাতে ওই ইউনিয়নের বালিয়াডাঙ্গা গ্রামের বিপ্লবের নেতৃত্বে জাহাঙ্গীর মিস্ত্রির সমর্থক রবিউল ইসলাম, আবু তালেব, মিরাজুল ইসলাম, আরিফুল ইসলামসহ ২০/২৫ জন আলী আকবর শেখের সমর্থকদের বাড়ি-ঘরে হামলা চালায়। এসময় তারা ওই গ্রামের শওকত মুন্সী, বদিয়ার, নাসিরুল, মাসুদ শেখ, মামুন শেখের বাড়ী, আসবাবপত্র ভাংচুর ও লুটপাট করে নিয়ে যায়। এতে বেশ কয়েকজন আহত হয়। বর্তমানে বিপ্লবের লোকজনের ভয়ে এখনও অনেকেই বাড়ি ঘর ছেড়ে বিভিন্ন জায়গায় পালিয়ে বেড়াচ্ছে। বাড়ির বাইরে থাকায় ও বিদ্যুতের মিটার ভেঙ্গে দেওয়ায় ধানের জমিতে পানি দিতে পারছে না তারা। এ ব্যাপারে সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শেখ মোঃ সোহেল রানা জানান, ঘটনাটি শুনেছি বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক আছে। লিখিত অভিযোগ পেলে তদন্ত স্বাপেক্ষে দোষীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।

ঝিনাইদহে আন্তর্জাতিক প্রবীণ দিবস পালিত
ঝিনাইদহ :: ‘পরিবর্তিত বিশে^ প্রবীণ ব্যক্তির সহনশীলতা’ শ্লোগানকে সামনে রেখে ঝিনাইদহে আন্তর্জাতিক প্রবীণ দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে জেলা প্রশাসনের আয়োজনে সকালে শহরের পুরাতন ডিসি কোর্ট চত্বর থেকে র‌্যালী বের করা হয়। র‌্যালিটি শহরের বিভিন্ন সড়ক ঘুরে জেলা শিল্পকলা একাডেমীর সামনে গিয়ে শেষ হয়। পরে শিল্পকলা একাডেমী মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে জেলা প্রশাসক মনিরা বেগম, প্রবীণ হিতৈষী সংঘের সভাপতি মকবুল হোসেনসহ অন্যান্যরা বক্তব্য রাখেন। এসময় বক্তারা, মুক্তিযুদ্ধের চেতনায় দেশ গড়তে প্রবীণ ব্যক্তিদের অভিজ্ঞতা ও জ্ঞানকে কাজে লাগানোর আহ্বান জানান। সেই সাথে তাদের প্রতি যতœশীল হওয়ার আহ্বান জানান।





google.com, pub-4074757625375942, DIRECT, f08c47fec0942fa0

আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)