শিরোনাম:
●   পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের আয়োজনে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালন ●   রাউজানে দোল উৎসব পালিত ●   ঘোড়াঘাটে বিলুপ্তির দ্বারপ্রান্তে বঙ্গবন্ধু তাঁত শিল্প ●   ঝালকাঠিতে ১২০ টাকায় পুলিশ হলো ১৭ তরুণ-তরুণী ●   প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিমের স্মরণসভায় এমপি হানিফ ●   ঘোড়াঘাটে অবাধে বিক্রি হচ্ছে ফিটকিরি মেশানো ভেজাল মধু ●   মাটিরাঙ্গায় ভারতীয় চিনিসহ গ্রেফতার-২ ●   বুয়েটে ভর্তি পরীক্ষায় প্রথম রাউজানের তামিম ●   মানবিক তরুণরা দেশ ও জাতির নেতৃত্বে : মনোওর আলী ●   রাউজানে প্রবাস ফেরত যুবকের কৃষিতে বাজিমাত ●   এমপি হাবিব এর আপেল রিয়েল এস্টেটে দোয়া অনুষ্ঠানে যোগদান ●   তামাক নিয়ন্ত্রন আইন দ্রুত সংশোধনের প্রতিশ্রুতি স্বাস্থ্যমন্ত্রীর ●   রাউজানে নিয়ন্ত্রন হারিয়ে সিএনজি গাছে সাথে ধাক্কা আহত-৬ ●   মূল্যবোধের অবক্ষয়ের কারণ ফেসবুক ●   মাটিরাঙ্গায় চিনি বোঝাই ট্রাক জব্দ : আটক-২ ●   মুসলিম সভ্যতার প্রাচীন ঐতিহ্য রাউজানের সাহেব বিবি মসজিদ ●   মাটিরাঙ্গায় দেশীয় এলজিসহ গ্রেফতার-১ ●   রাজাপুরে ট্রান্সফর্মার চুরির হিড়িক, দুই সপ্তাহে ১১ ট্রান্সফর্মার চুরি ●   রাজধানীতে গরু মাংস ৬’শ টাকা, আলীকদমে ৯’শ টাকা হয় কি করে? দ্রব্যমূল্য নিয়ন্ত্রনে আছে; বললেন: ইউএনও ●   চুয়েট শিক্ষক সমিতির সাধারণ সভা ●   সিন্ডিকেটকে কোলে বসিয়ে বিরোধীদলের ওপর দায় চাপাচ্ছে সরকার : গণতন্ত্র মঞ্চ ●   রাবিপ্রবি’তে জাতির পিতার ১০৪ তম জন্মদিন উদযাপিত ●   ঘোড়াঘাটে বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস পালিত ●   ঈশ্বরগঞ্জে পিস ফ্যাসিলিটেটর গ্রুপ গঠন বিষয়ক সভা অনুষ্ঠিত ●   বাংলাদেশের শিশুদের জন্য শেখ হাসিনার অবদান অপরিসীম : পার্বত্য প্রতিমন্ত্রী ●   কুষ্টিয়ার গড়াই রেলসেতুর পিয়ার স্ট্রাকচারের অবস্থা নাজুক ●   ছোটহরিণা ১২ বিজিবি’র পক্ষ থেকে এতিমখানায় ইফতার ও এক মাসের খাদ্য সামগ্রী বিতরণ ●   সরকার ও সরকারি দল রাজনীতিতে পচন ধরিয়ে দিয়েছে : সাইফুল হক ●   গুরু শিষ্যের প্রেমময় জীবন ●   ঈশ্বরগঞ্জে চলন্ত ট্রেনে পাথর নিক্ষেপ চালক আহত
রাঙামাটি, শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
রবিবার ● ৮ আগস্ট ২০২১
প্রথম পাতা » দিনাজপুর » ঘোড়াঘাটে ইউ’পি সদস্যের বিরুদ্ধে আদিবাসীদের জমি দখলের অভিযোগ
প্রথম পাতা » দিনাজপুর » ঘোড়াঘাটে ইউ’পি সদস্যের বিরুদ্ধে আদিবাসীদের জমি দখলের অভিযোগ
৩৪৬ বার পঠিত
রবিবার ● ৮ আগস্ট ২০২১
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

ঘোড়াঘাটে ইউ’পি সদস্যের বিরুদ্ধে আদিবাসীদের জমি দখলের অভিযোগ

ছবি : সংবাদ সংক্রান্ত-মো. সুলতান কবির।ঘোড়াঘাট (দিনাজপুর) প্রতিনিধি :: দিনাজপুরের ঘোড়াঘাটে ইউপি সদস্যের বিরুদ্ধে আদিবাসীদের জমি দখলের অভিযোগ উঠেছে। এ বিষয়ে ভুক্তভোগী আরতী হাসদা বাদী হয়ে ঘোড়াঘাট-হাকিমপুর সার্কেলের সহকারী পুলিশ সুপার বরাবর একটি অভিযোগ দাখিল করেছেন।
গত বৃহস্পতিবার (৫ আগস্ট) দাখিলকৃত অভিযোগ ও ভুক্তভোগী-সূত্রে জানা যায়, ঘোড়াঘাট উপজেলার কুচেরপাড়া গ্রামের ৯৯ নং জেএল ও ১১ নং খতিয়ানভুক্ত ১৫৮, ১৬০, ১৬৪ ও ২১০ নং দাগে ২ একর ৫১ শতাংশ জমির ওয়ারিশসূত্রে ও তাহার মাতা এস এ রেকর্ডীয় মালিকের দানপত্র মূলে ১ একর ২৩ শতাংশ জমি খারিজ খতিয়ান করে ভোগ দখল করে আসছিল। এমতাবস্থায় অপর ওয়ারিশ বুধু মুর্মুর অংশ হতে ৬৩ শতাংশ জমি কুচেরপাড়া গ্রামের মৃত মোসলেম উদ্দিনের ছেলে বর্তমান ইউপি সদস্য মফিজুল ইসলাম ক্রয় করে একই এলাকার সাইফুল ইসলাম, নওশাদ আলী, ছলিমুদ্দিন, হাতেম আলী, জাহিদুল ইসলাম, নিজাম মোল্লা ও চকবামুনিয়া বিশ্বনাথপুর এলাকার হাড়ী মার্ডীর ছেলে সুবাস মার্ডী কে নিয়ে সন্ত্রাসী কায়দায় তফসিল বর্ণিত ১১৪ শতাংশ জমি জবরদখল করে নিয়ে হত্যা সহ বিভিন্ন ভয়ভীতি ও হুমকি প্রদর্শন করে আসছে। বর্ণিত জমির সামান্য অংশ দখলে থাকলেও একজন সংখ্যা লঘু হিসেবে ভয়ে জবর দখলকৃত জমিতে দখলে যাওয়ার সাহস না পেয়ে বর্তমানে আশ্রয়হীন অবস্থায় জীবনযাপন করছে। বিবাদীগণ যেন উক্ত জমিতে নতুন করে বাড়ি ঘর নির্মাণ করতে না পারে এ জন্য কাগজপত্র পর্যালোচনা পূর্বক প্রকৃত মালিক সাব্যস্ত করে ভাগ বাটোয়ারা করতে বিভন্ন দপ্তরে অভিযোগ করেছেন।
এ বিষয়ে ঘোড়াঘাট-হাকিমপুর সার্কেলের সিনিয়র এএসপি শরিফ আল রাজীব জানান, এ সংক্রান্ত একটি অভিযোগ পেয়ে ঘোড়াঘাট থানায় একটি লিখিত চিঠি পাঠানোর পাশাপাশি ইউপি সদস্যের সাথে কথা হয়েছে। কর্মকর্তারা বসে এটি সমাধান করবে।





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)