শিরোনাম:
●   ঘোড়াঘাটে খাদ্য গুদাম সিলগালা কর্মকর্তা উধাও ●   নর্থ ইস্ট ইউনিভার্সিটি’র পরীক্ষা নিয়ন্ত্রক হলেন সাংবাদিক লিয়াকত ●   সন্দ্বীপে ভিক্ষুক পুনর্বাসনে গবাদি পশু বিতরণ ●   লন্ডনে এনায়েত খান মহিলা কলেজের সকল সদস্যদের মিলন মেলা ●   রেলের ভাড়া বৃদ্ধির পাঁয়তারা কাটা ঘায়ে নুনের ছিটার মত ●   কাপ্তাই লেকে বেআইনী অবকাঠামো নির্মাণ বন্ধে মহামান্য হাইকোর্টের নির্দেশনা দেড় বছরেও বাস্তবায়ন হয়নি ●   মহান মে দিবস ও শ্রমিকশ্রেণীর মুক্তির সংগ্রাম ●   পার্বত্য চট্টগ্রামের বন ঝুঁকিপূর্ণ, সংরক্ষণের জন্য এর জরিপ করা প্রয়োজন : কুজেন্দ্র লাল ত্রিপুরা ●   আত্রাইয়ে তিন দিনব্যাপী কৃষি প্রযুক্তি মেলার উদ্বোধন ●   ৭০ শতাংশ মৃত্যু অসংক্রামক রোগে, বাজেটে বরাদ্দ বৃদ্ধির দাবি ●   স্থানীয় সাংবাদিকদের সাথে মতবিনিময় করেছেন সন্দ্বীপ উপজেলা চেয়ারম্যান প্রার্থী আনোয়ার ●   সম্প্রীতি ও ঐক্যের বন্ধন গড়ে তুলতে পারলেই স্মার্ট নাগরিক হওয়া সম্ভব : পার্বত্য প্রতিমন্ত্রী ●   রুমার জঙ্গল থেকে গুলিবিদ্ধ দুইটি মরদেহ উদ্ধার ●   কাউখালীতে উপজেলা পরিষদ নির্বাচন বিষয়ক মতবিনিময় সভা ●   মিরসরাইয়ে এসএসসি ২০২০ ব্যাচের দিবারাত্রি অলিম্পিক ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল ●   ২০২৩ সালের সেরা লিগ্যাল এইড অফিসার সিনিয়র সহকারী জজ মো. জুনাইদ ●   পার্বত্য শান্তিচুক্তি পাহাড়ের চিত্র বদলে দিয়েছে : কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি ●   ৮ বছর পর খাগড়াছড়িতে ছাত্রলীগের সম্মেলন ●   ভারতীয় হাইকমিশনারকে ডেকে অনতিবিলম্বে সীমান্ত হত্যা বন্ধ করতে বলুন ●   রাবিপ্রবিতে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত ●   মানিকছড়িতে অবৈধ বালু উত্তোলনের দায়ে অর্ধ লক্ষ টাকা জরিমানা ●   কাপ্তাই হ্রদের চারটি উপকেন্দ্র থেকে সাড়ে ১৫ কোটির উর্ধ্বে শুল্ক আয় করেছে বিএফডিসি ●   পার্বত্য অঞ্চলের মানুষের মধ্যে সম্প্রীতির বন্ধন গড়ে তুলতে হবে : পার্বত্য প্রতিমন্ত্রী ●   ঘোড়াঘাটে ২ ট্রাকের মুখোমুখি সংঘর্ষে ড্রাইভার ও হেলপার নিহত ●   অবিলম্বে ‘হিট ইমারজেন্সী ‘ জারী করুন, সমন্বিত পদক্ষেপ গ্রহণ করুন ●   ইউএসএ বাংলা সাহিত্য সম্মেলনে আসতে শুরু করেছেন দুই বাংলার কবি সাহিত্যিকগন ●   ঈশ্বরগঞ্জে মহিলা এমপি ব্যরিস্টার ফারজানাকে বরণ ●   মানিকছড়িতে ছাদ থেকে পড়ে যুবকের মৃত্যু ●   অনির্দিষ্টকালের জন্য চুয়েট বন্ধ ঘোষণা ●   নিরাপদ সড়কের প্রয়োজনীয়তা
রাঙামাটি, শুক্রবার, ৩ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
বুধবার ● ২ মার্চ ২০২২
প্রথম পাতা » সকল বিভাগ » বিশ্বনাথে পদ নেই, তবুও তিনি পৌরসভার উচ্চমান সহকারী
প্রথম পাতা » সকল বিভাগ » বিশ্বনাথে পদ নেই, তবুও তিনি পৌরসভার উচ্চমান সহকারী
৪০৩ বার পঠিত
বুধবার ● ২ মার্চ ২০২২
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

বিশ্বনাথে পদ নেই, তবুও তিনি পৌরসভার উচ্চমান সহকারী

— মো. আবুল কাশেম, স্টাফ রিপোর্টার :: সিলেটের বিশ্বনাথ (সিগ্রেড’র) পৌরসভা, অর্থাৎ ‘গ’ শ্রেনীর পৌরসভা। আর ‘গ’ শ্রেনী হওয়ায় পৌরসভার কাঠামোতে উচ্চমান সহকারী কোন পদ নেই। তবে, পদ না থাকলেও প্রায় ১৪ মাস ধরে উচ্চমান সহকারীর দায়িত্বপালন করছেন রুবী রানী দেব নামের এক কর্মকচারী। ২০২১ সালের জানুয়ারি থেকে অদ্যাবদি পর্যন্ত তিনি বিশ্বনাথ পৌরসভায় কর্মরত রয়েছেন।

যদিও উচ্চমান সহকারী কিন্তু তারপরও পুরো অফিসেই তিনি দাপট খাটাতে চান। তাছাড়া পৌরভায় কর্মকরত তার সিনিয়র পর্যায়ের কর্মকর্তারা অফিসে না এল তাদেরকে তিনি অনুপস্থিত দেখান।

সম্প্রতি পৌরসভার নস্কাকার প্রশাসকের অনুমতি নিয়ে একদিনের ছুটিতে গেলে তাকে লাল কালি দিয়ে ৩দিনের অনুপস্থিতি (অ্যাবসেন্ট) দিয়েছেন বলে এক কর্মচারী জানিয়েছেন।

আর পদ না থাকার পরও ওই পদে কর্মচারী নিয়োগ দেওয়াকেও ভিন্ন চুখে দেখছেন সচেতন মহল। এজন্য তারা পৌরসভা সংশ্লিষ্ট প্রশাসনিক কর্মকর্তাদের উদাসীনতাকে দায়ী করেছেন।

২০১৯ সালের ২১ অক্টোবর পৌরসভা ঘোষণার পর ৫ডিসেম্বর বিশ^নাথকে ‘গ’ শ্রেনীর পৌরসভা হিসেবে গেজেট প্রকাশ করা হয়। এর ১৪দিনের মাথায় ১৯ ডিসেম্বর রাষ্ট্রপতির আদেশের প্রেক্ষিতে বিশ^নাথের তৎকালীন ইউএনও বর্ণালী পালকে প্রশাসক হিসেবে নিয়োগ দেওয়া হয়।

এরপর ২০২০ সালের ৪ ফেব্রুয়ারি উপজেলা পরিষদের সরকারি একটি কোয়ার্টারের (২য় তলায়) আনুষ্ঠানিকভাবে পৌরসভার অস্থায়ী অফিস উদ্বোধন করেন ইউএনও বর্ণালী পাল।

খোঁজ নিয়ে জানাগেছে, ২০২০ সালের ২১ ডিসেম্বর স্থানীয় সরকার বিভাগের (৪৬.০০.০০০০.০৬৪.১৯.০০২.১৫-১৪০৮) নং স্মারকের আদেশে জগন্নাথপুর পৌরসভা থেকে বদলী করা হয় উচ্চমান সহকারী রুবী রানী দেবকে। ২৫ ডিসেম্বর ওই উচ্চমান সহকারী পদে বিশ^নাথ পৌরসভায় যোগদান করেন তিনি। পদ না থাকলেও ২০২১ সালের জানুয়ারি মাস থেকে অদ্যাবদি পর্যন্ত প্রায় ১৪মাস ধরে তিনি ওই পদে কর্মরত রয়েছেন।

এ প্রসঙ্গে জানতে চাইলে পৌরসভার উচ্চমান সহকারী রুবী রানী দেব সাংবাদিকদের বলেন, পদ আছে কিনা? তা তিনি জানেন না। তবে, মন্ত্রণালয়ের আদেশে তিনি যোগদান করে চাকুরি করছেন। আর তার বিরুদ্ধে আনা অভিযোগ মিথ্যা দাবি করেছেন।

বিশ্বনাথ উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মুহিবুর রহমান, প্রবীণ লেখক সাঈদুর রহমান সাঈদ প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তাদের দায়ী করেছেন। তারা এ প্রতিবেদককে বলেন, পদ না থাকার পরও যদি কেউ ওই পদে কর্মরত থাকেন আর বেতন নেন, তাহলে তিনি সম্পুর্ন অবৈধভাবে সরকারের টাকা নিচ্ছেন।

বিশ্বনাথে দায়িত্বপ্রাপ্ত ছাতক পৌরসভার সচিব খান মোহাম্মদ ফারাভী এ প্রতিবেদককে বলেন, আপনার প্রশ্নের পর কাঠামো পর্যালোচনা করে দেখেছি ‘গ’ শ্রেনীর পৌরসভায় উচ্চমান সহকারী কোন পদ নেই। বিষয়টি আমি প্রশাসককে জানিয়েছি। এ বিষয়ে আমরা উর্ধ্বতন কর্মকর্তাদের নিকট চিটি লিখব।

পৌর প্রশাসক ও উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) নুসরাত জাহান এ প্রতিবেদককে বলেন, পদ না থাকলেও মন্ত্রণালয়ের আদেশে উচ্চমান সহকারী একজন কর্মরত আছেন। উর্ধ্বতন কমকর্তাদের বিষয়টি জানানো হবে বলে তিনি জানিয়েছেন।

বিশ্বনাথ উপজেলায় ভোটার সংখ্যা বেড়েছে ১ লাখ সাড়ে ৭৭ হাজার

বিশ্বনাথ :: সিলেটের বিশ্বনাথ উপজেলায় পূর্বের মোট ভোটার সংখ্যা ছিল ১ লাখ ৭৩ হাজার ১২৯। খসড়া ভোটার সংখ্যা সহ বর্তমানে মোট ভোটার সংখ্যা দাড়ালো ১ লাখ ৭৭ হাজার ৫৪০।

এরমধ্যে পুরুষ ভোটার ২ হাজার ৩০ টি বেড়ে ৯৩ হাজার ১১৫ ও নারী ভোটার বেড়ে ১ হাজার ৪৮১ টি বেড়ে ৮৪ হাজার ৪২৫।

বুধবার (২ মার্চ) সকাল সাড়ে ১১টায় উপজেলা মিলনায়তনে জাতীয় ভোটার দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় এ তথ্য প্রকাশ করেন উপজেলা নির্বাচন অফিসার গোলাম সারওয়ার।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী অফিসার ও পৌর প্রশাসক নুসরাত জাহান। এসময় ২০১৯ সালের নতুন ভোটারগণের জাতীয় পরিচয় পত্র (স্মার্ট কার্ড) বিতরণ করা হয়।

উপজেলা নির্বাচন অফিসার গোলাম সারওয়ার’র সভাপতিত্বে ও ডাটা এন্ট্রি অপারেটর নাঈম-উর রহমান খান’র পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সহকারী কমিশনার (ভূমি) আসমা জাহান সরকার, উপজেলা উপজেলা কৃষি অফিসার কনক চন্দ্র রায়, হাজী মফিজ আলী বালিকা উচ্চ বিদ্যালয় এন্ড কলেজের অধ্যক্ষ নেহারুন নেছা।

এসময় উপস্থিত ছিলেন, উপজেলা জনস্বাস্থ্য কর্মকর্তা সঞ্জীত সরকার, সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার ওয়াহিদ আলী, বীর মুক্তিযোদ্ধা মকদ্দুছ আলী, আজিজুর রহমানসহ আরো অনেকে। এর আগে উপজেলা পরিষদ মাঠ থেকে একটি শোভাযাত্রা বের করা হয়।

বিশ্বনাথের পূর্ব বন্ধুয়া স্কুলের নতুন ভবনের উদ্বোধন করলেন এমপি মোকাব্বির

বিশ্বনাথ :: সিলেটের বিশ্বনাথে খাজাঞ্চি ইউনিয়নের পূর্ব বন্ধুয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৮৩লাখ ১৫ হাজার ৮৩৪ টাকা ব্যয়ে নবনির্শিত দু’তলা ভবনের আনুষ্ঠানিক উদ্বোধন করলেন কেন্দ্রীয় গণফোরামের নির্বাহী সভাপতি ও সিলেট-২ আসনের সংসদ সদস্য মোকাব্বির খান। বুধবার সকালে এলজিইডি’র বাস্তবায়নে নির্মিত এ ভবনের উদ্বোধন করেন তিনি।

এ উপলক্ষে পূর্ব বন্ধুয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠে অনুষ্ঠিত নতুন ভবনের উদ্বোধন ও সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন এমপি মোকাব্বির। বক্তব্যে তিনি বলেন, শিক্ষাই জাতির মেরুদন্ড।

স্কুলে শিক্ষার্থীদের শুধু শিক্ষা দিলে হবেনা। তাদেরকে সু-শিক্ষা দিয়ে প্রকৃত মানুষ হিসেবে তৈরী করতে হবে। এক্ষেত্রে শিক্ষকদের পাশাপাশি অভিভাবক ও এলাকার সচেতন মানুষদেরও দ্বায়িত্ব রয়েছে। এসময় তিনি স্থানীয়দের দাবির প্রেক্ষিতে স্কুলের মাঠ ভারাটের জন্য দুই লক্ষ টাকা বরাদ্ধ দেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন খাজাঞ্চি ইউনিয়নের নব-নির্বাচিত চেয়ারম্যান আরশ আলী গণি।

বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ডা. গিয়াস উদ্দিন সোহাগের সভাপতিত্বে ও সংগঠক ও শিক্ষক রফিক আহমদের পরিচালনায় অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন, স্থানীয় ইউপি সদস্য হবিবুল ইসলাম, বিদ্যালয়ের প্রধান শিক্ষক বীথি রাণী তালুকদার, সংগঠক সাজিদুর রহমান সোহেল, ভুমিদাতা হাজী মানিক মিয়া। শুরুতেই পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন বিদ্যারয়ের শিক্ষার্থী নাসির উদ্দিন।

এসময় উপস্থিত ছিলেন, এলাকার প্রবীণ মুরব্বি আব্দুল করিম, শিক্ষানুরাগী হাবিবুর রহমান, সমাজ সেবক আবু সঈদ, খাজাঞ্চি একাডেমীর পরিচালনা কমিটির সদস্য মোস্তাক আহমদ মোস্তফা, বিদ্যালয়ের সহকারি শিক্ষক মো. বদরুল হোসেন, মোস্তাফিজুর রহমান, রীনা রাণি তালুকদার, উপজেলা যুবলীগ নেতা শাহ আলম খোকন, যুক্তরাজ্য প্রবাসী সিরাজুল ইসলাম, এলাকার মুরব্বি মতছিন আলী, আব্দুল খালিক, ইন্তাজ আলী, আজফর আলীসহ এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ।

বিশ্বনাথ সরকারি কলেজে নবাগত শিক্ষার্থীদের স্বাগত জানিয়ে ছাত্রলীগের আনন্দ মিছিল

বিশ্বনাথ :: সিলেটের বিশ্বনাথ সরকারি কলেজে নবাগত শিক্ষার্থীদের অভিনন্দন জানিয়ে কলেজ ছাত্রলীগের উদ্যোগে আনন্দ মিছিল অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকালে কলেজ ক্যাম্পাস থেকে মিছিলটি শুরু হয়ে কলেজ এরিয়ার বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে আবার একই স্থানে গিয়ে শেষ হয়।

মিছিলে উপস্থিত ছিলেন কলেজ ছাত্রলীগের সাবেক যুগ্ম সম্পাদক সিরাজুল ইসলাম রুকন, ছাত্রলীগ নেতা পলাশ বৈদ্য, জাকির হোসেন মামুন, আবিদুর রহমান, দিলোয়ার হোসেন, এস এম জুয়েল, ইমরান আহমেদ, জুবায়ের আহমদ পারভেজ, আল-আমিন, ফারাবী ইমন, শিপন আহমেদ, কয়েছ আহমেদ, তাহের আহমেদ সামী, জহির উদ্দিন, সিদ্দিকী নাঈম, জাকারিয়া ইমন, তুষার পাল, মুর্শেদ আহমদ, সাহেদ মিয়া, নূরুল আমিন, শামসুউদ্দিন, আব্দুর রহমান, রাহী আহমদ, সাঈম উদ্দিন, আমিন, হাকিম উদ্দিন, মারজান আহমদ, নূরুল ইসলাম, রাহিম উদ্দিন, জাহেদ আহমদ, রিপন আহমেদ, হুসাইন আহমদ, আনহার মিয়া, মাশরাফুল ইসলাম, সায়েম আহমদ, জাকির আলভি, মিজানুর রহমান, কাহার আহমদ, সাইফুল ইসলাম, রায়হান আহমদ, ইব্রাহিম আলী, ফাহিম আহমদ, জয় আহমদ, ফারাভি আহমদ প্রমুখ।





সকল বিভাগ এর আরও খবর

ঘোড়াঘাটে খাদ্য গুদাম সিলগালা কর্মকর্তা উধাও ঘোড়াঘাটে খাদ্য গুদাম সিলগালা কর্মকর্তা উধাও
নর্থ ইস্ট ইউনিভার্সিটি’র পরীক্ষা নিয়ন্ত্রক হলেন সাংবাদিক লিয়াকত নর্থ ইস্ট ইউনিভার্সিটি’র পরীক্ষা নিয়ন্ত্রক হলেন সাংবাদিক লিয়াকত
সন্দ্বীপে ভিক্ষুক পুনর্বাসনে গবাদি পশু  বিতরণ সন্দ্বীপে ভিক্ষুক পুনর্বাসনে গবাদি পশু বিতরণ
লন্ডনে এনায়েত খান মহিলা কলেজের সকল সদস্যদের মিলন মেলা লন্ডনে এনায়েত খান মহিলা কলেজের সকল সদস্যদের মিলন মেলা
রেলের ভাড়া বৃদ্ধির পাঁয়তারা কাটা ঘায়ে নুনের ছিটার মত রেলের ভাড়া বৃদ্ধির পাঁয়তারা কাটা ঘায়ে নুনের ছিটার মত
কাপ্তাই লেকে বেআইনী অবকাঠামো নির্মাণ বন্ধে মহামান্য হাইকোর্টের নির্দেশনা দেড় বছরেও বাস্তবায়ন হয়নি কাপ্তাই লেকে বেআইনী অবকাঠামো নির্মাণ বন্ধে মহামান্য হাইকোর্টের নির্দেশনা দেড় বছরেও বাস্তবায়ন হয়নি
মহান মে দিবস ও  শ্রমিকশ্রেণীর মুক্তির সংগ্রাম মহান মে দিবস ও শ্রমিকশ্রেণীর মুক্তির সংগ্রাম
পার্বত্য চট্টগ্রামের বন ঝুঁকিপূর্ণ, সংরক্ষণের জন্য এর জরিপ করা প্রয়োজন : কুজেন্দ্র লাল ত্রিপুরা পার্বত্য চট্টগ্রামের বন ঝুঁকিপূর্ণ, সংরক্ষণের জন্য এর জরিপ করা প্রয়োজন : কুজেন্দ্র লাল ত্রিপুরা
আত্রাইয়ে তিন দিনব্যাপী কৃষি প্রযুক্তি মেলার উদ্বোধন আত্রাইয়ে তিন দিনব্যাপী কৃষি প্রযুক্তি মেলার উদ্বোধন
৭০ শতাংশ মৃত্যু অসংক্রামক রোগে, বাজেটে বরাদ্দ বৃদ্ধির দাবি ৭০ শতাংশ মৃত্যু অসংক্রামক রোগে, বাজেটে বরাদ্দ বৃদ্ধির দাবি

আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)