শিরোনাম:
●   কোটি টাকা আত্মসাৎ : কুষ্টিয়া শহর সমাজসেবা কর্মকর্তার শাস্তি হল বদলি ●   ঈশ্বরগঞ্জে বাড়ির সীমানা নিয়ে দ্বন্দ্বে নিহত-১ ●   রোগী পারাপারের সী-এম্বুল্যান্স না থাকায় চরম দুর্ভোগের শিকার সন্দ্বীপবাসী ●   দেশের শান্তির জন্য সকলকে ঐক্যবদ্ধ হতে হবে : পার্বত্য প্রতিমন্ত্রী ●   পার্বত্য চট্টগ্রামে আগে আমরা কেউ স্বাধীনভাবে আমাদের ধর্মীয় ও সামাজিক আচার অনুষ্ঠানে আনন্দ উল্লাস করতে পারতাম না : পার্বত্য প্রতিমন্ত্রী ●   জামেয়া মদিনাতুল উলুম মহিলা মাদ্রাসার ফান্ড রেইজিং এবং কৃতজ্ঞতা প্রকাশ ●   অনির্বাণ যুব ক্লাবের কার্যকরী পরিষদ গঠিত ●   রাউজানে পুকুরে ডুবে শিশুর মৃত্যু ●   রাজধানীতে পাহাড়ি প্রাণের উৎসব বৈসাবি পালিত ●   যাবজ্জীবন সাজাপ্রাপ্ত এক আসামি গ্রেফতার ●   সন্দ্বীপে গ্রাম পুলিশের বিরুদ্ধে অসামাজিক কার্যকলাপের অভিযোগ ●   বান্দরবান অঞ্চলে সশস্ত্র তৎপরতা জাতীয় ও জননিরাপত্তা হুমকির মুখে ফেলে দিয়েছে ●   গোলাপগঞ্জ ও বিয়ানীবাজারে শেষ মুহুর্তে ঈদের কেনাকাটায় ব্যাস্ত সবাই ●   অরাজকতা, নাশকতা স্বাধীন সার্বভৌম দেশে কাম্য হতে পারে না : পার্বত্য প্রতিমন্ত্রী ●   সিলেটে মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের মধ্যে ঈদ সামগ্রী বিতরণ ●   অর্থ সংগ্রহের জন্য এই হামলা হয়েছে বলে এখন পর্যন্ত সরকার মনে করছে : স্বরাষ্ট্রমন্ত্রী ●   গুইমারায় মাদকসহ গ্রেফতার-৪ ●   সনাতন যুবসমাজকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান পার্বত্য প্রতিমন্ত্রী ●   ঈশ্বরগঞ্জে ধলাই খাল ব্রীজ উদ্বোধন ●   অসংক্রামক রোগে মৃত্যু বাড়ছে, মোকাবেলায় বাড়ছে না বরাদ্দ ●   রাউজানে বাস-অটোরিকশার সংঘর্ষে শিশুর মৃত্যু : আহত-২০ ●   সিলেটে সেলাই কারিগরা ব্যস্ত সময় পার করছেন ●   পানছড়িতে পাহাড় কাটার অপরাধে জরিমানা ●   কুষ্টিয়া পৌর মেয়র এর বিরুদ্ধে দুর্নীতির অভিযোগে দুদকের তদন্ত শুরু ●   খাগড়াছড়িতে বর্ণিল আয়োজনে ৫দিনব্যাপী বৈসাবী উৎসবের উদ্বোধন ●   রুমায় অপহৃত সোনালী ব্যাংক ম্যানেজারকে উদ্ধার ●   সিলেটে শিলাবৃষ্টিতে ক্ষতিগ্রস্ত ঘরবাড়ি ●   ঈশ্বরগঞ্জে পবিত্র ঈদুল ফিতর ও বাংলা নববর্ষ উদযাপনে প্রস্তুতি সভা ●   সরকারের বিশ্বাসযোগ্যতা এখন তলানীতে : সাইফুল হক ●   ঘোড়াঘাটে দোকান ঘর ভাড়া নিয়ে দখলের পায়তারা
রাঙামাটি, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
বৃহস্পতিবার ● ৩ মার্চ ২০২২
প্রথম পাতা » নওগাঁ » এক মাসেও সচল হয়নি আহসানগঞ্জ রেলওয়ে স্টেশনের পানির পাম্প
প্রথম পাতা » নওগাঁ » এক মাসেও সচল হয়নি আহসানগঞ্জ রেলওয়ে স্টেশনের পানির পাম্প
৬২১ বার পঠিত
বৃহস্পতিবার ● ৩ মার্চ ২০২২
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

এক মাসেও সচল হয়নি আহসানগঞ্জ রেলওয়ে স্টেশনের পানির পাম্প

--- নাজমুল হক নাহিদ, আত্রাই (নওগাঁ) প্রতিনিধি :: নওগাঁর আত্রাই রেলওয়ে স্টেশনে যাত্রীদের বিশ্রামাগারে একমাস যাবত পানির ব্যবস্থা নেই। ফলে যাত্রীদের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। প্রায় এক মাস পূর্বে পানির পাম্প নষ্ট হয়ে যাওয়ার পর থেকে বিশ্রামাগারের টয়লেটগুলোতে পানি পাওয়া যাচ্ছে না।

জানা যায়, আত্রাই আহসানগঞ্জ রেলওয়ে স্টেশন একটি গুরুত্বপূর্ণ স্টেশন। এ স্টেশনে ঢাকা- চিলাহাটি ও ঢাকা- পঞ্চগড়ের মধ্যে চলাচলকারি ২ জোড়া আন্ত:নগর, রাজশাহী- চিলাহাটি ও রাজশাহী- পঞ্চগড়ের মধ্যে চলাচলকারি ২ জোড়া আন্ত:নগর ও ১ জোড়া মেইল ট্রেন, খুলনা- চিলাহাটির মধ্যে চলাচলকারি ১ জোড়া আন্ত:নগরসহ ১ জোড়া মেইল ট্রেনের স্টপেজ এ স্টেশনে রয়েছে। ফলে প্রতিদিন এ স্টেশন থেকে শত শত যাত্রী ট্রেন যোগে দেশের বিভিন্ন অঞ্চলে যাতায়াত করে থাকেন। যেহেতু এ প্লাটফরমে যাত্রীদের বসার কোন ব্যবস্থা নেই তাই তাদের অধিাকাংশ সময় বিশ্রামগারে বসে অপেক্ষা করতে হয়। বিশেষ করে ট্রেন বিলম্বে চলাচল করলে এ অপেক্ষার সময় আরও বেড়ে যায়। এদিকে দীর্ঘ প্রায় এক মাস ধরে বিশ্রামাগমসহ পুরো স্টেশনের টয়লেটগুলোতে পানির ব্যবস্থা না থাকায় যাত্রী ও স্টেশন কর্মকর্তা কর্মচারিদের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে।

এ বিষয়ে আহসানগঞ্জ রেলওয়ে স্টেশন মাস্টার ছাইফুল ইসলাম বলেন, গত প্রায় এক মাস পূর্বে আমাদের এ স্টেশনের পানির পাম্প নষ্ট হয়ে গেছে। বিষয়টি উর্ধতন কর্মকর্তাদের লিখিতভাবে জানানো হয়েছে। গত প্রায় ২০/২২ দিন পূর্বে তারা এ পাম্পটি উঠিয়ে নিয়ে গেছে। কিন্তু অধ্যাবধি নতুন করে পানির পাম্প স্থাপন করা হয়নি। পানির পাম্প স্থাপনের জন্য আমি গত ২৮ ফেব্রুয়ারী শান্তাহার উর্ধতন উপ-সহকারী প্রকৌশলী (ইলেক) কে লিখিতভাবে জানিয়েছি।

এ বিষয়ে বাংলাদেশ রেলওয়ে (পশ্চিম) শান্তাহারের উর্ধতন উপ-সহকারী প্রকৌশলী (ইলেক) মো. শফিউল আলম বলেন, বিষয়টি আমাকে জানানোর পর আমি বিভাগীয় প্রকৌশলীকে বিষয়টি অবহিত করেছি। তারা বরাদ্দ দিলেই আমরা পানির পাম্পটি স্থাপন করে দেব।

আত্রাইয়ে সুবর্ণজয়ন্তী উপলক্ষে প্রস্তুতিমূলক সভা
আত্রাই :: নওগাঁর আত্রাইয়ে উপজেলা প্রশাসনের আয়োজনে ২৫ ও ২৬ মার্চ উপলক্ষে প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার সকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা ইকতেখারুল ইসলাম এর সভাপতিত্বে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উৎসব মুখর পরিবেশে উদযাপনের লক্ষে আলোচনা সভা হয়। এতে ১৭ মার্চ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মদিন ও জাতীয় শিশু দিবস হতে উপজেলা পরিষদ মাঠে সাত দিন ব্যাপী স্বাধীনতা মেলা সেইসাথে ২৫ মার্চ কালো রাত্রি পালন এবং ২৬ মার্চ স্বাধীনতা দিবস আনন্দঘন পরিবেশে জমকালো আয়োজনের মাধ্যমে উৎসবমুখর পরিবেশে উদযাপনের সিদ্ধান্ত হয়।

এসময় উপজেলা পরিষদ চেয়ারম্যান এবাদুর রহমান প্রামানিক, ভাইস চেয়ারম্যান মমতাজ বেগম ও হাফিজুল ইসলাম, ইউপি চেয়ারম্যান এসএম মামুনুর রশিদ, নাজিম উদ্দিন মন্ডল, মঞ্জুরুল আলম শেখ, খবিরুল ইসলাম, তোফাজ্জল হোসেন, স¤্রাট হোসেন, নাজমুল হক নাদিম, আফজাল হোসেন, আত্রাই প্রেসক্লাব সভাপতি রুহুল আমীন, স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডা: রোকসানা হ্যাপি, মাধ্যমিক শিক্ষা অফিসার আব্দুস ছালাম, আ’লীগ সভাপতি নৃপেন্দ্রনাথ দত্ত দুলাল, সম্পাদক আক্কাছ আলী, সহসভাপতি গোলাম মোস্তফা চৌধুরী, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার আখতারুজ্জামান, এস আই চাঁদ আলী, সরকারের বিভিন্ন দফতরের অফিসারবৃন্দ, স্কুল ও কলেজ প্রধান, ছাত্রলীগ সভাপতি মাহদি মসনদ স্বরুপ প্রমুখ উপস্থিত ছিলেন।





নওগাঁ এর আরও খবর

ঈদ সামনে রেখে টুংটাং শব্দে মুখরিত আত্রাইয়ের কামারপাড়া ঈদ সামনে রেখে টুংটাং শব্দে মুখরিত আত্রাইয়ের কামারপাড়া
আত্রাইয়ে চিকিৎসা সেবা থেকে বঞ্চিত হাজার-হাজার মানুষ আত্রাইয়ে চিকিৎসা সেবা থেকে বঞ্চিত হাজার-হাজার মানুষ
ধর্মীয় ভাবগম্ভীর পরিবেশের মধ্য দিয়ে আত্রাইয়ে ঐতিহ্যবাহী রথযাত্রা ধর্মীয় ভাবগম্ভীর পরিবেশের মধ্য দিয়ে আত্রাইয়ে ঐতিহ্যবাহী রথযাত্রা
আত্রাইয়ে মিতালি এক্সপ্রেস ট্রেনের ধাক্কায় যুবকের মৃত্যু আত্রাইয়ে মিতালি এক্সপ্রেস ট্রেনের ধাক্কায় যুবকের মৃত্যু
ঈদকে সামনে রেখে আত্রাইয়ে প্রস্তুত ৪৮ হাজার কোরবানির পশু ঈদকে সামনে রেখে আত্রাইয়ে প্রস্তুত ৪৮ হাজার কোরবানির পশু
গ্রীষ্মের রুক্ষ প্রকৃতিতে প্রাণের সজীবতা নিয়ে নয়নাভিরাম রুপে সোনালু ফুল গ্রীষ্মের রুক্ষ প্রকৃতিতে প্রাণের সজীবতা নিয়ে নয়নাভিরাম রুপে সোনালু ফুল
আত্রাই উপজেলায় ১৯ কোটি টাকা ব্যয়ে নির্মিত আত্রাই শুকটিগাছা রাবার ড্যামের কাজ শুরু আত্রাই উপজেলায় ১৯ কোটি টাকা ব্যয়ে নির্মিত আত্রাই শুকটিগাছা রাবার ড্যামের কাজ শুরু
তীব্র গরমে বাড়েছে তালশাঁসের কদর তীব্র গরমে বাড়েছে তালশাঁসের কদর
আত্রাইয়ে ট্যাপেনটাডল ট্যাবলেটসহ গ্রেফতার-২ আত্রাইয়ে ট্যাপেনটাডল ট্যাবলেটসহ গ্রেফতার-২
আত্রাইয়ে বিনামূল্যে প্রণোদনার সার-বীজ বিতরণ আত্রাইয়ে বিনামূল্যে প্রণোদনার সার-বীজ বিতরণ

আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)