শিরোনাম:
●   ঝালকাঠিতে ৮৫ হাজার শিশুকে ভিটামিন ‘এ’ খাওয়ানো হবে ●   ঘর নির্মাণে প্রতিবেশির বাধার অভিযোগ ●   প্রকাশককে হুমকি দেওয়া দুলালের নামে থানায় জিডি ●   ঘোড়াঘাটে এক রোহিঙ্গা আটক ●   ঝিনাইদহ জেলা বিএনপি’র সম্মলন : বিনা প্রতিদ্বন্দিতায় সভাপতি মজিদ, সম্পাদক পদে ৩ জনের লড়াই ●   বাগবাড়ী মহিলা কলেজ ঝড়ে লন্ড-ভন্ড ●   একটি ট্রাকসহ আন্তঃজেলার চার ডাকাত গ্রেফতার ●   শ্বশুরের প্রতারণার স্বীকার হলেন জামাই ●   বাজার নিয়ন্ত্রণ আর দেশ চালাতে না পারলে ক্ষমতা ছেড়ে দিন : সাইফুল হক ●   জাতীয় কবি নজরুল অগ্রসর চিন্তা-চেতনার প্রতীক হয়ে থাকবেন : চুয়েট ভিসি ●   উৎসুক জনতা র‍্যাবকে ডাকাত সন্দেহে আক্রমন : আহতদের চিকিৎসার জন্য হেলিকপ্টারে করে ঢাকায় ●   রামগড়ে সয়াবিন তেলের ওজনে কারচুপি ●   মিরসরাইয়ে যাত্রীবাহী বাস থেকে ইয়াবাসহ গ্রেফতার-১ ●   বানিজ্য মন্ত্রণালয়ের অধীনে “ভোক্তা অধিকার বিভাগ” চায় ক্যাব ●   ঝালকাঠিতে ইউপি চেয়ারম্যানের বিক্রিত ব্রিজের মালামাল জনতার হাতে আটক ●   বিশ্বনাথের খাজাঞ্চী ইউনিয়নে ত্রাণ বিতরণ ●   ঝিনাইদহ হাসপাতালে নার্সিং কলেজের শিক্ষার্থীরা চিকিৎসকের সাক্ষর জাল করে ওষুধ উত্তোলন ●   ঘোড়াঘাটে সিটি ব্যাংকের আলোচনা সভা ●   শেখ হাসিনার নেতৃত্বে সকলকে ঐক্যবদ্ধ ভাবে কাজ করতে হবে : আমু ●   রেডব্রিজ লিবারেল ডেমোক্র্যাটস শাখার ধন্যবাদ ●   সিলেটে ত্রাণ নিয়ে আসার পথে দুর্ঘটনার শিকার গণস্বাস্থ্য কেন্দ্রের গাড়ি ●   পানছড়িতে নবনির্বাচিত ইউপি চেয়ারম্যানের দায়িত্ব গ্রহন ●   কাপ্তাই সেনা জোনে হেডম্যান কারবারী সম্মেলন ●   নবীগজ্ঞে জামাত নেতা ছলিম গ্রেফতার ●   মহালছড়িতে সরকারি টাকা নিয়ে উধাও ●   মিরসরাইয়ে বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন ●   রক্তের হোলিখেলায় মেতে উঠেছে পাঞ্জের ও সবুজ হত্যা মামলার প্রধান আসামি দুলাল ●   আত্রাইয়ে ৭ জুয়াড়িসহ গ্রেপ্তার-৪ ●   সিরাজগঞ্জে হত্যা মামলায় তিনজনের যাবজ্জীবন কারাদন্ড ●   বড়হাতিয়ায় স্বেচ্ছাসেবক লীগের গুরু দায়িত্ব নিতে চান ইমন
রাঙামাটি, শুক্রবার, ২৭ মে ২০২২, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৯



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
রবিবার ● ১৭ এপ্রিল ২০২২
প্রথম পাতা » রাজনীতি » ইলিয়াস আলী নিখোঁজের ১০ বছর : এখনো তাঁর ফেরার অপেক্ষায় পরিবার
প্রথম পাতা » রাজনীতি » ইলিয়াস আলী নিখোঁজের ১০ বছর : এখনো তাঁর ফেরার অপেক্ষায় পরিবার
৮৩ বার পঠিত
রবিবার ● ১৭ এপ্রিল ২০২২
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

ইলিয়াস আলী নিখোঁজের ১০ বছর : এখনো তাঁর ফেরার অপেক্ষায় পরিবার

--- বিশ্বনাথ প্রতিনিধি : বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক ও সিলেট-২ আসনের সাবেক সংসদ সদস্য এম ইলিয়াস আলী নিখোঁজের ১০ বছর আজ রবিবার। এ উপলক্ষে সিলেটের বিশ্বনাথ উপজেলা ও পৌর বিএনপির উদ্যোগে আগামী মঙ্গলবার প্রতিবাদ সভা, মিলাদ ও ইফতার মাহফিলের আয়োজন করা হয়েছে।

ইলিয়াসের সন্ধান চেয়ে উপজেলার বিভিন্ন স্থানে সাঁটানো হয়েছে বিলবোর্ড। ২০১২ সালের ১৭ এপ্রিল রাতে ঢাকার বনানী থেকে নিখোঁজ হন ইলিয়াস ও তাঁর ব্যক্তিগত গাড়িচালক আনসার।

উদীয়মান তরুণ রাজনীতিবিদ ইলিয়াসের নিখোঁজ হওয়ার কারণ আজও জানাতে পারেনি কেউ। অবশ্য সরকার তাঁকে গুম করে রেখেছে—এমন অভিযোগ করে আসছে বিএনপি। এখনো ইলিয়াসের পরিবারসহ উপজেলার অনেকে বিশ্বাস করে, ইলিয়াস একদিন ফিরে আসবেন। ইলিয়াসের খোঁজ পাওয়া গেছে—এমন ‘ব্রেকিং নিউজ’ টিভির পর্দায় দেখার জন্য অনেকেই অপেক্ষা করে।

একসময় বিশ্বনাথের রাজপথে জোরালো অবস্থান ছিল বিএনপির। ইলিয়াস নিখোঁজের পর এখন দলটির আগের অবস্থা নেই। উপজেলা বিএনপিতে দিন দিন বেড়েছে মতপার্থক্য, রেষারেষি।

ইলিয়াস নিখোঁজের দুই বছর পূর্তির এক দিন আগে তাঁর স্ত্রী তাহসিনা রুশদী লুনার অভিষেক হয় সিলেট বিএনপির রাজনীতিতে। পুরনো কমিটি ভেঙে দিয়ে নতুন কমিটিতে ১ নম্বর সদস্য করা হয়েছিল লুনাকে। এতে আনন্দিত হন ইলিয়াস অনুসারীরা।

বিশ্বনাথের তরুণ ফুটবলার শরীফকে বাচাঁতে ১০ লক্ষ টাকা প্রয়োজন

বিশ্বনাথ :: সিলেটের বিশ্বনাথের তরুণ ফুটবলার জহিরুল ইসলাম শরীফের (১৮) দুটি কিডনী নষ্ট হয়ে গেছে। চায়ের দোকানে কাজ করে জীবিকা নির্বাহকারী তরুণ জহিরুল শরিফ এখন মৃত্যুযাত্রী। সে জটিল কিডনী রোগে ভোগছে। তাকে বাচঁতে তার চিকিৎসায় ১০ লক্ষ টাকা প্রয়োজন। এজন্য সাহায্যের হাত বাড়িয়ে তরুন এই ফুটবলারকে বাচাঁতে এগিয়ে আসুন।

শরিফ বিশ্বনাথ উপজেলার অনুর্ধ্ব-১৭ ফুটবল দলের মিডফিল্ডার ছিল। যার হাত ধরে সিলেট জেলা স্টেডিয়ামে বিশ্বনাথ উপজেলা চ্যাম্পিয়ন হয়েছিল। সে অসুস্থ হওয়ার আগে সে নিয়মিত বিএফসি ফুটবল দলের খেলোয়াড় ছিলেন।

বর্তমানে সিলেটে চিকিৎসার পর ঢাকার একটি হাসপাতালের বিশেষজ্ঞ ডাক্তারের পরামর্শে চিকিৎসাধীন রয়েছে। অভিজ্ঞ চিকিৎসকগণ বিভিন্ন পরীক্ষা নিরিক্ষা করে জানান, শরিফের দুটি কিডনীই অকেজো। তাকে সুস্থ করতে সপ্তাহে ২/৩বার ডায়ালাইসিসসহ কিডনি প্রতিস্থাপন ও উন্নত চিকিৎসা জরুরী। এতে প্রায় ১০ লাখ টাকার প্রয়োজন।

সুনামগঞ্জ জেলার বাসিন্দা জহিরুল ইসলাম শরীফের পিতা নুর মিয়া পরিবার নিয়ে প্রায় দীর্ঘ ৩০ বছর যাবৎ বিশ্বনাথ পৌর শহরের পূর্ব কারিকোনা গ্রামে বসবাস করে আসছেন। হত দরিদ্র নুর মিয়া ছেলে শরিফের চিকিৎসা করাতে গিয়ে সহায় সম্বল হারিয়ে এখন নি:স্ব হয়ে অনেক ধার দেনায় জড়িয়ে পড়েছেন।

এখন ছেলের চিকিৎসায় একদিন পর পর ডায়ালাইসিস করাতে হয়। ব্যয়বহুল এ চিকিৎসায় তার ছেলেকে বাঁচাতে তিনি প্রবাসী, দানশীল, দয়াবান, ধন্যর্ঢ হৃদয়বান ব্যাক্তিদের কাছে অর্থ সাহায্যের আবেদন জানিয়েছেন।

বিশ্বনাথে ছাত্রলীগকর্মী বাসিত হত্যা : খুনিদের গ্রেফতারের দাবিতে উত্তাল পৌর শহর

বিশ্বনাথ :: শুক্রবার ভোর রাতে সিলেটের বিশ্বনাথে রাস্তা নিয়ে বিরোধের জের ধরে চাচাতো ভাইয়ের ছুরিকাঘাতে ছাত্রলীগ কর্মী আব্দুল বাছিত (২৫) খুন হয়েছেন। খুনি সুমন আহমদসহ জড়িতদের দ্রুত গ্রেফতার করে খুনিদের দৃষ্ঠান্তমূলক শাস্তির দাবিতে উপজেলা ও কলেজ ছাত্রলীগের উদ্যোগে শনিবার বিকেল ৩টায় পৌর শহরে এক প্রতিবাদ মিছিল ও সভা অনুষ্ঠিত হয়েছে।

প্রায় এক ঘন্টা ছাত্রলীগের নেতা কর্মীদের স্লোগানে উত্তাল ছিল পুরো পৌর শহর। এসময় বক্তারা, খুনি সুমন আহমদসহ জড়িতদের ২৪ ঘন্টার মধ্যে গ্রেফতার করে আইনের আওতায় নিয়ে আসার জন্য প্রশাসনের প্রতি জোর দাবি জানান।

প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আব্দুল আজিজ সুমন, উপজেলা কৃষক লীগের সভাপতি ছোরাব আলী, সাধারণ সম্পাদক আব্দুল হান্নান বদরুল. শ্রমিক লীগের সাধারণ সম্পাদক হাবিবুর রহমান হাবিব, সেচ্ছাসেবক লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আতিকুর রহমান, উপজেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম আহবায়ক মুহিবুর রহমান সুইট, সেচ্ছাসেবক লীগ নেতা রফিক আলী।

উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতি মুজিবুর রহমান মঞ্জুর সভাপতিত্বে ও সরকরি কলেজ ছাত্র লীগ জাকির হোসেন জাকির হোসেন মামুনের পরিচালনায় স্বাগত বক্তব্য রাখেন সরকারি কলেজ ছাত্রলীগ নেতা সিরাজুল রহমান রুকন।

এসময় উপজেলা আওয়ামী অঙ্গ ও সহযোগী সংগঠনের ও উপজেলা ছাত্রলীগ-কলেজ ছাত্রলীগের নেতাকর্মিরা মিছিল ও সভায় অংশ নেন।

উল্লেখ্য, সিলেটের বিশ্বনাথে রাস্তা নিয়ে বিরোধের জের ধরে চাচাতো ভাইয়ের ছুরিকাঘাতে এক ছাত্রলীগ কর্মী খুন হয়েছেন। খুন হওয়া এই ছাত্রলীগ কর্মী উপজেলার অলংকারী ইউনিয়নের টেংরা গ্রামের মৃত আফতাব মিয়ার ছেলে আব্দুল বাছিত (২৫)। শুক্রবার দিবাগত রাতে তার নিজ বাড়ির রাস্তায় এ ঘটনা ঘটে। খুনের পর থেকে ঘাতক চাচাতো ভাই মৃত নামর আলীর ছেলে সুমন আহমদ (২৬) পলাতক রয়েছে। নিহতের পরবিারের পক্ষ থেকে মামলার প্রস্তুতি চলছে বলে তিনি জানান।

বিশ্বনাথে শতাধিক ছাত্রীদেরকে বাইসাইকেল উপহার দিলেন সিনিয়র সচিব

বিশ্বনাথ :: মুজিব বর্ষ উপলক্ষে সিলেটের বিশ্বনাথ উপজেলার ৩টি শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্রীদের মধ্যে ১শত বাইসাইকেল এবং ২০টি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মধ্যে খেলার সামগ্রী বিতরণ করেছেন অর্থ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব ও অভ্যন্তরীণ সম্পদ বিভাগ এর চেয়ারম্যান আবু হেনা রহমাতুল মুুনিম।

শনিবার সকালে উপজেলার দেওকলস দ্বি-পাক্ষিক উচ্চ বিদ্যালয়ের মাঠে বিভিন্ন বিদ্যালয় ও কলেজের শিক্ষার্থীদের মধ্যে এসকল বাইসাইকেল ও খেলার সামগ্রী বিতরণ করেন তিনি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা নুসরাত জাহানের সভাপতিত্বে ও দেওকলস ডেভেলপমেন্ট ট্রাস্ট ইউকের সেক্রেটারী আজম খানের পরিচালনায় উপজেলার দেওকলস দ্বি-পাক্ষিক উচ্চ বিদ্যালয় ৭০টি ও রামসুন্দর অগ্রগামী মডেল উচ্চ বিদ্যালয় ১৫টি ও আশুগঞ্জ উচ্চ বিদ্যালয় ১৫টি করে বাইসাইকেল ও উপজেলার ২০টি বিদ্যালয়ের শিক্ষার্থীদের মধ্যে খেলার সামগ্রী বিতরণ করা হয়।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুর রহিম। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, চেয়ারম্যান আবু হেনা রহমাতুল মুুনিম এর পিএস নাইদুজ্জামান, উপজেলা ভূমি সহকারি কর্মকর্তা আসমা জাহান সরকার, বিশ্বনাথ থানার অফিসার ইনচার্জ (ওসি) গাজী আতাউর রহমান, দেওকলশ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান খাইরুল আমিন আজাদ, উপজেলা আওয়ামী লীগের সদস্য ব্যাংকার তাজ উদ্দিন আহমদ, দেওকলস দ্বি-পাক্ষিক উচ্চ বিদ্যালয়ের পরিচালনা কমিটির সদস্য আব্দুল মতিন।





google.com, pub-4074757625375942, DIRECT, f08c47fec0942fa0

রাজনীতি এর আরও খবর

ঝিনাইদহ জেলা বিএনপি’র সম্মলন : বিনা প্রতিদ্বন্দিতায় সভাপতি মজিদ, সম্পাদক পদে ৩ জনের লড়াই ঝিনাইদহ জেলা বিএনপি’র সম্মলন : বিনা প্রতিদ্বন্দিতায় সভাপতি মজিদ, সম্পাদক পদে ৩ জনের লড়াই
বাজার নিয়ন্ত্রণ আর দেশ চালাতে না পারলে ক্ষমতা ছেড়ে দিন : সাইফুল হক বাজার নিয়ন্ত্রণ আর দেশ চালাতে না পারলে ক্ষমতা ছেড়ে দিন : সাইফুল হক
শেখ হাসিনার নেতৃত্বে সকলকে ঐক্যবদ্ধ ভাবে কাজ করতে হবে : আমু শেখ হাসিনার নেতৃত্বে সকলকে ঐক্যবদ্ধ ভাবে কাজ করতে হবে : আমু
বড়হাতিয়ায় স্বেচ্ছাসেবক লীগের গুরু দায়িত্ব নিতে চান ইমন বড়হাতিয়ায় স্বেচ্ছাসেবক লীগের গুরু দায়িত্ব নিতে চান ইমন
কুষ্টিয়া যুবজোট নেতা সালাম হত্যায় আ’লীগ নেতাদের নামে মামলার প্রতিবাদ কুষ্টিয়া যুবজোট নেতা সালাম হত্যায় আ’লীগ নেতাদের নামে মামলার প্রতিবাদ
ঝালকাঠিতে পুলিশ ও আ’লীগের বাঁধায় বিএনপির কর্মসূচি পন্ড আহত -৫ ঝালকাঠিতে পুলিশ ও আ’লীগের বাঁধায় বিএনপির কর্মসূচি পন্ড আহত -৫
আগামী নির্বাচন হবে তত্ত্বাবধায়ক সরকারের অধীনে : সোহেল আগামী নির্বাচন হবে তত্ত্বাবধায়ক সরকারের অধীনে : সোহেল
এই সিইসি সাপের চেয়েও ভয়ংকর : মোমিন মেহেদী এই সিইসি সাপের চেয়েও ভয়ংকর : মোমিন মেহেদী
বিশ্বনাথে উপজেলা বিএনপি’র পরিচিতি সভা বিশ্বনাথে উপজেলা বিএনপি’র পরিচিতি সভা
ঈদের দিনে আওয়ামী লীগ ও বিএনপি নেতার কোলাকুলি ভাইরাল ঈদের দিনে আওয়ামী লীগ ও বিএনপি নেতার কোলাকুলি ভাইরাল

আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)