শিরোনাম:
●   মানিকছড়িতে অবৈধ বালু উত্তোলনের দায়ে অর্ধ লক্ষ টাকা জরিমানা ●   কাপ্তাই হ্রদের চারটি উপকেন্দ্র থেকে সাড়ে ১৫ কোটির উর্ধ্বে শুল্ক আয় করেছে বিএফডিসি ●   পার্বত্য অঞ্চলের মানুষের মধ্যে সম্প্রীতির বন্ধন গড়ে তুলতে হবে : পার্বত্য প্রতিমন্ত্রী ●   ঘোড়াঘাটে ২ ট্রাকের মুখোমুখি সংঘর্ষে ড্রাইভার ও হেলপার নিহত ●   অবিলম্বে ‘হিট ইমারজেন্সী ‘ জারী করুন, সমন্বিত পদক্ষেপ গ্রহণ করুন ●   ইউএসএ বাংলা সাহিত্য সম্মেলনে আসতে শুরু করেছেন দুই বাংলার কবি সাহিত্যিকগন ●   ঈশ্বরগঞ্জে মহিলা এমপি ব্যরিস্টার ফারজানাকে বরণ ●   মানিকছড়িতে ছাদ থেকে পড়ে যুবকের মৃত্যু ●   অনির্দিষ্টকালের জন্য চুয়েট বন্ধ ঘোষণা ●   নিরাপদ সড়কের প্রয়োজনীয়তা ●   সাজেকে নিহত ৫ শ্রমিকের বাড়িতে চলছে শোকের মাতম ●   রাঙামাটিতে ইউপিডিএফের ডাকা অর্ধদিবস সড়ক ও নৌপথ অবরোধ পালিত ●   সীমান্ত হত্যাকাণ্ড ও বাংলাদেশ - ভারত সম্পর্ক ●   আইন-শৃঙ্খলার ব্যত্যয় হলে সরকারের উন্নয়ন কাজেরও ব্যত্যয় ঘটবে রাঙামাটিতে পার্বত্য প্রতিমন্ত্রী ●   তীব্র দাবদাহে মধ্যে কুষ্টিয়ায় ৩ হাজার গাছ কাটার প্রক্রিয়া করেছে বন বিভাগ ●   কাপ্তাই সড়কে রাতেও চলছে চুয়েট শিক্ষার্থীদের আন্দোলন ●   রাঙামাটিতে চোরাই কাঠ ও বিদেশী সিগারেটসহ ৩০ লক্ষ টাকার মালামাল জব্দ করেছে দক্ষিণ বন বিভাগ ●   দুর্বৃত্তদের দেয়া আগুনে সাংবাদিক এর বাগান বাড়ি পুড়ে দেয়ার আজ ২ মাস : ক্ষয়-ক্ষতির তালিকা প্রকাশ ●   আঞ্চলিক পরিষদসহ তিন পার্বত্য জেলা পরিষদ ৩৫ বছর পরিচালিত হচ্ছে অনির্বাচিতদের দ্বারা ●   রাঙামাটির চার উপজেলায় প্রার্থীদের প্রতীক বরাদ্ধ : ৮ মে নির্বাচন ●   কল্পনা অপহরণ মামলা রাঙামাটি কোর্টে ডিসমিস করায় হিল উইমেন্স ফেডারেশনের ক্ষোভ প্রকাশ ●   নিরীহ মানুষকে গণগ্রেফতারের প্রতিবাদে ২৫ এপ্রিল রাঙামাটিতে সড়ক ও নৌপথ অবরোধ ●   আনসারের অস্ত্রলুটের ঘটনায় রুমা উপজেলা ছাত্রলীগ সভাপতিসহ ৭ জন কারাগারে ●   বান্দরবানে গণগ্রেফতারের প্রতিবাদে রাঙামাটিতে বিক্ষোভ ●   নিজের অস্ত্র দিয়ে মাথায় গুলি করে আনসার সদস্যদের আত্মহত্যা ●   কাপ্তাই হ্রদকে বাঁচাতে ও বিদ্যুৎ উৎপাদন স্বাভাবিক রাখতে জরুরি ভিত্তিতে হ্রদের ড্রেজিং করা দরকার ●   রাবিপ্রবিতে ভর্তি পরীক্ষার সমন্বয় সভা ●   ঝালকাঠি ২ উপজেলায় তিন পদে ২৪ জনের মনোনয়ন দাখিল ●   রুমা-থানচি ব্যংক ডাকাতির মামলায় কেএনএফ এর আরও ৫ জন রিমান্ডে ●   অপসংবাদিকতা রোধে সাংবাদিকদের ডাটাবেজ প্রণয়নে কাজ করছে প্রেস কাউন্সিল
রাঙামাটি, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
রবিবার ● ১৭ এপ্রিল ২০২২
প্রথম পাতা » রাজনীতি » ইলিয়াস আলী নিখোঁজের ১০ বছর : এখনো তাঁর ফেরার অপেক্ষায় পরিবার
প্রথম পাতা » রাজনীতি » ইলিয়াস আলী নিখোঁজের ১০ বছর : এখনো তাঁর ফেরার অপেক্ষায় পরিবার
৩৫১ বার পঠিত
রবিবার ● ১৭ এপ্রিল ২০২২
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

ইলিয়াস আলী নিখোঁজের ১০ বছর : এখনো তাঁর ফেরার অপেক্ষায় পরিবার

--- বিশ্বনাথ প্রতিনিধি : বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক ও সিলেট-২ আসনের সাবেক সংসদ সদস্য এম ইলিয়াস আলী নিখোঁজের ১০ বছর আজ রবিবার। এ উপলক্ষে সিলেটের বিশ্বনাথ উপজেলা ও পৌর বিএনপির উদ্যোগে আগামী মঙ্গলবার প্রতিবাদ সভা, মিলাদ ও ইফতার মাহফিলের আয়োজন করা হয়েছে।

ইলিয়াসের সন্ধান চেয়ে উপজেলার বিভিন্ন স্থানে সাঁটানো হয়েছে বিলবোর্ড। ২০১২ সালের ১৭ এপ্রিল রাতে ঢাকার বনানী থেকে নিখোঁজ হন ইলিয়াস ও তাঁর ব্যক্তিগত গাড়িচালক আনসার।

উদীয়মান তরুণ রাজনীতিবিদ ইলিয়াসের নিখোঁজ হওয়ার কারণ আজও জানাতে পারেনি কেউ। অবশ্য সরকার তাঁকে গুম করে রেখেছে—এমন অভিযোগ করে আসছে বিএনপি। এখনো ইলিয়াসের পরিবারসহ উপজেলার অনেকে বিশ্বাস করে, ইলিয়াস একদিন ফিরে আসবেন। ইলিয়াসের খোঁজ পাওয়া গেছে—এমন ‘ব্রেকিং নিউজ’ টিভির পর্দায় দেখার জন্য অনেকেই অপেক্ষা করে।

একসময় বিশ্বনাথের রাজপথে জোরালো অবস্থান ছিল বিএনপির। ইলিয়াস নিখোঁজের পর এখন দলটির আগের অবস্থা নেই। উপজেলা বিএনপিতে দিন দিন বেড়েছে মতপার্থক্য, রেষারেষি।

ইলিয়াস নিখোঁজের দুই বছর পূর্তির এক দিন আগে তাঁর স্ত্রী তাহসিনা রুশদী লুনার অভিষেক হয় সিলেট বিএনপির রাজনীতিতে। পুরনো কমিটি ভেঙে দিয়ে নতুন কমিটিতে ১ নম্বর সদস্য করা হয়েছিল লুনাকে। এতে আনন্দিত হন ইলিয়াস অনুসারীরা।

বিশ্বনাথের তরুণ ফুটবলার শরীফকে বাচাঁতে ১০ লক্ষ টাকা প্রয়োজন

বিশ্বনাথ :: সিলেটের বিশ্বনাথের তরুণ ফুটবলার জহিরুল ইসলাম শরীফের (১৮) দুটি কিডনী নষ্ট হয়ে গেছে। চায়ের দোকানে কাজ করে জীবিকা নির্বাহকারী তরুণ জহিরুল শরিফ এখন মৃত্যুযাত্রী। সে জটিল কিডনী রোগে ভোগছে। তাকে বাচঁতে তার চিকিৎসায় ১০ লক্ষ টাকা প্রয়োজন। এজন্য সাহায্যের হাত বাড়িয়ে তরুন এই ফুটবলারকে বাচাঁতে এগিয়ে আসুন।

শরিফ বিশ্বনাথ উপজেলার অনুর্ধ্ব-১৭ ফুটবল দলের মিডফিল্ডার ছিল। যার হাত ধরে সিলেট জেলা স্টেডিয়ামে বিশ্বনাথ উপজেলা চ্যাম্পিয়ন হয়েছিল। সে অসুস্থ হওয়ার আগে সে নিয়মিত বিএফসি ফুটবল দলের খেলোয়াড় ছিলেন।

বর্তমানে সিলেটে চিকিৎসার পর ঢাকার একটি হাসপাতালের বিশেষজ্ঞ ডাক্তারের পরামর্শে চিকিৎসাধীন রয়েছে। অভিজ্ঞ চিকিৎসকগণ বিভিন্ন পরীক্ষা নিরিক্ষা করে জানান, শরিফের দুটি কিডনীই অকেজো। তাকে সুস্থ করতে সপ্তাহে ২/৩বার ডায়ালাইসিসসহ কিডনি প্রতিস্থাপন ও উন্নত চিকিৎসা জরুরী। এতে প্রায় ১০ লাখ টাকার প্রয়োজন।

সুনামগঞ্জ জেলার বাসিন্দা জহিরুল ইসলাম শরীফের পিতা নুর মিয়া পরিবার নিয়ে প্রায় দীর্ঘ ৩০ বছর যাবৎ বিশ্বনাথ পৌর শহরের পূর্ব কারিকোনা গ্রামে বসবাস করে আসছেন। হত দরিদ্র নুর মিয়া ছেলে শরিফের চিকিৎসা করাতে গিয়ে সহায় সম্বল হারিয়ে এখন নি:স্ব হয়ে অনেক ধার দেনায় জড়িয়ে পড়েছেন।

এখন ছেলের চিকিৎসায় একদিন পর পর ডায়ালাইসিস করাতে হয়। ব্যয়বহুল এ চিকিৎসায় তার ছেলেকে বাঁচাতে তিনি প্রবাসী, দানশীল, দয়াবান, ধন্যর্ঢ হৃদয়বান ব্যাক্তিদের কাছে অর্থ সাহায্যের আবেদন জানিয়েছেন।

বিশ্বনাথে ছাত্রলীগকর্মী বাসিত হত্যা : খুনিদের গ্রেফতারের দাবিতে উত্তাল পৌর শহর

বিশ্বনাথ :: শুক্রবার ভোর রাতে সিলেটের বিশ্বনাথে রাস্তা নিয়ে বিরোধের জের ধরে চাচাতো ভাইয়ের ছুরিকাঘাতে ছাত্রলীগ কর্মী আব্দুল বাছিত (২৫) খুন হয়েছেন। খুনি সুমন আহমদসহ জড়িতদের দ্রুত গ্রেফতার করে খুনিদের দৃষ্ঠান্তমূলক শাস্তির দাবিতে উপজেলা ও কলেজ ছাত্রলীগের উদ্যোগে শনিবার বিকেল ৩টায় পৌর শহরে এক প্রতিবাদ মিছিল ও সভা অনুষ্ঠিত হয়েছে।

প্রায় এক ঘন্টা ছাত্রলীগের নেতা কর্মীদের স্লোগানে উত্তাল ছিল পুরো পৌর শহর। এসময় বক্তারা, খুনি সুমন আহমদসহ জড়িতদের ২৪ ঘন্টার মধ্যে গ্রেফতার করে আইনের আওতায় নিয়ে আসার জন্য প্রশাসনের প্রতি জোর দাবি জানান।

প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আব্দুল আজিজ সুমন, উপজেলা কৃষক লীগের সভাপতি ছোরাব আলী, সাধারণ সম্পাদক আব্দুল হান্নান বদরুল. শ্রমিক লীগের সাধারণ সম্পাদক হাবিবুর রহমান হাবিব, সেচ্ছাসেবক লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আতিকুর রহমান, উপজেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম আহবায়ক মুহিবুর রহমান সুইট, সেচ্ছাসেবক লীগ নেতা রফিক আলী।

উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতি মুজিবুর রহমান মঞ্জুর সভাপতিত্বে ও সরকরি কলেজ ছাত্র লীগ জাকির হোসেন জাকির হোসেন মামুনের পরিচালনায় স্বাগত বক্তব্য রাখেন সরকারি কলেজ ছাত্রলীগ নেতা সিরাজুল রহমান রুকন।

এসময় উপজেলা আওয়ামী অঙ্গ ও সহযোগী সংগঠনের ও উপজেলা ছাত্রলীগ-কলেজ ছাত্রলীগের নেতাকর্মিরা মিছিল ও সভায় অংশ নেন।

উল্লেখ্য, সিলেটের বিশ্বনাথে রাস্তা নিয়ে বিরোধের জের ধরে চাচাতো ভাইয়ের ছুরিকাঘাতে এক ছাত্রলীগ কর্মী খুন হয়েছেন। খুন হওয়া এই ছাত্রলীগ কর্মী উপজেলার অলংকারী ইউনিয়নের টেংরা গ্রামের মৃত আফতাব মিয়ার ছেলে আব্দুল বাছিত (২৫)। শুক্রবার দিবাগত রাতে তার নিজ বাড়ির রাস্তায় এ ঘটনা ঘটে। খুনের পর থেকে ঘাতক চাচাতো ভাই মৃত নামর আলীর ছেলে সুমন আহমদ (২৬) পলাতক রয়েছে। নিহতের পরবিারের পক্ষ থেকে মামলার প্রস্তুতি চলছে বলে তিনি জানান।

বিশ্বনাথে শতাধিক ছাত্রীদেরকে বাইসাইকেল উপহার দিলেন সিনিয়র সচিব

বিশ্বনাথ :: মুজিব বর্ষ উপলক্ষে সিলেটের বিশ্বনাথ উপজেলার ৩টি শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্রীদের মধ্যে ১শত বাইসাইকেল এবং ২০টি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মধ্যে খেলার সামগ্রী বিতরণ করেছেন অর্থ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব ও অভ্যন্তরীণ সম্পদ বিভাগ এর চেয়ারম্যান আবু হেনা রহমাতুল মুুনিম।

শনিবার সকালে উপজেলার দেওকলস দ্বি-পাক্ষিক উচ্চ বিদ্যালয়ের মাঠে বিভিন্ন বিদ্যালয় ও কলেজের শিক্ষার্থীদের মধ্যে এসকল বাইসাইকেল ও খেলার সামগ্রী বিতরণ করেন তিনি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা নুসরাত জাহানের সভাপতিত্বে ও দেওকলস ডেভেলপমেন্ট ট্রাস্ট ইউকের সেক্রেটারী আজম খানের পরিচালনায় উপজেলার দেওকলস দ্বি-পাক্ষিক উচ্চ বিদ্যালয় ৭০টি ও রামসুন্দর অগ্রগামী মডেল উচ্চ বিদ্যালয় ১৫টি ও আশুগঞ্জ উচ্চ বিদ্যালয় ১৫টি করে বাইসাইকেল ও উপজেলার ২০টি বিদ্যালয়ের শিক্ষার্থীদের মধ্যে খেলার সামগ্রী বিতরণ করা হয়।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুর রহিম। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, চেয়ারম্যান আবু হেনা রহমাতুল মুুনিম এর পিএস নাইদুজ্জামান, উপজেলা ভূমি সহকারি কর্মকর্তা আসমা জাহান সরকার, বিশ্বনাথ থানার অফিসার ইনচার্জ (ওসি) গাজী আতাউর রহমান, দেওকলশ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান খাইরুল আমিন আজাদ, উপজেলা আওয়ামী লীগের সদস্য ব্যাংকার তাজ উদ্দিন আহমদ, দেওকলস দ্বি-পাক্ষিক উচ্চ বিদ্যালয়ের পরিচালনা কমিটির সদস্য আব্দুল মতিন।





রাজনীতি এর আরও খবর

সিন্ডিকেটকে কোলে বসিয়ে বিরোধীদলের ওপর দায় চাপাচ্ছে সরকার : গণতন্ত্র মঞ্চ সিন্ডিকেটকে কোলে বসিয়ে বিরোধীদলের ওপর দায় চাপাচ্ছে সরকার : গণতন্ত্র মঞ্চ
জুলুম আর অন্যায়ের  বিরুদ্ধে যুব প্রতিরোধ জোরদার করার আহবান জুলুম আর অন্যায়ের বিরুদ্ধে যুব প্রতিরোধ জোরদার করার আহবান
নারী সংরক্ষিত আসনে আওয়ামীলীগের মনোনয়ন পেলেন যাঁরা নারী সংরক্ষিত আসনে আওয়ামীলীগের মনোনয়ন পেলেন যাঁরা
ডামি নির্বাচনের ডামি সরকার দিয়ে দীর্ঘদিন আর ক্ষমতায় থাকা যাবেনা : সাইফুল হক ডামি নির্বাচনের ডামি সরকার দিয়ে দীর্ঘদিন আর ক্ষমতায় থাকা যাবেনা : সাইফুল হক
গাজায় গণহত্যার দায়ে অভিযুক্ত ইসরায়েলীদের বিচারের আওতায় নিয়ে আসুন : সাইফুল হক গাজায় গণহত্যার দায়ে অভিযুক্ত ইসরায়েলীদের বিচারের আওতায় নিয়ে আসুন : সাইফুল হক
দেশ পরিচালনায় সরকারের রাজনৈতিক ও নৈতিক বৈধতা নেই: সাইফুল হক দেশ পরিচালনায় সরকারের রাজনৈতিক ও নৈতিক বৈধতা নেই: সাইফুল হক
ভোটকে প্রত্যাখ্যান করে মানুষ জানিয়ে দিয়েছে দেশে কোন নির্বাচন নাই : গণতন্ত্র মঞ্চ ভোটকে প্রত্যাখ্যান করে মানুষ জানিয়ে দিয়েছে দেশে কোন নির্বাচন নাই : গণতন্ত্র মঞ্চ
আগামীকালের নির্বাচন - নির্বাচন খেলা ভোটারদের প্রতি চরম অবমাননার সামিল : সাইফুল হক আগামীকালের নির্বাচন - নির্বাচন খেলা ভোটারদের প্রতি চরম অবমাননার সামিল : সাইফুল হক
বিএনপির মিছিলে পুলিশের বাধা : আটক-৪ বিএনপির মিছিলে পুলিশের বাধা : আটক-৪
নানা কর্মসূচিতে ইউপিডিএফের রজতজয়ন্তী পালিত : ৭ জানুয়ারি নির্বাচন বর্জনের আহ্বান নানা কর্মসূচিতে ইউপিডিএফের রজতজয়ন্তী পালিত : ৭ জানুয়ারি নির্বাচন বর্জনের আহ্বান

আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)