শিরোনাম:
●   পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের আয়োজনে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালন ●   রাউজানে দোল উৎসব পালিত ●   ঘোড়াঘাটে বিলুপ্তির দ্বারপ্রান্তে বঙ্গবন্ধু তাঁত শিল্প ●   ঝালকাঠিতে ১২০ টাকায় পুলিশ হলো ১৭ তরুণ-তরুণী ●   প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিমের স্মরণসভায় এমপি হানিফ ●   ঘোড়াঘাটে অবাধে বিক্রি হচ্ছে ফিটকিরি মেশানো ভেজাল মধু ●   মাটিরাঙ্গায় ভারতীয় চিনিসহ গ্রেফতার-২ ●   বুয়েটে ভর্তি পরীক্ষায় প্রথম রাউজানের তামিম ●   মানবিক তরুণরা দেশ ও জাতির নেতৃত্বে : মনোওর আলী ●   রাউজানে প্রবাস ফেরত যুবকের কৃষিতে বাজিমাত ●   এমপি হাবিব এর আপেল রিয়েল এস্টেটে দোয়া অনুষ্ঠানে যোগদান ●   তামাক নিয়ন্ত্রন আইন দ্রুত সংশোধনের প্রতিশ্রুতি স্বাস্থ্যমন্ত্রীর ●   রাউজানে নিয়ন্ত্রন হারিয়ে সিএনজি গাছে সাথে ধাক্কা আহত-৬ ●   মূল্যবোধের অবক্ষয়ের কারণ ফেসবুক ●   মাটিরাঙ্গায় চিনি বোঝাই ট্রাক জব্দ : আটক-২ ●   মুসলিম সভ্যতার প্রাচীন ঐতিহ্য রাউজানের সাহেব বিবি মসজিদ ●   মাটিরাঙ্গায় দেশীয় এলজিসহ গ্রেফতার-১ ●   রাজাপুরে ট্রান্সফর্মার চুরির হিড়িক, দুই সপ্তাহে ১১ ট্রান্সফর্মার চুরি ●   রাজধানীতে গরু মাংস ৬’শ টাকা, আলীকদমে ৯’শ টাকা হয় কি করে? দ্রব্যমূল্য নিয়ন্ত্রনে আছে; বললেন: ইউএনও ●   চুয়েট শিক্ষক সমিতির সাধারণ সভা ●   সিন্ডিকেটকে কোলে বসিয়ে বিরোধীদলের ওপর দায় চাপাচ্ছে সরকার : গণতন্ত্র মঞ্চ ●   রাবিপ্রবি’তে জাতির পিতার ১০৪ তম জন্মদিন উদযাপিত ●   ঘোড়াঘাটে বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস পালিত ●   ঈশ্বরগঞ্জে পিস ফ্যাসিলিটেটর গ্রুপ গঠন বিষয়ক সভা অনুষ্ঠিত ●   বাংলাদেশের শিশুদের জন্য শেখ হাসিনার অবদান অপরিসীম : পার্বত্য প্রতিমন্ত্রী ●   কুষ্টিয়ার গড়াই রেলসেতুর পিয়ার স্ট্রাকচারের অবস্থা নাজুক ●   ছোটহরিণা ১২ বিজিবি’র পক্ষ থেকে এতিমখানায় ইফতার ও এক মাসের খাদ্য সামগ্রী বিতরণ ●   সরকার ও সরকারি দল রাজনীতিতে পচন ধরিয়ে দিয়েছে : সাইফুল হক ●   গুরু শিষ্যের প্রেমময় জীবন ●   ঈশ্বরগঞ্জে চলন্ত ট্রেনে পাথর নিক্ষেপ চালক আহত
রাঙামাটি, বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
বৃহস্পতিবার ● ২৮ এপ্রিল ২০২২
প্রথম পাতা » সকল বিভাগ » বিশ্বনাথে ঝড়ে লন্ডভন্ড ঘরবাড়ি : বিচ্ছিন্ন বিদ্যুৎ সংযোগ
প্রথম পাতা » সকল বিভাগ » বিশ্বনাথে ঝড়ে লন্ডভন্ড ঘরবাড়ি : বিচ্ছিন্ন বিদ্যুৎ সংযোগ
৩৮২ বার পঠিত
বৃহস্পতিবার ● ২৮ এপ্রিল ২০২২
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

বিশ্বনাথে ঝড়ে লন্ডভন্ড ঘরবাড়ি : বিচ্ছিন্ন বিদ্যুৎ সংযোগ

--- বিশ্বনাথ প্রতিনিধি :: বিশ্বনাথ উপজেলায় তাণ্ডব চালিয়েছে কালবৈশাখী ঝড়। মাত্র ৫ মিনিটের ঝড়ে লন্ডভন্ড হয়েছে গ্রামাঞ্চল। ভেঙেছে শতাধিক ঘর-বাড়ি। উড়িয়ে নিয়ে গেছে কাচা ঘরের চালা। ক্ষয়ক্ষতি হয়েছে গাছপালা, আম, ভুট্টা, গম ও ধানসহ উঠতি ফসলের।

মঙ্গলবার দিবাগত রাতে কালবৈশাখী ঝড় থেমে থেমে আঘাত হানে। ঝড়ে বাতাসের খুব বেগ ছিল। ঝড়ের সাথে সাথে বিচ্ছিন্ন হয়ে পড়ে বিদ্যুৎ সংযোগ। উপড়ে পড়ে গাছপালা। ভেঙে যায় মাটির বাড়িঘর। কারো ঘরের চাল উড়ে যায়। ধসে পড়ে বাড়ির দেয়ালও। উড়ে যায় উপজেলার বাউসী গ্রামের কৃষক বিহারী মালাকারের বসত ঘরের চালা ও আশ্রয়ণ প্রকল্পের একাধিক ঘরের চালা।

একইভাবে বিশ্বনাথ সদর, দৌলতপুর, দেওকলস, রামপাশা ও লামাকাজি ইউনিয়নের অনেকের বসত ঘরের চাল উড়িয়ে নিয়ে যায় ঝড়ে। তবে এখন পর্যন্ত কালবৈশাখী ঝড়ে ক্ষয়ক্ষতির প্রকৃত পরিমাণ জানাতে পারেনি উপজেলা প্রশাসন।

এ বিষয়ে বিশ্বনাথ উপজেলা নির্বাহী কর্মকর্তা নুসরাত জাহান সাংবাদিকদের বলেন, ঝড়ে যারাই ক্ষতিগ্রস্ত হয়েছেন, তারা আমাদের কাছে আবেদন করলে তা আমরা জেলায় প্রেরণ করবো। বরাদ্দ আসলে সে অনুয়ায়ী সবাইকে সহায়তা দেওয়া হবে।

বিশ্বনাথে পঙ্গু ও প্রতিবন্ধীদের সম্মানে ইফতার-অর্থ বিতরণ

বিশ্বনাথ :: বিশ্বনাথে প্রতি বছরের ন্যায় পঙ্গু, প্রতিবন্ধী ও ছিন্নমূল মানুষের সম্মানে সুড়িরখাল গ্রামের বাসিন্দা, আমেরিকা প্রবাসী হাজী মো. মোক্তাদির মিয়া ও হুমায়ুন মিয়ার উদ্যোগে ইফতার মাহফিল ও নগদ অর্থ বিতরণ করা হয়েছে।

বুধবার (২৭ এপ্রিল) বিশ্বনাথ পৌর শহরের আল-মদিনা হোটেলে অনুষ্ঠিত ইফতার মাহফিলে শতাধিক পঙ্গু, প্রতিবন্ধী ও ছিন্নমুল লোকজন উপস্থিত ছিলেন। ইফতার মাহফিলের পূর্বে দোয়া পরিচালনা করেন মাওলানা আব্দুল হক।

এসময় বিশ্বনাথ প্রেসক্লাব সভাপতি তজম্মুল আলী রাজু, বিশ্বনাথ নতুন বাজারের বিশিষ্ঠ ব্যবসায়ী আকবর হোসেন কিছমত, সাইদুর রহমান সুজনসহ অনেকেই উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, সুড়িরখাল গ্রামের বাসিন্দা আমেরিকা প্রবাসী হাজী মো. মোক্তাদির মিয়া ও হুমায়ুন মিয়ার উদ্যোগে কাল বৃহস্পতিবার পঙ্গু, প্রতিবন্ধী ও ছিন্নমূল মানুষের মধ্যে ঈদ উপলক্ষে খাদ্য সামগ্রী বিতরণ করা হবে।

বিশ্বনাথে নির্মিত ‘প্রবাসী চত্বরের’ উদ্বোধন করলেন এমপি মোকাব্বির খান

বিশ্বনাথ :: সিলেট-২ আসনের এমপি ও গণফোরামের নির্বাহী সভাপতি মোকাব্বির খান বলেছেন, মহান মুক্তিযুদ্ধ থেকে শুরু করে দেশ ও জাতির কল্যাণে প্রবাসীরা গূরুত্বপূর্ণ ভ‚মিকা পালন করে আসছেন। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সাথেও প্রবাসীদের ছিল ঘনিষ্ঠ সম্পর্ক। আর প্রবাসীদেরকে সম্মান দেওয়ার জন্যই প্রবাসী অধ্যুষিত ওই বিশ্বনাথের পৌর শহরের প্রাণকেন্দ্রে নির্মিত চত্বরের নামটি ‘প্রবাসী চত্বর’ দেওয়া হয়েছে।

তিনি বুধবার (২৭ এপ্রিল) দুপুরে সিলেটের বিশ্বনাথে পৌর এলাকার ‘বিশ্বনাথ-রামপাশা সড়ক ও উপজেলা পরিষদ সড়কের’ সংযোগস্থলে (ত্রিমুখস্থল) প্রায় ১৫ লাখ টাকা ব্যয়ে প্রবাসীদের সম্মানে ও তাদের অবদানকে স্বীকৃতি দিতে দেশে নির্মিত প্রথম স্থাপনা ‘প্রবাসী চত্বরের’ উদ্বোধনকালে একথাগুলো বলেন। চত্বরের উদ্বোধন শেষে দোয়া পরিচালনা করেন বিশ্বনাথ প্রেস ক্লাবের সাবেক কোষাধ্যক্ষ মাওলানা শহিদুর রহমান।

এদিকে নির্মিত প্রবাসী চত্বরের ঘায়ে বিভিন্ন দেশের মুদ্রা সাংকেতিক চিহ্ন অংকিত আছে, কিন্তু সবার উপরে রাখা হয়েছে বাংলাদেশী মুদ্রা বা টাকার সাংকেতি চিহ্ন। বিদেশ হতে প্রেরিত রেমিট্যান্স (অর্থ) বাংলাদেশী মুদ্রাকে শক্তিশালী করছে বুঝাতেই সব মুদ্রার উপরে স্থান হয়েছে বাংলাদেশী মুদ্রা বা টাকার সাংকেতিক চিহ্ন।

প্রবাসী চত্ত¡রের উদ্বোধন কালে উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভ‚মি) আসমা জাহান সরকার, দেওকলস ইউনিয়ন পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান খায়রুল আমীন আজাদ মেম্বার, পৌর সহায়ক কমিটির সদস্য ফজর আলী, বিশ্বনাথ ইউনিয়ন পরিষদের মেম্বার শাহনেওয়াজ চৌধুরী সেলিম, দশঘর ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান পাবেল সামাদ, উপজেলা গণফোরামের সাবেক আহবায়ক নিজাম উদ্দিন, বিশ্বনাথ প্রেস ক্লাবের সাবেক সভাপতি রফিকুল ইসলাম জুবায়ের, মুহাম্মদ জামাল উদ্দিন, বর্তমান সাধারণ সম্পাদক এমদাদুর রহমান মিলাদ, সাবেক সাধারণ সম্পাদক প্রনঞ্জয় বৈদ্য অপু, সদস্য নূর উদ্দিন, মো. আবুল কাশেম, এমপি মোকাব্বির খানের এপিএস অসিত রঞ্জন দেব, বিশ্বনাথ সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আব্বাস হোসেন ইমরান, সাংবাদিক জাহাঙ্গীর আলম খায়ের, আক্তার আহমদ শাহেদ, বদরুল ইসলাম মহসিন, বিএনপি নেতা মতছির আলী, যুবলীগ নেতা জমির আলী, উপজেলা ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি পার্থ সারথি দাশ পাপ্পু প্রমুখ নেতৃবৃন্দ।

উল্লেখ্য, ২০১৩ সালের প্রথম দিকে চত্ত¡রটি ভিত্তিপ্রস্থর স্থাপন করে ছিলেন তৎকালীন এমপি ও জেলা আওয়ামী লীগের বর্তমান ভারপ্রাপ্ত সভাপতি আলহাজ্ব শফিকুর রহমান চৌধুরী।

সওজের মাধ্যমে চত্ত¡রটির নির্মাণ কাজ শুরু হলেও অজ্ঞাত কারণে তা পূর্ণ্যতা পায়নি। দীর্ঘদিন চত্ত¡রটি ভঙ্গুর অবস্থায় পড়ে থাকার পর ২০২১ সালের শেষ দিকে তৎকালীন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও পৌর প্রশাসক সুমন চন্দ্র দাশ চত্ত¡রটিকে ‘প্রবাসী চত্ত¡র’ নামে নামকরণ করে এমপি মোকাব্বির খানের দেওয়া বরাদ্ধের মাধ্যমে নতুন করে নির্মাণ কাজ শুরু করেন।





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)