শিরোনাম:
●   চুয়েটে ফাউন্ডেশন ট্রেইনিং ফর ফ্যাকাল্টি মেম্বার্স-২ শীর্ষক প্রশিক্ষণ ●   ঝালকাঠিতে ব্ল্যাকমেইল করে ছাত্রীকে ধর্ষণ, অভিযুক্ত শিক্ষক গ্রেপ্তার ●   টেকসই স্বাস্থ্য উন্নয়নে হেলথ প্রমোশন কর্মসূচি বাস্তবায়ন জরুরি ●   গোলাপগঞ্জ উপজেলায় চেয়ারম্যান এলিম, ভাইস-চেয়ারম্যান নাবেদ, শিলা ●   মিরসরাই উপজেলায় চেয়ারম্যান পদে নয়ন বিজয়ী ●   কুষ্টিয়া সদরে আতাউর রহমান খোকসায় শান্ত চেয়ারম্যান নির্বাচিত ●   সন্দ্বীপে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলের চেক বিতরণ ●   গোলাপগঞ্জে পুনঃনির্বাচিত মঞ্জুর কাদির শাফি এলিম ●   ঘোড়াঘাট উপজেলায় শুভ চেয়ারম্যান,বাবু ও নার্গিস ভাইস চেয়ারম্যান নির্বাচিত ●   ঈশ্বরগঞ্জে মাটির নিচে পাওয়া গেলো প্রাচীন রৌপ্য মুদ্রা ●   ঘোড়াঘাটে ভোট গণনা কেন্দ্রে সাংবাদিকদের প্রবেশে বাধা ●   কাউখালী উপজেলায় চেয়ারম্যান সামশু দোহা, মহিলা ভাইস চেয়ারম্যান নিংবাইউ নির্বাচিত ●   সন্দ্বীপ উপজেলায় চেয়ারম্যান আনোয়ার ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে হালিমা নির্বাচিত ●   নির্বাচনী ডিউটিতে গিয়ে দুর্ঘটনায় আহত ঈশ্বরগঞ্জের ইউএনও ●   হালদা নদীতে ডিম ছেড়েছে মা মাছ ●   উপজেলা পরিষদ নির্বাচনে মিরসরাইয়ে ভোটার ৩ লাখ ৭২ হাজার ২৫৭ জন ●   প্যানেল চেয়ারম্যান জহুরুলের সুনাম ক্ষুন্ন করতে মরিয়া হয়ে উঠেছে একটি মহল ●   রাউজানে কালবৈশাখীর তান্ডব ●   ৮ মে বুধবার সকাল ৮ টায় শুরু হবে ভোটগ্রহণ, চলবে বিকেল ৪টা পর্যন্ত ●   ঘোড়াঘাটে ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে শেষ মূহুর্তের প্রস্তুতি সম্পন্ন ●   খাগড়াছড়িতে আইন-শৃংখলা রক্ষার্থে জেলা পুলিশের ব্রিফিং ●   নিয়মরক্ষার উপজেলা নির্বাচন অপ্রয়োজনীয়, অর্থ ও সময়ের অপচয় মাত্র ●   জাতীয় গণমাধ্যম সপ্তাহের স্বীকৃতির দাবির স্মারকলিপি হস্তান্তর ●   রেডব্রিজ কমিউনিটি ট্রাষ্টের কার্যনিবাহী কমিটির সভা অনুষ্ঠিত ●   কুষ্টিয়া বিএডিসি অফিসের এডি’র বিরুদ্ধে দূর্ণীতির অভিযোগ ●   ঘোড়াঘাট বৈদ্যুতিক ট্রান্সফর্মার চোর চক্রের ৫ সদস্য গ্রেপ্তার ●   ঈশ্বরগঞ্জে মাঠ দিবস অনুষ্ঠিত ●   নিয়মতান্ত্রিক গণতান্ত্রিক পথে সরকার পরিবর্তনের পথ বন্ধ করে দেয়া হয়েছে : সাইফুল হক ●   কাউখালীতে বজ্রপাতে স্কুল শিক্ষার্থীর মৃত্যু ●   রাঙামাটিতে জেলা লিগ্যাল এইড অফিসারের সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা
রাঙামাটি, শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
সোমবার ● ৪ জুলাই ২০২২
প্রথম পাতা » খুলনা বিভাগ » ঝিনাইদহে দুদক এর সমন্বিত জেলা কার্যালয়ের উদ্বোধন
প্রথম পাতা » খুলনা বিভাগ » ঝিনাইদহে দুদক এর সমন্বিত জেলা কার্যালয়ের উদ্বোধন
৩৪৬ বার পঠিত
সোমবার ● ৪ জুলাই ২০২২
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

ঝিনাইদহে দুদক এর সমন্বিত জেলা কার্যালয়ের উদ্বোধন

ছবি : সংবাদ সংক্রান্ত ঝিনাইদহ প্রতিনিধি :: ঝিনাইদহে দুর্নীতি দমন কমিশন, সমন্বিত জেলা কার্যালয়ের উদ্বোধন করা হয়েছে। রোববার বিকেলে শহরের ডিসিকোর্ট এলাকায় এ কার্যালয়ের উদ্বোধন করা হয়। উদ্বোধন উপলক্ষে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলোচনা সভার আয়োজন করা হয়। জেলা প্রশাসক মনিরা বেগম’র সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন দুর্নীতি দমন কমিশন’র মহাপরিচালক (আইসিটি ও প্রশিক্ষণ) এ কে এম সোহেল। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, দুর্নীতি দমন কমিশনের খুলনা বিভাগীয় পরিচালক মঞ্জুর মোর্শেদ, ঝিনাইদহের পুলিশ সুপার মুনতাসিরুল ইসলাম, জেলা পরিষদের সচিব রেজাই রাফিন সরকার। এসময় প্রধান অতিথি এ কে এম সোহেল তার বক্তব্যে বলেন, ভুল তথ্য দিয়ে বিভ্রান্ত করবেন না। সঠিক তথ্য দিয়ে সহযোগিতা করবেন। দুর্নীতি দমন কমিশনের কার্যক্রম আরো গতিশীল করার লক্ষ্যে জেলায় দুদকের কার্যালয় উদ্বোধন করা হয়েছে। তিনি আরও বলেন, জেলা থেকে দুর্নীতি দুর করতে সকলের ঐক্যবন্ধ প্রচেষ্টা প্রয়োজন। তাই যার যার অবস্থান থেকে দুর্নীতির বিরুদ্ধে রুখে দাড়াতে হবে। তিনি বলেন, শুধু আর্থিক উন্নতি হলে চলবে না, আমাদের নৈতিক উন্নতিও ঘটাতে হবে। কোনো জাতি যদি শুধু আর্থিক উন্নতি করে তাহলে সেই উন্নতি টেকসই হয় না। টেকসই উন্নতি করতে হলে, আর্থিক উন্নতির সঙ্গে সঙ্গে নৈতিক উন্নতি ঘটাতে হবে। এজন্য সবার আগে আমাদের সৎ মানুষ হতে হবে। সব ধরনের দুর্নীতিকে না বলতে হবে।

হরিণাকুন্ডু ক্লিনিকে ঘুমের মধ্যে নবজাতকের মৃত্যু, স্বজনদের অভিযোগ ক্লিনিক কর্তৃপক্ষের অবহেলায় মৃত্যু

ঝিনাইদহ :: ঝিনাইদহের হরিণাকুন্ডুতে ক্লিনিক কর্তৃপক্ষের অবহেলায় এক নবজাতকের মৃত্যুর অভিযোগ উঠেছে। গত ১ জুলাই শহরের হাসপাতাল মোড় এলাকার ভাই ভাই ক্লিনিকে এ ঘটনা ঘটে। জানা যায়, ৩০জুন রুপালী খাতুন (২৫) নামে উপজেলার গোবিন্দপুর গ্রামের এক নারী ওই ক্লিনিকে ভর্তি হন। রাত নয়টার দিকে কালিগঞ্জ হাসপাতালের স্বাস্থ্য কর্মকর্তা আলমগীর হোসেন তাঁর সিজারিয়ান অপারেশন করেন। এ সময় ওই নারীর একটি পুত্র সন্তান জন্ম নেয়। অপারেশনের পর নবজাতক শিশু ও মা দু‘জনেই সুস্থ ছিল। স্বজনদের অভিযোগ, রাতে নবজাতককে অক্সিজেন দেয় ক্লিনিক কর্তৃপক্ষ। পরে সেটি খুলে ফেলে মায়ের বুকের দুধ খাওয়াতে বলে। দুধ খাওয়ানোর পর নবজাতক ঘুমিয়ে পড়ে। পরদিন ভোরে ঘুমন্ত অবস্থায় তাঁর মৃত্যু হয়। নবজাতকের বাবা নিয়াজি জানান, অপারেশনের পর সুস্থ সন্তান জন্ম নেয়। তখন সন্তান ও তাঁর মা দুজনেই সুস্থ ছিল। তাহলে কীভাবে ঘুমের মধ্যে আমার শিশু বাচ্চা মারা গেল। নিশ্চয় কারও না কারও অবহেলা ছিল। ওই ক্লিনিকের মালিক আসমত আলীর কাছে জানতে চাইলে প্রথমে শিশুটি মায়ের গর্ভে মারা গেছে বলে দাবি করেন। সুস্থ সন্তানের জন্ম হয়েছে এমন কথা ডাক্তার জানিয়েছেন জানালে আসমত আলী বিষয়টি এড়িয়ে যান। স্থানীয়দের অভিযোগ, বিষয়টি নিয়ে কোনো অভিযোগ না দিতে নানাভাবে ওই নবজাতকের বাবাকে হুমকি দিচ্ছেন ক্লিনিক মালিক আসমত। রুবেল নামে স্থানীয় এক যুবক জানান, ঘটনাটি কাউকে না বলতে ক্লিনিক মালিক নবজাতকের বাবাকে হুমকি দিচ্ছেন। এর আগেও এই ক্লিনিক কর্তৃপক্ষের ভুলে কয়েকজন প্রসূতি ও নবজাতক মারা গেছে। অনেকবার ক্লিনিকটি বন্ধ হয়ে গিয়েছিল। এই যুবকের দাবি, মানহীন এই ক্লিনিকটিতে প্রায়ই দূর্ঘটনা ঘটে। সাময়িক এটি বন্ধ থাকে। কর্তৃপক্ষকে ম্যানেজ করে ফের চালু করা হয়। চিকিৎসক আলমগীর হোসেন বলেন, আমি অপারেশন করার পর নবজাতক ও মা দু‘জনেই সুস্থ ছিল। শুনেছি ঘুমের মধ্যে মারা গেছে। কী সমস্যা হয়েছিল এটা আমি জানি না। ঝিনাইদহ সিভিল সার্জন শুভ্রা রাণী দেবনাথ বলেন, কোনোভাবেই নবজাতকের মৃত্যু কাম্য নয়। এ ঘটনায় তদন্ত করে যারই অবহেলা পাওয়া যাবে তার বিরুদ্ধেই আইনগত ব্যবস্থা নেওয়া হবে।
ঝিনাইদহ নিবাসী ব্যবসায়ীকে মালয়েশিয়ায় কুপিয়ে হত্যা
ঝিনাইদহ :: ঝিনাইদহ শহরের আদর্শপাড়ার ব্যবসায়ী নুরে আলম মানিক (৪৮) মালয়েশিয়ায় খুন হয়েছেন। রোববার সকালে নিজ ব্যবসা প্রতিষ্ঠানে তাকে কুপিয়ে হত্যা করা হয়। মানিক ঝিনাইদহ শহরের আদর্শপাড়া কচাতলা এলাকার আবুল হোসেনের বড় ছেলে। পারিবারিক সুত্রে জানা গেছে, রোববার সকাল ৭টার দিকে মানিক কুয়ালালামপুর শহরে তার ব্যবসা প্রতিষ্ঠানে কর্মরত ছিলেন। এ সময় অজ্ঞাত এক দুবৃর্ত্ত মানিককে দোকানের মধ্যে বড় একটি ধারালো ছুরি দিয়ে কুপিয়ে জখম করে। মানিক আঘাত প্রাপ্ত হওয়ার পরও লোকটির পিছু নিয়ে বাইরে বেরিয়ে আসেন। এরপর দোকানের সামনে অজ্ঞাত দুর্বৃত্ত তাকে এলোপাথাড়ি কুপিয়ে হত্যা করে পালিয়ে যায়। দোকানের ভিডিও ফুটেজে দেখা যাচ্ছে মানিক দোকানের মধ্যে কালো গেঞ্জি পরিহিত এক ব্যক্তির সঙ্গে কথা শেষ করে দোকানের সামনে যাচ্ছেন। কিছুক্ষন পর লাল গেঞ্জি পরিহিত এক ব্যক্তি বড় ছুরি দিয়ে মানিককে কোপাতে কোপাতে দোকানের মধ্যে নিয়ে আসছেন। মানিক একটি চেয়ার তুলে নিজেকে বাঁচানোর চেষ্টা করছেন। মানিকের ডান বাহু কেটে ফিনকি দিয়ে রক্ত বের হচ্ছে। এরপরও তিনি ক্ষত স্থানটি একটি কালো পলিথিন কাগজ দিয়ে ধরে হামলাকারীর পিছু নিয়ে বাইরে চলে গেলেন। এরপর তার লাল রংয়ের প্রাইভেট কারের পাশে মানিকের মৃতদেহটি পড়ে থাকতে দেখা গেছে। মানিকের ছোট ভাই মাসুদ করিম জানান, তার ভাই প্রায় ১২/১৩ বছর ধরে মালয়েশিয়ায় ব্যবসা করছেন। প্রতি বছর তিনি বাড়িতে এসে স্ত্রী ও কন্যাসহ পরিবারকে দেখে যেতেন। কি কারণে তার ব্যবসা প্রতিষ্ঠানে ঢুকে হামলা চালিয়ে মানিককে হত্যা করা হয়েছে তা পরিবারের সদস্যরা কেউ বলতে পারছে না। এদিকে মানিকের হত্যার খবর ঝিনাইদহে পৌছালে তার পরিবার ও বন্ধু মহলে শোকের ছায়া নেমে আসে। মানিকের পরিবারের সদস্যরা সরকারের কাছে মানিকের মৃত দেহ দ্রুত দেশে ফিরিয়ে আনার দাবী জানিয়েছেন।

কালীগঞ্জে মহাসড়কে চালককে কুপিয়ে ডাকাতির ঘটনায় একাধিক মামলার আসামি দুই ডাকাত আটক, গাছ কাটা করাত ও হাসুয়া উদ্ধার
ঝিনাইদহ :: ঝিনাইদহের কালীগঞ্জে মহাসড়কে চালককে কুপিয়ে ডাকাতির ঘটনায় জড়িত দুই ডাকাত সদস্যকে আটক সহ তাদের ব্যাবহৃত গাছ কাটা করাত ও হাসুয়া উদ্ধার করেছে পুলিশ। আটককৃতরা হল-শৈলকুপা উপজেলার হাজামপাড়া গ্রামের বিল্লাল হোসেন (৪৫) ও একই উপজেলার সাতগাছী গ্রামের আলম হোসেন (৪৫)। তাদেরকে আটকের পর রোববার দুপুরে কালীগঞ্জ থানাতে এক প্রেস ব্রিফিং করেন ঝিনাইদহ জেলা অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) আবুল বাশার। এ সময়ে উপস্থিত ছিলেন কালীগঞ্জ থানার অফিসার্স ইনচার্জ আব্দুর রহিম মোল্ল্যা ও ওসি (তদন্ত) নজরুল ইসলাম। প্রেস ব্রিফিংয়ে জানানো হয়, গত ২১ জুন ভোর রাতে কালীগঞ্জে যশোর -ঝিনাইদহ মহাসড়কের পিরোজপুর নামক স্থানে সড়কে গাছ ফেলে কয়েকটি গাড়ীতে ডাকাতি হয়। সে সময়ে ডাকাতদল সিরাজুল ইসলাম (৪৪) নামে এক চালক সদস্যকে হাসুয়া দিয়ে জখমের পর ৪০ হাজার টাকা লুট করে। এ ঘটনায় ওই ট্রাকের মালিক তরুন সাহা কালীগঞ্জ থানাতে মামলা দায়ের করায় তৎপর হয়ে উঠে পুলিশ। ওই মামলার তদন্তকারী কর্মকর্তা কালীগঞ্জ থানার ওসি (তদন্ত) নজরুল ইসলাম জানান, তাদের দীর্ঘ প্রচেষ্টায় পুলিশী অভিযানের মাধ্যমে গত ১ জুলাই বিকালে ডাকাত সদস্য শৈলকুপার হাজামপাড়ার বিল্লাল হোসেনকে আটক করা হয়। এরপর তারই স্বীকারোক্তিতে পরদিন একই উপজেলার সাতগাছী গ্রামের আলম হোসেনকে আটক করে। তিনি জানান, আটককৃতরা ওই ডাকাতি ঘটনায় তাদের ৪ জনের সংশ্লিষ্টতার কথা স্বীকার করেছে। তারা ওইদিন ভোরে ডাকাতি শেষে সড়কের পাশেই একটি পাট ক্ষেতে লুকিয়ে ছিল। সকাল হলে নসিমন যোগে কালীগঞ্জ শহরে এসে শৈলকুপাতে চলে যায়। ওসি (তদন্ত) আরো জানান, ডাকাত সদস্য বিল্লালকে আটকের পর আদালতে সোপর্দ্দ করলে সে ওই ডাকাতির কথা স্বীকার করে ১৬৪ ধারায় জবানবন্দী প্রদান করেছে। পুলিশ জানায়, আটক ওই দুই জনের বিরুদ্ধে বিভিন্ন থানায় ৪ টি ডাকাতির মামলা আছে। বাকী পলাতক অন্য ডাকাত সদস্যদের আটকে পুলিশি অভিযান অব্যাহত রয়েছে।উল্লেখ্য, আটককৃতরা ২০১৮ সালে কুষ্টিয়া মহাসড়কের শেখপাড়াতে ইসলামী বিশ্ব বিদ্যালয়ের ভিসির গাড়ীতে ডাকাতির ঘটনায় সংশ্লিষ্টার কথাও স্বীকার করেছে বলে জানায় পুলিশ।

প্রভাষক উৎপল কুমার সরকার হত্যা ও সারাদেশে শিক্ষক নির্যাতনের প্রতিবাদে ঝিনাইদহে মানববন্ধন

ঝিনাইদহ :: সাভারে প্রভাষক উৎপল কুমার সরকার হত্যা ও সারাদেশে শিক্ষক নির্যাতনের প্রতিবাদে ঝিনাইদহে মানববন্ধন কর্মসূচী পালিত হয়েছে। শনিবার দুপুরে শহরের কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে বাংলাদেশ শিক্ষক সমিতি জেলা শাখার আয়োজনে এ কর্মসূচী পালিত হয়। এতে ব্যানার ফেস্টুন নিয়ে সংগঠনটির কেন্দ্রীয় ও স্থানীয় নেতৃবৃন্দসহ শিক্ষকরা বক্তব্য রাখেন। কর্মসূচীতে শিক্ষক নেতা আমিনুর রহমান টুকু, আব্দুল মমিন, অরবিন্দু বিশ^াস, ড. মাহবুবুর রহমানসহ অন্যান্যরা বক্তব্য রাখেন। বক্তারা, সাভারের আশুলিয়ার হাজী ইউনুস আলী স্কুল এন্ড কলেজের প্রভাষক উৎপল কুমার সরকার হত্যার সাথে জড়িতদের দৃষ্টান্তমুলক শাস্তির দাবী জানান। সেই সাথে সারাদেশে শিক্ষক নির্যাতনের প্রতিবাদ জানান।





খুলনা বিভাগ এর আরও খবর

কুষ্টিয়া সদরে আতাউর রহমান খোকসায় শান্ত চেয়ারম্যান নির্বাচিত কুষ্টিয়া সদরে আতাউর রহমান খোকসায় শান্ত চেয়ারম্যান নির্বাচিত
প্যানেল চেয়ারম্যান জহুরুলের সুনাম ক্ষুন্ন করতে মরিয়া হয়ে উঠেছে একটি মহল প্যানেল চেয়ারম্যান জহুরুলের সুনাম ক্ষুন্ন করতে মরিয়া হয়ে উঠেছে একটি মহল
কুষ্টিয়া বিএডিসি অফিসের এডি’র বিরুদ্ধে দূর্ণীতির অভিযোগ কুষ্টিয়া বিএডিসি অফিসের এডি’র বিরুদ্ধে দূর্ণীতির অভিযোগ
তীব্র দাবদাহে মধ্যে কুষ্টিয়ায় ৩ হাজার গাছ কাটার প্রক্রিয়া করেছে বন বিভাগ তীব্র দাবদাহে মধ্যে কুষ্টিয়ায় ৩ হাজার গাছ কাটার প্রক্রিয়া করেছে বন বিভাগ
প্রচন্ড তাপদাহে পানির জন্য চলছে হাহাকার : পানি শূন্য কুষ্টিয়ার গড়াই নদী প্রচন্ড তাপদাহে পানির জন্য চলছে হাহাকার : পানি শূন্য কুষ্টিয়ার গড়াই নদী
কোটি টাকা আত্মসাৎ :  কুষ্টিয়া শহর সমাজসেবা কর্মকর্তার শাস্তি হল বদলি কোটি টাকা আত্মসাৎ : কুষ্টিয়া শহর সমাজসেবা কর্মকর্তার শাস্তি হল বদলি
কুষ্টিয়া পৌর মেয়র এর বিরুদ্ধে দুর্নীতির অভিযোগে দুদকের তদন্ত শুরু কুষ্টিয়া পৌর মেয়র এর বিরুদ্ধে দুর্নীতির অভিযোগে দুদকের তদন্ত শুরু
প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিমের স্মরণসভায় এমপি হানিফ প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিমের স্মরণসভায় এমপি হানিফ
কুষ্টিয়ার গড়াই রেলসেতুর পিয়ার স্ট্রাকচারের অবস্থা নাজুক কুষ্টিয়ার গড়াই রেলসেতুর পিয়ার স্ট্রাকচারের অবস্থা নাজুক
কুষ্টিয়ার ডেপুটি কমিশনারের বিরুদ্ধে দুদকের অনুসন্ধান কুষ্টিয়ার ডেপুটি কমিশনারের বিরুদ্ধে দুদকের অনুসন্ধান

আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)