শিরোনাম:
●   রাঙামাটিতে চোরাই কাঠ ও বিদেশী সিগারেটসহ ৩০ লক্ষ টাকার মালামাল জব্দ করেছে দক্ষিণ বন বিভাগ ●   পাহাড়ি দুর্বৃত্তদের দেয়া আগুনে সাংবাদিক এর বাগান বাড়ি পুড়ে দেয়ার আজ ২ মাস : ক্ষয়-ক্ষতির তালিকা প্রকাশ ●   আঞ্চলিক পরিষদসহ তিন পার্বত্য জেলা পরিষদ ৩৫ বছর পরিচালিত হচ্ছে অনির্বাচিতদের দ্বারা ●   রাঙামাটির চার উপজেলায় প্রার্থীদের প্রতীক বরাদ্ধ : ৮ মে নির্বাচন ●   কল্পনা অপহরণ মামলা রাঙামাটি কোর্টে ডিসমিস করায় হিল উইমেন্স ফেডারেশনের ক্ষোভ প্রকাশ ●   নিরীহ মানুষকে গণগ্রেফতারের প্রতিবাদে ২৫ এপ্রিল রাঙামাটিতে সড়ক ও নৌপথ অবরোধ ●   আনসারের অস্ত্রলুটের ঘটনায় রুমা উপজেলা ছাত্রলীগ সভাপতিসহ ৭ জন কারাগারে ●   বান্দরবানে গণগ্রেফতারের প্রতিবাদে রাঙামাটিতে বিক্ষোভ ●   নিজের অস্ত্র দিয়ে মাথায় গুলি করে আনসার সদস্যদের আত্মহত্যা ●   কাপ্তাই হ্রদকে বাঁচাতে ও বিদ্যুৎ উৎপাদন স্বাভাবিক রাখতে জরুরি ভিত্তিতে হ্রদের ড্রেজিং করা দরকার ●   রাবিপ্রবিতে ভর্তি পরীক্ষার সমন্বয় সভা ●   ঝালকাঠি ২ উপজেলায় তিন পদে ২৪ জনের মনোনয়ন দাখিল ●   রুমা-থানচি ব্যংক ডাকাতির মামলায় কেএনএফ এর আরও ৫ জন রিমান্ডে ●   অপসংবাদিকতা রোধে সাংবাদিকদের ডাটাবেজ প্রণয়নে কাজ করছে প্রেস কাউন্সিল ●   খাগড়াছড়িতে বলি খেলা, সাংস্কৃতিক অনুষ্ঠানে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরা ●   প্রচন্ড তাপদাহে পানির জন্য চলছে হাহাকার : পানি শূন্য কুষ্টিয়ার গড়াই নদী ●   ১৫ দিনের ঈদযাত্রায় ২৯৪ জনের মৃত্যু ●   নিত্যপণ্যের তুলনায় তামাকপণ্য সস্তা : দাম বাড়ানোর দাবি ●   তীব্র দাবদাহে ৭ দিন বন্ধ দেশের সকল স্কুল,কলেজ ও মাদ্রাসা ●   কোটি টাকা আত্মসাৎ : কুষ্টিয়া শহর সমাজসেবা কর্মকর্তার শাস্তি হল বদলি ●   ঈশ্বরগঞ্জে বাড়ির সীমানা নিয়ে দ্বন্দ্বে নিহত-১ ●   রোগী পারাপারের সী-এম্বুল্যান্স না থাকায় চরম দুর্ভোগের শিকার সন্দ্বীপবাসী ●   দেশের শান্তির জন্য সকলকে ঐক্যবদ্ধ হতে হবে : পার্বত্য প্রতিমন্ত্রী ●   পার্বত্য চট্টগ্রামে আগে আমরা কেউ স্বাধীনভাবে আমাদের ধর্মীয় ও সামাজিক আচার অনুষ্ঠানে আনন্দ উল্লাস করতে পারতাম না : পার্বত্য প্রতিমন্ত্রী ●   জামেয়া মদিনাতুল উলুম মহিলা মাদ্রাসার ফান্ড রেইজিং এবং কৃতজ্ঞতা প্রকাশ ●   অনির্বাণ যুব ক্লাবের কার্যকরী পরিষদ গঠিত ●   রাউজানে পুকুরে ডুবে শিশুর মৃত্যু ●   রাজধানীতে পাহাড়ি প্রাণের উৎসব বৈসাবি পালিত ●   যাবজ্জীবন সাজাপ্রাপ্ত এক আসামি গ্রেফতার ●   সন্দ্বীপে গ্রাম পুলিশের বিরুদ্ধে অসামাজিক কার্যকলাপের অভিযোগ
রাঙামাটি, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
শনিবার ● ৯ জুলাই ২০২২
প্রথম পাতা » চট্টগ্রাম » ভাসানচর থেকে পালিয়ে যাওয়ার সময় মিরসরাইয়ে একই দিনে ২২ রোহিঙ্গা আটক
প্রথম পাতা » চট্টগ্রাম » ভাসানচর থেকে পালিয়ে যাওয়ার সময় মিরসরাইয়ে একই দিনে ২২ রোহিঙ্গা আটক
৩৪০ বার পঠিত
শনিবার ● ৯ জুলাই ২০২২
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

ভাসানচর থেকে পালিয়ে যাওয়ার সময় মিরসরাইয়ে একই দিনে ২২ রোহিঙ্গা আটক

ছবি : সংবাদ সংক্রান্ত মিরসরাই (চট্টগ্রাম) প্রতিনিধি :: মিরসরাইয়ে একই দিনে দুই ধাপে ২২ রোহিঙ্গা’কে আটক করা হয়েছে।
গতকাল শুক্রবার ৮ জুলাই বেলা আড়াইটার দিকে ইকোনোমিক জোনের সুপারডেক উপকূলীয় অঞ্চলে প্রথম ধাপে ১৬ জন রোহিঙ্গাকে আটক করেছে স্থানীয় বাসিন্দা ও আনসার সদস্যরা।

আটককৃতরা হলেন জাফর আহম্মদের স্ত্রী হালিমা খাতুন (২৭), তার পুত্র মিজান (৮ মাস), মো. সালামের মেয়ে ফাতেমা (১৩), মো. আক্তারের মেয়ে মোস্তাকিমা (২০), আবু বক্করের স্ত্রী সানজিদা (২১), মো. মাহমুদের পুত্র আবু বক্কর (২৫), আবু বক্করের মেয়ে ইসমত আরা (৩), শওকত আরা (৫), আহমদ খানের পুত্র সালামত খান (২১), রশিদের পুত্র শওকত উল্যাহ (২২), শওকত উল্যাহ পুত্র ইমান শরীফ (৬ মাস), হাসান শরীফ (৬), মাহমুদের স্ত্রী দজুমা খাতুন (১৮), আবু শরীফের স্ত্রী শাহীনা (১৯), তার পুত্র আব্রাহাম খান জয় (১) ও সুলতান আহমদের পুত্র আরিফ উল্যাহ (২১)। আটককৃতদের মধ্যে ৪ জন পুরুষ, ৬ জন নারী ও ৬ জন শিশু সহ মোট ১৬ জন রোহিঙ্গা রয়েছে। নোয়াখালীর ভাসানচর থেকে পালিয়ে যাওয়ার সময় তাদের আটক করেছে স্থানীয় বাসিন্দা ও আনসার সদস্যরা। পরে খবর পেয়ে জোরারগঞ্জ থানা পুলিশ তাদের আটক করে থানায় নিয়ে আসে।

দ্বিতীয় ধাপে একই দিন সন্ধ্যা সোয়া সাতটার দিকে ইকোনমিক জোনের সুপাডাইক এলাকা থেকে চরশরৎ পুলিশ ক্যাম্পের টহল পুলিশের কাছে আটক হয় আরও ৬ জন রোহিঙ্গা। যাদের মধ্যে ১ জন পুরুষ, ২ জন মহিলা ও ৩ জন শিশু রয়েছে।
আটককৃতরা হলো সিরাজুল ইসলামের পুত্র মিজানুর রহমান (১৯), মৃত আব্দুর রহমানের স্ত্রী জাহেদা বেগম (৩০) পুত্র জিয়াউর রহমান (১০) এবং এরশাদুর রহমান (০১), মিজানুর রহমানের স্ত্রী ফাতেমা বেগম (১৭) ও কণ্যা জান্নাতুল নাঈম (১মাস)।

জোরারগঞ্জ থানার উিউটি অফিসার এসআই শেখ আব্দুল বাতেন জানান, শুক্রবার দুপুরে নোয়াখালীর ভাসানচর থেকে দালালকে টাকা দিয়ে ইঞ্জিনচালিত বোট যোগে কক্সবাজার জেলার উখিয়া কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পে যাওয়ার জন্য পালিয়ে আসছিল। কিন্তু দালালরা তাদেরকে মারধর করে ইকোনোমিক জোন সুপারডাইক এলাকায় নামিয়ে দিয়ে পালিয়ে যায়। বঙ্গবন্ধু শিল্পনগর (ইকোনমিক জোন) এলাকায় স্থানীয় বাসিন্দা ও আনসার সদস্যদের হাতে আটকের পরে আটককৃত রোহিঙ্গাদেরকে থানায় নিয়ে আসা হয়েছে। তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণের প্রক্রিয়া চলছে।

প্রসঙ্গত, গত বছরের ৩০ মে, ২২ জুন, ১১ জুলাই এবং ১৭ জুলাই এই ৪ ধাপে মিরসরাইয়ের ইকোনমিক জোন এলাকা থেকে মোট ৬২ জন রোহিঙ্গাকে আটক করা হয়েছে।





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)