শিরোনাম:
●   একই পরিবারে সরকারী তিনটি ঘর নিয়ে হৈ চৈ ●   আধুনিক বাংলাদেশ গড়ার রূপকার প্রধানমন্ত্রী শেখ হাসিনা : পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর ●   ●   বিপ্লবী ওয়ার্কার্স পার্টির দশম কংগ্রেসের লোগো উন্মোচন ●   সিলেটে এডভোকেট জামানের উপর হামলা ●   চুয়েটে চারটি উন্নয়ন কাজের ভিত্তিপ্রস্থর স্থাপন ●   জমি বেদখলের ষড়যন্ত্র বন্ধের দাবিতে বিভিন্ন স্থানে ইউপিডিএফের বিক্ষোভ ●   জমি বেদখলের প্রতিবাদে দীঘিনালায় ইউপিডিএফের বিক্ষোভ ●   আগামীকাল বিশ্ব হার্ট দিবস ●   আত্রাইয়ে বিশ্ব পর্যটন দিবস পালন ●   গাবতলীতে প্রধান শিক্ষকের বিরুদ্ধে অনিয়মের তদন্ত শুরু ●   দেখা মিলেছে চার পা বিশিষ্ট মোরগ ●   নিয়োগ বাণিজ্যে কোটি টাকা আত্মসাতের অভিযোগ ●   জামাই শশুড়কে হত্যা করে অন্যকে ফাঁসানোর চেষ্টা ●   ঈশ্বরগঞ্জে ভ্রাম্যমান আদলতে জরিমানা ●   ঝিনাইদহ জেলা পরিষদ নির্বাচনী লড়াই জমে উঠেছে ●   ভূমি বেদখল বন্ধের দাবিতে বিভিন্ন স্থানে ইউপিডিএফের বিক্ষোভ ●   মিরসরাইয়ে ট্রেনে কাটা পড়ে গৃহকর্ত্রীর মৃত্যু ●   খাগড়াছড়িতে পানিতে ডুবে ২শিশুর মৃত্যু ●   বিএনপি’র পক্ষ থেকে বিশ্বনাথ পৌর নির্বাচন বর্জনের আহ্বান ●   ওমানে নারী ক্রিকেট দলের অধিনায়ক রাউজানের হেয়াম ●   রাঙামাটিতে জেলা উন্নয়ন কমিটির সভা ●   ঝিনাইদহে এক প্রধান শিক্ষকের রহস্যজনক মৃত্যু ●   মৃৎশিল্পীর রঙ তুলির আঁচড়ে মূর্ত হয়ে উঠছে দেবী দুর্গার রুপ ●   রাউজানে কেউচিয়া খাল ভরাট : চাষাবাদে দুর্ভোগ ●   নবীগঞ্জে ৯৪টি মন্ডপে শারদীয় দূর্গাপুজার প্রস্তুতি ●   বাবার লাশ রেখে এসএসসি পরীক্ষা দিলেন মাসুদা ●   ৭১ টিভি’র নানিয়ারচরের সংবাদ সংগ্রাহক পদ থেকে মেরাজকে অব্যাহতি ●   ভূমি বেদখল বন্ধের দাবিতে মাটিরাঙ্গায় ইউপিডিএফের বিক্ষোভ ●   প্রধানমন্ত্রী পার্বত্যবাসীর ভাগ্যোন্নয়নে ব্যাপক উন্নয়ন বরাদ্দ দিয়েছে : পার্বত্য মন্ত্রী
রাঙামাটি, বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর ২০২২, ১৪ আশ্বিন ১৪২৯



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
মঙ্গলবার ● ২৬ জুলাই ২০২২
প্রথম পাতা » ঝালকাঠি » ইকোপার্ক রক্ষার দাবিতে ঝালকাঠিতে মানববন্ধ
প্রথম পাতা » ঝালকাঠি » ইকোপার্ক রক্ষার দাবিতে ঝালকাঠিতে মানববন্ধ
১৪২ বার পঠিত
মঙ্গলবার ● ২৬ জুলাই ২০২২
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

ইকোপার্ক রক্ষার দাবিতে ঝালকাঠিতে মানববন্ধ

ছবি : সংবাদ সংক্রান্ত গাজী মো.গিয়াস উদ্দিন বশির,ঝালকাঠি:: ঝালকাঠি বিষখালী, ধানসিঁড়ি ও গাবখান নদীর মোহনায় গড়ে ওঠা ইকোপার্ক দখদারদের হাত থেকে রক্ষার দাবিতে মানববন্ধন করেছে এলাকাবাসী।
সোমবার (২৫ জুলাই) সকাল ১০টায় জেলা প্রশাসক কার্যালয়ের সামনের সড়কে ঝালকাঠি ইকোপার্ক রক্ষা পরিষদ এবং খাল-নদী ও পরিবেশ বাঁচাও আন্দোলন কমিটির উদ্যোগে এ মানববন্ধনের আয়োজন করা হয়।
মানববন্ধনে বক্তব্য রাখেন ইকোপার্ক রক্ষা এবং খাল-নদী ও পরিবেশ বাঁচাও আন্দোলন কমিটির আহ্বায়ক ইলিয়াছ সিকদার ফরহাদ, যুগ্ম আহ্বায়ক সদর উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মঈন তালুকদার, জেলা জাতীয় পার্টির সভাপতি অ্যাডভোকেট আনোয়ার হোসেন আনু ও নারী নেত্রী কবিতা হালদার প্রমুখ।
বক্তারা অভিযোগ করেন, ঝালকাঠির সুগন্ধা, বিষখালী, ধানসিঁড়ি ও গাবখান নদীর মোহনায় জেগে ওঠা চরের ৪৫ একর খাস জমিতে ২০০২ সালে ইকোপার্ক স্থাপনের সিদ্ধান্ত নেয় জেলা প্রশাসন। ২০০৭-০৮ অর্থবছরে প্রকল্পের জন্য চার কোটি টাকা বরাদ্দ করা হয়। ওই সময় বালু দিয়ে ভরাট করা হয় প্রকল্প এলাকা। ঝালকাঠির একটি ভূমিগ্রাসী চক্র প্রকল্প এলাকার প্রায় ৩৫ একর জমির মালিকানা দাবি করে আদালতে মামলা করলে আদালতের নিষেধাজ্ঞায় থমকে যায় ইকোপার্কের কার্যক্রম। সম্প্রতি ওই চক্রটির পক্ষে আদালত রায় দিলে ক্ষুব্দ হয় ঝালকাঠির সর্বস্তরের মানুষ। তারা ইকোপার্ক রক্ষায় আন্দোলনের ঘোষণা দেন। ইকোপার্ক রক্ষায় একটি কমিটিও করা হয়। ওই কমিটির উদ্যোগে প্রথম আন্দোলন হিসেবে মানববন্ধন করা হয়। মানববন্ধনে জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতা, সাংবাদিক, আইনজীবী, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতা, শিক্ষক, শিক্ষার্থীসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ অংশ নেন।
এ সময় বক্তারা ইকোপার্ক রক্ষায় কঠোর আন্দোলনের হুশিয়ারী দিয়ে বলেন,অনতিবিলম্বে জণস্বার্থে এলাকাবাসীর দাবীতে পার্কের উপর থেকে মামলা তুলে নিতে হবে ও পরিবেশ বান্ধব ইকোপার্কের জমির ফিরিয়ে দিয়ে জাতির কাছে ক্ষমা চাইতে হবে? আর যদি তাহা না করে তাহলে উক্ত ভূমিগ্রাসী চক্রের বিভিন্ন কুকীর্তির মুখোশ উন্মোচন করে দেবেন এলাকার জনগন।
এ ভূমিগ্রাসী চক্ররা ইকোপার্ক ছাড়াও ঝালকাঠির একটি সরকারী প্রতিষ্ঠানের নামে মামলা দিয়ে সরকারের কোটি কোটি টাকা রাজস্ব ফাঁকি দিয়ে আঙ্গুল ফুলে কলাগাছ বনে গেছেন বলেও অভিযোগ উঠেছে। অর্থের দাপটে প্রশাসনকে ম্যানেজ করে এভাবে একেরপর এক দ্বিতীয় কলকাতা খ্যাত ঝালকাঠির বুকের উপর ছোবল দিয়ে পারপেয়ে যাচ্ছে।





google.com, pub-4074757625375942, DIRECT, f08c47fec0942fa0

ঝালকাঠি এর আরও খবর

ঝালকাঠিতে ৫ম শ্রেণীর ছাত্রীকে ধর্ষণের চেষ্টার অভিযোগ ঝালকাঠিতে ৫ম শ্রেণীর ছাত্রীকে ধর্ষণের চেষ্টার অভিযোগ
ঝালকাঠিতে দুই দিনের স্কুল দাবা প্রতিযোগিতা শেষ ঝালকাঠিতে দুই দিনের স্কুল দাবা প্রতিযোগিতা শেষ
মসজিদের টাকা আত্মসাত করে উল্টো দানশীল ব্যক্তির নামে আদালতে মামলা মসজিদের টাকা আত্মসাত করে উল্টো দানশীল ব্যক্তির নামে আদালতে মামলা
ঝালকাঠিতে থানা হেফাজতে যুবকের আত্মহত্যা ঝালকাঠিতে থানা হেফাজতে যুবকের আত্মহত্যা
নলছিটি মসজিদ কমিটির সভাপতির বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগ নলছিটি মসজিদ কমিটির সভাপতির বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগ
জেলা পরিষদ নির্বাচনে ঝালকাঠিতে আগ্রহী প্রার্থীরা সরব জেলা পরিষদ নির্বাচনে ঝালকাঠিতে আগ্রহী প্রার্থীরা সরব
ঝালকাঠিতে ধর্ষনের অভিযোগে মামলা : গ্রেফতার-৪ ঝালকাঠিতে ধর্ষনের অভিযোগে মামলা : গ্রেফতার-৪
আমির হোসেন আমু’র  পিতার মৃত্যুবার্ষিকী পালিত আমির হোসেন আমু’র পিতার মৃত্যুবার্ষিকী পালিত
ভূমিহীনদের ঘর পেয়েছে সচ্ছলরা,স্বামী স্ত্রীর নামে ২টি ঘর সঠিক তদন্তের দাবী ভূমিহীনদের ঘর পেয়েছে সচ্ছলরা,স্বামী স্ত্রীর নামে ২টি ঘর সঠিক তদন্তের দাবী
ক্ষুদ্র ঋণের নামে অলিখিত চেক রেখে ব্যবসায়ীদের হয়রানীর অভিযোগ ক্ষুদ্র ঋণের নামে অলিখিত চেক রেখে ব্যবসায়ীদের হয়রানীর অভিযোগ

আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)