শিরোনাম:
●   পার্বত্য শান্তিচুক্তি পাহাড়ের চিত্র বদলে দিয়েছে : কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি ●   ৮ বছর পর খাগড়াছড়িতে ছাত্রলীগের সম্মেলন ●   ভারতীয় হাইকমিশনারকে ডেকে অনতিবিলম্বে সীমান্ত হত্যা বন্ধ করতে বলুন ●   রাবিপ্রবিতে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত ●   মানিকছড়িতে অবৈধ বালু উত্তোলনের দায়ে অর্ধ লক্ষ টাকা জরিমানা ●   কাপ্তাই হ্রদের চারটি উপকেন্দ্র থেকে সাড়ে ১৫ কোটির উর্ধ্বে শুল্ক আয় করেছে বিএফডিসি ●   পার্বত্য অঞ্চলের মানুষের মধ্যে সম্প্রীতির বন্ধন গড়ে তুলতে হবে : পার্বত্য প্রতিমন্ত্রী ●   ঘোড়াঘাটে ২ ট্রাকের মুখোমুখি সংঘর্ষে ড্রাইভার ও হেলপার নিহত ●   অবিলম্বে ‘হিট ইমারজেন্সী ‘ জারী করুন, সমন্বিত পদক্ষেপ গ্রহণ করুন ●   ইউএসএ বাংলা সাহিত্য সম্মেলনে আসতে শুরু করেছেন দুই বাংলার কবি সাহিত্যিকগন ●   ঈশ্বরগঞ্জে মহিলা এমপি ব্যরিস্টার ফারজানাকে বরণ ●   মানিকছড়িতে ছাদ থেকে পড়ে যুবকের মৃত্যু ●   অনির্দিষ্টকালের জন্য চুয়েট বন্ধ ঘোষণা ●   নিরাপদ সড়কের প্রয়োজনীয়তা ●   সাজেকে নিহত ৫ শ্রমিকের বাড়িতে চলছে শোকের মাতম ●   রাঙামাটিতে ইউপিডিএফের ডাকা অর্ধদিবস সড়ক ও নৌপথ অবরোধ পালিত ●   সীমান্ত হত্যাকাণ্ড ও বাংলাদেশ - ভারত সম্পর্ক ●   আইন-শৃঙ্খলার ব্যত্যয় হলে সরকারের উন্নয়ন কাজেরও ব্যত্যয় ঘটবে রাঙামাটিতে পার্বত্য প্রতিমন্ত্রী ●   তীব্র দাবদাহে মধ্যে কুষ্টিয়ায় ৩ হাজার গাছ কাটার প্রক্রিয়া করেছে বন বিভাগ ●   কাপ্তাই সড়কে রাতেও চলছে চুয়েট শিক্ষার্থীদের আন্দোলন ●   রাঙামাটিতে চোরাই কাঠ ও বিদেশী সিগারেটসহ ৩০ লক্ষ টাকার মালামাল জব্দ করেছে দক্ষিণ বন বিভাগ ●   দুর্বৃত্তদের দেয়া আগুনে সাংবাদিক এর বাগান বাড়ি পুড়ে দেয়ার আজ ২ মাস : ক্ষয়-ক্ষতির তালিকা প্রকাশ ●   আঞ্চলিক পরিষদসহ তিন পার্বত্য জেলা পরিষদ ৩৫ বছর পরিচালিত হচ্ছে অনির্বাচিতদের দ্বারা ●   রাঙামাটির চার উপজেলায় প্রার্থীদের প্রতীক বরাদ্ধ : ৮ মে নির্বাচন ●   কল্পনা অপহরণ মামলা রাঙামাটি কোর্টে ডিসমিস করায় হিল উইমেন্স ফেডারেশনের ক্ষোভ প্রকাশ ●   নিরীহ মানুষকে গণগ্রেফতারের প্রতিবাদে ২৫ এপ্রিল রাঙামাটিতে সড়ক ও নৌপথ অবরোধ ●   আনসারের অস্ত্রলুটের ঘটনায় রুমা উপজেলা ছাত্রলীগ সভাপতিসহ ৭ জন কারাগারে ●   বান্দরবানে গণগ্রেফতারের প্রতিবাদে রাঙামাটিতে বিক্ষোভ ●   নিজের অস্ত্র দিয়ে মাথায় গুলি করে আনসার সদস্যদের আত্মহত্যা ●   কাপ্তাই হ্রদকে বাঁচাতে ও বিদ্যুৎ উৎপাদন স্বাভাবিক রাখতে জরুরি ভিত্তিতে হ্রদের ড্রেজিং করা দরকার
রাঙামাটি, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
বুধবার ● ৩ আগস্ট ২০২২
প্রথম পাতা » সকল বিভাগ » আলিম মাদরাসা’র সাবেক শিক্ষক সংবর্ধিত
প্রথম পাতা » সকল বিভাগ » আলিম মাদরাসা’র সাবেক শিক্ষক সংবর্ধিত
২৩৪ বার পঠিত
বুধবার ● ৩ আগস্ট ২০২২
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

আলিম মাদরাসা’র সাবেক শিক্ষক সংবর্ধিত

ছবি : সংবাদ সংক্রান্ত বিশ্বনাথ প্রতিনিধি :: সিলেটের বিশ্বনাথে ২ আগষ্ট মঙ্গলবার সকাল ১১ টায় সময় দশপাইকা আনোয়ারুল উলুম আলিম মাদরাসা’র হল রুমে মাওলানা মো. মখলিছুর রহমান এর সভাপতিত্বে এক সম্বর্ধনা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

সম্বর্ধনা অনুষ্ঠানে সম্বর্ধিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাদরাসা’র সাবেক সুনামধন্য শিক্ষক, দশপাইকা গ্রামের কৃতিসন্তান ও যুক্তরাজ্যস্থ হ্যারোরোড জামে মসজিদের সুনামধন্য ইমাম ও খতিব মাওলানা মো. আব্দুশ শহিদ ও তাঁর ছোট ভাই যুক্তরাজ্য প্রবাসী মো. সুরুজ মিয়া।

অনুষ্ঠানে শিক্ষকদের পক্ষ থেকে মো. শামীম মিয়া, ফারুক আহমদ ও মো. হেলাল আহমদ বক্তব্য প্রদান করেন। সম্বর্ধিত অতিথি মাওলানা মো. আব্দুশ শহীদ তাঁর স্মৃতিবিজড়িত শৈশব-কৈশর ও শিক্ষক জীবনের বিভিন্ন স্মৃতি ও মাদরাসা’র প্রতিষ্ঠাতা সুপারিন্টেনডেন্ট আল্লামা মো. আকবর আলী (রাহ.) বিভিন্ন নসিহতের কথা ব্যক্ত করেন,প্রিন্সিপাল মাওলানা আকবর আলী রহঃ এর সৃতিচারণ করতে গিয়ে তিনি আবেগ আপ্লূত হয়ে যান, হুজুরের ভালবাসার প্রতিদান স্বরুপ তিনি লন্ডনে আকবর আলী রহঃ সৃতিসংসদের দায়িত্ব পালন করে আসছেন।
তিনি বলেন, এই মাদ্রাসার প্রতিটি কানায় কানায় হুজুরের পদধূলি আজও লেগে আছে, আমি হুজুরের আত্বার মাগফেরাত কামনা করি, মাদরাসা’ ফার্ণিচার বাবদ তিনি ও তাঁর ভাই মো. সুরুজ মিয়া পঞ্চাশ হাজার টাকা অনুদান প্রদানের আশ্বাস দেন।

এসময় উপস্থিত ছিলেন মাদ্রাসার উপাধ্যক্ষ মাওলানা লুৎফুর রহমান, সহকারী শিক্ষক, মাওলানা আব্দুল মুসাব্বির, মাওলানা রহুল আমিন,মাওলনা জামিল আহমদ,মাওলানা হুসাইন মোহাম্মদ সাইফুল্লাহ, মাওলানা ওয়ালিউল্লাহ, মাস্টার শফিকুল আলম মজুমদার, মাস্টার জাহাঙ্গীর আলম বিপ্লব,অফিস সহকারী আবুল কাশেম, সমাজ সেবক ও গিয়াস উদ্দিন প্রমুখ।

বিশ্বনাথে ‘ওয়ান পাউন্ড হসপিটাল’র অর্থ বিতরণ করলেন শফিক চৌধুরী

বিশ্বনাথ :: সিলেট জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ও সাবেক এমপি আলহাজ্ব শফিকুর রহমান চৌধুরী বলেন, মা ও মাটির টানে স্বাধীনতার পূর্ব থেকেই সকল দুর্যোগে সরকারের পাশাপাশি প্রবাসী বাঙালীরা দেশ ও জাতির পাশে দাঁড়িয়েছেন। প্রবাসীরাই বাঙালীদের দূর্দিনের বন্ধু। প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রবাসীদেরকে সম্মান দিতেই তাদেরকে ভোটাধিকার প্রয়োগের সুযোগ সৃষ্টি করে দিয়েছেন। তাই আমাদের সবাইকেও প্রবাসীদেরকে সম্মান করতে হবে।

তিনি মঙ্গলবার (২ আগস্ট) বিকেলে সিলেটের বিশ্বনাথে বন্যায় ক্ষতিগ্রস্থ উপজেলার অলংকারী ইউনিয়নের শতাধিক পরিবারের মধ্যে ‘ওয়ান পাউন্ড জেনারেল হসপিটাল’র উদ্যোগে নগদ অর্থ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথাগুলো বলেন। ইউনিয়ন পরিষদ প্রাঙ্গনে নগদ অর্থ বিতরণ অনুষ্ঠানে ক্ষতিগ্রস্থ প্রত্যেক পরিবারকে এক হাজার টাকা করে প্রদান করা হয়।

দি ওয়ান পাউন্ড জেনারেল হসপিটালের ট্রাস্টি ও যুক্তরাজ্যের লন্ডন বরা অফ টাওয়ার হ্যামলেটসের সাবেক কাউন্সিলর কবি শাহ সুহেল আমিনের সভাপতিত্বে এবং দি ওয়ান পাউন্ড জেনারেল হসপিটালের বাংলাদেশ শাখার চিফ কো-অডিনের্টর কবি নাজমুল ইসলাম মকবুলের পরিচালনায় নগদ অর্থ বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি শাহ আসাদুজ্জামান আসাদ, অলংকারী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নাজমুল ইসলাম রুহেল, অলংকারী ইউনিয়ন আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি হাজী হিরা মিয়া, বাঁচাও হাওর আন্দোলনের আহবায়ক সাজিদুর রহমান সুহেল।

অনুষ্ঠানের শুরুতে কোরআন তেলাওয়াত করেন হাফিজ মারজান আহমদ এবং স্বাগত বক্তব্য রাখেন দি ওয়ান পাউন্ড জেনারেল হসপিটালের বাংলাদেশ শাখার কো-অডিনের্টর ও বিশ্বনাথ প্রেস ক্লাবের সভাপতি তজম্মুল আলী রাজু। এসময় উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আব্দুল আজিজ সুমন, অলংকারী ইউনিয়ন যুবলীগের যুগ্ম আহবায়ক আফসান খান’সহ বিভিন্ন শ্রেণী-পেশার ব্যক্তিবর্গ।

বিশ্বনাথে জাতীয় শোক দিবস উপলক্ষ্যে ‘মানস’র উদ্যোগে ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্টিত

বিশ্বনাথ :: ১৯৭৫ সালের ১৫ আগস্ট স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর ৪৭ তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোকদিবস উপলক্ষে সিলেটের বিশ্বনাথ উপজেলার লামাকাজীতে এলাকার দেড়শত লোকের ফ্রি চিকিৎসা ও ঔষধ প্রদান করা হয়।

শোকাবহ আগস্ট মাস শুরুর ১ম দিন সোমবারে উপজেলার লামাকাজী ইউনিয়নের দিঘলী উপ-স্বাস্হ্য কেন্দ্রে মাদকদ্রব্য ও নেশা-নিরোধ সংস্হা ‘মানস’ লামাকাজী ইউনিয়ন শাখার উদ্যোগে ওই ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্টিত হয়।

এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন ও ফ্রি মেডিক্যাল ক্যাম্পের উদ্বোধন করেন বীরমুক্তিযোদ্ধা, একুশে পদকপ্রাপ্ত শব্দসৈনিক ও মানস-এর প্রতিষ্ঠাতা অধ্যাপক ড. অরূপরতন চৌধুরী।

লামাকাজী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কবির হোসেন ধলা মিয়ার সভাপতিত্বে ও ইউনিয়ন আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক অরবিন্দু পাল এর পরিচালনায় অনুষ্টানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার বীর মুক্তিযোদ্ধা রনজিত চন্দ্র ধর রন, বীর মুক্তিযোদ্ধা কবি মুহিবুর রহমান কিরন, মাদকদ্রব্য ও নেশা-নিরোধ সংস্হা ‘মানস’ এর সিলেট জেলার সভাপতি হেলাল আহমদ, গোবিন্দ গন্জ বহুমুখী উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক সুধাংশু শেখর দত্ত, আকিলপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক হিমাংশু রায় হিমু, বিশিষ্ট ব্যবসায়ী সুনিল কান্তি দে, জেলা যুবলীগ নেতা অতুল দেব।

শুভেচ্ছা বক্তব্য রাখেন জেলা প্রেস ক্লাবের সাবেক সভাপতি শ্রী তাপস দাস পুরকায়স্ত ও ইউনিয়ন আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি শ্রী পোলক ভট্টাচার্য্য।

এসময় উপস্হিত ছিলেন ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান লালা মিয়া, ড. মন্জুশ্রী একাডেমীর পরিচালক কবি সুমন বিপ্লব, সংগঠক বলরাম দে, আকদ্দুস আলী, ড ফরিদ আহমদ, শহিদ খান আতা, কপিল আহমদ, বায়েজিদ আহমদ, আনোয়ার আলীসহ ‘মানস’ এর নেতাকর্মী ও এলাকার বিভিন্ন শ্রেনী পেশার ব্যক্তিবর্গ।

ভোলায় রহিম হত্যার প্রতিবাদে বিশ্বনাথে ছাত্রদলের বিক্ষোভ মিছিল

বিশ্বনাথ :: সারাদেশে লোডশেডিং ও জ্বালানি খাতে অব্যবস্থাপনার বিরুদ্ধে বিএনপির ঘোষিত কর্মসূচিতে ভোলা জেলায় সেচ্ছাসেবকদল নেতা আবদুর রহিম হত্যার প্রতিবাদে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বিশ্বনাথ উপজেলা ছাত্রদল, পৌর ছাত্রদল ও বিশ্বনাথ সরকারি কলেজ ছাত্রদলের উদ্যোগে বিক্ষোভ মিছির ও পথ সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (২ আগষ্ট) বেলা ২টায় বিশ্বনাথে পৌর শহরের দলীয় কার্যালয়ের সামন থেকে মিছিলটি বের হয়ে প্রধান প্রধান সড়কগুলো প্রদিক্ষণ শেষে পৌর শহরের বাসিয়া সেতুর ওপর পদসভায় মিলিত হয়।

উপজেলা ছাত্রদলের আহবায়ক হোসাইন আহমদ প্রবেলের সভাপতিত্বে ও সদস্য সচিব ফাহিম আহমদের পরিচালনায় পথ সভায় বক্তব্য রাখেন পৌর ছাত্রদলের আহবায়ক ফখরুল ইসলাম রেজা।

এসময় উপস্থিত ছিলেন, উপজেলা ছাত্রদলের যুগ্ম-আহবায়ক এনামুল হক এনাম, রাসেল আহমদ, আখতার আহমদ, আবদুস সালাম জুনেদ, কয়েছ আহমদ সবুজ, সদস্য আবদুল কাইয়ুম, মোহাম্মদ আলী, আলামিন আহমদ, রাসেল আলী, রায়হান আহমদ, ইউপি ছাত্রদল নেতা শাহদাৎ হোসেন, আরজু মিয়া, রহিম আলী, মিলাদ হোসেন, মাহফুজ আলী, মঈনুর আহমদ, সালমান আহমদ, আবদুল হালিম, জুনেদ আহমদ, ফাহাদ মিয়া, হেলাল আহমদ, রিমন মিয়া, নাজমুল মিয়া, আহাদ মিয়া, শিপন মিয়া, জাকির মিয়া, সৌরভ আহমদ, লায়েক আহমদ, নোমান মিয়া, তারেক মিয়া, দিলোয়ার হোসেন, আলম, জাহির মিয়া, তোহেল আহমদ, ওয়াদুদ মিয়া, শামছুল মিয়া, তাজুল, কামাল আহমদ, কলেজ ছাত্রদল নেতা রাসেল আলী, হাসান, রায়হান, জামিল আহমদ, রোমন মিয়া, মঈনুল ইসলাম, জাকির, আলামিন প্রমুখ।





সকল বিভাগ এর আরও খবর

পার্বত্য শান্তিচুক্তি পাহাড়ের চিত্র বদলে দিয়েছে  : কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি পার্বত্য শান্তিচুক্তি পাহাড়ের চিত্র বদলে দিয়েছে : কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি
৮ বছর পর খাগড়াছড়িতে ছাত্রলীগের সম্মেলন ৮ বছর পর খাগড়াছড়িতে ছাত্রলীগের সম্মেলন
ভারতীয়  হাইকমিশনারকে ডেকে অনতিবিলম্বে সীমান্ত হত্যা বন্ধ করতে বলুন ভারতীয় হাইকমিশনারকে ডেকে অনতিবিলম্বে সীমান্ত হত্যা বন্ধ করতে বলুন
রাবিপ্রবিতে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত রাবিপ্রবিতে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত
মানিকছড়িতে অবৈধ বালু উত্তোলনের দায়ে অর্ধ লক্ষ টাকা জরিমানা মানিকছড়িতে অবৈধ বালু উত্তোলনের দায়ে অর্ধ লক্ষ টাকা জরিমানা
কাপ্তাই হ্রদের চারটি উপকেন্দ্র থেকে সাড়ে ১৫ কোটির উর্ধ্বে শুল্ক আয় করেছে বিএফডিসি কাপ্তাই হ্রদের চারটি উপকেন্দ্র থেকে সাড়ে ১৫ কোটির উর্ধ্বে শুল্ক আয় করেছে বিএফডিসি
পার্বত্য অঞ্চলের মানুষের মধ্যে সম্প্রীতির বন্ধন গড়ে তুলতে হবে : পার্বত্য প্রতিমন্ত্রী পার্বত্য অঞ্চলের মানুষের মধ্যে সম্প্রীতির বন্ধন গড়ে তুলতে হবে : পার্বত্য প্রতিমন্ত্রী
ঘোড়াঘাটে ২ ট্রাকের মুখোমুখি সংঘর্ষে ড্রাইভার ও হেলপার নিহত ঘোড়াঘাটে ২ ট্রাকের মুখোমুখি সংঘর্ষে ড্রাইভার ও হেলপার নিহত
অবিলম্বে ‘হিট ইমারজেন্সী ‘ জারী করুন, সমন্বিত পদক্ষেপ গ্রহণ করুন অবিলম্বে ‘হিট ইমারজেন্সী ‘ জারী করুন, সমন্বিত পদক্ষেপ গ্রহণ করুন
ইউএসএ বাংলা সাহিত্য সম্মেলনে আসতে শুরু করেছেন দুই বাংলার কবি সাহিত্যিকগন ইউএসএ বাংলা সাহিত্য সম্মেলনে আসতে শুরু করেছেন দুই বাংলার কবি সাহিত্যিকগন

আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)