শিরোনাম:
●   মানিকছড়িতে অবৈধ বালু উত্তোলনের দায়ে অর্ধ লক্ষ টাকা জরিমানা ●   কাপ্তাই হ্রদের চারটি উপকেন্দ্র থেকে সাড়ে ১৫ কোটির উর্ধ্বে শুল্ক আয় করেছে বিএফডিসি ●   পার্বত্য অঞ্চলের মানুষের মধ্যে সম্প্রীতির বন্ধন গড়ে তুলতে হবে : পার্বত্য প্রতিমন্ত্রী ●   ঘোড়াঘাটে ২ ট্রাকের মুখোমুখি সংঘর্ষে ড্রাইভার ও হেলপার নিহত ●   অবিলম্বে ‘হিট ইমারজেন্সী ‘ জারী করুন, সমন্বিত পদক্ষেপ গ্রহণ করুন ●   ইউএসএ বাংলা সাহিত্য সম্মেলনে আসতে শুরু করেছেন দুই বাংলার কবি সাহিত্যিকগন ●   ঈশ্বরগঞ্জে মহিলা এমপি ব্যরিস্টার ফারজানাকে বরণ ●   মানিকছড়িতে ছাদ থেকে পড়ে যুবকের মৃত্যু ●   অনির্দিষ্টকালের জন্য চুয়েট বন্ধ ঘোষণা ●   নিরাপদ সড়কের প্রয়োজনীয়তা ●   সাজেকে নিহত ৫ শ্রমিকের বাড়িতে চলছে শোকের মাতম ●   রাঙামাটিতে ইউপিডিএফের ডাকা অর্ধদিবস সড়ক ও নৌপথ অবরোধ পালিত ●   সীমান্ত হত্যাকাণ্ড ও বাংলাদেশ - ভারত সম্পর্ক ●   আইন-শৃঙ্খলার ব্যত্যয় হলে সরকারের উন্নয়ন কাজেরও ব্যত্যয় ঘটবে রাঙামাটিতে পার্বত্য প্রতিমন্ত্রী ●   তীব্র দাবদাহে মধ্যে কুষ্টিয়ায় ৩ হাজার গাছ কাটার প্রক্রিয়া করেছে বন বিভাগ ●   কাপ্তাই সড়কে রাতেও চলছে চুয়েট শিক্ষার্থীদের আন্দোলন ●   রাঙামাটিতে চোরাই কাঠ ও বিদেশী সিগারেটসহ ৩০ লক্ষ টাকার মালামাল জব্দ করেছে দক্ষিণ বন বিভাগ ●   দুর্বৃত্তদের দেয়া আগুনে সাংবাদিক এর বাগান বাড়ি পুড়ে দেয়ার আজ ২ মাস : ক্ষয়-ক্ষতির তালিকা প্রকাশ ●   আঞ্চলিক পরিষদসহ তিন পার্বত্য জেলা পরিষদ ৩৫ বছর পরিচালিত হচ্ছে অনির্বাচিতদের দ্বারা ●   রাঙামাটির চার উপজেলায় প্রার্থীদের প্রতীক বরাদ্ধ : ৮ মে নির্বাচন ●   কল্পনা অপহরণ মামলা রাঙামাটি কোর্টে ডিসমিস করায় হিল উইমেন্স ফেডারেশনের ক্ষোভ প্রকাশ ●   নিরীহ মানুষকে গণগ্রেফতারের প্রতিবাদে ২৫ এপ্রিল রাঙামাটিতে সড়ক ও নৌপথ অবরোধ ●   আনসারের অস্ত্রলুটের ঘটনায় রুমা উপজেলা ছাত্রলীগ সভাপতিসহ ৭ জন কারাগারে ●   বান্দরবানে গণগ্রেফতারের প্রতিবাদে রাঙামাটিতে বিক্ষোভ ●   নিজের অস্ত্র দিয়ে মাথায় গুলি করে আনসার সদস্যদের আত্মহত্যা ●   কাপ্তাই হ্রদকে বাঁচাতে ও বিদ্যুৎ উৎপাদন স্বাভাবিক রাখতে জরুরি ভিত্তিতে হ্রদের ড্রেজিং করা দরকার ●   রাবিপ্রবিতে ভর্তি পরীক্ষার সমন্বয় সভা ●   ঝালকাঠি ২ উপজেলায় তিন পদে ২৪ জনের মনোনয়ন দাখিল ●   রুমা-থানচি ব্যংক ডাকাতির মামলায় কেএনএফ এর আরও ৫ জন রিমান্ডে ●   অপসংবাদিকতা রোধে সাংবাদিকদের ডাটাবেজ প্রণয়নে কাজ করছে প্রেস কাউন্সিল
রাঙামাটি, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
বৃহস্পতিবার ● ৮ সেপ্টেম্বর ২০২২
প্রথম পাতা » চট্টগ্রাম » ডিজিটাল নিরাপত্তা আইন মামলায় ৫ সাংবাদিকের জামিন মঞ্জুর
প্রথম পাতা » চট্টগ্রাম » ডিজিটাল নিরাপত্তা আইন মামলায় ৫ সাংবাদিকের জামিন মঞ্জুর
২৫৬ বার পঠিত
বৃহস্পতিবার ● ৮ সেপ্টেম্বর ২০২২
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

ডিজিটাল নিরাপত্তা আইন মামলায় ৫ সাংবাদিকের জামিন মঞ্জুর

প্রর্তীকি ছবি মিরসরাই (চট্টগ্রাম) প্রতিনিধি :: ডিজিটাল নিরাপত্তা আইনে মামলায় মিরসরাই ও সীতাকুণ্ড উপজেলার ৫ সাংবাদিকের জামিন মঞ্জুর করেছেন আদালত। বুধবার (৭ সেপ্টেম্বর) দুপুরে সাইবার ট্রাইবুনাল আদালত চট্টগ্রামের বিচারক জহিরুল কবির সাংবাদিক সেকান্দর হোসাইন (দৈনিক সমকাল এর সীতাকুণ্ড প্রতিনিধি), এনায়েত হোসেন মিঠু (দৈনিক কালের কন্ঠ ও দৈনিক পূর্বকোণ এর মিরসরাই প্রতিনিধি), মাহবুবুর রহমান পলাশ (দৈনিক যুগান্তর ও দৈনিক আজাদী এর মিরসরাই প্রতিনিধি), মো. জহিরুল ইসলাম (আমার সংবাদ এর সীতাকুণ্ড প্রতিনিধি), মোহাম্মদ ইউসুফ (দৈনিক ইত্তেফাক, বাংলা ট্রিবিউন এর মিরসরাই প্রতিনিধি ও দৈনিক সাঙ্গু’র নিজস্ব প্রতিবেদক মিরসরাই) এর জামিন মঞ্জুর করেন।
মামলায় বিবাদী পক্ষে ছিলেন, সিনিয়র আইনজীবী ইব্রাহীম হোসেন বাবুল, চট্টগ্রাম জেলা পাবলিক প্রসিকিউটর (পিপি) শেখ ইফতেখার সাইমুল চৌধুরী, মোঃ মুজিবুর রহমান চৌধুরী ফারুখ, নাসির উদ্দিন আহামদ খাঁন রনি, রেদোয়ান উদ্দিন।
প্রসঙ্গতঃ ২০২১ সালের ২২ মে দৈনিক কালের কণ্ঠ পত্রিকায় ‘ওরা প্রতারক’ শিরোণামে প্রকাশিত সংবাদ এবং দৈনিক সাঙ্গুতে ‘সাংবাদিক পরিচয়ে প্রতারণাই ওদের উদ্দেশ্য’ শিরোণামে প্রকাশিত সংবাদ সামাজিক যোগাযোগমাধ্যম ফেইসবুকে শেয়ার করায় মিরসরাই ও সীতাকুণ্ড উপজেলার ৫ সাংবাদিকের বিরুদ্ধে নুরুল কবির শাহ দুলাল ২০২১ সালের ২৬ জুন সাইবার ট্রাইবুনাল আদালত চট্টগ্রামে মামলা (নং- ৭০/২১) দায়ের করেন।

মিরসরাইয়ে ছাত্রলীগ নেতা রাজু হত্যার আসামি ইউপি সদস্য শাহীন গ্রেফতার

মিরসরাই :: মিরসরাইয়ের জোরারগঞ্জে ছাত্রলীগ নেতা ইব্রাহিম রাজু (২৭) নামে সাবেক ছাত্রলীগ নেতা হত্যা মামলার প্রধান আসামী ইউপি সদস্য শাহিনুর ইসলাম প্রকাশ শাহীনকে (৩৬) গ্রেফতার করা হয়েছে। সোমবার দিবাগত রাতে গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছেন জোরারগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) নূর হোসেন মামুন। শাহীন উপজেলার জোরারগঞ্জ ইউনিয়ন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদকের দায়িত্বে রয়েছেন এবং একই ইউনিয়নের ৭ নং ওয়ার্ডের সদস্য।

জোরারগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) নূর হোসেন মামুন বলেন, ইব্রাহিম রাজু হত্যা মামলার এজাহারনামীয় ১ নং আসামী শাহিনকে র্যাব-৭ গ্রেফতার করে মঙ্গলবার সন্ধ্যায় থানায় হস্তান্তর করেছে। বুধবার (৭ সেপ্টেম্বর) সকালে তাকে আদালতে প্রেরণ করা হয়।

প্রসঙ্গত, চলতি বছরের ৯ জুলাই রাত সাড়ে ৯টার দিকে উপজেলার জোরারগঞ্জ ইউনিয়নের ৮নং ওয়ার্ডের জোরারগঞ্জ বিশ্ব রোড দরবারটিলা এলাকায় ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে রাজু নামের এই ছাত্রলীগ নেতাকে হত্যা করা হয়।
নিহত রাজু জোরারগঞ্জ ইউনিয়নের ০৮ নং ওয়ার্ডের কাউয়াচল টিলা এলাকার মহিউদ্দিন ও সুরমা বেগমের পুত্র এবং তিন নম্বর জোরারগঞ্জ ইউনিয়ন ছাত্রলীগের সাবেক যুগ্ম-সাধারণ সম্পাদক ছিলেন। হত্যাকান্ডে জড়িত সন্দেহে ঐদিন নুর উদ্দিন ও সোহেল নামের দু’জনকে আটক করেছে পুলিশ।
তারপর নিহতের পরিবারের পক্ষ থেকে মামলা দায়ের করলে তারপর থেকে প্রধান আসামি ইউপি সদস্য শাহীন পলাতক ছিলো।





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)