শিরোনাম:
●   কাপ্তাই হ্রদ বাঁচাতে দুইটি প্রকল্প গ্রহণ করা হয়েছে রাঙামাটিতে মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রী ●   কল্পনা অপহরণ মামলা খারিজের প্রতিবাদে বিভিন্ন স্থানে গণবিক্ষোভ ●   নিখোঁজ তরুণী উদ্ধার হওয়ার পরেও বাড়িতে ফেরাতে পারেনি পরিবার ●   ঈশ্বরগঞ্জে প্রার্থীদের নিয়ে অবহিতকরণ সভা ●   গণমাধ্যমের স্বাধীনতা একশ্রেণীর মাফিয়া চক্রের হাতে জিম্মি হয়ে আছে ●   বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবসে প্রেস ইউনিটির নাম সংশোধন ●   রাবিপ্রবিতে GST গুচ্ছভুক্ত B ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত ●   গাজীপুরে দুই ট্রেনের সংঘর্ষে আহত-৪ ●   বান্দরবানে শিশু আইন-২০১৩ শীর্ষক ২ দিনের প্রশিক্ষণ কর্মশালা ●   রাঙামাটি কোতয়ালী থানায় মাদকসহ গ্রেফতার-৫ ●   ঘোড়াঘাটে খাদ্য গুদাম সিলগালা কর্মকর্তা উধাও ●   নর্থ ইস্ট ইউনিভার্সিটি’র পরীক্ষা নিয়ন্ত্রক হলেন সাংবাদিক লিয়াকত ●   সন্দ্বীপে ভিক্ষুক পুনর্বাসনে গবাদি পশু বিতরণ ●   লন্ডনে এনায়েত খান মহিলা কলেজের সকল সদস্যদের মিলন মেলা ●   রেলের ভাড়া বৃদ্ধির পাঁয়তারা কাটা ঘায়ে নুনের ছিটার মত ●   কাপ্তাই লেকে বেআইনী অবকাঠামো নির্মাণ বন্ধে মহামান্য হাইকোর্টের নির্দেশনা দেড় বছরেও বাস্তবায়ন হয়নি ●   মহান মে দিবস ও শ্রমিকশ্রেণীর মুক্তির সংগ্রাম ●   পার্বত্য চট্টগ্রামের বন ঝুঁকিপূর্ণ, সংরক্ষণের জন্য এর জরিপ করা প্রয়োজন : কুজেন্দ্র লাল ত্রিপুরা ●   আত্রাইয়ে তিন দিনব্যাপী কৃষি প্রযুক্তি মেলার উদ্বোধন ●   ৭০ শতাংশ মৃত্যু অসংক্রামক রোগে, বাজেটে বরাদ্দ বৃদ্ধির দাবি ●   স্থানীয় সাংবাদিকদের সাথে মতবিনিময় করেছেন সন্দ্বীপ উপজেলা চেয়ারম্যান প্রার্থী আনোয়ার ●   সম্প্রীতি ও ঐক্যের বন্ধন গড়ে তুলতে পারলেই স্মার্ট নাগরিক হওয়া সম্ভব : পার্বত্য প্রতিমন্ত্রী ●   রুমার জঙ্গল থেকে গুলিবিদ্ধ দুইটি মরদেহ উদ্ধার ●   কাউখালীতে উপজেলা পরিষদ নির্বাচন বিষয়ক মতবিনিময় সভা ●   মিরসরাইয়ে এসএসসি ২০২০ ব্যাচের দিবারাত্রি অলিম্পিক ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল ●   ২০২৩ সালের সেরা লিগ্যাল এইড অফিসার সিনিয়র সহকারী জজ মো. জুনাইদ ●   পার্বত্য শান্তিচুক্তি পাহাড়ের চিত্র বদলে দিয়েছে : কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি ●   ৮ বছর পর খাগড়াছড়িতে ছাত্রলীগের সম্মেলন ●   ভারতীয় হাইকমিশনারকে ডেকে অনতিবিলম্বে সীমান্ত হত্যা বন্ধ করতে বলুন ●   রাবিপ্রবিতে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত
রাঙামাটি, শনিবার, ৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
মঙ্গলবার ● ১১ অক্টোবর ২০২২
প্রথম পাতা » সকল বিভাগ » বিশ্বনাথ পৌরসভা নির্বাচন : বিদ্রোহীসহ ৪২ প্রার্থীর মনোনয়ন বাতিল
প্রথম পাতা » সকল বিভাগ » বিশ্বনাথ পৌরসভা নির্বাচন : বিদ্রোহীসহ ৪২ প্রার্থীর মনোনয়ন বাতিল
২৩৪ বার পঠিত
মঙ্গলবার ● ১১ অক্টোবর ২০২২
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

বিশ্বনাথ পৌরসভা নির্বাচন : বিদ্রোহীসহ ৪২ প্রার্থীর মনোনয়ন বাতিল

ছবি : সংবাদ সংক্রান্ত বিশ্বনাথ প্রতিনিধি :: আসন্ন সিলেটের বিশ্বনাথ পৌরসভা নির্বাচনে ৪২জন প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করেছেন রিটার্নিং অফিসার। এর মধ্যে মেয়র পদে ১১ প্রার্থীর মধ্যে আওয়ামী লীগের বিদ্রোহী’সহ ৫জন, সংরক্ষিত মহিলা আসনের ১৫ প্রার্থীর মধ্যে ৫ প্রার্থীর ও সাধারন ৯ ওয়ার্ডের ৭১ প্রার্থীর মধ্যে ৩২ জন প্রার্থীর মনোনয়ন বাতিল হয়েছে। সোমবার বাছাইয়ের পর তাদের ওই মনোনয়নপত্র বাতিল বলে ঘোষণা দেন রিটার্নিং কর্মকর্তা।

বাতিলকৃত মেয়র পদপ্রার্থীরা হচ্ছেন- আ’লীগের বিদ্রোহী প্রার্থী আকদ্দুছ আলী, বিএনপির ঘরানার স্বতন্ত্র মেয়ার প্রার্থী উপজেলা ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক মতিউর রহমান সুমন, শামছু মিয়া, সফিক উদ্দিন ও উপজেলা আল ইসলাহ’র সভাপতি মোঃ ফয়জুল ইসলাম। তবে বাতিল হওয়া প্রার্থীরা তিন দিনের ভেতরে আপিল করতে পারবেন বলে জানিয়েছেন রিটার্নিং অফিসার আলমগীর হোসেন।

বাকি ৬জন মেয়র পদপ্রার্থীকে বৈধ বলে ঘোষণা করা হয়েছে। আর সংরক্ষিত মহিলা আসনের ১৫ প্রার্থীর মর্ধ্যে ১০ জনের ও সাধারণ কাউন্সিলর পদে ৭১ জনের মধ্যে ৩৯ জনের মনোনয়ন বৈধ্য বলে ঘোষণা করা হয়েছে।

প্রার্থীর মেয়র পদে বৈধ তালিকায় রয়েছেন, আ’লীগ সমর্থীত নৌকা প্রতীকের প্রার্থী ফারুক আহমদ, আ’লীগ ঘরানার স্বতন্ত্র প্রার্থী মুহিবুর রহমান, উপজেলা জমিয়তে উলামায়ে ইসলাম বিশ্বনাথ শাখার সাধারণ সম্পাদক মাও: শিব্বির আহমদ, উপজেলা বিএনপির সভাপতি স্বতন্ত্র প্রার্থী জালাল উদ্দিন, যুক্তরাজ্য নিউহ্যাম বিএনপির সাংগঠনিক সম্পাদক মুমিন খান মুন্না ও জামাল উদ্দিন।

উল্লেখ্য, বিশ্বনাথ পৌরসভা নির্বাচনে মনোনয়ন দাখিলের শেষ তারিখ ছিল ৬ অক্টোবর, যাচাই বাছাই ছিল ১০ অক্টোবর, প্রত্যাহার ১৭ অক্টোবর, ভোটগ্রহন ২ নভেম্বর। বিশ্বনাথ পৌরসভার মোট ভোটার সংখ্যা ৩৫ হাজার ৪৭০। পুরুষ ভোটার ১৮ হাজার ২৭৯, নারী ভোটার ১৭ হাজার ১৯১।

ওসমানীনগরে ৫ প্রার্থীর মনোনয়ন বাতিল

বিশ্বনাথ :: সিলেটের ওসমানীনগর উপজেলা পরিষদ নির্বাচনে ৪ জন ভাইস চেয়ারম্যান প্রার্থী, ১জন মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীসহ মোট ৫ প্রার্থীর মনোনয়ন বাতিল ঘোষনা করেছেন উপজেলা নির্বাচন রিটার্নিং অফিসার মোঃ মুরাদ উদ্দিন হাওলাদার। সোমবার দুপুরে উপজেলা প্রশাসনের হল রুমে মনোনয়ন পত্র বাছাইকালে ৫ প্রার্থীর মনোনয়ন বাতিল ঘোষনা করা হয়। তবে, বাতিল হওয়া প্রার্থীরা আগামী ১১ থেকে ১৩ অক্টোবর আপিলের জন্য আবেদন করতে পারবেন।

জানা গেছে, ওসমানীনগর উপজেলা নির্বাচনে চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যন পদে মোট ১৬ জন প্রার্থী মনোনয় জমা দিয়েছিলেন। এর মধ্যে চেয়ারম্যান পদে ৩জন ভাইস চেয়ারম্যান পদে ৯জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪ জন প্রার্থী ৬ অক্টোবর শেষ দিন পর্যন্ত মনোনয়ন পত্র জমা দেন।

১০ অক্টোবর(সোমবার) মনোনয়ন পত্র বাছাইকালে ৫ প্রার্থীর মনোনয়ন বাতিল বলে ঘোষনা করা হয়। তাদের মধ্যে, ভাইস চেয়ারম্যান প্রার্থী জুয়েল মিয়া, খন্দকার মাসুম আহমদ, মাওলানা আবদুল বাছিত, হাজী মখলিছ মিয়া ও মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী উপজেলা মহিলা লীগের সভাপতি মহিমা সুলতানা সুমির মনোনয়ন বাতিল বলে ঘোষনা করা হয়।

বাকি ১১জন প্রার্থীর মনোনয়ন বৈধ বলে ঘোষনা করা হয়। উপজেলা নির্বাচন সহকারী রিটার্নিং কর্মকর্তা ও ওসমানীনগর উপজেলা নির্বাচন কর্মকর্তা আবু লায়েছ দুলাল এসব তথ্য নিশ্চিত করেছে।

গত ৬ অক্টোবর মনোনয়ন দাখিলের শেষ দিন পর্যন্ত চেয়ারম্যান পদে আওয়ামী লীগের একক প্রার্থী সিলেট জেলা যুবলীগের সভাপতি শামিম আহমদ ভিপি, স্বতন্ত্রের মোড়কে উপজেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক কামরুল ইসলাম এবং খেলাফত মজলিসের জেলা কমিটির অর্থ সম্পাদক ছইদুর রহমান চৌধুরী মনোনয়ন দাখিল করেছেন।

ভাইস চেয়ারম্যান পদে উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আনা মিয়া, উপজেলা যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক দিলদার আলী, উপজেলা বিএনপি নেতা ও বর্তমান ভাইস চেয়ারম্যান গয়াস মিয়া, বিএনপি নেতা জুয়েল মিয়া, দলিল লেখক সমিতির সাধারণ সম্পাদক আখতার হোসেন, আঞ্জুমানে আল ইসলাহ নেতা মাওলানা আবদুল বাছিত, আলী হোসেন রানা, হাজী মখলিছ মিয়া, খন্দকার মাসুম আহমদ মনোনয়ন পত্র জমা দেন।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে উপজেলা মহিলা লীগের সভাপতি মহিমা সুলতানা সুমি, বর্তমান ভাইস চেয়ারম্যান মুছলিমা আক্তার চৌধুরী, এবং জানাহার বেগম ও ছানারা বেগম মনোনয়ন দাখিল করেছেন।নির্বাচন কমিশন ঘোষিত ওসমানীনগর উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ১৭ অক্টোবর এবং ভোট গ্রহন অনুষ্ঠিত হবে ২ নভেম্বর।

সুশিক্ষার প্রসার বৃদ্ধি পেলে এলাকা উন্নত হবে : এমপি মোকাব্বির

বিশ্বনাথ :: সিলেট-২ আসনের সংসদ সদস্য ও গণফোরামের সহ সভাপতি মোকাব্বির খান বলেছেন, যে জাতি যত বেশি শিক্ষিত, সে জাতি তত বেশি উন্নত। তাই আমাদের দেশ ও জাতির উন্নয়ন-অগ্রগতির জন্য সুশিক্ষার প্রসার বৃদ্ধি করতে হবে। আর সুশিক্ষার প্রসার বৃদ্ধি পেলে আমাদের এলাকাও উন্নত হবে। তিনি আরো বলেন, সরকারের গ্রহন করা উন্নয়ন প্রকল্পগুলো যাতে সঠিকভাবে বাস্তবায়িত হয় আমাদের সবাইকে সেদিকে সুদৃষ্টি রাখতে হবে। আর কাজে অনিয়ম কিংবা দূর্নীতি হলে সাথে সাথে এলাকাবাসীকে সাথে নিয়ে ঐক্যবদ্ধভাবে এর প্রতিবাদ করতে হবে।

তিনি সোমবার (১০ অক্টোবর) সকালে সিলেটের বিশ্বনাথে সফাত উল্ল্যাহ উচ্চ বিদ্যালয়ে অনুষ্ঠিত উন্নয়নমূলক এবং অলংকারী-পৌদনাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিদর্শনকালে অনুষ্ঠিত পৃথক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে একথাগুলো বলেন।
সফাত উল্ল্যাহ উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি আব্দুল ওয়াহিদের সভাপতিত্বে ও সহকারী প্রধান শিক্ষক সেলিম জাহাঙ্গীরের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন অলংকারী ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান সামসুজ্জামান সমছু, এমএজি ওসমানী মেডিকেল কলেজ এন্ড হাসপাতালের সহযোগী অধ্যাপক ডা. শামছুল ইসলাম, সুনামগঞ্জ সদর উপজেলার প্রকৌশলী আনোয়ার হোসেন, অলংকারী ইউনিয়ন পরিষদের ৭নং ওয়ার্ডের মেম্বার অদুদ মিয়া, আটাব সিলেট অঞ্চলের যুগ্ম সম্পাদক আমিরুল গণি মিনহাজ, বিদ্যালয় পরিচালনা কমিটির অভিভাবক সদস্য আছাব আলী, সমাজসেবক আপ্তাব আলী। অনুষ্ঠানের শুরুতে কোরআন তেলাওয়াত করেন হাফিজ ক্বারী তুহিন আহমদ, স্বাগত বক্তব্য রাখেন বিদ্যালয়ের শিক্ষক মাসুদ এমরান এবং শিক্ষার্থীদের পক্ষে বক্তব্য রাখে শিক্ষার্থী মাহিমা বেগম, আছিয়া বেগম।

অলংকারী-পৌদনাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি হুমায়ুন আহাদ শাওনের সভাপতিত্বে ও মুক্তিযোদ্ধা প্রজন্মের সভাপতি নাজমুল ইসলাম মকবুলের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা শিক্ষা কর্মকর্তা আব্দুর রাজ্জাক, এমএজি ওসমানী মেডিকেল কলেজ এন্ড হাসপাতালের সহযোগী অধ্যাপক ডা. শামছুল ইসলাম, সুনামগঞ্জ সদর উপজেলার প্রকৌশলী আনোয়ার হোসেন, আটাব সিলেট অঞ্চলের যুগ্ম সম্পাদক আমিরুল গণি মিনহাজ। অনুষ্ঠানগুলোতে বিভিন্ন শ্রেণী-পেশার ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষে বিশ্বনাথে ‘মুবারক র্যালি’

বিশ্বনাথ :: পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষে প্রতি বছরের ন্যায় এবারও সিলেটের বিশ্বনাথে বিশাল বর্ণাঢ্য ‘মুবারক র্যালি’ করেছে উদযাপন কমিটি বিশ্বনাথ।

রবিবার বাদ জোহর পৌর শহরের বিশ্বনাথ কামিল মাদরাসা থেকে র্যালিটি বের হয়ে বিশ্বনাথ পুরান বাজার ও নতুন বাজারের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে পুনরায় একই মাদ্রাসায় গিয়ে শেষ হয়।

পবিত্র ঈদে মীলদুন্নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম উদযাপন বিশ্বনাথ উপজেলা কমিটির নেতৃত্বে বের হওয়া র্যালিতে নবীর শানে ফেস্টুন, পতাকা হাতে সহাস্রাধিক মাদ্রাসা ছাত্র ও ধর্মপ্রাণ মুসল্লি অংশ নেন।

এর আগে বিশ্বনাথ কামিল মাদরাসা মাঠে ঈদে মীলাদুন্নবী উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, বাংলাদেশ আনজুমানে আল-ইসলাহ’র সভাপতি হযরত মাওলানা আল্লামা হুছামুদ্দিন চৌধুরী ফুলতলী।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন, আল ইসলাহর মহাসচিব অধ্যক্ষ মাওলানা মুফতি এ.কে.এম মনোওর আলী, উপজেলা আল-ইসলাহ’র সভাপতি মাওলানা আকতার আলী, সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মাওলানা হাবিবুর রহমান, পৌর আল ইসলাহ’র সভাপতি তালুকদার ফয়জুল ইসলাম। সভায় সভাপতিত্ব করেন উদযাপন কমিটির সভাপতি সুফী সামসুল ইসলাম। পরিচালনা করেন পৌর আল-ইসলাহ’র আহবায়ক শাহজাহান।

বিশ্বনাথের সাথে আমার আত্মার সম্পর্ক : নাসির উদ্দিন খান

বিশ্বনাথ :: বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত সিলেট জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট নাসিরউদ্দিন খানের উদ্যোগে বিশ্বনাথ উপজেলার সকল পর্যায়ের জনপ্রতিনিধি, আওয়ামী লীগ নেতৃবৃন্দ ও বিশিষ্ট নাগরিকদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (১০অক্টোবর) দুপুরে পৌর শহরের আনিকা কমিউনিটি সেন্টারে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

শুরুতেই স্বাগত বক্তব্য রাখেন জেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নাসির উদ্দিন খান। বক্তব্যে তিনি বলেন, দল আমাকে নির্বাচিত করে নৌকা প্রতীক দিয়েছে। নির্বাচনে কেউ অংশ না করায় আমি বিনা প্রতিদ্বন্দীতায় নির্বাচিত হয়েছি।

আমি একটি দলের রাজনীতির সাথে জড়িত থাকলেও জেলা পরিষদের চেয়ারটি শুধুমাত্র জনগনের। এই চেয়ারটি সব দলের, সব মতের ও নিরপেক্ষ। আগামীতে সবাইকে নিয়ে দল মত নির্বিশেষে জনগনের কল্যাণে কাজ করে যাব। এজন্য তিনি জনপ্রতিনিধি ও বিশ্বনাথের সর্বস্তরের মানুষের সহযোগিতা কামনা করেন।
তিনি আরও বলেন, বিশ্বনাথের সাথে আমার আত্মার সম্পর্ক। বিশ্বনাথের মানুষের উন্নয়নে কাজ অগ্রাধিকার ভিত্তিতে কাজ করা হবে বলে তিনি আশ্বস্থ করেন।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ও স্থানীয় সাবেক এমপি শফিকুর রহমান চৌধুরী। বক্তব্যে তিনি বলেন, আওয়ামী লীগ জনগনের সংগঠন। আওয়ামী লীগের মনোনয়ন পেয়ে বিনা প্রতিদ্ব দ্বিতায় জেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হয়েই দলমত নির্বিশেষে আপনাদের কাছে এসে মতবিনিময় করেছেন নাসির উদ্দিন খান।

আপনাদের সুখ, দু:খের কথা শুনছেন তিনি। এতে নাসির উদ্দিন খান উদার মন মানসিকতার পরিচয় দিয়েছেন। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা নেতৃত্বে দেশ দ্রæত এগিয়ে যাচ্ছে। শেখ হাসিনার নেতৃত্বে সিলেটকে এগিয়ে নিতে নাসিরউদ্দিন খান স্থানীয় সরকারের সকল উন্নয়ন সুষম বন্ঠনের মাধ্যমে কাজ করবেন।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন যুক্তরাজ্য আওয়ামী লীগের যুগ্ম-সম্পাদক আনোয়ারুজ্জামান চৌধুরী। জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি নাজনীন হোসেন, সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মাহফুজুর রহমান, সদস্য এএইচএম ফিরুজ আলী।
সভায় আরও বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি শাহ আসাদুজ্জামান আসাদ, সাধারণ সম্পাদক ও নৌকার মেয়র প্রার্থী ফারুক আহমদ, পৌর আওয়ামী লীগের যুগ্ম-আহবায়ক আলতাব হোসেন।

দৌলতপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ আমির আলীর সভাপতিত্বে ও রামপাশা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট মোহাম্মদ আলমগীর, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আব্দুল আজিজ সুমন এবং যুবলীগ নেতা মুহিবুর রহমান সুইটের যৌথ পরিচালনায় সভা জনপ্রতিনিধিদের মধ্য থেকে বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মাওলানা হাবিবুর রহমান, মহিলা ভাইস চেয়ারম্যান জুলিয়া বেগম, বিশ্বনাথ সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. ছয়ফুল হক, খাজাঞ্চি ইউপি চেয়ারম্যান আরশ আলী গণি, লামাকাজী ইউপি চেয়ারম্যান কবির হোসেন ধলা মিয়া, অলংকারী ইউপি চেয়ারম্যান নাজমুল ইসলাম রুহেল, দশঘর ইউপি চেয়ারম্যান এমাদ উদ্দিন খান, দেওকলস ইউপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান খায়রুল আমিন আজাদ, দৌলতপুর ইউপির প্যানেল চেয়ারম্যান নুর উদ্দিন, লামাকাজী ইউপির প্যানেল চেয়ারম্যান এনামুল হক এনাম, রামপাশা ইউপির মহিলা মেম্বার আছারুন নেছা, রামপাশা ইউপি মেম্বার জামাল আহমদ, দশঘর ইউপি মেম্বার মুহিত চৌধুরী। শুরুতেই পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন দৌলতপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আরিফ উল্লাহ সিতাব।

অনুষ্ঠানে উপজেলার সকল জনপ্রতিনিধি, আওয়ামী অঙ্গ ও সহযোগি সংগঠনের নেতৃবৃন্দ, বিশিষ্ট নাগরিক ও সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

ওসমানীনগরের ২১ বছর ধরে নেই সেতুর সংযোগ সড়ক

বিশ্বনাথ :: ওসমানীনগরের সাদিপুর ইউনিয়নে কালনী নদীর ওপর ২১ বছর ধরে দাঁড়িয়ে আছে সংযোগ সড়কবিহীন একটি সেতু। জনসাধারণের যোগাযোগ সহজ করতে প্রায় ৭০ লাখ টাকা ব্যয়ে সেতুটি নির্মাণ হলেও সংযোগ সড়কের অভাবে এর সুফল ভোগের পরিবর্তে দুর্ভোগ পোহাতে হচ্ছে অন্তত আট গ্রামের বাসিন্দাকে।

উপজেলার ইসলামপুর, সুরিকোনা, দক্ষিণ কালনীরচর, চর তাজপুর, হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলার গালিমপুর, মাধবপুর, মতুরাপুর এবং সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার আটঘর গ্রামবাসীর যোগাযোগের একমাত্র মাধ্যম কালনীরচর-শেরপুর সড়কটি। ইসলামপুর এলাকায় কালনী নদী এই সড়কটিকে ছেদ করেছে। সড়কটি ব্যবহার করেই মহাসড়কে উঠতে হয় গ্রামগুলোর বাসিন্দাকে।

এলাকাবাসীর দাবির পরিপ্রেক্ষিতে, ২০০১ সালে সাদীপুর ইউনিয়নের কালনী নদীর ওপর প্রায় ৭০ লাখ টাকা ব্যয়ে একটি সেতু নির্মাণ করা হয়। তৎকালীন বালাগঞ্জ উপজেলা এলজিইডির মাধ্যমে বাস্তবায়িত সেতুটির নির্মাণকাজে অনিয়মের কারণে এক বছরের মধ্যেই এর দু’পাশের সংযোগ সড়কের মাটি দেবে গেলে বিচ্ছিন্ন হয়ে পড়ে সেতুটি। গত ২১ বছরে কর্তৃপক্ষের কাছে সেতুর সংযোগ সড়কের দাবি জানিয়ে এলেও কোনো ব্যবস্থা নেওয়া হয়নি। ফলে বাঁশের সাঁকো তৈরি করে ঝুঁকি নিয়ে নদী পারাপার হতে হচ্ছে।

সাবেক ইউপি সদস্য সোনা মিয়া গাজী জানান, এলাকাবাসীর দাবির পরিপ্রেক্ষিতে সেতুটি নির্মাণ করা হলেও কাজের অনিয়মের কারণে মাটি দেবে গিয়ে সেতুর সঙ্গে সড়ক সংযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ে। সেতুর সংযোগ না থাকায় অনেক মুমূর্ষু রোগীকে সময়মতো হাসপাতালে নিতে না পারায় অনাকাঙ্ক্ষিত মৃত্যুর ঘটনাও ঘটছে।

বর্তমান ইউপি সদস্য খালিছ মিয়া বলেন, জনগণের সুবিধার জন্য সেতু নির্মাণ করা হলেও কোনো কাজে আসছে না। কঙ্কালের মতো দাঁড়িয়ে থাকা সেতুর পাশে সাঁকো তৈরি করে নদী পারাপার হতে হয়। দীর্ঘদিন ধরে জনপ্রতিনিধি ও সংশ্নিষ্টদের কাছে সেতুটির সংযোগ সড়ক স্থাপনের দাবি জানিয়ে এলেও কেউ কোনো ব্যবস্থা নেননি। বর্তমান সংসদ সদস্যকে বিষয়টি অবগত করলে তিনি সরেজমিনে দেখে গেছেন।

ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাহেদ আহমদ মুছা বলেন, এটি এই এলাকার একটি গুরুত্বপূর্ণ সড়ক। সিলেট-ঢাকা মহাসড়কে কোনো সমস্যা হলে বিকল্প সড়ক হিসেবে এটা ব্যবহার করা যেত। বিগত সময়ে পরিকল্পনামন্ত্রীর ডিও লেটার পাওয়া গেলেও সেতুর সংযোগ সড়কের কাজ হয়নি। সড়কটি সংস্কার এবং সেতুর সংযোগ সড়ক স্থাপনে সংশ্নিষ্ট কর্তৃপক্ষের কাছে দাবি জানান তিনি।

স্থানীয় সংসদ সদস্য মোকাব্বির খান বলেন, ওই সেতু পরিদর্শন করেছি। এলাকাবাসীর অসুবিধাকে প্রাধান্য দিয়ে সেতুতে সংযোগ সড়ক স্থাপনের জন্য পরিকল্পনা নেওয়া হয়েছে।

বিশ্বনাথে আইন-শৃঙ্খলা কমিটির সভা

বিশ্বনাথ :: সিলেটের বিশ্বনাথে উপজেরা আইন শৃঙ্খরা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত হয়।

সোমবার ১০ অক্টোবর বেলা ১২টায় উপজেলা প্রশাসনিক ভবনের সেমিনার রুমে এ সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী অফিসার নুসরাত জাহানের সভাপতিত্বে সভায় বক্তারা বলেছেন, আগামী ২ নভেম্বর নব গঠিত বিশ্বনাথ পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হবে।

পৌরসভার ২০টি ভোট কেন্দ্রের মধ্যে ঝুকিপূর্ন কেন্দ্রগুলো চিহ্নিত করতে হবে। যেহেতু নতুন পৌরসভা সেহেতু সকলের সরব উপস্থিতি ও ভোট কেন্দ্রে নিরাপদভাবে ভোটারের ভোট প্রয়োগ নিশ্চিত করতে প্রশাসনের নজর রাখতে হবে।

এসময় উপস্থিত ও বক্তব্য রাখেন সহকারী কমিশনার (ভূমি) আসমা জাহান সরকার, বিশ্বনাথ উপজেলা ভাইস-চেয়ারম্যান মাওলানা হাবিবুর রহমান, মহিলা ভাইস-চেয়ারম্যান জুলিয়া বেগম, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফারুক আহমদ, থানার অফিসার ইন-চার্জ (ওসি) গাজী আতাউর রহমান, বিশ্বনাথ সদর ইউনিয়নের চেয়ারম্যান ছয়ফুল হক, উপজেলা আনসার ভিডিপি কর্মকর্তা আমির হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।





সকল বিভাগ এর আরও খবর

কাপ্তাই হ্রদ বাঁচাতে দুইটি প্রকল্প গ্রহণ করা হয়েছে রাঙামাটিতে মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রী কাপ্তাই হ্রদ বাঁচাতে দুইটি প্রকল্প গ্রহণ করা হয়েছে রাঙামাটিতে মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রী
কল্পনা অপহরণ মামলা খারিজের প্রতিবাদে বিভিন্ন স্থানে গণবিক্ষোভ কল্পনা অপহরণ মামলা খারিজের প্রতিবাদে বিভিন্ন স্থানে গণবিক্ষোভ
নিখোঁজ তরুণী উদ্ধার হওয়ার পরেও বাড়িতে ফেরাতে পারেনি পরিবার নিখোঁজ তরুণী উদ্ধার হওয়ার পরেও বাড়িতে ফেরাতে পারেনি পরিবার
ঈশ্বরগঞ্জে প্রার্থীদের নিয়ে অবহিতকরণ সভা ঈশ্বরগঞ্জে প্রার্থীদের নিয়ে অবহিতকরণ সভা
গণমাধ্যমের  স্বাধীনতা একশ্রেণীর মাফিয়া চক্রের হাতে জিম্মি হয়ে আছে গণমাধ্যমের স্বাধীনতা একশ্রেণীর মাফিয়া চক্রের হাতে জিম্মি হয়ে আছে
বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবসে প্রেস ইউনিটির নাম সংশোধন বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবসে প্রেস ইউনিটির নাম সংশোধন
রাবিপ্রবিতে GST গুচ্ছভুক্ত B ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত রাবিপ্রবিতে GST গুচ্ছভুক্ত B ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত
গাজীপুরে দুই ট্রেনের সংঘর্ষে আহত-৪ গাজীপুরে দুই ট্রেনের সংঘর্ষে আহত-৪
বান্দরবানে শিশু আইন-২০১৩ শীর্ষক ২ দিনের প্রশিক্ষণ কর্মশালা বান্দরবানে শিশু আইন-২০১৩ শীর্ষক ২ দিনের প্রশিক্ষণ কর্মশালা
রাঙামাটি কোতয়ালী থানায় মাদকসহ গ্রেফতার-৫ রাঙামাটি কোতয়ালী থানায় মাদকসহ গ্রেফতার-৫

আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)