শিরোনাম:
●   নিরীহ মানুষকে গণগ্রেফতারের প্রতিবাদে ২৫ এপ্রিল রাঙামাটিতে সড়ক ও নৌপথ অবরোধ ●   আনসারের অস্ত্রলুটের ঘটনায় রুমা উপজেলা ছাত্রলীগ সভাপতিসহ ৭ জন কারাগারে ●   বান্দরবানে গণগ্রেফতারের প্রতিবাদে রাঙামাটিতে বিক্ষোভ ●   নিজের অস্ত্র দিয়ে মাথায় গুলি করে আনসার সদস্যদের আত্মহত্যা ●   কাপ্তাই হ্রদকে বাঁচাতে ও বিদ্যুৎ উৎপাদন স্বাভাবিক রাখতে জরুরি ভিত্তিতে হ্রদের ড্রেজিং করা দরকার ●   রাবিপ্রবিতে ভর্তি পরীক্ষার সমন্বয় সভা ●   ঝালকাঠি ২ উপজেলায় তিন পদে ২৪ জনের মনোনয়ন দাখিল ●   রুমা-থানচি ব্যংক ডাকাতির মামলায় কেএনএফ এর আরও ৫ জন রিমান্ডে ●   অপসংবাদিকতা রোধে সাংবাদিকদের ডাটাবেজ প্রণয়নে কাজ করছে প্রেস কাউন্সিল ●   খাগড়াছড়িতে বলি খেলা, সাংস্কৃতিক অনুষ্ঠানে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরা ●   প্রচন্ড তাপদাহে পানির জন্য চলছে হাহাকার : পানি শূন্য কুষ্টিয়ার গড়াই নদী ●   ১৫ দিনের ঈদযাত্রায় ২৯৪ জনের মৃত্যু ●   নিত্যপণ্যের তুলনায় তামাকপণ্য সস্তা : দাম বাড়ানোর দাবি ●   তীব্র দাবদাহে ৭ দিন বন্ধ দেশের সকল স্কুল,কলেজ ও মাদ্রাসা ●   কোটি টাকা আত্মসাৎ : কুষ্টিয়া শহর সমাজসেবা কর্মকর্তার শাস্তি হল বদলি ●   ঈশ্বরগঞ্জে বাড়ির সীমানা নিয়ে দ্বন্দ্বে নিহত-১ ●   রোগী পারাপারের সী-এম্বুল্যান্স না থাকায় চরম দুর্ভোগের শিকার সন্দ্বীপবাসী ●   দেশের শান্তির জন্য সকলকে ঐক্যবদ্ধ হতে হবে : পার্বত্য প্রতিমন্ত্রী ●   পার্বত্য চট্টগ্রামে আগে আমরা কেউ স্বাধীনভাবে আমাদের ধর্মীয় ও সামাজিক আচার অনুষ্ঠানে আনন্দ উল্লাস করতে পারতাম না : পার্বত্য প্রতিমন্ত্রী ●   জামেয়া মদিনাতুল উলুম মহিলা মাদ্রাসার ফান্ড রেইজিং এবং কৃতজ্ঞতা প্রকাশ ●   অনির্বাণ যুব ক্লাবের কার্যকরী পরিষদ গঠিত ●   রাউজানে পুকুরে ডুবে শিশুর মৃত্যু ●   রাজধানীতে পাহাড়ি প্রাণের উৎসব বৈসাবি পালিত ●   যাবজ্জীবন সাজাপ্রাপ্ত এক আসামি গ্রেফতার ●   সন্দ্বীপে গ্রাম পুলিশের বিরুদ্ধে অসামাজিক কার্যকলাপের অভিযোগ ●   বান্দরবান অঞ্চলে সশস্ত্র তৎপরতা জাতীয় ও জননিরাপত্তা হুমকির মুখে ফেলে দিয়েছে ●   গোলাপগঞ্জ ও বিয়ানীবাজারে শেষ মুহুর্তে ঈদের কেনাকাটায় ব্যাস্ত সবাই ●   অরাজকতা, নাশকতা স্বাধীন সার্বভৌম দেশে কাম্য হতে পারে না : পার্বত্য প্রতিমন্ত্রী ●   সিলেটে মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের মধ্যে ঈদ সামগ্রী বিতরণ ●   অর্থ সংগ্রহের জন্য এই হামলা হয়েছে বলে এখন পর্যন্ত সরকার মনে করছে : স্বরাষ্ট্রমন্ত্রী
রাঙামাটি, মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
রবিবার ● ২ এপ্রিল ২০২৩
প্রথম পাতা » পরবাস » যুক্তরাজ্যে বিশ্বনাথী মেয়ে ‘ফারহানা মিছবাহ তারানা’র ডিগ্রি অর্জন
প্রথম পাতা » পরবাস » যুক্তরাজ্যে বিশ্বনাথী মেয়ে ‘ফারহানা মিছবাহ তারানা’র ডিগ্রি অর্জন
১৯১ বার পঠিত
রবিবার ● ২ এপ্রিল ২০২৩
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

যুক্তরাজ্যে বিশ্বনাথী মেয়ে ‘ফারহানা মিছবাহ তারানা’র ডিগ্রি অর্জন

ছবি : সংবাদ সংক্রান্ত বিশ্বনাথ প্রতিনিধি :: যুক্তরাজ্যে সিলেটের বিশ্বনাথী মেয়ে ‘ফারহানা মিছবাহ তারানা’ ইউনিভার্সিটি অব এসেক্স এর এসেক্স বিজনিস স্কুল থেকে এবছর এমএসসি একাউন্টিং অ্যান্ড ফাইন্যান্স ম্যানেজমেন্টে মাষ্টার ডিগ্রি অর্জন করেছে।

এর পূর্বে ফারহানা মিছবাহ তারানা একই ইউনিভার্সিটি থেকে বিএসসি অনার্স বিজনেস ম্যানেজমেন্টে কৃতিত্বপূর্ণ ফলাফল অর্জন করে।

মেধাবী ওই শিক্ষার্থী বিশ্বনাথ প্রবাসী এডুকেশন ট্রাস্ট ইউকের সাধারণ সম্পাদক, কলচেষ্ঠার ইসলামিক কালচারাল সেন্টার অ্যান্ড মস্কের সাধারণ সম্পাদক, হাজী ইন্তাজ আলী মেমোরিয়াল ট্রাস্টের প্রতিষ্ঠাতা ও পৌর এলাকার বৈদ্যকাপন গ্রামের কৃর্তি সন্তান মিছবাহ উদ্দিন ও সাফিয়া খাতুন দম্পতির ২য় মেয়ে।

ফারহানা মিছবাহ তারানা’র গর্বিত পিতা মিছবাহ উদ্দিন এক প্রতিক্রিয়ায় জানান, মেয়ের কৃতিত্বপূর্ণ ফলাফলে আমরা গর্বিত। পুরো পরিবারসহ আত্বীয়-স্বজন তার ফলাফলে খুশি। তিনি মেয়ের জন্য সবার কাছে দোয়া-আর্শীবাদ কামনা করেছেন।

বিশ্বনাথে প্রবাসী চেরাগ আলীর পরিবারের
খাদ্যসামগ্রী বিতরণ করলেন শফিক চৌধুরী

বিশ্বনাথ :: সিলেট জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ও সাবেক সংসদ সদস্য আলহাজ্ব শফিকুর রহমান চৌধুরী বলেছেন, মাগফেরাতের মাসে সরকারের পাশাপাশি সমাজের অসহায়-গরীব পরিবারগুলোর পাশে আমাদেরকে ঐক্যবদ্ধভাবে দাঁড়াতে হবে।

ধনীদের সম্পদে গরীবের অধিকার রয়েছে, আর তাদেরকে তাদের নিজের প্রাপ্য অধিকার দিতে হবে। তিনি আরো বলেন, জনবান্ধব সরকারের আমলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের বঞ্চিত মানুষের ভাগ্যান্নয়নে নানান প্রকল্প বাস্তবায়ন করেছেন। উন্নয়ন কর্মকান্ডের অংশ হিসেবে গ্রহন করা হচ্ছে আরও নতুন নতুন নানান প্রদক্ষেপ।

তাই দেশের উন্নয়নের প্রক্রিয়া অব্যাহত রাখতে আসছে জাতীয় সংসদ নির্বাচনে নৌকা প্রতীকি ভোট দিয়ে আওয়ামী লীগের মনোনীত প্রার্থীদের বিজয়ী করার মাধ্যমে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা’কে পুনঃরায় প্রধানমন্ত্রী নির্বাচিত করতে হবে।

তিনি শনিবার (১ এপ্রিল) সকালে পৌর শহরের ইলামেরগাঁও গ্রামে পৌর আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য এআর চেরাগ আলী ও তার পরিবারবর্গের উদ্যোগে পৌরসভার ৯নং ওয়ার্ডের ২ শতাধিক অসহায়-গরীব-বঞ্চিত পরিবারের সদস্যদের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথাগুলো বলেন। বিতরণকৃত খাদ্যসামগ্রীর মধ্যে ছিল- চাল, ডাল, ছোলা, সয়াাবিন তৈল, পেয়াঁজ, আলু, লবন।

উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি শাহ আসাদুজ্জামান আসাদের সভাপতিত্বে ও বিশ্বনাথ প্রেস ক্লাবের কোষাধ্যক্ষ জামাল মিয়ার পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের শিক্ষা বিষয়ক সম্পাদক সিরাজুল ইসলাম ইসাম, পৌর আওয়ামী লীগের সদস্য মো. আব্দুল্লাহ, পৌরসভার ৯নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোশাহিদ আলী।

সভার শুরুতে স্বাগত বক্তব্য রাখেন চেরাগ আলীর পরিবারের সদস্য যুক্তরাজ্য প্রবাসী তাজ আলী। এসময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পৌর আওয়ামী লীগের সদস্য ইয়াছিন আলী, পৌর স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক জুবেল আহমদ, সংগঠক রিপন মিয়া, নিজাম উদ্দিন, বাবুল মিয়া প্রমুখ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।





পরবাস এর আরও খবর

জামেয়া মদিনাতুল উলুম মহিলা মাদ্রাসার ফান্ড রেইজিং এবং কৃতজ্ঞতা প্রকাশ জামেয়া মদিনাতুল উলুম মহিলা মাদ্রাসার ফান্ড রেইজিং এবং কৃতজ্ঞতা প্রকাশ
এমপি হাবিব এর আপেল রিয়েল এস্টেটে দোয়া অনুষ্ঠানে যোগদান এমপি হাবিব এর আপেল রিয়েল এস্টেটে দোয়া অনুষ্ঠানে যোগদান
আরব আমিরাতে আরও এক রেমিট্যান্স যোদ্ধার মৃত্যু আরব আমিরাতে আরও এক রেমিট্যান্স যোদ্ধার মৃত্যু
আমিরাতে রাউজানের প্রবাসী যুবকের মৃত্যু আমিরাতে রাউজানের প্রবাসী যুবকের মৃত্যু
সিলেট ৩ আসনের এমপি হাবিবুর রহমান হাবিবকে রেডব্রিজ কমিউনিটি ট্রাষ্টের পক্ষ থেকে অভিন্দন সিলেট ৩ আসনের এমপি হাবিবুর রহমান হাবিবকে রেডব্রিজ কমিউনিটি ট্রাষ্টের পক্ষ থেকে অভিন্দন
মক্কায় দুর্ঘটনায় রাউজানের প্রবাসীর স্ত্রী কন্যার মৃত্যু মক্কায় দুর্ঘটনায় রাউজানের প্রবাসীর স্ত্রী কন্যার মৃত্যু
ইরাক প্রবাসী ফাহিমের ১ মাস ধরে হদিস নেই ইরাক প্রবাসী ফাহিমের ১ মাস ধরে হদিস নেই
রাউজানের প্রবাসী সোলাইমানের লাশ আসছে রাউজানের প্রবাসী সোলাইমানের লাশ আসছে
রেমিট্যান্স যোদ্ধা জয়নালের মৃত্যু রেমিট্যান্স যোদ্ধা জয়নালের মৃত্যু
নেপালে নিযুক্ত বাংলাদেশী রাষ্ট্রদূতের সাথে সফররত বৌদ্ধদের শুভেচ্ছা বিনিময় নেপালে নিযুক্ত বাংলাদেশী রাষ্ট্রদূতের সাথে সফররত বৌদ্ধদের শুভেচ্ছা বিনিময়

আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)